Saturday 16th of December 2017 07:35:52 PM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

জাতীয়তাবাদী ফোরাম যুক্তরাষ্ট্রর উদ্যোগে জিয়াউর রহমানের ৩৫তম মৃত্যুবার্ষিকী পালন

June 2, 2016, 11:27 AM, Hits: 509

 

হাকিকুল ইসলাম খোকন, মো:নাসির : এনজেবিডি নিউজ :  নিউইয়র্ক: বাংলাদেশের প্রথম রাষ্ট্রপ্রতি, স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা, অবিসংবাদিত নেতা, স্বনির্ভর বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে কুরআন খানি, দোয়া মাহফিল ও আলোচনা সভা আয়োজন করেন বাংলাদেশ জাতীয়তাবাদী ফোরাম, যুক্তরাষ্ট্র।

 

গত ৩০ মে সোমবার,সন্ধ্যায় জ্যাকসন হাইটসে ৩৭-৩৮,৩৭ ষ্ট্রিট, ২য় তলায় ফোরাম কার্যালয় যুক্তরাষ্ট্র বিএনপি ও এর অঙ্গ ও সহযোগি সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীর  উপস্থিতিতে আলোচনা সভায় সভাপতিত্ব করেন ফোরামের সভাপতি সাবেক ছাত্রনেতা সারওয়ার খান বাবু। পরিচালনা করেন সাধারণ সম্পাদক ছাইদুর খান ডিউক, তাকে সহযোগিতা করেন সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মুকুল ও অনুষ্ঠানের সদস্য সচিব ওয়াশিম খন্দকার।

 

সভায় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সংগ্রামী কর্মময় জীবন নিয়ে আলোচনা করা হয়। এতে বক্তব্য রাখেন, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আব্দুল লতিফ স¤্রাট, সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু, সিনিয়র সহ সভাপতি গিয়াস আহমেদ, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ সভাপতি আজহারুল হক মিলন, সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল, ইঞ্জিনিয়ার এসোসিয়েশনের মহাসচিব ইঞ্জিনিয়ার হারুনুর রশিদ, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক কোষাধ্যক্ষ জসিম উদ্দিন ভূইঁয়া, য্ক্তুরাষ্ট্র যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরী, সিনিয়র সহ সভাপতি আশ্রাফ উদ্দিন ঠাকুর, সাধারণ সম্পাদক আবু সাঈদ আহমেদ, নিউইয়র্ক ষ্টেট বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান সাইদ, যুক্তরাষ্ট্র বিএনপি নেতা রফিকুল ইসলাম ডলার, বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক আব্দুর রহিম হাওলাদার, ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি রাফেল তালুকদার, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক অধ্যাপক রফিকুল ইসলাম, সাবেক সভাপতি ড. নূরুল আমিন পলাশ, সাবেক সাধারণ সম্পাদক একেএম রফিকুল ইসলাম ডালিম, সিনিয়র সহ সভাপতি নাছিম আহমেদ, সহ সভাপতি মো: রুহুল আমিন নাসির,  শেখ হায়দার আলী, মো: আবুল কাশেম সরকার, আব্দুল সালিক জাকির, আবুল হোসেন,  মজিবুর রহমান, উপদেষ্টা আলহাজ্ব গোলাম হোসেন, হাজী নূরুল ইসলাম,এএফ মিসবাহ উজ্জামান, তানভীর হাসান খান প্রিন্স, সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মোমেন সোহেল, মো: ইকবাল আলম, সরোয়ার জাহান জীবন, মাসুদ করিম মিলন, প্রচার সম্পাদক আব্দুল মান্নান প্রমুখ।

 

বক্তারা বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান শুধু আদর্শ নেতাই নয়, স্বাধীন বাংলাদেশের আর্শিবাদ ছিলেন। তারা বলেন, দেশে পরিবর্তন আনতে হলে জাতীয়তাবাদী শক্তির নেতাকর্মীকে এক একজন শহীদ জিয়াউর রহমানের আদর্শের মানুষ হয়ে গড়ে উঠতে হবে। তবেই মুক্তি আসবে।বক্তারা বলেন, দেশে গণতন্ত্র বলতে কিছুই নেই। খুন, গুম, দুর্নীতি আর সন্ত্রাসে ভর্তি পুরো দেশ। আওয়ামী লীগ ক্ষমতা পরিকল্পিতভাবে জিয়া আন্তর্জাতিক বিমানবন্দরসহ বিভিন্ন স্থাপনায় জিয়া ও খালেদা জিয়ার নাম মুছে ফেলেছে। এবং যে কয়েকটা আছে তাও মুছে ফেলার ষড়যন্ত্র করছে। ১৩ নভেম্বর ২০১০ শহীদ জিয়ার স্মৃতিবিজড়িত ৩৮ বছরের ক্যান্টনমেন্টের মইনুল হোসেন রোডের বাড়ি থেকে তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে বের করে দেয়া হয়েছে। আওয়ামী লীগ জীবিত জিয়ার চেয়ে মৃত জিয়াকে বেশি ভয় পায়। কারণ, জিয়ার কর্ম অম্লান। তারা আরো বলেন, দেশে রাজনীতি শূন্য হয়ে গেছে।

