Monday 16th of July 2018 10:54:25 AM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

আন্তর্জাতিক

Displaying 91-100 of 504 results.

জাতিসংঘের তত্ত্বাবধানে মধ্যবর্তী নির্বাচন দাবি বিএনপির

জাতিসংঘের তত্ত্বাবধানে মধ্যবর্তী নির্বাচন দাবি বিএনপির

এনজেবিডি নিউজ : জাতিসংঘের তত্ত্বাবধানে মধ্যবর্তী নির্বাচন দাবি করেছে বিএনপি। বুধবার ‘ইউনিয়ন পরিষদ নির্বাচন ও গণতন্ত্রের ভবিষ্যত’ শীর্ষক এক আলোচনা সভায় জাতীয় প্রেস ক্লাবে প্রধান অতিথির বক্তব্যে এ দাবি করেন দলের ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন। 

তিনি আরও বলেন, এক্ষেত্রে বাংলাদেশ সেনাবাহিনীও তত্ত্বাবধান করতে পারে। 

শাহ মোয়াজ্জেম বলেন, বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচন হচ্ছে না। এটাকে ইলেকশন...

৩ লাখ টাকার চা দিয়ে শুরু হয় নীতা অাম্বানির দিন

৩ লাখ টাকার চা দিয়ে শুরু হয় নীতা অাম্বানির দিন

এনজেবিডি নিউজ : ভারতের অন্যতম ধনকুবেরের স্ত্রী। শুধু তাই নয়, আইপিএলের মুম্বাই ইন্ডিয়ানস ক্রিকেট টিমের মালিক তিনি। নীতা অম্বানি। তিনি ভারতের অন্যতম ফ্যাশনিস্তাও। তাঁর সম্পর্কে জানতে কে না আগ্রহী? প্রতিদিন সকালে পান করা তার এক কাপ চায়ের দামই ৩ লাখ টাকা। খবর আনন্দবাজার পত্রিকা।
হ্যাঁ। ঠিকই শুনেছেন। তাঁর অনেক শখের মধ্যেও এটাও একটা। জাপানের প্রাচীনতম ক্রকারি ব্র্যান্ড নরিতাকে থেকে ২২ ক্যারাট সোনা ও প্ল্যাটিনাম খচিত ক্রকারি সেট কেনেন। যার দাম...

স্বামী বা স্ত্রী কেমন হবে তা জানতে গোয়েন্দা নিয়োগ!

স্বামী বা স্ত্রী কেমন হবে তা জানতে গোয়েন্দা নিয়োগ!

এনজেবিডি নিউজ :  ব্রিটেনে একেকটি এশিয়ান বিয়ের পেছনে অন্তত পঞ্চাশ হাজার ডলার খরচ হয়।

ভবিষ্যত স্বামী বা স্ত্রী কেমন হবে তা জানার জন্য এখন অনেক ব্রিটিশ এশিয়ান পরিবার প্রাইভেট গোয়েন্দা নিয়োগ করছেন। প্রাইভেট গোয়েন্দারা জানান, তাদের মোট ব্যবসার অর্ধেকটা এই খাত থেকেই আসে।

এসব গোয়েন্দাদের কাজের মধ্যে রয়েছে ভবিষ্যত স্বামী বা স্ত্রীর অতীত অনুসন্ধান, ব্যক্তিগত নানা তথ্য সংগ্রহ আর প্রেমের...

শীর্ষ ক্ষমতাধর সরকারপ্রধানদের কার কত বেতন?

শীর্ষ ক্ষমতাধর সরকারপ্রধানদের কার কত বেতন?

এনজেবিডি নিউজ : এক কথায় বলতে গেলে বিশ্বটা চালান যারা, যাদের জন্য বিশ্বের চেহারাটা পাল্টে যেতে পারে যেকোনো সময়, আমরা জানি কি সেই সব ক্ষমতাধর সরকার ও রাষ্ট্রপ্রধান কে কত বেতন পান। প্রিয় পাঠক, এ লেখায় তা-ই জানাচ্ছি আপনাদের।
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা

বারাক ওবামাই এগিয়ে আছেন বেতনে। ২০০১ সালে জর্জ ডাব্লিউ বুশের আমলেই মার্কিন প্রেসিডেন্টের বেতন দ্বিগুণ হয়েছে। আর ওবামা অতিরিক্ত করমুক্ত ৫০ হাজার মার্কিন ডলার পান ব্যয় হিসেবে।...

পঁচিশের আগেই মিলিয়নিয়ার হলে জীবনটা কেমন হয়?

পঁচিশের আগেই মিলিয়নিয়ার হলে জীবনটা কেমন হয়?

এনজেবিডি নিউজ : সবাই মার্ক জাকারবার্গ হতে পারেন না। মাত্র ২৩ বছর বয়সে বিলিয়নিয়ার হওয়া বলে কথা। তবে এমন অনেক তরুণ-তরুণি আছেন যারা ২৫ বছর বয়সের আগেই মিলিয়নিয়ার হয়ে গেছেন। এত কম বয়সে নিজের প্রচেষ্টায় ধনী হলে জীবনটা কিভাবে বদলে যায়? এর অনুভূতি কি? এসব অভিজ্ঞতার কথা জানিয়েছেন ৮ জন মিলিয়নিয়ার। এরা সবাই ২৫-এর আগেই মিলিয়নিয়ার হয়েছেন।

১. সহপাঠিদের মধ্যে মিলিয়নিয়ার হলে ভালো সুবিধা মেলে শিক্ষক-শিক্ষিকাদের কাছ থেকে। এত কম বয়সে সফলতা অর্জন করায় তাদের দৃষ্টিভঙ্গিটাও...

