Friday 15th of December 2017 09:10:25 AM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

লাইফস্টাইল

Displaying 1-10 of 606 results.

দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়

দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়মো:নাসির (নিউ জার্সি, আমেরিকা থেকে)--- সম্পর্ক তৈরি করা যত কঠিন, ভেঙে দেওয়া তার চেয়ে কয়েক শ গুণ সহজ। তাই জানুন কীভাবে সম্পর্ক টিকিয়ে রাখতে হয়!
১. ভুল-ত্রুটি কেয়ার করি না
যখন আপনি একটি সম্পর্কে যাবেন, তখন আপনাকে মাথায় রাখতে হবে এই দুনিয়ায় কেউই মিস্টার পারফেক্ট বা মিস পারফেক্ট হয় না। ভুলত্রুটি নিয়েই জীবন। তাই আপনি যখন কারও প্রতি আকর্ষণ অনুভব করবেন, তখন তার ভুলত্রুটিগুলো চিহ্নিত না করে বরং ভুল-ত্রুটিগুলো অগাহ্য করুন। সম্পর্ক এগোলে আপনারা নিজেই একে অপরের ভালো-মন্দ দিকগুলো খুঁজে পাবেন। এই সময় আপনাদের একে অপরকে বোঝা ও সহানুভূতিশীল হওয়া...

নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ

নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ

এনজেবিডি নিউজ : মুখের দুর্গন্ধ দূর করতে মাউথ ওয়াশ ব্যবহার করা হয়। মুখের অতিরিক্ত ব্যাকটেরিয়া, দাঁতের সমস্যা বিভিন্ন কারণে মুখে দুর্গন্ধ হতে পারে। অনেকেই নিয়মিত মাউথ ওয়াশ ব্যবহার করে থাকেন। বাজারের মাউথ ওয়াশগুলোতে আর্টিফিশিয়াল উপাদান, রং এবং রাসায়নিক উপাদান ব্যবহার করা হয়। যা দীর্ঘদিন ব্যবহারে মুখের ক্ষতি হতে পারে। এছাড়া বাজারের মাউথ ওয়াশগুলো খুব বেশিক্ষণ মুখ দুর্গন্ধ মুক্ত রাখতে পারে না। সাধারণত আধা ঘণ্টা থেকে...

যে ৯ আচরণে বুদ্ধিমানকেও নির্বোধ বলে মনে হয়

যে ৯ আচরণে বুদ্ধিমানকেও নির্বোধ বলে মনে হয়

এনজেবিডি নিউজ :  নিঃসন্দেহে আপনি একজন বুদ্ধিমান মানুষ। তবে সব মানুষই মাঝে মধ্যে নির্বোধের মতো কাজ করে বসেন। অথচ আপনি মোটেও তেমনটা নন। চলাফেরা, আচরণ এবং ছবিতে এমন কিছু ফুটে উঠতে পারে যা মুহূর্তের মধ্যে আপনাকে অন্যের চোখে নির্বোধ করে তোলে। বিজনেস ইনসাইডারে বিশেষজ্ঞরা জানাচ্ছেন এমনই কিছু বিষয়ের কথা।

১. হাতে মদের গ্লাস বা বিয়ার নিয়ে ছবি তোলা বড় ধরনের নির্বুদ্ধিতার পরিচায়ক। অথচ সেখানে এক গ্লাস পানি থাকলেও এত সমস্যা হতো না।

২. কথা বলতে গিয়ে অকারণে...

সহজ ৫টি উপায়ে দেয়াল থেকে মুছে ফেলুন দাগছোপ

সহজ ৫টি উপায়ে দেয়াল থেকে মুছে ফেলুন দাগছোপ

এনজেবিডি নিউজ : দেয়ালে দাগ পড়েনি এমন বাসা খুঁজে পাওয়া ভার। আর যদি ঘরে কোন ছোট বাচ্চা থেকে থাকে, তবে তো আর কথাই নেই। দেয়ালটি যেন ওদের ছবি আঁকার ক্যানভাস। কলম, পেনসিল, ক্রেয়নের দাগ দিয়ে ভরে যায় ঘরের দেয়ালগুলো। আর বলাই বাহুল্য যে দেয়ালে যে কোন দাগ সম্পূর্ণ ঘরের সৌন্দর্য নষ্ট করে দেয়। সহজ কিছু উপায়ে দেয়ালের দাগ দূর করে ফিরে আনা যায় ঘরের সৌন্দর্য। চলুন, জেনে নিই।

১। কালির দাগ

দেয়ালে কালির দাগের উপর নন-জেল সাদা টুথপেস্ট...

চুল পড়া কমাতে পেয়ারা পাতার রস

চুল পড়া কমাতে পেয়ারা পাতার রস

এনজেবিডি নিউজ : চুল পড়া কমাতে পেয়ারা পাতার রস ত্বকে ও চুলে ব্যবহার করা যেতে পারে। এই রস ব্যবহারে চুল মসৃন ঝকঝকেও হবে।

বিশেষজ্ঞদের মতে, পেয়ারা পাতায় ভিটামিন বি এবং মিনারেলে ভরপুর। ভিটামিন বি চুলকে স্বাস্থ্যকর করে। আর এতে থাকা ভিটামিন বি-২ নষ্ট হয়ে যাওয়া হেয়ার রুটের কোষ মেরামত করে চুলকে মসৃণ করে তোলে।

তবে পেয়ারা পাতার রস সরাসরি চুলের গোড়ায় না দেয়াই ভাল। অনেকগুলো পরিষ্কার পাতা...

