Friday 15th of December 2017 09:08:54 AM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

সারাদেশ

Displaying 1-10 of 484 results.

১৪২ তলা আইকন টাওয়ার হচ্ছে বাংলাদেশে

১৪২ তলা আইকন টাওয়ার হচ্ছে বাংলাদেশে

এনজেবিডি নিউজ : রাজধানী অদূরে পূর্বাচল ও এর নিকটস্থ এলাকা নিয়ে যে স্বতন্ত্র মহানগর গড়ে তোলার উদ্যোগ নেওয়া হয়েছে, সেখানে ১৪২ তলা বিশিষ্ট আইকন টাওয়ার স্থাপন করা হবে। শিগগিরই প্রকল্প আকারে কাজটি শুরু হবে। আগামী ২০১৮ অর্থবছরের মধ্যে এ প্রকল্পের কাজ শেষ হবে।

বৃহস্পতিবার বিকেলে জাতীয় সংসদে ২০১৬-১৭ অর্থবছরের প্রায় সাড়ে তিন লাখ কোটি টাকার বাজেট প্রস্তাবকালে এ চাঞ্চল্যকর তথ্যটি জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
বক্তৃতার একপর্যায়ে...

কে এই মাস্টার

কে এই মাস্টারএনজেবিডি নিউজ : স্বাভাবিক জীবনের আশায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের হাতে অস্ত্র জমা দিয়ে নয় সহযোগীসহ আত্মসমর্পণ করেছেন সুন্দরবনের দস্যুদল 'মাস্টার বাহিনীর' প্রধান মোস্তফা শেখ ওরফে কাদের মাস্টার (৪৭)।

মঙ্গলবার বিকালে মংলা বন্দরের বিএফডিসি জেটিতে আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করেন তিনি।

তার আত্মসমর্পণের পর স্থানীয় জনতাসহ দেশের অনেকের মনেই প্রশ্ন উঠেছে- কে এই মাস্টার? কীভাবে তার উত্থান? আর কেনই বা এই আত্মসমর্পণ!

বাগেরহাটের...

এ কি ভয়াবহ অবস্থা বাংলাদেশের! জিপিএ৫ প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের মুখেই শুনুন। হতবাক হয়ে যাবেন

এ কি ভয়াবহ অবস্থা বাংলাদেশের! জিপিএ৫ প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের মুখেই শুনুন। হতবাক হয়ে যাবেন

GPA-5 পাওয়া শিক্ষার্থীদের অনেকেই জানেনা GPA মানে কি!

সহজ সহজ প্রশ্নের কি হাস্যকর উত্তর দিচ্ছে তাও দেখুন!! এ কি ভয়াবহ অবস্থা। এত বিশ্বাস করা কঠিন!! সত্যিই বাকরুদ্ধ!!
হায়রে শিক্ষা ব্যাবস্থা!!

একজন টিভি সাংবাদিক ৪ জন এ প্লাস (GPA-5) প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের কয়েকটি প্রশ্ন করে কি উত্তর পেয়েছে দেখুন-

সাংবাদিকঃ অপারেশন সার্চলাইট কি?
উত্তরদাতাঃ ঐ যে অপারেশনের সময় যে লাইট জ্বালিয়ে রাখে।

সাংবাদিকঃ বাংলাদেশের রাষ্ট্রপতির নাম কি?
উত্তরদাতাঃ মনে পরছে না…

সাংবাদিকঃ বাংলাদেশের জাতীয় সঙ্গীত রচনা করেছেন কে?
উত্তরদাতাঃ কাজী নজরুল ইসলাম।

সাংবাদিকঃ তুমি তো সাইন্সে পড়।...

কন্যা সন্তানের বাবা হলেন রেলমন্ত্রী

কন্যা সন্তানের বাবা হলেন রেলমন্ত্রী

এনজেবিডি নিউজ : কন্যা সন্তানের বাবা হলেন রেলমন্ত্রী মুজিবুল হক। আজ শনিবার বিকাল সাড়ে ৩ টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে কন্যা সন্তানের জন্ম দেন রেলমন্ত্রীর স্ত্রী হনুফা আক্তার। খবরটি নিশ্চিত করেছেন রেলমন্ত্রীর একান্ত সচিব (পিএস) এ কে এম জি কিবরিয়া মজুমদার। 

মা ও সন্তান দুজনেই সুস্থ আছেন বলেও জানান তিনি। 

 ফেসবুক      

গত বুধবার রাতে রেলমন্ত্রীর স্ত্রী হনুফা আক্তারকে হাসপাতালে...

হেলপার থেকে দুর্ধর্ষ প্রতারক

হেলপার থেকে দুর্ধর্ষ প্রতারক

এনজেবিডি নিউজ : ছিল গাড়ির হেলপার। সেখান থেকে দুর্ধর্ষ প্রতারক। কখনো ম্যাজিস্ট্রেট কিংবা থানার বড় ওসি। ঢাকা-চট্টগ্রাম রোডে যাতায়াতকারী বিভিন্ন পেশাজীবী মানুষের ভিজিটিং কার্ড সংগ্রহ করতো বাবু। তারপর সেই ঠিকানার মানুষদের নাম ব্যবহার করে গত কয়েক মাসে লাখ লাখ টাকা আয় করেছে এই প্রতারক। তবে শেষ রক্ষা হয়নি। ধরা পড়েছে নগর গোয়েন্দা পুলিশের হাতে। ব্যবসায়ী সেজে বাবুকে টাকা দিতে গিয়ে গ্রেপ্তার করেছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। আটকের পর জিজ্ঞাসাবাদে...

