Saturday 26th of May 2018 07:25:54 PM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

টেলিকম

Displaying 41-50 of 339 results.

চোখের ইশারায় চলবে আইফোন!

চোখের ইশারায় চলবে আইফোন!

এনজেবিডি নিউজ : পরবর্তী আইফোনে আই-ট্র্যাকিং নামের একটি সফটওয়্যার থাকবে। যার ফলে চোখের ইশারায় চলবে ডিভাইস। সম্প্রতি এমনই এক পেটেন্ট করেছে আইফোন প্রস্তুতকারক প্রতিষ্ঠানটি।
শুধু পরবর্তী আইফোনই নয়, প্রতিষ্ঠানটির অন্যান্য ডিভাইসেও এই সফটওয়্যার ব্যবহার করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে। ২০১২ সালের সেপ্টেম্বরের দিকে আই-ট্র্যাকিং সফটওয়্যারসমৃদ্ধ পেটেন্টটির অনুমোদনের জন্য আবেদন করে অ্যাপল। সেই আবেদন সম্প্রতি অনুমোদন পেয়েছে।
নতুন প্রযুক্তি আইফোনের পরবর্তী সংস্করণে...

বিশ্বের সেরা ১৭টি স্মার্টফোনের র‌্যাংকিং দেখে নিন

বিশ্বের সেরা ১৭টি স্মার্টফোনের র‌্যাংকিং দেখে নিন

এনজেবিডি নিউজ : বাজারে প্রচলিত নানা স্মার্টফোনের মধ্যে কোনটি সেরা, তা নিয়ে বিভ্রান্তিতে পড়তে হয় ব্যবহারকারীদের। এ বিভ্রান্তি দূর করতে সম্প্রতি বিজনেস ইনসাইডার প্রকাশ করেছে স্মার্টফোনের ক্ষেত্রে ১৭ বিশ্বসেরা মডেলের নাম।

১৭. ব্ল্যাকবেরি পাসপোর্ট

অতীতে বিশ্বের সেরা স্মার্টফোন নির্মাতা হলেও এখন সে অবস্থা নেই ব্ল্যাকবেরির। তবে এবার ব্ল্যাকবেরি সম্পূর্ণ ভিন্ন ধরনের একটি স্মার্টফোন নিয়ে তাদের বাজার ও হারানো গৌরব পুনরুদ্ধারের আশা করছে। আর এ স্মার্টফোনটির...

নারীদের পিরিয়ডের সময় জানাবে অ্যাপ!

নারীদের পিরিয়ডের সময় জানাবে অ্যাপ!

এনজেবিডি নিউজ :  রোজ সকালে ঘুম থেকে জেগেই শুরু হয়ে যায় আমাদের কাজ। রাতটুকু শুধু নিশ্চিন্ত হতে পারি আমরা। কিন্তু সকাল হয়ে গেলেই পরিবারের, পড়াশুনার, অফিসের সমস্ত রকমের চাপে জেরবার হয়ে যাই সবাই। যার ফলে মাঝে মধ্যে নিজেদেরই ভুলে যাই আমরা! তো পিরিয়ড কীভাবে আর মনে থাকবে!

পিরিয়ডের ডেট মনে রাখার জন্য আর ক্যালেন্ডার অথবা ফোনের রিমাইন্ডারে সেভ করে রাখতে হবে না। শুধু একটা অ্যাপ ডাউনলোড করে নিলেই হয়ে যাবে। অ্যাপটির নাম হল 'পিরিয়ড ট্র্যাকার'।

মাসের কোন...