গ্রীষ্মে সব পুরুষেরই ফ্যাশনের প্রয়োজন ১০ উপকরণ

গ্রীষ্মে সব পুরুষেরই ফ্যাশনের প্রয়োজন ১০ উপকরণএনজেবিডি নিউজ : গ্রীষ্মকালে পুরুষের ফ্যাশনের জন্য প্রয়োজন কিছু বাড়তি উপকরণ। এগুলো যেমন স্বাস্থ্যসচেতনতায় কাজে লাগবে তেমন ফ্যাশনেও ভুমিকা রাখবে। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে বিজনেস ইনসাইডার।

১. পোলো শার্ট যেমন ফ্যাশনেবল তেমন তা গরমেও আরামদায়ক। তাই এটি রাখুন গ্রীষ্মকালের ফ্যাশনে।

যে ৬টি অভ্যাস আপনার ওজন হ্রাসে বাঁধা প্রদান করে

যে ৬টি অভ্যাস আপনার ওজন হ্রাসে বাঁধা প্রদান করে

এনজেবিডি নিউজ :  আয়নার সামনে দাঁড়িয়ে আঁতকে উঠলেন “ইশ! ওজনটা আবার বেড়ে গেছে”! ওজন নিয়ে আক্ষেপ প্রায় প্রত্যেক নারীর। আর এই ওজন কমানোর জন্য চলে কত ডায়েট, কত ব্যায়াম আর কত কি! কিন্তু আপনি কি জানেন, আপনার দৈনিক কিছু অভ্যাসই মূলত আপনার ওজন কমাতে বাঁধা দিচ্ছে? অবাক হচ্ছেন তো? অবাক হওয়ার কিছুই নেই। জেনে নিন কোন অভ্যাসগুলো আপনার ওজন হ্রাসের অন্তরায়।

১। অপর্যাপ্ত ঘুম

অনেকে বলে থাকেন বেশি ঘুমালে ওজন বেড়ে যায়। ঠিক তেমনি অপর্যাপ্ত ঘুমও ওজন বৃদ্ধিতে ভূমিকা...

যে ব্যায়ামটি আপনাকে করে দেবে অসুন্দর!

যে ব্যায়ামটি আপনাকে করে দেবে অসুন্দর!

এনজেবিডি নিউজ :  মানুষ শরীরচর্চা করে নিজেকে আরো একটু বেশি সুন্দর ও সুগঠিত করে তুলতে। কিন্তু আপনি কি জানেন যে হাজার রকমের শরীরচর্চার ভেতরে এমন কিছু শরীরচর্চা আছে যেটা অবলম্বন করলে সুন্দর কিংবা সুগঠিত তো নয়ই, বরং দিনকে দিন আপনার শরীর হয়ে পড়বে অসুন্দর ও বেঢপ। কী এমন ব্যায়াম বা শরীরচর্চা সেটা? জানতে ইচ্ছে করছে? তাহলে শুনুন।

খুব সাধারন এই শরীরচর্চাটি হচ্ছে বুকের ব্যায়াম। না, এমনিতে এই ব্যায়ামটি মোটেও ক্ষতিকারক নয়। তবে আপনার প্রাত্যাহিক জীবনে ধাপে...

সাতটি দেশের কাছ থেকে শিখে নিন কিভাবে ভালো থাকা যায়

সাতটি দেশের কাছ থেকে শিখে নিন কিভাবে ভালো থাকা যায়এনজেবিডি নিউজ :  ভালো থাকার কথা যদি বলতে হয় তাহলে কয়েকটি দেশের উদাহরণ দিতে হয়। এ দেশগুলোর কয়েকটি নির্দিষ্ট বিষয়ে উন্নয়ন অন্যদের জন্য অনুকরণীয়। এ লেখায় তুলে ধরা হলো তেমন কিছু বিষয়। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে হাফিংটন পোস্ট।
১. সন্তান জন্মদানের ছুটি- সুইডেন
সুইডেন সারা বিশ্বের জন্য সন্তান জন্মদানের ছুটির ক্ষেত্রে একটি উদাহরণ। এ দেশটি প্রতিটি সন্তানের জন্য ৪৮০ দিন পর্যন্ত ছুটি দেয়। এর মাধ্যমে দেশটি তাদের ভবিষ্যৎ নাগরিকদের জন্য মায়ের আদর-স্নেহ...

মধু ব্যবহার করার আগে কয়েকটি বিষয় জেনে নিন

মধু ব্যবহার করার আগে কয়েকটি বিষয় জেনে নিন

মধু যখন ক্ষতিকর
প্রাচীনকালে নবজাতককে মধু দিয়ে বরণ করা হতো। কিন্তু চিকিৎসাবিজ্ঞান কোনোভাবেই সদ্যজাত শিশুর মুখে মধু দিতে রাজি নয়। বিশেষ করে এক বছরের কম বয়সীদের জন্য মধু ক্ষতিকর। কাঁচা মধুতে বিষাক্ত ব্যাকটেরিয়া থাকতে পারে। এতে শিশু বিষক্রিয়ার শিকার হতে পারে। তবে বয়স বেশি হলে ক্ষতির মাত্রা এড়ানো যায়। কারণ, বয়সের সঙ্গে সঙ্গে মানুষের হজম ক্ষমতা বাড়তে থাকে।

মধু বনাম চিনি
এক টেবিল চামচ মধুতে আছে ৬৪ ক্যালোরি। এতে কোনো ফ্যাট নেই। থাকে না কোলেস্টেরল বা সোডিয়াম। আছে ৮০ শতাংশ কার্বোহাইড্রেট আর ১৮ শতাংশ পানি। বাকি ২ শতাংশ ভিটামিন,...