Sunday 23rd of September 2018 12:03:03 PM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

আন্তর্জাতিক

Displaying 71-80 of 504 results.

পরিপূর্ণ আয়ুর্বেদিক জীবনযাপন করা যাবে যে গ্রামে

পরিপূর্ণ আয়ুর্বেদিক জীবনযাপন করা যাবে যে গ্রামেএনজেবিডি নিউজ : এ উপমহাদেশের বহু মানুষই চিকিৎসার জন্য আয়ুর্বেদিক উপায় অবলম্বন করেন। এছাড়া আয়ুর্বেদিক পদ্ধতিতে শুধু চিকিৎসা নয়, জীবনধারণের বহু বিষয়ই নিয়ন্ত্রণ করা সম্ভব। এ লেখায় রয়েছে আয়ুর্বেদের তেমন কিছু অজানা অধ্যায়। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।
আয়ুর্বেদ বিশেষজ্ঞরা বলছেন, একজন ব্যক্তিকে বিশ্লেষণ করে তার রোগ নির্ণয়ের জন্য প্রকৃতি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। প্রকৃতি হলো একজন ব্যক্তির শারীরিক ও মানসিক সংবিধান। এতে ত্রিদোশা...

যে দেশে মানুষ অনাহারে থাকে আর প্রেসিডেন্ট জন্মদিনে খরচ করেন ৮ লাখ ডলার

যে দেশে মানুষ অনাহারে থাকে আর প্রেসিডেন্ট জন্মদিনে খরচ করেন ৮ লাখ ডলার

এনজেবিডি নিউজ : দেশের মানুষ অনাহারে। দেশ একেবারে দেনার দায়ে জর্জরিত বললে কম বলা হবে। কিন্তু তাতে কী। জিম্বাবোয়ের বিতর্কিত প্রেসিডেন্ট রবার্ট মুগাবে আছেন তাঁর নিজস্ব স্টাইলেই। প্রেসিডেন্ট মহাশয় তাঁর ৯২তম জন্মদিনে খরচ করলেন ৮ লক্ষ মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬ কোটি টাকার বেশি)। দেশের যে অংশে মানুষ খরার কারণে সবচেয়ে কষ্ট আছেন সেই জায়গা থেকে ৯২টা বেলুন উড়িয়ে তাঁর স্ত্রী গ্রেসকে নিয়ে জন্মদিনের উত্সব শুরু...

অদ্ভুত যে ৬টি জিনিস বিভিন্ন দেশে নিষিদ্ধ

অদ্ভুত যে ৬টি জিনিস বিভিন্ন দেশে নিষিদ্ধ

এনজেবিডি নিউজ : অদ্ভুত এই পৃথিবীতে কত রকম বিধি নিষেধই আছে। পৃথিবীর একদেশে যেটা নিষেধ, অন্যদেশে হয়তো সেটিই নিয়ম! বিশ্বের বিভিন্ন দেশে এমন কিছু বিষয় নিষেধ আছে, যা আমাদের অজানা। এই নিষেধ অমান্য করার কারণে আপনাকে গুণতে হতে পারে জরিমানা! বিভিন্ন দেশের এমনি কিছু অদ্ভুত সব নিয়ম আমাদের আজকের ফিচার।

১। নোংরা গাড়ি চালানো নিষেধ

কি অবাক হচ্ছেন? অবাক হওয়ার কিছু নেই। আপনি ঠিকই পড়ছেন। রাশিয়ার শেলইয়াবিনস্ক শহরে রাস্তায়...

নজিরবিহীন হুমকির মুখে ইউরোপ

নজিরবিহীন হুমকির মুখে ইউরোপ

এনজেবিডি নিউজ : ব্রাসেলসে বোমা হামলার পর ইউরোপের নিরাপত্তা নিয়ে সরকারগুলো নানা প্রশ্নের মুখোমুখি।

ইউরোপীয় পুলিশ সংস্থা ইউরোপোল সতর্ক করে দিয়েছে যে ইউরোপের দেশগুলো সিরিয়া থেকে ফেরত আসা ইসলামিক স্টেট জঙ্গিদের দিক থেকে নজিরবিহীন হুমকির মুখে রয়েছে।
সংস্থার পরিচালক রব ওয়েনরাইট বলেছেন ইউরোপে প্রায় ৫ হাজার মানুষ জঙ্গি আদর্শে দীক্ষা নিয়েছে এবং পশ্চিমা দেশগুলোর ওপর তারা যে কোনো সময়ে হামলা চালাতে পারে।
...

অবিশ্বাস্য জয়ে কী বলছে ভারতের পত্রিকাগুলো?

 অবিশ্বাস্য জয়ে কী বলছে ভারতের পত্রিকাগুলো?

এনজেবিডি নিউজ : বাংলাদেশের বিপক্ষে অবিশ্বাস্য জয় পেয়েছে ভারত। পুরো ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে থাকার পরও শেষ তিন বলে হারে বাংলাদেশ। শেষ ৩ বলে জয়ের জন্য ২ রান দরকার থাকলেও বাংলাদেশের ব্যাটসম্যানরা সেটা নিতে পারেনি। ভারতের এমন জয়ে বিস্মিত দেশটির সংবাদমাধ্যমগুলোও। ভারতের রুদ্ধশ্বাস জয়ের পর তারা যে শিরোপার করেছে তাতেই এটা বুঝা যাচ্ছে। ভারতের বাংলা পত্রিকাগুলোর শিরোনামে অবাকের মাত্রা বেশি ফুটে উঠেছে। ‘জি নিউজ বাংলা’ শিরোনাম করেছে, ‘এভাবেও...