 

এখন আমাদের রাজনীতির কর্মসূচি হতে হবে সকল গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ করে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্র ফিরিয়ে আনা। এই গণতন্ত্র ফিরে না আসলে দেশে ফ্যাসিবাদ ও জঙ্গিবাদের উত্থান হবে। বাংলাদেশ দুর্বল রাষ্ট্র হিসেবে পরিণত হবে। নেতৃবৃন্দ বলেন, শহীদ জিয়া যে আত্মনিভর্রশীল জাতি গঠনের স্বপ্ন দেখেছিলেন। বর্তমানে গণতান্ত্রিক সরকারের আড়ালে যে স্বৈরাচারী শাসন চলছে তা থেকে পরিত্রাণের জন্য শহীদ জিয়ার আদর্শে উজ্জীবিত হতে হবে। হতাশাগ্রস্থ জাতির মুক্তির পথ হতে পারে শহীদ জিয়ার আদশের্র বিকল্প নেই।
সভাপতির বক্তব্যে সাওয়ার খান বাবু বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশে গণতন্ত্র ফিরিয়ে এনেছিলেন। সেই গণতন্ত্র আজ নির্বাসিত। বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে। তিনি বলেন, যুক্তরাষ্ট্র তৃর্ণমূল কর্মীরা শহীদ জিয়ার আদর্শে গড়া দলে বিভক্তি দেখতে চায় না। সুতারাং আর বিভক্তি নয়, দেশ ও জাতির স্বার্থে আমাদের একই প্লাটফর্মে এসে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলে এই অবৈধ হাসিনা সরকারের পতন তরান্বিত করতে কাজ করতে হবে।

 

ফোরামের ডাকে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদাৎ বাষির্কীতে যুক্তরাষ্ট্র বিএনপির সর্বস্তরের নেতাদের সরব উপস্থিত ছিল প্রশংসনীয়। এ জন্য সংগঠনের পক্ষ থেকে তিনি সকলকে  অভিনন্দন জানান। তিনি বলেন, আমরা জাতীয়তাবাদী আদর্শে বিশ্বাসী। দলের মধ্যে সত্যিকার গণতন্ত্র চর্চা করি বলে প্রবাসে সবার কাছে ফোরামের কার্যত্রুম সমাদৃত। তিনি বলেন, দলে নেতৃত্বের প্রতিযোগিতা থাকবে কিন্তু প্রতিহিংসা নয়।  শহীদ জিয়ার আদর্শ বাস্তবায়ন ও বেগম খালেদা জিয়া গতিশীল নেতৃত্বকে প্রবাসে প্রতিষ্ঠিত করা লক্ষ্যে জাতীয়তাবাদী ফোরামের পথ চলা। অনেক ষড়যন্ত্রের পরও আমরা আমাদের আদর্শ থেকে বিচ্ছুত হয়নি। বরং প্রতিনিয়ত ফোরাম আরো শক্তিশালী হচ্ছে। তিনি বলেন, প্রবাসের জাতীয়তাবাদী শক্তির সকলকে ঐক্যবদ্ধ করতে আমরা দৃঢ়প্রতিজ্ঞাবদ্ধ। তিনি সরকার হুশিয়ার উচ্চারণ করে বলেন, অবৈধ সরকার বেগম জিয়াকে গ্রেফতার করার যে পায়ঁতারা করছে তা সফল হতে দিবে না জাতীয়তাবাদী ফোরাম। সরকারের সকল অপকর্ম বিশ্বনেতৃবন্দকে অবহিত করার লক্ষে অচিরে জাতিসংঘ, ষ্ট্রেট ডিপার্টমেন্টসহ বিভিন্ন মানবাধিকার সংগঠনগুলো স্বারকলিপি প্রদানের ঘোষণা দেন তিনি।

 

