Sunday 23rd of September 2018 12:46:43 PM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

এক্সক্লুসিভ

Displaying 71-80 of 494 results.

শিশুর সুস্বাস্থ্যের জন্য ক্লাসরুমে স্ট্যান্ডিং ডেস্ক

শিশুর সুস্বাস্থ্যের জন্য ক্লাসরুমে স্ট্যান্ডিং ডেস্ক এনজেবিডি নিউজ : শিশুরা দীর্ঘক্ষণ বসে পড়াশোনা করলে স্বাস্থ্যগত নানা ধরনের সমস্যা দেখা দিতে পারে। পরবর্তীতে খেলাধুলা কিংবা অন্য কাজ করেও এই ক্ষতি পুষিয়ে নেওয়া সম্ভব নাও হতে পারে। সম্প্রতি এক গবেষণায় শিশুর এ ক্ষতি পুষিয়ে নিতে ক্লাসরুমে কিছুক্ষণ দাঁড়িয়ে পড়াশোনার জন্য স্ট্যান্ডিং ডেস্কের ব্যবস্থার সুবিধা তুলে ধরা হয়েছে। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ফক্স নিউজ।
সম্প্রতি গবেষকরা দাঁড়িয়ে থাকার উপকারিতা বিষয়ে আটটি গবেষণা প্রতিবেদন নিয়ে একটি...

মস্তিষ্কের কার্যক্ষমতা বাড়াতে...

মস্তিষ্কের কার্যক্ষমতা বাড়াতে...

এনজেবিডি নিউজ : ছোটবেলা থেকেই বৃদ্ধ বয়স পর্যন্ত মানুষের মস্তিষ্ক ক্রমাগত পরিবর্তনের মধ্য দিয়ে যায়। অল্প বয়সে শিশুর যেমন মস্তিষ্ক গঠিত হতে থাকে তেমন বৃদ্ধ বয়সে মস্তিষ্ক ক্ষয়প্রাপ্ত হতে থাকে। তবে এ পরিবর্তনকে মানিয়ে নিয়েই মস্তিষ্কের উন্নতি করার জন্য কিছু কৌশল প্রয়োগ করা যায়। এ লেখায় রয়েছে তেমন তিনটি উপায়। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ন্যাশনাল জিওগ্রাফিক।
১. নতুন বিষয় শিখুন
ম্যাসাচুসেটস ইন্সটিটিউট অব...

অতিথি আপ্যায়নে আদবকেতা

অতিথি আপ্যায়নে আদবকেতা

এনজেবিডি নিউজ : বাসায় অতিথি তো আর প্রতিদিন আসে না। তাই অতিথি এলে কিছু বিষয় মেনে চলা জরুরি। যাতে সেই মানুষটি আপনার বাসায় এসে বিব্রতকর পরিস্থিতিতে না পড়ে। অতিথি আপ্যায়নে যেসব আদবকেতা থাকা জরুরি তার একটি তালিকা প্রকাশ করা হয়েছে ডেব্রেটস ওয়েবসাইটে। আপনি চাইলে এই পরামর্শগুলো একবার দেখে নিতে পারেন।

১. বাসায় আসার পর অতিথিকে প্রথমেই জিজ্ঞেস করবেন কেমন আছেন বা শরীর ভালো কি না। বাসা চিনতে বা আসতে কোনো কষ্ট হয়েছে কি না। এটা এক ধরনের ভদ্রতা। 

২. অতিথি...

ধনী হওয়ার অনুপ্রেরণা যেমন ছিল

ধনী হওয়ার অনুপ্রেরণা যেমন ছিলএনজেবিডি নিউজ : নিজের প্রচেষ্টায় ২৫ বছর বয়সের আগেই ধনী হওয়া ব্যক্তি শুধু ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গই নন। বিশ্বের বহু মানুষই অল্পবয়সে ধনী হয়েছেন। কিন্তু ঠিক কিভাবে তারা সফল হলেন? সম্প্রতি অনলাইনে এ অভিজ্ঞতার কথা জানিয়েছেন অল্পবয়সে সফল হওয়া বেশ কয়েকজন ব্যক্তি। এ লেখায় রয়েছে তাদের তেমন কয়েকটি অনুপ্রেরণার কথা। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে বিজনেস ইনসাইডার।
১. শিক্ষকের প্রভাব
ক্লাসের স্বাভাবিক বিষয়গুলো যেমন পাঠদান গ্রহণ করা ও সেই...

অধিক পরিশ্রম না করেও দক্ষতার সাথে কাজ করুন এই ৭টি কৌশলে

অধিক পরিশ্রম না করেও দক্ষতার সাথে কাজ করুন এই ৭টি কৌশলে

এনজেবিডি নিউজ : বেশিরভাগ মানুষেরই সবচেয়ে বড় সমস্যা হচ্ছে তাদের অনেক বেশি কাজ থাকে কিন্তু পর্যাপ্ত সময় থাকেনা। দক্ষতার সাথে কাজ করার কিছু কৌশল জানা থাকলে কম সময়ে কম পরিশ্রম করেও কাজ সমাধা করা সহজ হয়। আসুন তাহলে আজ জেনে নেই সেই কৌশলগুলো।

১। নিয়মিত পরিকল্পনা

প্রতি রাতেই আপনার অসমাপ্ত কাজের তালিকা তৈরি করুন। সেই তালিকাটি থেকে অগ্রাধিকার ভিত্তিতে কাজ নির্বাচন করুন এবং এই...