বাজার মাতাতে আসছে নকিয়ার ই ১

বাজার মাতাতে আসছে নকিয়ার ই ১এনজেবিডি নিউজ : এক সময় মোবাইল বাজারে একচ্ছত্র আধিপত্য করেছে নকিয়া। কিন্তু তীব্র প্রতিযোগিতার বাজারে আধিপত্যটা খুব বেশি দিন ধরে রাখতে পারেনি। আর সেই সুযোগে নকিয়ার ফোনের ব্যবসা কিনে নেয় মাইক্রোসফট। ২০১৬ সালে মাইক্রোসফটের সঙ্গে নকিয়ার চুক্তি শেষ হচ্ছে। ফলে ফের নকিয়া ফোনের বাজারে প্রবেশ করছে। ফিচার ফোন আর সিমব্রিয়ান অপারেটিং সিস্টেমের বদলে নকিয়া আনছে অ্যানড্রয়েড ফোন। এসব ফোনের বেশ কয়েকটি সম্পর্কে ইন্টারনেটে তথ্য ও ছবি প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। এদের মধ্যে একটি...

অ্যাপলকে টেক্কা দিতে অ্যান্ড্রয়েড ফোন তৈরির পরিকল্পনা গুগলের

অ্যাপলকে টেক্কা দিতে অ্যান্ড্রয়েড ফোন তৈরির পরিকল্পনা গুগলের

এনজেবিডি নিউজ : আইফোন নির্মাতা অ্যাপলকে ঠেকাতে গুগলও সরাসরি ফোনের ব্যবসায় নেমে পড়তে পারে। সহযোগী প্রতিষ্ঠানের কাছ থেকে ফোন তৈরি করে বিক্রি করার চেয়ে গুগল কর্তৃপক্ষ নিজস্ব ফোন তৈরির পরিকল্পনা নিয়ে কাজ শুরু করেছে।
এ ব্যাপারে দ্য ইনফরমেশনের এক প্রতিবেদনে জানানো হয়েছে, স্মার্টফোনের বাজারে অ্যান্ড্রয়েডের জনপ্রিয়তা ধরে রাখতে এবং অ্যাপলকে টেক্কা দিতে নিজস্ব অ্যান্ড্রয়েড ফোন তৈরি করতে পারে গুগল। নিজস্ব অ্যান্ড্রয়েড ফোন তৈরির কথা ভাবছে গুগল কর্তৃপক্ষ।
...

এইচটিসির নতুন স্মার্টফোন সাপোর্ট করবে ২ টেরাবাইট মেমোরি

এইচটিসির নতুন স্মার্টফোন সাপোর্ট করবে ২ টেরাবাইট মেমোরিএনজেবিডি নিউজ : তাইওয়ানের স্মার্টফোন নির্মাতা এইচটিসি এবার বাজারে এনেছে ৭২৮জি মডেলের ডুয়াল সিম স্মার্টফোন। এ স্মার্টফোনটিতে আকর্ষণীয় নানা ফিচারের পাশাপাশি স্থাপন করা যাবে দুই টেরাবাইট স্টোরেজ। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে আইএএনএস।
স্মার্টফোনটি উদ্বোধন করে নির্মাতা প্রতিষ্ঠান এইচটিসির দক্ষিণ এশিয়া বিভাগের প্রেসিডেন্ট ফয়সাল সিদ্দিকি বলেন, ‘নতুন এইচটিসি ডিজায়ার ৭২৮জি ডুয়াল সিম স্মার্টফোনটি ফিচারসমৃদ্ধ ফোনের মধ্যে ভিন্ন ডিজাইনের। এটি স্মার্টফোনের ক্ষেত্রে...

স্নাপচ্যাটে দিনে ৬ বিলিয়ন ভিডিও ভিউ!

স্নাপচ্যাটে দিনে ৬ বিলিয়ন ভিডিও ভিউ!

এনজেবিডি নিউজ : ম্যাসেজিং অ্যাপ স্নাপচ্যাটে দিনে ৬ বিলিয়ন ভিডিও দেখা হয়। চলতি বছরের মে মাস থেকে মাত্র ৬ মাসের মধ্যে মেসেজিং অ্যাপটির ভিডিও ভিউ বেড়েছে তিনগুণের বেশি।

তবে স্নাপচ্যাটে কত সময় ভিডিও দেখা হলে ভিউ হিসেবে গণনা করে থাকে সে বিষয়ে কিছু জানায়নি কর্তৃপক্ষ।

স্নাপচ্যাটে বিজ্ঞাপণ দেয়া প্রতিষ্ঠানগুলো জানিয়েছে এক সেকেন্ডের চেয়ে কম সময় ভিডিও দেখা হলেও তা ভিউ হয়েছে বলে চার্জ নিয়ে থাকে মেসেজিং অ্যাপটি।

স্নাপচ্যাট...

