Sunday 24th of June 2018 11:04:46 AM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

লাইফস্টাইল

Displaying 61-70 of 606 results.

সঠিকভাবে দাঁত পরিষ্কার করার নিয়ম

সঠিকভাবে দাঁত পরিষ্কার করার নিয়ম

এনজেবিডি নিউজ : সকালবিকেল নিয়ম করে ব্রাশ দাঁতকে জীবাণু মুক্ত করে। দাঁতের সুস্বাস্থ্য গড়ে তোলে। নানারকম সমস্যা থেকে দাঁতকে রক্ষা করে। আর দাঁতের সুস্বাস্থ্যে শারীরিক সুস্বাস্থ্য বজায় থাকে। তাই দাঁত মাজা এক গুরুত্বপূর্ণ কাজ। অনেকেই ব্রাশ করেন ভুলভাবে। সেসব শুধরে নিন। দাঁতের সুস্বাস্থ্য বজায় রাখতে কোন বিষয়ে নজর রাখতে হবে জেনে নিন।

ভুল টুথব্রাশের ব্যবহার : টুথব্রাশেরও সাইজ় আছে। অনেকেরই তা অজানা। আবার অনেকে তা...

যে ৬টি কাজ ভুলেও করবেন না রাগের মাথায়

যে ৬টি কাজ ভুলেও করবেন না রাগের মাথায়

এনজেবিডি নিউজ :  কথায় আছে “রেগে গেলেন তো হেরে গেলেন”। এই  কথাটি আমরা সবাই জানি। তা সত্ত্বেও আমরা রাগ নিয়ন্ত্রণ করতে পারি না। রাগ শুধু আপনার মন খারাপ করে না, এটি আপনার দৈনিক কার্যকলাপেও প্রভাব বিস্তার করে থাকে। রাগান্বিত অবস্থায় কিছু কাজ করা থেকে বিরত থাকুন। যেমন ড্রাইভিং। রাগান্বিত অবস্থায় গাড়ি চালাবেন না, এতে দূর্ঘটনা হওয়ার সম্ভাবনা থাকে। বিশেষজ্ঞদের মতে এমন কিছু কাজ আছে যা রাগান্বিত অবস্থা করা উচিত নয়।

১। ঘুমাতে যাওয়া
রাগান্বিত অবস্থায়...

শুষ্ক চুলে জীবন ফেরানোর জন্য...

শুষ্ক চুলে জীবন ফেরানোর জন্য...এনজেবিডি নিউজ : চুল যদি অযত্নে শুষ্ক ও মৃতপ্রায় হয়ে যায় তাহলে সব শেষ হয়ে যায় না। কিছু পরিচর্যার মাধ্যমে এ চুলও সুস্থ ও সবল করে তোলা যায়। এ লেখায় রয়েছে তেমন কিছু উপায়।
১. কম ধোয়া
চুল অতিরিক্ত ধোয়ার ফলে তা যথেষ্ট ক্ষতির সম্মুখিন হয়। তাই আপনি যদি প্রতিদিন বাইরে না যান তাহলে তা প্রতিদিন শ্যাম্পু দিয়ে ধোয়ার প্রয়োজন নেই। চুলে বাড়তি শ্যাম্পু ব্যবহার করা হলে তা চুলকে শুষ্ক করে দেবে। এতে চুলের নরম ও মসৃণ ভাব চলে যাবে। তাই সপ্তাহে এক বা দুইবার শ্যাম্পু ব্যবহার...

১০ দিনে ফরসা হতে ৭ উপকরন

১০ দিনে ফরসা হতে ৭ উপকরন

এনজেবিডি নিউজ : উপমহাদেশের মানুষদের জীবন যাত্রায় চামড়ার রং খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। গায়ের রং ফরসা না কালো তা দিয়ে লোক বিচার করার নজিরও কম নয়। তাই ফরসা নন, এমন লোকেদের অনেকেই সবসময়ই গায়ের রং নিয়ে চিন্তায় ভোগেন। সেই চিন্তা থেকে হিনম্মন্যতা আসে যা মানসিকভাবে তাদের পিছিয়ে দেয়। আমরা সকলেই জানি, গায়ের রং কি হবে তা নির্ধারণ করার ক্ষমতা আমাদের নেই। সেটা জন্মের সময়ই ঠিক হয়ে যায় এবং তা জিনগত ব্যাপার।

এখনকার দিনে...

ব্রণ দূর করবে টুথপেস্ট!

ব্রণ দূর করবে টুথপেস্ট!

এনজেবিডি নিউজ : ঘরোয়া উপাদান দিয়েই আমাদের ত্বক ও চুলের সমস্যার সমাধান করা উচিত। কারণ এর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া থাকে না। জানতে চান উপাদান গুলো কী কী, তাহলে বোল্ডস্কাই ওয়েবসাইটের লাইফস্টাইল বিভাগের এই তালিকাটি একবার দেখে নিন।

ডিম ত্বকের তেলতেলে ভাব দূর করে

ডিমের সাদা অংশ ভালো করে ফেটে নিয়মিত মুখে লাগান। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে তৈলাক্ত ত্বকের অতিরিক্ত তেলতেলে ভাব দূর হবে।

বেকিং সোডা ব্ল্যাকহেডস দূর করে

বেকিং...