১টি ট্রাক থেকে ১২০০ বাসের মালিক হানিফ এন্টারপ্রাইজ

১টি ট্রাক থেকে ১২০০ বাসের মালিক হানিফ এন্টারপ্রাইজ

এনজেবিডি নিউজ : বাসের মালিক। দেশের বিভিন্ন এলাকার সঙ্গে সেতুবন্ধন তৈরি করে চলেছে তার বাসগুলো। এলাকায় তিনি ‘ফাদার অব ট্রান্সপোর্টেশন’ হিসেবেই পরিচিত।

সংগ্রামী ও সফল এই মানুষটির নাম জয়নাল আবেদীন। হানিফ এন্টারপ্রাইজের স্বপ্নদ্রষ্টা তিনি। জীবনের শুরুটা বেশ বন্ধুর ছিল তার। তবে তা কাটিয়ে উঠতে সক্ষম হন নিরলস শ্রম আর কঠোর অধ্যাবসায়ে।

তার হাত ধরেই বিকশিত হয়েছে দেশের পরিবহন খাত। গণপরিবহনে তার ভূমিকা শ্রদ্ধার সাথে স্মরণ করে সবাই।...

রাজাপুরে হামলা-প্রতিমা ভাঙচুর ও হিন্দু পরিবারের জমি দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন

 রাজাপুরে হামলা-প্রতিমা ভাঙচুর ও হিন্দু পরিবারের জমি দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন

এনজেবিডি নিউজ : ঝালকাঠির রাজাপুরের পশ্চিম কানুদাশকাঠি গ্রামে এক হিন্দু পরিবারের ওপর হামলা- প্রতিমা ভাংচুর ও জমি দখলের চেষ্টার প্রতিবাদে গতকাল মঙ্গলবার সকালে রাজাপুর সাংবাদিক ক্লাবে সংবাদ সম্মেলন করেছেন ক্ষতিগ্রস্থ সুনিল চন্দ্র মালী। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সুনিল চন্দ্র মালী অভিযোগ করে জানান, উপজেলার ৩৯ নং কানুদাশকাঠি মৌজার আরএস ৩০০, ৩০১ ও ৩৫০/১ সহ আরো কিছু খতিয়ান ভুক্ত ৯৫, ৯৬, ৯৭, ৯৮, ১১৬, ১৭, ১৮, ১৯ ও ১১৬ দাগে প্রায় ৩ একর ৫৯ শতাংশ পৈত্রিক...

মাটি কেটে ছেলেকে ডাক্তার বানাচ্ছেন মা

মাটি কেটে ছেলেকে ডাক্তার বানাচ্ছেন মা

এনজেবিডি নিউজ : দেশের আনাচে কানাচে ছড়িয়ে ছিটিয়ে আছে সংগ্রামী, সাহসী ও সফল নারীদের জীবন কাহিনী। এদের মধ্যে বেশিরভাগই রয়েছে আমাদের অজানা। তেমনি এক সংগ্রামী নারী মর্জিনা বেগম। এই মা রাস্তার পাশের ডোবা নালা থেকে মাটি কেটে রাস্তা ভরাটের কাজ করে তার সন্তানকে পড়াচ্ছেন মেডিকেল কলেজে।

১৭ বছর আগে দুই শিশু সন্তান রেখে মর্জিনা বেগমের স্বামী মারা যান। এরপর থেকেই শুরু হয় তার জীবনযুদ্ধ। সংসারের হাল ধরতে কখনো অন্যের বাড়িতে, কখনো আবার কাজ করেছেন...

রমজানে ব্যাংকের নতুন সময়সূচি

রমজানে ব্যাংকের নতুন সময়সূচিএনজেবিডি নিউজ : রমজান মাসে সব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত প্রতিষ্ঠানগুলো খোলা থাকবে। কেন্দ্রীয় ব্যাংকের অফসাইট সুপারভিশন এবং আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ থেকে বৃহস্পতিবার আলাদা প্রজ্ঞাপন জারি করে রোজার সময় নতুন এই দাপ্তরিক সময়সূচি জানানো হয়।

এতে বলা হয়, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী কার্যরত ব্যাংক ও অন্যান্য আর্থিক প্রতিষ্ঠান পবিত্র রমজান মাসে সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত খোলা থাকবে। এর মধ্যে...

আতঙ্কে দিন কাটাচ্ছেন বাংলাদেশের সমকামীরা

আতঙ্কে দিন কাটাচ্ছেন বাংলাদেশের সমকামীরা

এনজেবিডি নিউজ : সমকামী অধিকার কর্মী জুলহাস মান্নান হত্যাকাণ্ডের পর থেকেই বাংলাদেশের অন্য সমকামীদের মধ্যেও আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এক অনিশ্চয়তার মধ্যে কাটছে প্রতিটি দিন-রাত। এমনকি তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতেও এখন আর সক্রিয় থাকতে দেখা যাচ্ছে না।

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, জুলহাজ ও তার বন্ধু মাহবুব রাব্বী তনয়কে হত্যার পরপরই সমকামী কমিউনিটির অনেক সদস্যই আত্মগোপণে চলে গেছেন। কেউ কেউ বাসাও পরিবর্তন করেছেন, কেউ আবার গ্রামের বাড়ি চলে...