Friday 19th of October 2018 05:54:33 PM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

আন্তর্জাতিক

Displaying 11-20 of 504 results.

আইফেল টাওয়ারে রাত্রিযাপনের সুযোগ নিতে পারেন আপনিও

আইফেল টাওয়ারে রাত্রিযাপনের সুযোগ নিতে পারেন আপনিও

এনজেবিডি নিউজ :  ফ্রান্সের অন্যতম দর্শনীয় স্থান আইফেল টাওয়ার। এটি প্যারিস শহরে অবস্থিত সুউচ্চ একটি ধাতব কাঠামো এবং ফ্রান্সের অন্যতম প্রতীক। তবে এ আইফেল টাওয়ার শুধু দর্শনীয় স্থানই নয় এতে রয়েছে থাকার জন্য ভালো ব্যবস্থাও। আর আইফেল টাওয়ারে থাকার সে সুযোগটি এবার নিতে পারেন যে কেউ। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

বিশ্বের ইঞ্জিনিয়ারিং ক্ষেত্রে অন্যতম বিস্ময় এ আইফেল টাওয়ার একসময় বিশ্বের সর্বোচ্চ টাওয়ার...

যে দেশে প্রকাশ্য যৌনতায় মিলবে ‘রেসিডেন্ট ভিসা

যে দেশে প্রকাশ্য যৌনতায় মিলবে ‘রেসিডেন্ট ভিসা

এনজেবিডি নিউজ : একেক দেশে পাসপোর্ট দেওয়ারও নিয়ম একেক রকম। নিয়ম তৈরি হয় দেশের আইন, সংস্কৃতির কথা মাথায় রেখে। এই যেমন নেদারল্যান্ডসে। এখানে ডাচ রেসিডেন্ট ভিসা বা এ দেশে থাকার আবাসিক ভিসা পেতে হলে পালন করতে হয় অদ্ভূত কিছু নিয়ম।

নেদারল্যান্ডসের ভিসা সংক্রান্ত নিয়ম অনুযায়ী ‘রেসিডেন্ট ভিসা’পেতে হল দেখতে হয় অ্যাডাল্ট সিনেমা।

যে সিনেমায় নগ্নতা ও যৌনতায় ভরা থাকে। ফর্ম ফিলাপের সময় লিখতে হয় তিনি এই সিনেমা দেখেছেন।...

বিপুল বিক্রমে বহাল মমতা

বিপুল বিক্রমে বহাল মমতা

এনজেবিডি নিউজ : নির্বাচনের আগে আওয়াজ উঠেছিল ‘পরিবর্তনের’, ছিল ঘুষ, সারদা কেলেঙ্কারির মতো ঘটনা। কলকাতায় ফ্লাইওভার ভেঙে পড়ার পর রব উঠেছিল, পাঁচ বছরেই ঘুরে যাচ্ছে পশ্চিমবঙ্গের রাজনীতির হাওয়া। শেষ পর্যন্ত ভারতের এই রাজ্যের বিধানসভা নির্বাচনে তার কিছুই হয়নি।

সব শঙ্কা কাটিয়ে আবারও পশ্চিমবঙ্গের ক্ষমতায় বসছে তৃণমূল কংগ্রেস। ফিরছে ‍বিপুল বিক্রমে, আগের চেয়েও বেশি আসন আর নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে।

বৃহস্পতিবার ঘোষিত...

মমতা-জয়ললিতায় আস্থা, আসামে উত্থান বিজেপির

মমতা-জয়ললিতায় আস্থা, আসামে উত্থান বিজেপির

এনজেবিডি নিউজ : ভারতের পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপির পালে হাওয়া লাগলেও ভরাডুবি হয়েছে বিরোধী দল কংগ্রেস ও তার মিত্রদের।

লোকসভা নির্বাচনে তিন দশক পর নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে বিজেপি সরকার গঠনের ঠিক দুই বছরের মাথায় এই বিধানসভা নির্বাচনেও পদ্মফুলের জনপ্রিয়তা বেড়েছে; অন্যদিকে দুটি রাজ্য হারিয়েছে কংগ্রেসের পাঞ্জা।

গত ১৫ বছর ধরে কংগ্রেসের শাসন করে আসা আসাম এবার গেছে বিজেপির ঘরে। ১২৬ আসনের বিধান সভায়...

বিশ্বের নানা দেশে আজব সব কুসংস্কার!

বিশ্বের নানা দেশে আজব সব কুসংস্কার!

এনজেবিডি নিউজ :  কুসংস্কারে ব্যাখ্যা একেক জনের কাছে একেক রকম। অনেকেই আছেন যারা কুসংস্কার বিশ্বাস করেন না। আবার অনেকেই আছেন যারা কুসংস্কারকে অন্ধের মত বিশ্বাস করেন! কুসংস্কারের সত্যতা নির্ভর করে বিশ্বাসের উপর। বিশ্বের প্রায় সব দেশেই কোন না কোন কুসংস্কার বিশ্বাস করা হয়। এমনি কিছু অদ্ভুত কুসংস্কারের খবর নিয়ে আমাদের আজকের ফিচার।  

১। বিয়ের সময় মুখ ঢাকা

রোমান ইতিহাস অনুযায়ী...

