Monday 16th of July 2018 10:53:23 AM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

এক্সক্লুসিভ

Displaying 91-100 of 494 results.

যে ৬টি কাজ স্মার্ট মানুষেরা ভুলেও করেন না

যে ৬টি কাজ স্মার্ট মানুষেরা ভুলেও করেন নাএনজেবিডি নিউজ : আপনি যখন কাউকে স্মার্ট বলতে শুনেন প্রথম কোন কথাটি মাথায় আসে? সাধারণত কারো পোশাক পরিচ্ছদকে বুঝিয়ে থাকি।  কিন্তু  স্মার্ট বলতে পোষাকের বাইরে বুদ্ধিমত্তা, ব্যক্তিত্বকে বোঝানো হয়। স্মার্ট মানুষেরা সাধারণত নম্র, ভদ্র, মার্জিত হয়ে থাকেন। কেমন হয় একজন স্মার্ট মানুষ, সে ধারণা কম বেশি আমাদের সবার আছে। কিন্তু কিছু কাজ আছে যা স্মার্ট মানুষেরা করে না। আসুন তাহলে জেনে নেওয়া যাক কোন কাজগুলো স্মার্ট মানুষেরা করেন না।

১। তারা অতীত চিন্তা...

সেরা শিশু চিকিৎসক পাওয়ার উপায়

 সেরা শিশু চিকিৎসক পাওয়ার উপায়এনজেবিডি নিউজ : সাধারণ ডাক্তাররাই অধিকাংশ ক্ষেত্রে শিশুর চিকিৎসা করে থাকেন। তবে কোনো জটিলতায় কিংবা বাড়তি সতর্কতার জন্য অনেক বাবা-মা ভালো শিশু চিকিৎসকের সন্ধান করেন। এ লেখায় রয়েছে ভালো শিশু চিকিৎসক খুঁজে পাওয়ার উপায়। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ফক্স নিউজ।
১. অন্য চিকিৎসকের মতামত
শিশুর সমস্যা বুঝে নিয়মিত চিকিৎসকই অনেক সময় কোনো বিষয়ে বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে পাঠিয়ে থাকেন। তবে আপনি ইচ্ছে করলে চিকিৎসকের কাছ থেকে এ বিষয়টি জেনে নিতে পারেন। তিনি...

এই ৭টি মূলবোধ শিক্ষা আপনার শিশুটিকে দিচ্ছেন তো?

এই ৭টি মূলবোধ শিক্ষা আপনার শিশুটিকে দিচ্ছেন তো?

এনজেবিডি নিউজ : মূল্যবোধ আর নৈতিকতা শিক্ষা দেওয়ার সবচেয়ে উপযুক্ত সময় হল শিশুকাল। শিশুকালে যে শিক্ষাটা পেয়ে থাকে সেটি সারাজীবনের মনে রাখে। এই মূল্যবোধ, নৈতিকতা এইসব শিক্ষাগুলো জীবনের চলার পথ সহজ করে দেবে। সাধারণত ৫ বছর বয়সটি নৈতিকতা শিক্ষার দেওয়ার উপযুক্ত সময়। আপনার শিশুটিকে এই সময় শিক্ষা দিন এই বিষয়গুলো।

১। সততা

এই বয়সে শিশুরা খুব দ্রুত মিথ্যা বলা শেখে। বকা, মারধোরের হাত থেকে বাঁচার জন্য তারা মিথ্যা...

আত্মসমালোচনা রুখে দিয়ে নিজেকে ভালোবাসতে...

আত্মসমালোচনা রুখে দিয়ে নিজেকে ভালোবাসতে...

এনজেবিডি নিউজ : আত্মসমালোচনা সব সময় যন্ত্রণার বিষয় নয়। একে বধ করে নিজেকে ভালোবাসতে শিখতে হয়। আপনি কে বা অতীতে কি করেছেন ইত্যাদি নিয়ে বেদনাদায়ক স্মৃতি থাকতেই পারে। তাই বলে নিজের সমালোচনায় মন যে কথা বলে তার সঙ্গে অর্থহীনভাবে দুঃখ মেশাতে নেই। আবার গঠনমূলক সমালোচনা আপনাকে বদলে দিতে পারে। আর দিন বদলের জন্যে বেশ কিছু টিপস দিয়েছেন বিশেষজ্ঞরা।

১. আত্মসমালোচানার মাধ্যমে যা বেরিয়ে আসে তাকে অনেক সময়ই সত্যিকার চরিত্র বলে...

সন্তানকে আদর্শ মানুষ করে গড়ে তুলতে...

সন্তানকে আদর্শ মানুষ করে গড়ে তুলতে...

এনজেবিডি নিউজ : কেনিয়ায় একটি দীর্ঘ সফরের পর একটা সত্যে মুখোমুখি হয়েছেন ক্রিস্টেন ওয়েলচ। 'রাইজিং গ্রেটফুল কিডস ইন অ্যান এনটাইটেলড ওয়ার্ল্ড' বইয়ে তিনি লিখেছেন, সেখানে গিয়ে আমি আমার জীবন এবং অন্যান্য বিষয় সম্পর্কে নতুন করে বুঝতে শুরু করেছি। আমি বাকি দুনিয়াটা কিভাবে বাস করছে। স্বামী-সন্তান নিয়ে টেক্সাসে ফিরে তিনি নতুন করে জীবন পরিচালনা শুরু করলেন। তিনি প্রচলিত 'মনের মতো করে চাওয়া সংস্কৃতি'তে ত্যাগ করতে উদ্যোগ...

