Saturday 26th of May 2018 07:40:24 PM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

প্রযুক্তি

Displaying 81-90 of 426 results.

কী থাকবে ২০১৬ সালের কনজ্যুমার ইলেক্ট্রনিক শো'তে?

কী থাকবে ২০১৬ সালের কনজ্যুমার ইলেক্ট্রনিক শো'তে?

এনজেবিডি নিউজ : প্রত্যেক বছরের জানুয়ারীতে মার্কিন যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে অনুষ্ঠিত কনজ্যুমার টেকনোলজি শো’তে (সিইএস) বড় বড় প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো তাদের নতুন নতুন পণ্যগুলো হাজির করে। আর কিছুদিনের মধ্যেই শুরু হয়ে যাবে প্রযুক্তি বিশ্বের জনপ্রিয় এই কনজ্যুমার শো। 

প্রত্যেক বছরের জানুয়ারীতে মার্কিন যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে অনুষ্ঠিত কনজ্যুমার টেকনোলজি শো’তে (সিইএস) বড় বড় প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো তাদের নতুন নতুন পণ্যগুলো...

রিপনের কম্পিউটার প্রকৌশলী হওয়ার স্বপ্নপূরণ

রিপনের কম্পিউটার প্রকৌশলী হওয়ার স্বপ্নপূরণ

এনজেবিডি নিউজ : অবশেষে কম্পিউটার প্রকৌশলী হওয়ার স্বপ্ন পূরণে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পেরেছে রিপন রায়। সমাজের হৃদয়বান ব্যক্তিদের আর্থিক সহযোগিতায় মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছে সে। 

তার স্বপ্নপূরণের পথ চলায় যারা সহযোগিতা করেছেন তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়েছে রিপনসহ তার পরিবারের সদস্যরা।

‘শেষ পর্যন্ত অভাবের কাছে হেরে যাবে রিপন’ শিরোনামে বাংলামেইলসহ বিভিন্ন মিডিয়ায় একটি প্রতিবেদন প্রকাশের পর মেধাবী রিপনের সহযোগিতায়...

সুন্দরী তুমি কার?

সুন্দরী তুমি কার?

এনজেবিডি নিউজ : বয়স ষোলো কি আঠারো হবে। গায়ের রং ফর্সা। ছিমছাম গড়ন। এক কথায় হলদে পাখি।  দেখে মনে হচ্ছে কারো জন্য অপেক্ষা করছে তরুণীটি। ওদিকে সুন্দরী মেয়েকে একা বসে থাকতে দেখে দুষ্টুদের কৌতুহলের শেষ নেই। ভাবখানা এমন সুন্দরী তুমি কার? তাকে উদ্দেশ্য করে মনে হয় কিছু বলাও হচ্ছে। কিন্তু তাতে ললনার কোনো প্রতিক্রিয়া নেই। প্রতিক্রিয়া না হওয়ারই কথা! কারণ এই সুন্দরী নারীটি কোনো মানবী নয়। রোবট।  

হ্যা, গবেষকরা নতুন এক রোবট আবিষ্কার করেছে যা দেখতে সুন্দরী তরুণীর মত। মানুষের...

চিকিৎসকের সঙ্গে ইমেইল আদান-প্রদানে স্বাস্থ্যগত উন্নতি

চিকিৎসকের সঙ্গে ইমেইল আদান-প্রদানে স্বাস্থ্যগত উন্নতি এনজেবিডি নিউজ : চিকিৎসকের সঙ্গে রোগীর ইমেইল আদান-প্রদানে সার্বিকভাবে রোগীর উন্নতি হয়। এতে হৃদরোগ, হাইপারটেনশন ও ডায়াবেটিস রোগীরা সবচেয়ে বেশি উপকৃত হয় বলে জানা গেছে সাম্প্রতিক এক গবেষণায়। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে এনডিটিভি।
গবেষণায় জানা গেছে, চিকিৎসকের সঙ্গে রোগীর নানা তথ্য বিনিময় করলে তা তাদের সার্বিক স্বাস্থ্যের উন্নতিতে ভূমিকা রাখে। প্রতি তিনজনে একজন রোগীর ক্ষেত্রে এ উন্নতি দেখা গেছে। মূলত যোগাযোগের কারণেই এ উন্নতি হয় বলে মনে করছেন সংশ্লিষ্টরা।
এ বিষয়ে...

২০১৫ সালে গুগল সার্চে যৌনতা নিয়ে সবচেয়ে বেশি খোঁজা এমন ৯ প্রশ্ন

২০১৫ সালে গুগল সার্চে যৌনতা নিয়ে সবচেয়ে বেশি খোঁজা এমন ৯ প্রশ্ন

এনজেবিডি নিউজ : যৌনতা নিয়ে কৌতূহলের শেষ নেই সাধারণ মানুষের। গুগল সার্চে তাই একটা একটা বড় অংশের মানুষ যৌনসংক্রান্ত বিভিন্ন বিষয় জানার জন্য সার্চ করেন। ২০১৫ সালে গুগল সার্চে জনপ্রিয় এই রকম ৯ টি প্রশ্নের তালিকা এক নজরে…

১। কী করে যৌনমিলন করতে হয়? প্রশ্নটা শুনে ভাবছেন তো এই ধরনের প্রশ্ন অল্পবয়সিরা করে থাকে। কিন্তু ব্যাপারটা একটু অন্যরকম। সমীক্ষা বলছে, গুগল ব্রিটিশ মাঝবয়সি লোকেরা এই প্রশ্ন সবচেয়ে বেশি খোঁজেন।

২। পার্টনারকে কীভাবে যৌনমিলনে রাজী করাতে হয়? মূলত ২০...

