Thursday 18th of January 2018 05:04:05 AM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

লাইফস্টাইল

Displaying 21-30 of 606 results.

জীবন বাঁচাতে পারে ৪ কৌশল

জীবন বাঁচাতে পারে ৪ কৌশল১. রক্তপাত নিরাপদ করা
খুব বেশি কেটে গেলে রক্তপাত বন্ধে আমরা প্রায়ই ক্ষতস্থান কাপড় বা ব্যান্ডেজ দিয়ে বেঁধে দিই। কিন্তু এটা ভুল ধারণা। এ কাজটি তখনই করতে হয় যখন রক্তপাতে প্রাণহানির আশঙ্কা থাকে। অন্যথায় ক্ষতস্থান স্টেরিল গজ দিয়ে হালকাভাবে চেপে ধরুন।
২. আঘাতপ্রাপ্তকে স্থির রাখুন
ধরা যাক, কেউ আঘাত পেয়ে পড়ে গেছে। বেশির ভাগ সময়ই দেখা যায়, আশপাশের লোকজন তাকে তোলার পর হাঁটাচলা করতে বলে। কিন্তু এতে তার ক্ষতির মাত্রা আরো বেড়ে যেতে পারে। চিকিৎসকরা বলেন, আগে বুঝতে হবে আঘাতটা কোথায় লেগেছে এবং তার মাত্রা কতটুকু।
৩. ‘ব্যাক ব্লো’ ও ‘হেইমলিচ থ্রাস্ট’
হঠাৎ কিছু গিলে ফেলায় প্রায়ই...

যে কারনে অল্প বয়সেই 'বড়' হয়ে যাচ্ছে মেয়েরা!

যে কারনে অল্প বয়সেই 'বড়' হয়ে যাচ্ছে মেয়েরা!

এনজেবিডি নিউজ : বয়ঃসন্ধির সময়ে মেয়েদের শরীরে নানা পরিবর্তন আসে। তার মধ্যে সব থেকে গুরুত্বপূর্ণ হল মেনস্ট্রুয়েশন। সেই সঙ্গে রয়েছে ব্রেস্ট ডেভলপমেন্ট। কিন্তু বয়ঃসন্ধি অর্থাৎ শরীরে যে পরিবর্তনগুলি ১৩ বছর বা তার পর থেকে আসার কথা সেই সব পরিবর্তনগুলি যদি তার বহু আগে চলে আসে, তখন সেই সবের সঙ্গে মানিয়ে নেওয়াটা বেশ কষ্টকর হয়ে ওঠে একটি বাচ্চা মেয়ের পক্ষে। আর আশ্চর্যের ব্যাপার হল বহু ক্ষেত্রেই দেখা যাচ্ছে শহুরে মেয়েদের রজঃস্রাব এখন ৮ থেকে ৯ বছর বয়সেই...

ব্রণ বিষয়ে কয়েকটি গুরুত্বপূর্ণ

ব্রণ বিষয়ে কয়েকটি গুরুত্বপূর্ণএনজেবিডি নিউজ : 
১. ব্রণ বা একনি কী
চর্মরোগ বিশেষজ্ঞদের মতে, ত্বকের হরমোনের ভারসাম্যহীনতার কারণে মুখে ব্রণ কিংবা একনি দেখা দেয়। এ অবস্থায় উচ্চমাত্রার অ্যানড্রোজেনস ত্বকে প্রয়োজনের চেয়ে বেশি তেল উত্পন্ন করে। এতে ত্বকের গ্রন্থিতে প্রদাহের সৃষ্টি হয় এবং ব্রণ দেখা দেয়।
২. এর কারণ কী
সাধারণত দুই ধরনের ব্রণ দেখা যায়। ব্ল্যাকহেডস ও হোয়াইটহেডস। লোমকূপের গোড়া বন্ধ হয়ে যাওয়ার কারণে যে ব্রণ ওঠে তার মুখ কালচে দেখায়। আর...

গোসলের সময় এই ৬টি ভুল আপনিও করছেন না তো?

গোসলের সময় এই ৬টি ভুল আপনিও করছেন না তো?

এনজেবিডি নিউজ :  পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে আমরা নিয়মিত গোসল করি। কিন্তু আপনি জানেন কি গোসলের সময় আপনি কিছু ভুল করছেন যা আপনার ত্বকের ক্ষতি করছে? সাধারণ এই  ভুলগুলো নিজের অজান্তে আমরা কম বেশি সবাই করে থাকি। চর্মরোগ বিশেষজ্ঞ Sejal Shah গোসলের সময় কিছু কাজ করা থেকে বিরত থাকার  পরামর্শ দিয়েছেন।

১। হট শাওয়ার নেওয়া

আপনি হয়তো হট শাওয়ার নিতে পছন্দ করেন। এটি আপনাকে আরাম দেওয়ার পাশাপাশি...

গরমে শিশুর ত্বকের যত্ন নেবেন যেভাবে

গরমে শিশুর ত্বকের যত্ন নেবেন যেভাবে

এনজেবিডি নিউজ : পূর্ণবয়স্ক একজন মানুষের ত্বকের চেয়ে শিশুদের ত্বক ভিন্ন রকমের হয়। শিশুর ত্বক কেবল নরম ও কোমলই নয়, বরং অনেক বেশি সংবেদনশীল ও দুর্বল হয়। বড়দের ত্বকের চেয়ে শিশুদের ত্বক ২০-৩০% পাতলা হয়। তাই গ্রীষ্মের প্রচন্ড গরমে শিশুর ত্বক সুরক্ষিত রাখার জন্য বিশেষ যত্ন নেয়া প্রয়োজন। গ্রীষ্মের তাপমাত্রা অনেক বেশি বৃদ্ধি পেলে শিশুর মারাত্মক ঘুমের ব্যাধি “সাডেন ইনফ্যান্ট ডেথ সিনড্রোম” (SIDS) দেখা দিতে পারে। “গরমের দিনে শিশু গভীর ঘুমে আচ্ছন্ন...