কখনোই পার্সে রাখবেন না যেসব টুকিটাকি জিনিস

কখনোই পার্সে রাখবেন না যেসব টুকিটাকি জিনিস

এনজেবিডি নিউজ : প্রতিদিন আমরা যে পার্স বা ব্যাগ নিয়ে বাইরে বের হই তাতেই থাকে পুরোটা দিন পার করার জন্য জরুরী অনেকগুলো জিনিস থাকে। গরমকাল বলে অনেকে পানির বোতল, ছাতা রাখেন। ওয়ালেট, চাবি, ফোন তো নিতে হয়ই। কিন্তু কিছু কিছু জিনিস আছে যেগুলো সবসময় পার্সে নিয়ে ঘুরোঘুরি করাটা একেবারেই অনুচিত এবং ঝুঁকিপূর্ণও বটে। জেনে নিন এসব জিনিস কেন পার্সে রাখবেন না এবং আসলে কোথায় রাখাটা নিরাপদ।

সাবানের শেষ অংশ ফেলে দেবেন না!

সাবানের শেষ অংশ ফেলে দেবেন না!

এনজেবিডি নিউজ : এমন অনেক কিছু আমরা ফেলে দিয়ে থাকি, যেগুলো আসলে পুনরায় ব্যবহার করা যায় বা নতুন কিছু তৈরি করা যায়। তাই বলা হয়ে থাকে, কোনো কিছুই ফেলনা নয়।

সাবানের শেষ অংশও ফেলে না দিয়ে তা কাজে লাগাতে পারেন। সাবান ব্যবহার করার পর একটা সময় তা এতটা ছোট হয়ে আসে যে, হাত দিয়ে ঠিকমতো ধরা যায় না। ফলে সাবানের ক্ষয় হয়ে আসা শেষ অংশটি ফেলে দেয়া লাগে। 

সাবানের শেষ অংশগুলো ফেলে তা দিয়ে, তা জমিয়ে রাখতে পারেন। কেননা সাবানের শেষ অংশগুলো দিয়েই কিন্তু সহজেই পুরো এক...

প্রাকৃতিকভাবে কমিয়ে ফেলুন কোলেস্টেরল

প্রাকৃতিকভাবে কমিয়ে ফেলুন কোলেস্টেরল

এনজেবিডি নিউজ : কোলেস্টেরল শব্দটির সাথে কম-বেশি সবাই পরিচিত হলেও একে নিয়ে বেশ কিছু ভুল, অস্পষ্ট ও অপ্রাসঙ্গিক ধারণা আছে আমাদের সবার মনে। অনেকে ঠিক করে জানেনই না যে কোলেস্টেরল কী, অথচ সময় পেলেই খোঁজ করেন কোলেস্টেরলের পরিমাণ কম এমন সব খাবারের। শুধু কি তাই? অতিরিক্ত কোলেস্টেরল আসলেও কি খুব বেশি ক্ষতিকরক, কাদের জন্য বা কেন সেটা নিয়েও দ্বিধা থাকে আমাদের অনেকের মনে। চলুন সেসব দ্বিধার জট খুলে জেনে আসি প্রাকৃতিকভাবে শরীর থেকে...

গরমে ত্বকের যত্ন

গরমে ত্বকের যত্ন

এনজেবিডি নিউজ : এই গরমে নারীদের ত্বকের প্রতি নিতে হয় বিশেষ যত্ন। ঘর থেকে বেরোলেই ট্রাফিক, ধুলোবালি, বায়ু দূষণের মুখোমুখি হতে হয়। এতে ত্বকের ওপর বিরূপ প্রভাব পড়ে। ভারতের রূপ বিশেষজ্ঞ শাহনাজ হুসাইন গরমে ত্বকের যত্নের জন্য নেয়ার কিছু টিপস দিয়েছেন। চলুন জেনে নেয়া কিভাবে গরমে ত্বক ভালো রাখবেন। রাতে শোবার আগে ভালো করে ত্বক পরিষ্কার করে নিন। মুখের মেকআপ, শরীরের ঘাম, তৈলাক্ততা, ময়লা এবং দূষিত পদার্থ পরিষ্কার করে নিন।   

তুলসী এবং নিমের ফেসওয়াশ গ্রীষ্মের...

ফেশিয়ালে যে ভুলগুলো করবেন না

ফেশিয়ালে যে ভুলগুলো করবেন না

এনজেবিডি নিউজ : ফেশিয়াল ত্বককে সুস্থ ও সুন্দর রাখে। কিন্তু ফেশিয়ালে সামান্য ভুলের জন্য অনেক সময় ত্বকের ক্ষতিও হয়। তাই বিউটি সেলুনে ফেশিয়াল করতে গেলে কিছু বিষয় খেয়াল রাখুন। জানতে চান সেগুলো কী? তাহলে বোল্ডস্কাই ওয়েবসাইটের লাইফস্টাইল বিভাগের এই তালিকাটি একবার দেখে নিন। 

ওয়াক্সিং থেকে দূরে থাকুন

আপনি যদি মুখের লোম দূর করতে ওয়াক্সিং করেন তাহলে অন্তত ২৪ ঘণ্টার আগে ফেশিয়াল করবেন না। না হলে মুখে র‍্যাশ হতে পারে।

স্ক্রাবিং করবেন...