আজ বিশ্ব ঘুম দিবস, ভালো থাকতে ভালো ঘুমান

আজ বিশ্ব ঘুম দিবস, ভালো থাকতে ভালো ঘুমান

এনজেবিডি নিউজ : আজ বিশ্ব ঘুম দিবস। সুস্বাস্থ্যের জন্য ঘুম যে কতটা জরুরি, সে ব্যাপারে সচেতনতা গড়ে তুলতেই ২০০৮ সাল থেকে প্রতি বছর মার্চ মাসের দ্বিতীয় সপ্তাহের শুক্রবার ঘুম দিবস হিসেবে পালিত হচ্ছে। চরম ব্যস্ততার যুগে ঘুম মাথায় উঠেছে বর্তমান প্রজন্মের। যার থেকে বাসা বাঁধছে নানা রোগ। সুস্থতার সঙ্গে ঠিক কী সম্পর্ক রয়েছে ঘুমের, আসুন দেখা যাক।

১. শুধু চোখের নীচে ডার্ক সার্কেল মুছতে বা মন ভালো রাখতেই যে ঘুমের প্রয়োজন তা...

ঢাকার জীবনযাত্রার ব্যয় কানাডার মন্ট্রিয়লে সমান!

ঢাকার জীবনযাত্রার ব্যয় কানাডার মন্ট্রিয়লে সমান!

কানাডা থেকে সিবিএনএ।। বাংলাদেশের রাজধানী ঢাকার জীবনযাত্রার ব্যয় কানাডার মন্ট্রিয়লের সমান। অর্থাত্ একজন মানুষ ঢাকায় থাকতে যে খরচ করতে হয় মন্ট্রিয়লে বসবাস করতে গেলেও খরচ হবে একই। কিন্তু এ দুটি শহরের নাগরিক সুযোগ সুবিধা তুলনা করার মতো পরিস্থিতিতেই নেই। মন্ট্রিয়লের নাগরিক সুযোগ সুবিধা আর ঢাকার নাগরিক সুযোগ সুবিধায় আকাশ পাতাল ব্যবধান।
অবিশ্বাস্য হলে সত্য, সম্প্রতি ব্রিটিশ ম্যাগাজিন ইকোনমিস্ট ২০১৫ সালের বৈশ্বিক জীবনযাত্রার ব্যয় এবং ডলারের মূল্যের দিক থেকে বিভিন্ন শহরের অবস্থান নির্ধারণ করেছে। বিশ্বের ১৩৩টি শহরের উপর এ গবেষণা করা হয়েছে। জীবনযাত্রার ব্যয়ের...

ম্যানেজারের গাড়িতে করেই সরানো হয় চুরির অর্থ

ম্যানেজারের গাড়িতে করেই সরানো হয় চুরির অর্থ

এনজেবিডি নিউজ : বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ আ্যকাউন্ট থেকে চুরি যাওয়া টাকা দ্রুততার সঙ্গে হস্তান্তরে ফিলিপাইনের রিজাল ব্যাংকের মাকাতি সিটির জুপিটার স্ট্রিট শাখা ম্যানেজার মাইয়া সানতোস দেগুইতো অভিযুক্ত। গত ৫ ফেব্রুয়ারি বড় অংকের এ অর্থ অন্য অ্যাকাউন্টে স্থানান্তরে শাখা সহকর্মীদেরও সহায়তা নেন দেগুইতো। পরে নিজের ব্যক্তিগত গাড়িতেও দুই কোটি পেসো নিয়ে যান তিনি।

বৃহস্পতিবার সিনেটের শুনানিতে সাক্ষ্য দেয়ার সময় চাঞ্চল্যকর এ তথ্য দিয়েছেন...

সুখী দেশের তালিকায় সবার উপরে ডেনমার্ক

সুখী দেশের তালিকায় সবার উপরে ডেনমার্ক এনজেবিডি নিউজ : কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের নতুন প্রতিবেদন অনুযায়ী বিশ্বের সবচেয়ে সুখী দেশের তালিকায় সবার উপরে ডেনমার্ক। এই অবস্থানে আসতে ডেনমার্ক পেছনে ফেলেছে সুইজারল্যান্ডকে।

যুক্তরাষ্ট্রের সাসটেইনেবল ডেভেলপমেন্ট সল্যুশনস নেটওয়ার্ক (এসডিএসএন) এবং কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ের আর্থ ইন্সটিটিউটের প্রকাশিত প্রতিবেদনে ডেনমার্কের সাফল্যগাঁথা উঠে এসেছে।

প্রতিষ্ঠান দুটি সুখী দেশের পাশাপাশি অসুখী দেশের তালিকাও প্রকাশ করে। প্রতিবেদন অনুযায়ী,...

পুতিন: সংকট সত্ত্বেও সামরিক উন্নয়নের কাজ চলবে

পুতিন: সংকট সত্ত্বেও সামরিক উন্নয়নের কাজ চলবে

এনজেবিডি নিউজ : রাশিয়ায় অর্থনৈতিক সংকট এবং বাজেট কাটছাঁট সত্ত্বেও অস্ত্র ও সামরিক উন্নয়নের কাজ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। অস্ত্রশিল্পের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিবর্গ এবং রাশিয়ার শীর্ষ পর্যায়ের সামরিক কর্মকর্তাদের নিয়ে একটি বৈঠকে পুতিন এই ঘোষণা দেন।

পুতিন বলেন, ২০১৫ সালে রাশিয়ার সামরিক বাহিনী বিপুল সংখ্যক যুদ্ধবিমান, ক্ষেপণাস্ত্র এবং সাঁজোয়াযান পেয়েছে। অস্ত্র ও সামরিক উন্নয়ন কর্মসূচির আওতায় সামরিক...