মাত্র ৭ দিনে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করবে হলুদের এই ৫ প্যাক

মাত্র ৭ দিনে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করবে হলুদের এই ৫ প্যাক

এনজেবিডি নিউজ : ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে প্রাচীনকাল থেকে হলুদ ব্যবহার হয়ে আসছে। বর্তমান সময়েও বিভিন্ন ক্রিম, লোশনে হলুদের নির্যাস ব্যবহার করা হয়। ত্বকের কালো দাগ দূর করে উজ্জ্বলতা বৃদ্ধি করতে হলুদ ত্বকে সরাসরি ব্যবহার করা যায়। আবার অন্য যেকোন উপাদানের সাথে মিশিয়েও এটি ব্যবহার করা যেতে পারে। আসুন তাহলে জেনে নিই ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে, হলুদের এমন কিছু প্যাকের কথা।

১। হলুদ এবং দুধের প্যাক

১...

সাদা পোশাক থেকে ঘামের দাগ তোলার উপায়

সাদা পোশাক থেকে ঘামের দাগ তোলার উপায়

এনজেবিডি নিউজ : এখন দিনের বেলায় বাইরে সূর্যের প্রখর রোদ। বাইরে বেরলেই ঘামে ভিজে যায় গায়ের পোশাকআশাক। ফলে পোশাকে ঘামের দাগ, দুর্গন্ধ হওয়াটা স্বাভাবিক।

পাশাপাশি বিশেষ করে হালকা রঙের পোশাকে ঘামের হলুদ দাগ বসে যায়। সাদা বা অন্যান্য হালকা রঙের পোশাক থেকে ঘামের দাগ তোলা মুশকিল হয়ে পড়ে। রইল কিছু টিপস, যাতে পোশাক থেকে ঘামের দাগ সহজেই তুলে ফেলতে পারেন।

জামাকাপড় থেকে ঘামের দাগ তুলে ফেলতে পারবেন সহজেই। তার জন্য লাগবে এই উপকরণগুলো:

* এক কাপ ভিনিগার
* ১/২ কাপ বেকিং সোডা
* এক...

আলুর রস দিয়ে কীভাবে ত্বকের বলিরেখা দূর করবেন?

আলুর রস দিয়ে কীভাবে ত্বকের বলিরেখা দূর করবেন?

এনজেবিডি নিউজ : সেদ্ধ অথবা ভাজা আলু খেতে ভীষণ সুস্বাদু। কিন্তু আপনি কি জানেন, এই সবজির রস আপনার ত্বকের জন্য কতটা উপকারী? 

এই রস খুব সহজেই আপনার ত্বকের বলিরেখা দূর করে চেহারায় বয়সের ছাপ কমায়। আলুর ভিটামিন-সি ত্বককে টানটান রাখতে সাহায্য করে। এর প্রোটিন ত্বকের রুক্ষতা দূর করে। আর জিঙ্ক ও কপার ত্বকের বলিরেখা দূর করে ত্বককে নরম ও মসৃণ করে। 

আলুর রস দিয়ে কীভাবে ত্বকের বলিরেখা দূর করবেন, সে বিষয়ে কিছু পরামর্শ দেওয়া হয়েছে জীবনধারাবিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাই-এর লাইফস্টাইল বিভাগ।

...

রূপচর্চায় নিম

রূপচর্চায় নিম

এনজেবিডি নিউজ : প্রাচীনকাল থেকেই আয়ুর্বেদিকের চিৎসায় নিমপাতার বেশ সুনাম রয়েছে। তবে শুধু আয়ুর্বেদিকের নয়, রূপচর্চায়ও এটি বেশ কার্যকর।

নিম ব্রণ ও এর দাগ দূর করতে বেশ কার্যকর। এটি ত্বকের ফুসকুরি ও লালচেভাব দূর করে। জেনে নেওয়া যাক রূপচর্চায় এর ব্যবহার-

নিম ও বেসন : তৈলাক্ত ত্বকের জন্য নিম ও বেসনের প্যাক বেশ উপকারী। নিম পাউডার ও বেসন মিশিয়ে ত্বকে লাগান। কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন। এটি ত্বকের ঔজ্জ্বল্য ধরে রাখবে, মরা চামড়া ও ব্রণের সমস্যা দূর করবে।

নিম ও মধু : ত্বকের...

গরমের সাজ-সজ্জা

গরমের সাজ-সজ্জা

এনজেবিডি নিউজ : গরমের সময়টাতে কোনো অনুষ্ঠানে যেতে হলে অনেকেই কীভাবে সাজবেন এবং এই সাজ কীভাবে দীর্ঘ সময় ত্বকে ঠিক থাকবে এটা নিয়ে ভাবেন। অনেকে তো এই সমস্যার জন্য মেকআপ না করেই যাওয়ার চিন্তা করেন। কিন্তু একদম সাদামাটা ভাবে কোথাও গেলে নিজের কাছেই খারাপ লাগে। তাহলে পরের অনুষ্ঠানেও কী একই ভাবে যেতে হবে? না কারণ এই সমস্যার চটজলদি সমাধান তো রয়েছে। আর গরমেও দীর্ঘসময় মেকআপ সুন্দর রাখার সমাধান দিয়েছেন ওমেন্স ওয়ার্ল্ডের পরিচালক রূপবিশেষজ্ঞ ফারনাজ আলম।

ফারনাজ বলেন, গরমে আমরা ভয়...