Sunday 25th of February 2018 12:07:54 PM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

টেলিকম

Displaying 51-60 of 339 results.

৫০ মেগাপিক্সেল ক্যামেরার ফোন নিয়ে ফিরছে নোকিয়া

৫০ মেগাপিক্সেল ক্যামেরার ফোন নিয়ে ফিরছে নোকিয়া

এনজেবিডি নিউজ : মাইক্রোসফটের সাথে খুব শিগগিরই শেষ হতে যাচ্ছে নোকিয়ার ফোন বিভাগের চুক্তি। তাই ২০১৬ তে এসেই নোকিয়া ইনকরপোরেশন নিজেদের অধীনেই স্মার্টফোন বাজারে আনার তোড়জোড় চালাচ্ছে। ইতোমধ্যে বেশ কয়েকটি ফোনের ধারনাও প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। সেগুলের মধ্যে সবচেয়ে আকষর্নীয় হচ্ছে ‘নোকিয়া ম্যাকলরেন’ নামের ফোনটি।

ফোনটি সম্পর্কে নোকিয়ার দেয়া তথ্য মতে, এটি দেখতে অনেকটা লুমিয়া ১০২০ মডেলের ফোনটির মত হবে। এটির সবচেয়ে বড় বৈশিষ্ট হচ্ছে ফোনটিতে থাকছে ৫০ মেগা পিক্সেলের...

আসছে অ্যালকাটেল ওয়ানটাচ ফ্ল্যাশ২

আসছে অ্যালকাটেল ওয়ানটাচ ফ্ল্যাশ২

এনজেবিডি নিউজ : হাতে নেওয়ার সঙ্গে সঙ্গে বোঝা যায়, স্মার্টফোনটি ব্যবহার করে কোনো অসুবিধা হবে না। হাতের মুঠোয় মানানসই ৫ ইঞ্চি ডিসপ্লের এ স্মার্টফোনটি বিশাল দুনিয়ার জানালাকে খুলে ধরবে। এটি গ্লোবাল ব্র্যান্ড অ্যালকাটেল ওয়ান টাচ ফ্ল্যাশ২।

অ্যালকাটেল  ওয়ানটাচ ফ্ল্যাশ২ বাংলাদেশে পাওয়া যাবে ১ নভেম্বর  দুপুর ১২টা থেকে শুধুমাত্র অনলাইন শপিং সাইট buymobile.com.bd এ।

বাংলাদেশে যতো পুরনো এবং নতুন সুপ্রতিষ্ঠিত মোবাইল ব্র্যান্ড আছে তাদের প্রত্যেকের সঙ্গে তালে তাল মিলিয়ে...

ফর্মেট হচ্ছে না মেমোরি কার্ড, নষ্ট হয়ে গিয়েছে? শিখে রাখুন ঠিক করার নয়া কৌশল

ফর্মেট হচ্ছে না মেমোরি কার্ড, নষ্ট হয়ে গিয়েছে? শিখে রাখুন ঠিক করার নয়া কৌশল

তাইলে কি মেমরি কার্ড ঠিক করবেন? কমন প্রশ্ন, ঠিক করবেন এই সব মেমরি কার্ড যে সব মেমরি কার্ড ফর্মেট হচ্ছে না। তাহলে নস্ট যেমরি কার্ড অর্থাৎ (যে কার্ড ফর্মেট হচ্ছে না সেই কার্ড ইউ এসবির মাধ্যমে পিসিতে ডুকান) তারপর আপনার মাই কম্পিউটারে প্রবশ করে আপনার ইউ এস বি লাগানো ড্রাইভটা চিনে রাখুন (যেমন, f, e, t) এখন মাউস পয়েন্টার মাই কম্পিউটার এর উপর রেখে mange এ যান। না বুজলে ফলো করুন নিচের পিক।

এনজেবিডি নিউজ : তাহলে কি মেমরি কার্ড ঠিক করবেন?...

যে কারণে ফোনের চার্জ দ্রুত ফুরিয়ে যাচ্ছে

যে কারণে ফোনের চার্জ দ্রুত ফুরিয়ে যাচ্ছেএনজেবিডি নিউজ : বিভিন্ন ধরনের অপারেটিং সিস্টেম বিশেষ করে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমযুক্ত ফোন বা স্মার্টফোনের ব্যাটারির চার্জ দ্রুত শেষ হয়ে যায়। পুরো চার্জ দিলেও তা একদিন পর্যন্ত টিকে না। কি কারণ তা অনেকেই খুঁজে পান না। যদিও মোবাইল ফোনে ইন্টারনেট ব্যবহারের কারণে এমনটি হয়ে থাকে বলে মনে করা হয়। কারণ ইন্টারনেটের মাধ্যমে মোবাইল ফোন ব্যবহার করে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ঢুঁ মারেন এখন অনেকেই। ফলে চার্জ দ্রুত ফোরানোটাই স্বাভাবিক। বিশেষজ্ঞরাও এমন মত দিয়েছেন।
...

