Friday 19th of October 2018 05:55:04 PM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

আন্তর্জাতিক

Displaying 21-30 of 504 results.

কলকাতার ঘুম হারাম করলো বাংলাদেশের ডাকাতরা!

কলকাতার ঘুম হারাম করলো বাংলাদেশের ডাকাতরা!

এনজেবিডি নিউজ :  দক্ষিণ কলকাতায় একের পর এক ডাকাতি হচ্ছে সোনার দোকান, ব্যবসা প্রতিষ্ঠানে। হদিস করতে হিমশিম রাজ্য পুলিশ কর্মকর্তাদের। কোনো তথ্যই মিলাতে পারছে না পুলিশ। দিনের পর দিন নির্বিঘ্নে ডাকাতি করে চলেছে কারা? রীতিমতো তাদের কপালে ভাঁজ। এতে পুলিশের দক্ষতা নিয়েও উঠছে নানান প্রশ্ন। 

ডাকাতি নিয়ে পুলিশে-মানুষে মুখরোচক কথাবার্তার পাশাপাশি ভীতিও কাজ করছিল বাসিন্দাদের মধ্যে। ডাকাতি হয় হরিদেবপুর, নাকতলা, যাদবপুরসহ দক্ষিণ কলকাতার...

বিমানে এক নারীর কাণ্ড!

বিমানে এক নারীর কাণ্ড!

এনজেবিডি নিউজ : বিমানে এক নারী তার পাশের সিটের আরেক নারী যাত্রীকে যৌন হয়রানি করায় গ্রেপ্তার হয়েছেন। গোপনাঙ্গে হাত দেওয়ার অভিযোগ করেন হয়রানির শিকার ওই নারী।

পুলিশ জানিয়েছে, লাস ভেগাস থেকে বিমানযোগে অরেগনে নিজ বাড়িতে ফেরার পথে এই হয়রানির ঘটনা ঘটে। ২৬ বছরের ম্যাককিনি পোর্টল্যান্ডে তার বাড়িতে যাওয়ার পথে বিমানে অন্য এক নারীর শরীরে হাত দেন। স্পর্শকাতর অঙ্গে অযাচিতভাবে হাত দেওয়ায় তাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গত রোববার ওই দুই নারী আলাস্কা এয়ারলাইনসের...

যে কারণে মালয়েশিয়ান মেয়েদের প্রথম পছন্দ বাংলাদেশি ছেলে

যে কারণে মালয়েশিয়ান মেয়েদের প্রথম পছন্দ বাংলাদেশি ছেলে

এনজেবিডি নিউজ : ইসলামিক বিশ্ববিদ্যালয় মালয়েশিয়ায় পড়ছেন মুনতাহা তাবাসসুম। একই ক্লাসে পড়তেন বাংলাদেশের অনীক রায়হান নামে এক যুবক। পড়ার সময় উভয়ের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এরপর বিয়ের মাধ্যমে ৩ এপ্রিল থেকে সংসার শুরু করেন। স্বামী হিসেবে মালয়েশিয়ান যুবতীদের প্রথম পছন্দ বাংলাদেশি যুবকরা। পরের অবস্থানে রয়েছেন ইরানি। তিন বছরে মালয়েশিয়ার বিভিন্ন শহরে বাংলাদেশি যুবকদের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন প্রায় আট শতাধিক নারী।

কেন বাংলাদেশিদের...

বৌ পাল্টাপাল্টির খেলা হয় ভারতের নৌবাহিনীতে!

বৌ পাল্টাপাল্টির খেলা হয় ভারতের নৌবাহিনীতে!

এনজেবিডি নিউজ : অভিযোগের সূত্রপাত ২০১৩ সালে। আদালতের দ্বারস্থ হন ২৭ বছর বয়সী এক তরুণী। বিয়ের পর স্বামীর কর্মস্থান কেরলের কোচিতে ছিলেন তিনি। অভিযোগ জানান, সেখানেই যৌন হেনস্থার শিকার হন। 

আদালতকে তরুণী জানিয়েছেন‚ স্বামীর কর্মস্থানে নিয়মিত বৌ পাল্টাপাল্টি বা Wife-Swapping পার্টি হতো। তিনি এক নারী সঙ্গে স্বামীকে আপত্তিজনক অশ্লীল অবস্থায় দেখে ফেলেন। ওই নারী ছিলেন স্বামীর সহকর্মী‚ এক নৌ কর্মকর্তার স্ত্রী।

এরপর তার স্বামী তাকেও...

নিজামীর ফাঁসির প্রতিবাদে রাষ্ট্রদূত প্রত্যাহার করলো তুরস্ক

নিজামীর ফাঁসির প্রতিবাদে রাষ্ট্রদূত প্রত্যাহার করলো তুরস্ক

এনজেবিডি নিউজ : যুদ্ধাপরাধী মতিউর রহমান নিজামীর ফাঁসির প্রতিবাদে বাংলাদেশ থেকে তুরস্কের রাষ্ট্রদূত ডেভরিম ওসতুর্ককে প্রত্যাহার করে নিয়েছেন দেশটির প্রেসিডেন্ট তাইয়েপ এরদোগান। বৃহস্পতিবার বার্তা সংস্থা রয়টার্স এমনটাই দাবি করেছে।

গত মঙ্গলবার ১৯৭১ সালের স্বাধীনতাযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধের দায়ে মতিউর রহমান নিজামীর মৃত্যুদন্ড কার্যকর করা হয়। বাংলাদেশ যুদ্ধাপরাধীদের বিচার শুরু করার পর থেকে যেসব দেশ এর বিরুদ্ধে অবস্থান নেয়...