যৌনতার যে ৩টি দিক আপনি জানতে চান না

যৌনতার যে ৩টি দিক আপনি জানতে চান না

এনজেবিডি নিউজ : সেক্স সম্পর্কিত অনেক বিষয় আছে যা আমরা জানি না, আবার অনেক বিষয় আছে যা স্বেচ্ছায় জানতে চাই না বা এড়িয়ে চলি। কিন্তু আমরা জানতে না চাইলেও এগুলি সত্যি এবং স্বাভাবিক। ভয় বা অস্বস্তির কোন কারণ নেই। জৈবিক নিয়মেই আমরা এইসব অনুভূতি দ্বারা পরিচালিত হই।

মেডেলাইন এ. ফাগের, পি.এইচ.ডি, ইস্টার্ণ কানেক্টিসুট স্টেট বিশ্ববিদ্যালয়ের...

লেবু ও গোল মরিচে সারবে পাঁচ সমস্যা

লেবু ও গোল মরিচে সারবে পাঁচ সমস্যা

এনজেবিডি নিউজ : অসুস্থ হলে শরীরে তেমন শক্তি থাকে না। তখন এমন ধরনের জিনিস আমাদের প্রয়োজন যার মধ্যে অ্যান্টি ব্যাকটেরিয়াল ও অ্যান্টি ভাইরাল উপাদান রয়েছে। যখন ঠান্ডা দূর করার কথা আসে, তখন লেবুর রস খাওয়া যায়।

কেননা এর মধ্যে রয়েছে ক্যালসিয়াম, সাইট্রিক, ম্যাগনেসিয়াম, ভিটামিন সি। এগুলো ভাইরাসের সংক্রমণ দূর করতে সাহায্য করে। আবার লবণ, গোল মরিচ ব্যবহার করে কিন্তু অনেক সমস্যার সমাধান করা যায়।  

স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট হেলদিয়েস্ট ইউনিভার্স জানিয়েছে...

সংসার সুখের হয় স্বভাবের গুণে!

সংসার সুখের হয় স্বভাবের গুণে!

এনজেবিডি নিউজ : যদি কারও সত্যিকারের স্বভাব সম্পর্কে জানতে হয়, তবে সেই ব্যক্তির চেয়ে সামাজিক অবস্থান এবং অর্থনৈতিক দিক থেকে নীচে থাকা কোনও ব্যক্তির সঙ্গে তাঁর ব্যবহার দেখা উচিত। সেখানেই আসল রূপটি ফুটে বের হয়। শুধু ঘরের বাইরে নয়, চার দেওয়ালের মধ্যেও শুধুমাত্র কটু স্বভাবের জন্য পরিস্থিতি খারাপ হতে হতে শেষ পর্যন্ত ভাঙন ধরিয়ে দেয়। কিন্তু স্বভাবে সামান্য পরিবর্তন আনলেই রোখা যায় ভাঙন।

আর ঘর ঠিক থাকলে বাইরেটাও ঠিক থাকবে...

চিনাবাদাম পছন্দ করেন? জেনে নিন এর ৬ স্বাস্থ্য উপকারিতা

চিনাবাদাম পছন্দ করেন? জেনে নিন এর ৬ স্বাস্থ্য উপকারিতা

এনজেবিডি নিউজ : সবচেয়ে সহজলভ্য এবং সস্তা বাদামটি হল চীনাবাদাম। ছোট বড় সবাই চীনা বাদাম খেতে পছন্দ করে। সাধারণত স্বাদের জন্যই চীনাবাদাম খাওয়া হয়ে থাকে। তবে এর অনেক স্বাস্থ্য উপকারিতা রয়েছে, প্রতিদিন একমুঠো চীনাবাদাম দূর করে দেবে অনেক শারীরিক সমস্যা।

১। নানাবিধ রোগ নিয়ন্ত্রণ

গবেষণায় দেখা গেছে সপ্তাহে পাঁচবার চিনাবাদাম খাওয়া হৃদরোগ এবং ডায়াবেটিস হওয়ার ঝুঁকি হ্রাস করে। এছাড়া...

স্বার্থপর মানুষের সাথে মানিয়ে চলুন ৪টি উপায়ে

স্বার্থপর মানুষের সাথে মানিয়ে চলুন ৪টি উপায়ে

এনজেবিডি নিউজ : স্বার্থপরতা একটি বড় সমস্যা। আপনার আশপাশের মানুষ যদি প্রতিনিয়ত আত্মকেন্দ্রিক আচরণ করতে থাকেন তাহলে সেটি অবশ্যই আপনার বিরক্তির কারণ হবে। আর হয়ত তা অনেক ক্ষেত্রেই আপনার কাজেও ব্যাঘাত ঘটাবে। তবে এমনও হতে পারে আপনাকেই স্বার্থপর আখ্যা পেতে হল। আর হয়ত দেখা গেল, আপনি দোষীও। সেক্ষেত্রে কি করবেন?

প্রথমেই বোঝার চেষ্টা করি ‘স্বার্থপরতা’ টার্মটির মানে। স্বার্থপরতার দুইটি বৈশিষ্ট্য হল-

১। নিজেকে...