মনোরম ব্যক্তিত্বের মানুষদের থাকে যে অভ্যাসগুলো

মনোরম ব্যক্তিত্বের মানুষদের থাকে যে অভ্যাসগুলো

এনজেবিডি নিউজ : বেশিরভাগ মানুষ এই ভুল ধারণাটি পোষণ করেন যে, মনোরম ব্যক্তিত্ব প্রাকৃতিকভাবে অর্জিত হয়। অশিক্ষনীয় বৈশিষ্ট্য গুলো সৌভাগ্যবান মানুষরাই পেয়ে থাকেন যেমন- সুদর্শন, ভীষণ সামাজিক ও অসম্ভব বুদ্ধিমান হওয়া ইত্যাদি। এই ভুল ধারণার স্বীকার হওয়াটা খুব সহজ। বাস্তবে মনোরম বা পছন্দনীয় ব্যক্তিত্বে পরিণত হওয়া আপনার নিজেরই নিয়ন্ত্রণে এবং এটি মানসিক বুদ্ধিমত্তার একটি বিষয়। কোন মানুষই বেখাপ্পা থাকতে চায়না। সবাই চায় পছন্দনীয় হতে, মনোমুগ্ধকারী...

মানুষ চিনুন তিল-এ তিল-এ •

মানুষ চিনুন তিল-এ তিল-এ •

এনজেবিডি নিউজ : শরীরের কোথায় তিল থাকলে বুঝবেন, কে কেমন মানুষ? রইল তেমনই কিছু পরিচায়ক টিপ‌্স। দেখে নিন। সহজে চিনতে পারবেন কাছের মানুষটি কেমন।

তিল দিয়ে যায় চেনা।

নাক- রগচটা, যে কোনও বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নিতে পারেন। ফ্লার্ট করার প্রবণতা থাকে।
কপালের ডান দিকে- নাম, অর্থ, সাফল্য এঁদের সঙ্গী।
গলা- ব্যক্তিত্ব প্রবল হয়।
থুতনি- ভারসাম্য থাকে জীবনযাপনে, সফল হন এঁরা।
বাঁ গাল- এঁরা সাধারণত অন্তর্মুখী হন।
ডান গাল- সংবেদনশীল, কাব্যিক।
হাত-...

জেনে নিন কি চায় মেয়েরা !

জেনে নিন কি চায় মেয়েরা !

এনজেবিডি নিউজ : মেয়েরা কী চায়? এ প্রশ্ন চিরন্তন। এর উত্তর সম্ভবত বিধাতাও জানেন না! তবুও এগিয়ে এসেছেন মনোবিজ্ঞানীরা, তাদের গবেষণায় উঠে এসেছে এমনি ১২টি বিষয় যা নারীরা পছন্দ করে এবং তাদের সঙ্গীর কাছ থেকে আশা করে।

১. সংবেদনশীলতা: সংবেদনশীল পুরুষ সবসময়ই মেয়েদের পছন্দের শীর্ষে। বিশেষ করে বিপর্যয় বা দুঃখের সময়ে সংবেদনশীলতা প্রকাশ করে খুব সহজেই তাদের কাছে পৌঁছা যায়।

যেমন: কান্নার সময় টিস্যু পেপার এগিয়ে দেয়া, একটুখানি পাশে বসা কিংবা...

যেভাবে এল ভ্যালেন্টাইন’স ডে

যেভাবে এল ভ্যালেন্টাইন’স ডে

এনজেবিডি নিউজ : আজ ভ্যালেন্টাইন’স ডে বা ভালোবাসা দিবস। কিন্তু কীভাবে এল এই দিবসটি? অনেকেই হয়তো ভ্যালেন্টাইন’স ডে-এর ইতিহাস জানেন না।

ভ্যালেন্টাইন’স ডে কীভাবে এল এই সম্পর্কে একটি গল্পে জানা যায়, ‘ভ্যালেন্টাইন’ নামে এক কিংবদন্তি তৃতীয় শতাব্দীর সময় রোমের একজন যাজক ছিল। সম্রাট ২য় ক্লডিয়াস সিদ্ধান্ত নেয় যে বিবাহিত পুরুষদের তুলনায় অবিবাহিত পুরুষ, সৈন্য হিসেবে বেশি ভালো। তাই তিনি তরুণ পুরুষদের জন্য বিবাহ...

দিনটি শুধুই দু’জনের

দিনটি শুধুই দু’জনের

এনজেবিডি নিউজ :  ভ্যালেন্টাইনস ডে পশ্চিমা সংস্কৃতি হলেও খুব দ্রুতই ছড়িয়ে পড়েছে তৃতীয় বিশ্বের। বিশেষ করে বাংলাদেশের রাজধানী ঢাকার মতো একটি অগোছালো নিষ্ঠুর শহরের অধিবাসী যারা অক্লান্ত পরিশ্রম আর শ্বাসরুদ্ধ ব্যস্ততার মাঝে একটু স্বস্তির জন্য হাসফাঁস করে তাদের তো একটা যেনতেন উপলক্ষ্যই যথেষ্ট। ঠিক এ কারণেই হয়তো এতো ঘটা করে এখানে উদযাপিত হয় উচ্চবিত্তের ভ্যালেন্টাইনস ডে অথবা মধ্যবিত্তের কাছে ভালোবাসা দিবস হিসেবে। 

তবে ভ্যালেন্টাইনস ডে’কে...