শাহাদাৎ বাষিকী উপলক্ষে আসরের নামাজের পর থেকে পবিত্র কুরআন খানি আয়োজন করে সংগঠনটি। এছাড়াও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত, বেগম খালেদা জিয়া, তারেক রহমানের দীর্ঘায়ু, সাবেক মেয়র সাদেক হোসেন খোকা সুস্থতা, বিএনপির নিহত নেতাকর্মীদের মাগফেরাত, নির্যাতিতের ধৈয্যধারন এবং শোককে শক্তিতে রূপান্তিত করার জন্য আল্লাহর দরবারে দোয়া করা হয়। দোয়া পরিচালানা আবু হুরায়রা মসজিদের খতিব মাওলানা ফায়েক উদ্দিন। উলামায়ে কেরামের মধ্যে উপস্থিত ছিলেন, জ্যাকসন হাইটস মসজিমের ইমাম মো: সাদেক, বায়তুল রিদওয়ান মসজিদের ইমাম মাওলানা গোলাম মোস্তফা, দারুল উলুম নিউইয়র্ক হাফেজ তারেক, আবু হুরায়রা মসজিদের মাওলানা আব্দুস সালাম।

 

আলোচনা সভায় উপস্থিত ছিলেন, ইসতিয়াক রুমি, ইমরান শাহ রন, শহীদুল্লাহ পাটোয়ারী, মুক্তিযোদ্ধা ওয়াহেদ আলী মন্ডল, মুক্তিযোদ্ধা মশিউর রহমান,একেএম রশিদ, মিজানুর রহমান মিজান, এম জাহাঙ্গীর, কামরুজ্জামান বাবু, মো: আনোয়ার হোসেন, ড: জাকিরুল ইসলাম, মো: মোস্তাক আহমেদ, শাহ মো: আফজাল, গোলাম হায়দার মুকুট, মো: আশরাফুজ্জামান, আবুল কালাম লিটন, গোলাম এন হায়দার মুকুট, আফসানা আমিন, মো: আবুল হোসেন, মো: আলী, মোজাম্মেল হাসান কাজল, কামরুজ্জামান বাবু, মাওলানা ওমর ফারুক, এটিএম হেলালুর রহমান, মজিবুর রহমান, মাহফুজ চৌধুরী, সুলতান মাহমুদ রাসেল, আব্দুল মান্নাফ তালুকদার, সৈয়দ শরিফুল হক, আব্দুল মোমেন সোহেল, মো: মাসুদ করীম মিলন, শরিফুল সরকার রকেট, মো: আরিফ, মো: হারুন, এস আই ঢালি, মোহাম্মদ নাসির উদ্দিন, মো: নূরুল ইসলাম আবু, ওয়াহিদ ইকবাল, আজমল হক, আব্দুল মান্নান হোসাইন, আবু বকর সিদ্দিক, মনিরুল ইসলাম, শাহ আলম, নূর আলম, আলমগীর হোসেন মৃধা, আলী আহসান আকন্দ, মোজাম্মেল হক, এ.কে আজাদ, মো: নাদিম ইকবাল বাহার, মো: রকিব উদ্দিন, তরিকুল ইসলাম তুহিন, মো: তোফাজ্জল হোসেন, আবু জাফর ফরাজী, রেজাউদ্দৌলা এপোলো, মোতাহার হোসেন, আমির হোসেন, আরফোজা বেগম, মো: সালাহ্ উদ্দিন, খন্দকার রাজ্জাক,  মো: নূরুল ইসলাম, মহিবুল ইসলাম, জাকির হোসেন জেবিন, মোহাম্মদ সাজু, রিয়াসাত হক, ইমরান চৌধুরী, মো: আরিফ হোসেন, মীর মেজবাহ উদ্দিন, নাজমুল করীম কিরন, শামীম আহমেদ, নাদির এ আইয়ূব, মো: নাসির উদ্দিন, জসিম মিয়া, সাইফুল ইসলাম, রেহান চৌধুরী বাবলু, রাফি কামরান রাজু, শায়লা বেগম, সুমন সরদার, মো: মুর্তুজা, মো: হারুনুর রশিদ, আব্দুর রব সরদার, গোলাম এন হায়দার মুকুট, শরীফুল হক, মো: তুহিদ, যুক্তরাষ্ট্র যুবদলের নেতাদের মধ্যে আতিকুল হক আহাদ, আমানত হোসেন আমান, মিজানুর রহমান মিজান, সাইফুল খান হারুন, উত্তম কুমার দাস, সুলতান আহমেদ রতন, রেজাউল আজাদ ভূইঁয়া, ছাত্র দলের আব্দুল বাসিত।