উ. কোরিয়া: উস্কানি দিলেই আমেরিকায় হামলা

উ. কোরিয়া: উস্কানি দিলেই আমেরিকায় হামলা

এনজেবিডি নিউজ : আমেরিকা ও দক্ষিণ কোরিয়ার আসন্ন সামরিক মহড়ার বিরুদ্ধে সতর্কবানী উচ্চারণ করে উত্তর কোরিয়া জানায়, কোনো রকম সশস্ত্র উস্কানি দেয়া হলে আমেরিকার মূল ভূখণ্ডে হামলা করা হবে। প্রতিশোধের মাত্রা হবে হাজার গুণ বেশি।

সুপ্রিম কমান্ড অফ দ্যা কোরিয়ান পিপলস আর্মি জানায়, আমেরিকা ও দক্ষিণ কোরিয়ার বাহিনী উত্তর কোরিয়ায় হামলা চালাবে বলে সামান্য আভাস পাওয়া গেলে পিয়ংইয়ংই সবার আগে হামলা চালাবে।

এক্ষেত্রে হামলার প্রথম...

যুক্তরাষ্ট্রে হামলার হুমকি উ. কোরিয়ার

যুক্তরাষ্ট্রে হামলার হুমকি উ. কোরিয়ার

এনজেবিডি নিউজ : যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার আসন্ন যৌথ সামরিক মহড়ার আগে দেশ দু’টির বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেছে উত্তর কোরিয়া। ওই দেশ দুটিতে সামরিক হামলা চালানোরও হুমকি দিয়েছে পিয়ংইয়ং।

উত্তর কোরিয়ার শক্তিশালী সুপ্রিম কমান্ড অফ দ্যা কোরিয়ান পিপলস আর্মি এক বিবৃতিতে এ হুঁশিয়ারি উচ্চারণ করেছে বলে জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি বা কেসিএনএ।

ওয়াশিংটন ও সিউলকে সতর্ক করে...

পাত্রীর বয়স ১২, পাত্র ৭২! দেখে নিন ভাইরাল ভিডিও

পাত্রীর বয়স ১২, পাত্র ৭২! দেখে নিন ভাইরাল ভিডিও

এনজেবিডি নিউজ : মেয়েটির বয়স ১২ বছর। আর পাত্রের বয়স পাত্রীর থেকে অন্তত ৬ গুণ। বাবা মায়ের অনুমতিতেই বিয়ে, দাবি দাদুর বয়সী পাত্রের। বিয়ে হয়েছে। এরপর পুরনো সংস্কৃতি মেনেই বিয়ে পরবর্তী ফটোশ্যুটে বেড়িয়েছেন দুই যুগল। সাদা রঙের গাউন পরিহিত বউ আর কালো পোশাকে পাত্র। সঙ্গী এক ফটোগ্রাফার। পথ যাত্রীরা যারাই ওই নবদম্পতিকে দেখছেন সবাই অবাক হচ্ছেন। এমন অসম বয়সের বিবাহ কীভাবে সম্ভব। এগিয়ে এলেন প্রতিবাদী কয়েকজন। পাত্রকে প্রশ্ন,...

'যে ১০ উপায়ে চব্বিশেই ধনী হয়েছি'

'যে ১০ উপায়ে চব্বিশেই ধনী হয়েছি'

এনজেবিডি নিউজ : এক সফল তরুণ উদ্যোক্তা ডেনিয়েল অ্যালাই। মাত্র ২৪ বছর বয়সে ধনী হয়েছেন। এত কম বয়সে মিলিয়নিয়ার হয়ে ওঠার অভিজ্ঞতা ও উপায় তুলে ধরেছেন তিনি। স্কুল-কলেজে অনেক শিক্ষাই দেয়। কিন্তু বাস্তবজীবন থেকে বুঝেছেন, এমন বহু শিক্ষা দেয় না যা কিনা এগিয়ে যেতে প্রয়োজন। এখানে তিনি তুলে ধরেছেন ১০টি সাধারণ উপায়ের কথা। যার দ্বারা মিলিওনিয়ার হয়েছেন মাত্র চব্বিশে।

১. শিক্ষার্থী হতে হবে : জীবনের প্রতিটা মুহূর্তে এবং ক্ষেত্রে...

মৃত ব্যক্তির দেহে থেকে পুরুষাঙ্গ প্রতিস্থাপন

মৃত ব্যক্তির দেহে থেকে পুরুষাঙ্গ প্রতিস্থাপনএনজেবিডি নিউজ : যুদ্ধ্ব ক্ষেত্রে বিস্ফোরণ, জওয়ানের পুরুষাঙ্গের একটা বড় অংশই উড়ে যায়। এবার অস্ত্রোপচার করে প্রতিস্থাপন করা হবে ওই জওয়ানের পুরুষাঙ্গ। আমেরিকাতে এটাই প্রথম। গোটা বিশ্বে এমন অস্ত্রোপচার এর আগে কেবল দু'বারই হয়েছিল। ২০০৬ সালে চিনে পুরুষাঙ্গ প্রতিস্থাপন সফল হয়নি। ২০১৪ সালে পুরুষাঙ্গ প্রতিস্থাপনে প্রথম সাফল্য পেয়েছেন দক্ষিণ আফ্রিকার ডাক্তাররা। আমেরিকাতে এই অস্ত্রোপচার সাফল্য পেলে ৬০ জন আমেরিকার জওয়ানদের সামনে উন্মোচিত হবে নতুন...