নিজামীর মৃত্যুদণ্ডে বান কি মুনের উদ্বেগ

নিজামীর মৃত্যুদণ্ডে বান কি মুনের উদ্বেগ

এনজেবিডি নিউজ : জামায়েত ইসলামী নেতা মতিউর রহমান নিজামীর ফাঁসির পর উদ্বেগ জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব বান কি মুন। জাতিসংঘের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেছেন মহাসচিবের মুখপাত্র স্টিফেন ডুজাররিক।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে গত ১১ মে ব্রিফিংকালে একজন সাংবাদিকের প্রশ্নের জবাবে ডুজাররিক এই মন্তব্য করেন।

নিয়মিত ব্রিফিংয়ে সাংবাদিক জানতে চান, ‘স্টিফেন, গতকাল (স্থানীয় সময় বুধবার ব্রিফিংটি অনুষ্ঠিত হয়) জামায়াতে ইসলামীর নেতা রহমান নিজামীকে (মতিউর...

যমজদের আজব গ্রাম !

যমজদের আজব গ্রাম !

এনজেবিডি নিউজ :  ভারত মানেই রহস্য৷ এই দেশের আনাচে কানাচে ছড়িয়ে আছে নানা মণিমুক্তো, নানা রহস্য৷ যেমন এই ভারতেই লুকিয়ে আছে এমন গ্রাম আছে যেখানে জন্মায় শুধু যমজরাই৷ যেদিকেই তাকানো যায় শুধু যেন একই মানুষের প্রতিচ্ছবি দেখা যায়৷ না কোনো আয়নাঘেরা সৌধের কথা বলা হচ্ছে না৷ বলা হচ্ছে এমন গ্রামের কথা যে গ্রামের জনসংখ্যার সিংহভাগই যমজ৷ তাবড় তাবড় বিজ্ঞানী, চিকিৎসক পরীক্ষা চালিয়েছেন সকলেই, কিন্তু কেউ খোঁজ পায়নি এই উত্তরের যে কেন বছর বছর যমজরাই জন্মায় এখানে৷...

বাংলাদেশ নিয়ে ষড়যন্ত্র দিল্লিতে তৎপর মোসাদ

বাংলাদেশ নিয়ে ষড়যন্ত্র দিল্লিতে তৎপর মোসাদএনজেবিডি নিউজ : বাংলাদেশ নিয়ে গভীর ষড়যন্ত্র করছে ইসরাইলের প্রভাবশালী গোয়েন্দা সংস্থা মোসাদ। ভারতের রাজধানী দিল্লিতে দফায় দফায় বৈঠকের মাধ্যমে বাংলাদেশে সরকার উৎখাত তৎপরতা চালাচ্ছে। বাংলাদেশের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার প্রয়োজনে ও কথিত সংখ্যালঘুদের অধিকার আদায়ে ‘সরকার পরিবর্তন এজেন্ডা’ হাতে নিয়েছে বিশ্বের প্রথমশ্রেণীর এই গোয়েন্দা চক্র। ইসরাইলের পররাষ্ট্রনীতি ও কূটনীতিবিষয়ক গবেষণা প্রতিষ্ঠান সাফাদি সেন্টার ফর ইন্টারন্যাশনাল...

কোন দেশে মানুষ কতক্ষণ ঘুমান

কোন দেশে মানুষ কতক্ষণ ঘুমান

এনজেবিডি নিউজ :  একটি অ্যাপ থেকে সংগৃহীত তথ্য বিশ্লেষণ করে বিজ্ঞানীরা বলছেন, সিঙ্গাপুর ও জাপানের মানুষের তুলনায় গড়ে প্রায় এক ঘণ্টা বেশি ঘুমান হল্যান্ডের মানুষ।

সায়েন্স অ্যাডভান্সেস নামে একটি বিজ্ঞান সাময়িকীতে তাদের যে গবেষণার ফলাফল প্রকাশিত হয়েছে তাতে বলা হচ্ছে মহিলারা নিয়মিতভাবে পুরুষদের থেকে বেশি ঘুমায়। আর সবচেয়ে কম ঘুমান মধ্যবয়সী পুরুষরা।

বিশ্বের বিভিন্ন দেশের মানুষের ঘুমের প্যাটার্ন বিশ্লেষণ করে বিজ্ঞানীরা বলছেন, এই গবেষণা বিশ্বব্যাপী...

শুক্রাণু বিক্রি করেই যুবরাজের আয় ৫ কোটির বেশি!

শুক্রাণু বিক্রি করেই যুবরাজের আয় ৫ কোটির বেশি!

এনজেবিডি নিউজ : নাম শুনে হয়তো ভারতীয় ক্রিকেট দলের তারকা খেলোয়াড় যুবরাজ সিংয়ের কথা মনে হতে পারে। কিন্তু এই কোটিপতি যুবরাজ ক্রিকেটার নয়! বরং উন্নত প্রজাতির এক ষাঁড়, যার শুক্রাণু বিক্রি করে মালিক প্রতিবছর ৪০-৪৫ লাখ রূপি রোজগার করেন। আর এই ষাঁড়কে নিয়ে সম্প্রতি ভারতজুড়ে চলছে মাতামাতি।

টাইমস অব ইন্ডিয়ার খবর অনুযায়ী, সম্প্রতি ভারতের দিল্লিতে কৃষি গবেষণা প্রতিষ্ঠানে আয়োজিত কৃষি উন্নতি মেলায় যুবরাজ নামের এই ষাঁড় ছিল সকল আকর্ষণের কেন্দ্রবিন্দু।...