আইফোন ব্যাটারির শত্রু ফেসবুক!

আইফোন ব্যাটারির শত্রু ফেসবুক!এনজেবিডি নিউজ :  সামাজিক যোগাযোগের সবচেয়ে বড় মাধ্যম ফেসবুকের অ্যাপ নিয়ে অভিযোগ তুলেছেন অ্যাপলের আইফোন ব্যবহারকারীরা। তাদের অভিযোগ, অ্যাপটি মাত্রারিক্তি মাত্রায় ব্যটারির চার্জ খেয়ে ফেলছে। এমনকি বন্ধ অবস্থায়ও এর ব্যাকগ্রাউন্ড কার্যক্রমের কারণে প্রচুর চার্জ নষ্ট হওয়ার অভিযোগ তুলেছেন তারা।

ফেসবুক অ্যাপ নিয়ে বিশ্লেষণের পর আইওএস অ্যাপ ডেভেলপার জোনাথন জিয়ারস্কি জানান, ফেসবুকের লোকেশন ট্র্যাকিং ফিচার ব্যাটারি খরচের জন্য আংশিকভাবে দায়ী। ফেসবুকের...

দেশের বাজারে ২৬৯৯ টাকায় কিটক্যাট ভার্সনের স্মার্টফোন

দেশের বাজারে ২৬৯৯ টাকায় কিটক্যাট ভার্সনের স্মার্টফোনএনজেবিডি নিউজ : দেশের বাজারে সবচে কম দামে থ্রিজি স্মার্ট ফোন নিয়ে এলো মাইসেল। ফোনটির মডেল এলিয়েন এসএক্স থ্রি। ফোনটির মূল্য মাত্র ২৬৯৯ টাকা। কমদামের এই স্মার্টফোনটিতে রয়েছে সাড়ে তিন ইঞ্চির এইচভিজিএ ডিসপ্লে। আর্কষণীয় ও পাতলা আয়তনের এই হ্যান্ডসেটটিতে রয়েছে আকর্ষণীয় সব ফিচার। যা বর্তমান সময়ের চাহিদা পূরণে সক্ষম। ১ গিগাহার্জ সিঙ্গেল কোর প্রসেসর সেটটিতে ব্যবহার করা হয়েছে অ্যানড্রয়েড কিটক্যাট ৪.৪.২। সেটটির বিল্টইন মেমোরি ৫১২ এমবি। র‌্যাম ব্যবহার করা হয়েছে ২৫৬ এমবি।...

৪ জিবি র‌্যামের ফোনে রিভার্সেবল ইউএসবি পোর্ট

৪ জিবি র‌্যামের ফোনে রিভার্সেবল ইউএসবি পোর্ট

এনজেবিডি নিউজ : চলতি বছরের ডিসেম্বরে চীনের বিখ্যাত প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান জিওমি বাজারে আনতে যাচ্ছে মি ফাইভ নামের নতুন একটি ফোন। ফোনটিতে থাকবে ৪ জিবি র‌্যাম। মধ্যম ঘরনার ফোনটিকে নিজেদের পরবর্তী ফ্ল্যাগশিপ বলে ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি। 

এই ফোনে হাই ডেফিনেশনের ৫ দশমিক ২ ইঞ্চির ডিসপ্লের সঙ্গে ব্যবহার করা হয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগনের ৮২০ চিপ। এতে  ২.২ ও ১.৮ গিগাহার্জ গতির জোড়া কোয়াডকোর প্রসেসর রয়েছে। ১৬ এবং ৬৪ জিবি অভ্যন্তরীণ মেমোরির দুইটি...