Thursday 18th of January 2018 04:59:07 AM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

আন্তর্জাতিক

Displaying 51-60 of 504 results.

দিনাজপুরের সেই ভিক্ষুকের মেয়ে এখন জার্মানির এমপি

দিনাজপুরের সেই ভিক্ষুকের মেয়ে এখন জার্মানির এমপি

এনজেবিডি নিউজ :  নন্দিনী সৃষ্টি করলেন ইতিহাস, এটা কোন নাটক কিংবা সিনেমার গল্প নয় বাস্তবের নন্দিনী অনেক বেশী সৃজনশীল. এই নন্দিনী কাপাচ্ছে সমগ্র ভারতবর্ষ, বাংগালী মেয়ে নন্দিনী জন্ম উত্তর দিনাজপুরের রায়গঞ্জে,এই রায়গঞ্জ এবং দুর্গাপুরে নন্দিনীর বেড়ে ওঠা, নন্দিনীর বাস্তব সত্য পথের প্যাচালীর অপু দুর্গা কেও হার মানিয়েছে সেটা বলার অপেক্ষা রাখেনা,চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক। উত্তর দিনাজপুরের রায়গঞ্জ হাসপাতালের ঠিক একটু পিছনে নন্দিনীদের বাড়ি,নন্দিনীর...

পৃথিবী থেকে ক্রমেই মুছে যাবে যৌনতা?

পৃথিবী থেকে ক্রমেই মুছে যাবে যৌনতা?

এনজেবিডি নিউজ : আর মাত্র ৩০ থেকে ৪০ বছর। তার পরেই কি পৃথিবী থেকে মুছে যাবে সেক্স? ষড়রিপুর প্রথম রিপু কি ক্রমশ মৃত্যুর দিন গুণছে? তেমনই আশঙ্কা প্রকাশ করছেন স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হেনরি গ্রিলি। সম্প্রতি 'The End of Sex' নামে একটি প্রবন্ধ লিখেছেন তিনি। সেই প্রবন্ধেই সেক্সের বিদায় ঘণ্টা বেজে গেছে বলে মতামত প্রকাশ করেছেন স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের আইন ও জিনতত্ত্বের অধ্যাপক হেনরি গ্রিলি।

বিখ্যাত বিজ্ঞানভিত্তিক...

কাল থেকে শুরু হচ্ছে জাতিসংঘের মহাসচিব প্রার্থীদের ‘ভাইভা’

কাল থেকে শুরু হচ্ছে জাতিসংঘের মহাসচিব প্রার্থীদের ‘ভাইভা’ এনজেবিডি নিউজ : জাতিসংঘের মহাসচিব নিয়োগের লক্ষ্যে নির্বাচন প্রক্রিয়া আগামীকাল মঙ্গলবার থেকে শুরু হচ্ছে। এদিন ভাইভা দিয়ে প্রার্থীদের যাচাই বাছাই শুরু হবে।  

আগামী মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার এ তিন দিন জাতিসংঘের সাধারণ পরিষদে প্রার্থীরা সাক্ষাৎকারের মুখোমুখি হবেন।

জাতিসংঘের ৭০ বছরের ইতিহাসে এবারই প্রথম মহাসচিব হতে আগ্রহী প্রার্থীদের সংস্থার ১৯৩টি সদস্য রাষ্ট্রের প্রতিনিধিদের সামনে মুখোমুখি সাক্ষাৎকারের জন্য উপস্থিত হতে হচ্ছে। আরও...

টাকার বিনিময়ে ডিম্বাণু বিক্রি করছে কলেজছাত্রীরা

টাকার বিনিময়ে ডিম্বাণু বিক্রি করছে কলেজছাত্রীরাএনজেবিডি নিউজ : সকলকে চমকে দেয়ার মতো খবর বটে। নেহাত পেটের দায়ে ও সামান্য কিছু টাকার বিনিময়ে ডিম্বানু বিক্রি করছে কলেজছাত্রীরা। আর এসব ঘটছে ভারতের তেলেঙ্গা রাজ্যে।  

কলকাতার দৈনিক আনন্দবাজার এক প্রতিবেদনে জানিয়েছে, ভারতের ওই রাজ্যটিতে দুবেলা দুমুঠো খাবার জোগাড় করার তাগিদে কলেজছাত্রীরা ফার্টিলিটি ক্লিনিকগুলোতে নিজেদের ডিম্বাণু বিক্রি করছে। কোনো রকম স্বাস্থ্য সচেতনতা ছাড়াই এমন কর্মটি করছে তারা।

প্রতিবেদনে আরো বলা হয়, মূলত দালালদের...

মোদিকে এক হাত নিলেন মমতা

মোদিকে এক হাত নিলেন মমতা

এনজেবিডি নিউজ : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেসকে (টিএমসি) ইঙ্গিত করে বলেছিলেন, টি মানে টেরর, এম মানে মওত, সি মানে করাপশন। এই নিয়ে টিএমসি। একদিন পরই এর উত্তর দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূলের প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়।  

মোদির দল ভারতীয় জনতা পার্টিকে (বিজেপি) লক্ষ্য করে তিনি বলেন, ‘আমি যদি বলি, বিজেপি মানে ভয়ানক জালিয়াত পার্টি। কিন্তু আমি তা বলতে চাই না।’ সেটা না বললেও শুক্রবার পশ্চিমবঙ্গের...