অনলাইনে যেভাবে ঘুষ ছাড়া ৩০ মিনিটে পাসপোর্ট সংগ্রহ করবেন

অনলাইনে যেভাবে ঘুষ ছাড়া ৩০ মিনিটে পাসপোর্ট সংগ্রহ করবেনএনজেবিডি নিউজ : অনলাইনে পাসপোর্টের ফর্ম পূরণ করে পাসপোর্ট অফিসে ফর্ম জমা দিয়ে ছবি তুলতে সময় লাগে মাত্র ৩০ মিনিট, তাও বিনা ঘুষে। আসুন আমরা জেনে নেই কিভাবে অনলাইনে পাসপোর্ট করা যায়।
১ম ধাপঃ

অনলাইনে ফর্মটি ফিলআপ করুন এবং প্রিন্টআউট নিন।
২য় ধাপঃ
পাসপোর্ট এর ফর্মটি, আপনার ন্যাশনাল আইডি এবং পূর্ববর্তী পাসপোর্ট...

নতুন বেতন স্কেল ২০১৫ নিয়ে অ্যাপ

 নতুন বেতন স্কেল ২০১৫ নিয়ে অ্যাপ

এনজেবিডি নিউজ : সরকার কর্তৃক ৮ম জাতীয় বেতন কাঠামোর গেজেট নিয়ে একটি অ্যাপ তৈরি হয়েছে। অ্যাপটির নাম দেয়া হয়েছে ‘জাতীয় বেতন স্কেল ২০১৫’। ৮.৩ মেগাবাইটের এই অ্যাপটি বিনামূল্যে গুগল প্লে স্টোর পাওয়া যাবে। যেখানে আপনি নতুন বেতন কাঠামোর সকল তথ্য পাবেন।
দুটি গ্রেড স্বয়ংক্রিয়ভাবে পরিবর্তন হওয়ার বিধান রেখে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের নতুন বেতন স্কেলের প্রজ্ঞাপন জারি করা হয়েছে। চাকরি বয়স ১০ বছর হওয়ার পর একটি এবং ১৬ বছর পূর্ণ হওয়ার পর আরেকটি গ্রেড পরিবর্তন হবে। প্রজ্ঞাপনে...

মাত্র ৫ মিনিটে বের করুন অচেনা নাম্বারের বিস্তারিত তথ্য ও পরিচিত নাম্বারের অবস্থান (ভিডিওসহ)

মাত্র ৫ মিনিটে বের করুন অচেনা নাম্বারের বিস্তারিত তথ্য ও পরিচিত নাম্বারের অবস্থান (ভিডিওসহ)

এনজেবিডি নিউজ : মোবাইলে অচেনা অনেকেই ফোন করে বিরক্ত করে থাকে। বিরক্তের পাশাপাশি অনেক সময় অচেনা এসব কলের হুমকিতে বেশ টেনশনেও থাকতে হয়। তবে এবার আপনার ফোনের ডিসপ্লেতে ভেসে ওঠা যে কোনো অচেনা ফোন নম্বরের ব্যক্তির তথ্য সহজেই স্মার্টফোন থেকেজেনে নিতে পারবেন। এজন্য অ্যান্ড্রয়েড মোবাইলের জন্য রয়েছে বেশ কিছুঅ্যাপস।’);”>অ্যাপস। এসব অ্যাপস ব্যবহার করে মাত্র কয়েক সেকেন্ডে বিশ্বের যে কোনো প্রান্তের প্রাইভেট কলারের তথ্য পাওয়া যাবে।

https://play.google.com/store/apps/details?id=com.truecaller
...

দম্পতি সুখী কি না বলছে কম্পিউটার!

দম্পতি সুখী কি না বলছে কম্পিউটার! এনজেবিডি নিউজ : একটি দম্পতি সুখী কি না বা ভবিষ্যতে তারা সুখী হবে কি না তা বলে দেবে কম্পিউটার! বিষয়টি অস্বাভাবিক হলেও মার্কিন যুক্তরাষ্ট্রের সাম্প্রতিক গবেষণার ফল এরকমই। গবেষণায় দেখা যাচ্ছে-এমন একটি কম্পিউটার প্রোগ্রাম তৈরি করা হয়েছে সেখানে দম্পতিদের কণ্ঠস্বর পরীক্ষা করেই বলে দেয়া সম্ভব যে তারা সুখী কিনা এবং ভবিষ্যতেই বা তারা সুখী হবে কিনা।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া ইউএসসি ভিটারবি স্কুল অব ইঞ্জিনিয়ারিং এবং উটাহ বিশ্ববিদ্যালয় একটি প্রোগ্রাম তৈরির কাজ করেছে...

পরীক্ষার হলে নিষিদ্ধ সব ধরণের ঘড়ি

পরীক্ষার হলে নিষিদ্ধ সব ধরণের ঘড়ি

এনজেবিডি নিউজ : নকল এড়াতে পরীক্ষার হলে সকল প্রকার ঘড়ির ব্যবহার বন্ধ করল জাপানের এক নামকরা বিশ্ববিদ্যালয়। ওয়াল স্ট্রিট জার্নাল এক প্রতিবেদনে জানায়, পরীক্ষাকে নকলমুক্ত করার লক্ষ্যে সব ধরণের ঘড়ি নিষিদ্ধ করেছে জাপানের কিয়োটো বিশ্ববিদ্যালয়। 

প্রতিবেদনে বলা হয়, জাপানের মধ্যে কিয়োটোই প্রথম শিক্ষা প্রতিষ্ঠান যেখানে সব ধরণের ঘড়ি নিষিদ্ধ করা হলো।  যদিও অন্যান্য আন্তর্জাতিক মানের স্কুলগুলোতে এরকম নীতি অনুসরণ করা হয়। অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের স্কুলগুলোতে...