দারোয়ানের সঙ্গে সেক্স করতেন তসলিমা নাসরিন

দারোয়ানের সঙ্গে সেক্স করতেন তসলিমা নাসরিন

এনজেবিডি নিউজ :  বিতর্কিত বাংলাদেশী লেখিকা তসলিমা নাসরিনের নিরাপত্তারক্ষী (দারোয়ান) নিজের মাথায় গুলি করে আত্মহত্যার চেষ্টা করেছে। পুলিশ জানিয়েছে, তার ডান চোখের ওপরে গুলি লেগেছে। এ খবর দিয়েছে টাইমস অব ইন্ডিয়া ও বার্তা সংস্থা পিটিআই।

ভারতের সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) ওই জওয়ান কেন আত্মহত্যার চেষ্টা করেছে তা নিয়ে কাজ শুরু করেছে ভারতীয় পুলিশ। এমনকি সুমিত ভার্গিজ নামের ওই কন্সটেবলের মোবাইল ফোন উদ্ধার করেছে পুলিশ।

মোবাইল ফোনে...

চীনের ‘নতুন ক্ষেপণাস্ত্র’ নিয়ে চিন্তিত আমেরিকা

চীনের ‘নতুন ক্ষেপণাস্ত্র’ নিয়ে চিন্তিত আমেরিকা

এনজেবিডি নিউজ : চীনের নতুন আবিষ্কৃত উচ্চ ক্ষমতাসম্পন্ন ক্ষেপণাস্ত্র ডিএফ-২৬ সম্পর্কে কংগ্রেসকে সতর্ক করে একটি রিপোর্ট পাঠিয়েছে মার্কিন কংগ্রেসের একটি প্যানেল। রিপোর্টে নতুন আবিষ্কৃত ওই ক্ষেপণাস্ত্রকে ‘গুয়াম কিলার’ নামে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, গুয়াম কিলার খ্যাত উচ্চ ক্ষমতাসম্পন্ন ক্ষেপণাস্ত্র ডিএফ-২৬ ৫,৫০০ কিমি দূরের লক্ষ্যমাত্রায় আঘাত হানতে পারে বলে জানা গেছে। মূলত এরপরই ওয়াশিংটন উদ্বেগ প্রকাশ করে।

এদিকে ডিএফ-২৬ নিয়ে প্রকাশিত এক প্রতিবেদনে ইউএস-চায়না...

নিজামীর ফাঁসিতে ইউরোপের বিরুদ্ধে চটেছে তুরস্ক

নিজামীর ফাঁসিতে ইউরোপের বিরুদ্ধে চটেছে তুরস্ক এনজেবিডি নিউজ : তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যবে এরদোয়ান মানবতাবিরোধী অপরাধে জামায়াতে ইসলামীর আমীর মতিউর রহমান নিজামীর ফাঁসিতে ইউরোপের নীরব ভূমিকার কঠোর সমালোচনা করেছেন।
আরব নিউজের খবরে বলা হয়, এরদোয়ান ইউরোপের ভূমিকাকে ‘ডাবল স্ট্যান্ডার্ড’ বলে অভিযোগ করেন।
তুরস্কের এক টেলিভিশনকে তিনি বলেন, যদি আপনারা (ইউরোপ) রাজনৈতিক হত্যাকাণ্ডের বিপক্ষে অবস্থান নিয়েই থাকেন, তবে কেন কয়েকদিন আগে শহীদ হওয়া মতিউর রহমান নিজামীর ব্যাপারে চুপ করে আছেন।
অভিযোগ করে তিনি বলেন, ‘আপনারা...

সৌদি আরবের গোপনীয়তা ফাঁস

সৌদি আরবের গোপনীয়তা ফাঁস

এনজেবিডি নিউজ : প্রায় চার দশক পর মধ্যপ্রাচ্যের ধনী দেশ সৌদি আরবের অর্থনীতি সংক্রান্ত এক গোপনীয়তা ফাঁস হয়েছে। গত সোমবার মার্কিন ট্রেজারি বিভাগ হঠাৎ করেই এই গোপনীয়তা ফাঁস করলে প্রায় পাঁচ দশকের রহস্যের অবসান হলো। যুক্তরাষ্ট্রের সঙ্গে সৌদি আরবের সামরিক ও কূটনৈতিক সম্পর্ক থাকার কথা বিশ্বের মোটামুটি সবাই জানে, কিন্তু যুক্তরাষ্ট্র যে গোপনে সৌদি আরবের থেকে ১১৬ দশমিক ৮ বিলিয়ন ডলার(১১ হাজার ৬৮০ কোটি ডলার) ঋণ সহায়তা নিয়েছিল তা হাতে গোনা কয়েকজন ছাড়া বিশ্বের কেউ জানতো না।...

ডেনমার্কে ওমেন ডেলিভারী গ্লোবাল কনফারেন্স শুরু ১৬ মে

ডেনমার্কে ওমেন ডেলিভারী গ্লোবাল কনফারেন্স শুরু ১৬ মে

কোপেনহেগেন থেকে দুরন্ত আকাশ : আগামী ১৬ মে- ১৯ মে , ডেনমার্ক এর রাজধানী কোপেনহেগেন শহরে  ৪র্থ "ওমেন ডেলিভারী গ্লোবাল কনফারেন্স " শুরু হতে যাচ্ছে তিনবছর পর পর পর নারী ও মহিলাদের স্বাস্থ্য় ও অধিকার বিষয়ক প্রথম সম্মেলন অনুষ্ঠিত হয় ২০০৭ সালে লন্ডন , ২০১০ সালে ওয়াশিংটন ও ২০১৩ সালে কুয়ালালামপুর শহরে এবারের কোপেনহেগেন সম্মেলনের মূল ফোকাস নারী ও মহিলাদের স্বাস্থ্য়, শিক্ষা , অধিকার ও প্রজনন , লিঙ্গসমতা  আগামী -- অর্জনে বিভিন্ন পলিসি ও পরিকল্পনা গ্রহণ করা হবে  ইতিমধ্যে ১৫০ দেশের প্রতিনিধি , ২০০০...