পুতিনের পাল্টা আক্রমন

পুতিনের পাল্টা আক্রমন

এনজেবিডি নিউজ : কথিত পানামা পেপার্স কেলেঙ্কারিতে  ঘনিষ্ঠ বন্ধুদের কারণে নাম আসে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের। তবে ‘কোনো ধরনের দুর্নীতির’ অভিযোগ অস্বীকার করেছেন এই রুশ প্রেসিডেন্ট। তিনি পাল্টা  অভিযোগ করেছেন, বিরোধীরা রাশিয়াকে অস্থিতিশীল করার চেষ্টা করছে। এ কারণে এই কেলেঙ্কারিতে তাঁর নাম জড়ানো হয়েছে। খবর বিবিসি অনলাইনের।

পানামার আইনি পরামর্শক প্রতিষ্ঠান মোসাক ফনসেকার এক কোটি ১৫ লাখ গোপন...

বিশ্বের সবচেয়ে ধনী ৬ শিশু

বিশ্বের সবচেয়ে ধনী ৬ শিশু

এনজেবিডি নিউজ : আপনাকে যদি প্রশ্ন করা  হয় একজন কোটিপতির বয়স কত হতে পারে? কি উত্তর দেবেন আপনি? পঞ্চাশ অথবা সত্ত্বর বয়স নিশ্চয় বলবেন। কিংবা চল্লিশ তো অব্যশই।  কিন্তু আপনি জানেন কি সাত বছরের একটি শিশুর সম্পত্তির পরিমাণ ২০ লক্ষ মিলিয়ন ডলার ছাড়িয়ে গেছে! অবাক হচ্ছেন? পৃথিবীতে এমন কিছু শিশু আছেন যারা নিজের যোগ্যতায়, নিজ প্রতিভায় বিশ্বের কোটিপতির তালিকায় নিজেদেরকে নিয়ে গেছেন। আজ এমন কিছু ক্ষুদে কোটিপতিকে তুলে ধরবো আপনাদের...

বিশ্বরেকর্ডধারী ১৮ কুকুরের কথা জেনে রাখুন

বিশ্বরেকর্ডধারী ১৮ কুকুরের কথা জেনে রাখুন

এনজেবিডি নিউজ : কুকুরপ্রেমীরা বিভিন্ন ধরনের কুকুর নিয়ে বরাবরই আগ্রহী। এ কারণে ব্যতিক্রমী আকার ও গুণের অধিকারী কুকুরদের রয়েছে বিশ্বরেকর্ডরও ব্যবস্থা। এ লেখায় তেমন কিছু রেকর্ডধারী কুকুরের তথ্য দেওয়া হলো। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে হাফিংটন পোস্ট।
১. সবচেয়ে লম্বা কুকুর
বিশ্বের সবচেয়ে লম্বা কুকুরটির নাম জিউস। এটি লম্বায় ৪৪ ইঞ্চি (১.১ মিটার)। একটি সাধারণ কুকুরের পাশে দাঁড়ালে সহজেই এ পার্থক্য ধরা পড়ে।
...

দাস ব্যবসায়ের আধুনিক সংস্করন

দাস ব্যবসায়ের আধুনিক সংস্করন

এনজেবিডি নিউজ : [মধ্যযুগে চার শ’ বছরব্যাপী দাস ব্যবসায় ইউরোপিয়ানরা আফ্রিকা থেকে অন্তত এক কোটি কালো মানুষকে পৃথিবীর বিভিন্ন অঞ্চলে পাঠিয়েছিল। এর মাত্র ৫ শতাংশ বর্তমান যুক্তরাষ্ট্রে পাঠানো হয়েছিল। হত্যা ও মৃত্যুর পরও ১৭৯০ সালে যুক্তরাষ্ট্রে প্রায় সাত লাখ নিগ্রো ক্রীতদাস ছিল। নিগ্রো বংশোদ্ভূত এবং নানাভাবে আগত বা মুক্ত আফ্রিকানরা এই হিসাবের বাইরে ছিল। দাস ব্যবসায় এখন নিষিদ্ধ। কিন্তু পতিতাবৃত্তি, শিশুশ্রমিকসহ...

নাইজেরিয়ানদের প্রতারণার নতুন ফাঁদ

নাইজেরিয়ানদের প্রতারণার নতুন ফাঁদ

এনজেবিডি নিউজ : পুরস্কার প্রদানের নাম করে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়ার ফাঁদ পেতেছে নাইজেরিয়ান নাগরিকদের একটি চক্র। 

সম্প্রতি বাংলাদেশি এক ব্যবসায়ীর ৩৮ লাখ টাকা প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয়ার ঘটনায় তিন নাইজেরিয়ান তরুণ ও ২ বাংলাদেশিকে গ্রেপ্তার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

গ্রেপ্তারকৃতরা হলেন : মো. আওয়ালু আদামু, অডিবোভাহেমেন জেমস, অলোরুফেমু ডিনেল ও দুই বাংলাদেশি মোহাম্মদ আদামু ও জয়ন আরা রিয়া।

সোমবার...