সেকেন্ড-হ্যান্ড স্মার্টফোন কেনার আগে মাথায় রাখুন ৭টি বিষয়

সেকেন্ড-হ্যান্ড স্মার্টফোন কেনার আগে মাথায় রাখুন ৭টি বিষয়

এনজেবিডি নিউজ : নতুন ফোনের পিছনে এই মুহূর্তে একগাদা টাকা খরচ না-করে সেকেন্ড-হ্যান্ড স্মার্টফোন কিনবেন বলে ভাবছেন? বা, কারও কাছ থেকে খুব সস্তায় স্মার্টফোন পাচ্ছেন বলে আগেপিছে না-ভেবেই কেনার বিষয়ে মনস্থির করে ফেলেছেন? তা আপনি কিনতেই পারেন। কিন্তু তাড়াহুড়া করবেন না। কেনার আগে একটু বাজিয়ে নিন। মানে, মাথায় রাখুন সাতটি বিষয়। এতে লাভ আপনারই।
১. ফোনের বিল চেয়ে নিন
ফোন যখন কিনছেন, তখন তো অ্যাকসেসরিজ কী আছে তা চাইবেনই। কিন্তু সেই আনুষঙ্গিক জিনিসপত্রের সঙ্গে ফোন কেনার বিল...

আসছে মাইক্রোসফটের ট্যাব সারফেস মিনি

আসছে মাইক্রোসফটের ট্যাব সারফেস মিনি

এনজেবিডি নিউজ : বেশ কিছু দিন ধরে প্রযুক্তির বাজারে নতুন গুঞ্জন চলছে। গুঞ্জনটা মাইক্রোসফটের সারফেস ট্যাবলেট নিয়ে। শোনা গিয়েছে মাইক্রোসফট তাদের সারফেস সিরিজে ছোট আকারের ট্যাব আনছে। এটির নাম সারফেস মিনি। 

গুজব রটনাকারীদের তথ্য মতে, মাইক্রোসফট তাদের সারফেস প্রোর আদলে সারফেস মিনি ট্যাব ছাড়ছে। এই ট্যাবে থাকছে ৭ ইঞ্চির ডিসপ্লে। এটির প্রসেসর হবে কোয়ালকমের স্ন্যাপড্রাগন। র‌্যাম থাকছে ১ জিবি। এটি উইন্ডোজ ৮.১ অপারেটিং সিস্টেম চালিত হবে। 

স্মার্টফোনের সংজ্ঞা বদলে দিতে আসছে নোকিয়া

স্মার্টফোনের সংজ্ঞা বদলে দিতে আসছে নোকিয়া

এনজেবিডি নিউজ : নোকিয়ার সঙ্গে মাইক্রোসফটের চুক্তি শেষ হচ্ছে ২০১৬ সালে। উভয় পক্ষই জানিয়েছে, তারা আর একসঙ্গে থাকছে না। ফলে ফোনের বাজারে ফের আসছে নোকিয়া। নোকিয়া তাদের ফোনের ব্যবসা কয়েক বছরের জন্য মাইক্রোসফটের কাছে বিক্রি করে দিয়ে খুব একটা সুবিধা করতে পারেনি। অন্যদিকে মাইক্রোসফটও নোকিয়া ফোনের বদৌলতে বাজার দখল করতে পারেনি। উভয়পক্ষই এই চুক্তিতে ক্ষতিগ্রস্থ হয়েছে।

একটা সময় ফোনের বাজারে নেতৃত্বদানকারী প্রতিষ্ঠান বেশ আটঘাট বেধে আগামী বছর বাজারে আসছে। বছরের এই শেষ...

যে স্মার্টফোনগুলোতে আসছে মার্শমেলো

যে স্মার্টফোনগুলোতে আসছে মার্শমেলো

এনজেবিডি নিউজ : অ্যান্ড্রয়েডের সদ্য সংস্করণ মার্শমেলো। ললিপপের চেয়ে বেশ হালকা এবং ব্যবহারবান্ধব অপারেটিং সিস্টেমটি নিজের স্মার্টফোনে পাওয়ার অপেক্ষায় অসংখ্য ব্যবহারকারী। গুগল নেক্সাসের নতুন দুটো মডেলের মাধ্যমে মার্শমেলো বাজারে ছেড়েছে। নেক্সাসে আগের দুটো মডেল নেক্সাস ৬ এবং নেক্সাস ৫-এ মার্শমেলোর আপগ্রেড ইতিমধ্যে আপগ্রেড দিয়ে দিয়েছে। পাশাপাশি বাজারের অন্যান্য ব্র্যান্ডের মোবাইল নির্মাতারা তাদের বিভিন্ন মডেলে মার্শমেলোর আপগ্রেড দিয়ে দেবে। এখানে দেখুন, ৯টি...

মোবাইলের ব্যাটারির জীবন বৃদ্ধিতে ৮ পরামর্শ

মোবাইলের ব্যাটারির জীবন বৃদ্ধিতে ৮ পরামর্শএনজেবিডি নিউজ : আধুনিক স্মার্টফোনগুলো হাই রেজ্যুলেশনের পর্দা আর শক্তিশালী প্রসেসরে পূর্ণ। এ ছাড়া একইসঙ্গে নানা কাজ করতে গিয়ে ব্যাটারির অবস্থা খারাপ হয়ে যায়। একই সমস্যা ল্যাপটপ, ট্যাব বা অন্যান্য মোবাইল ডিভাইসের ক্ষেত্রেও ঘটে। ব্যাটারি তো আর বদলে নিতে পারবেন না। তাই স্মার্টফোন বা ল্যাপটপের সঙ্গে যে ব্যাটারি রয়েছে তার জীবন বৃদ্ধিতে কয়েকটি কাজ করতে পারেন। এগুলো জেনে নিন।

১. একে ঠাণ্ডা রাখুন : অধিক তাপমাত্রায় ব্যাটারির শক্তি হ্রাস পায়। এসব ব্যাটারি সাধারণত ৩০ ডিগ্রি...

মানিব্যাগে রাখা যাবে মোবাইলফোন

মানিব্যাগে রাখা যাবে মোবাইলফোন

এনজেবিডি নিউজ : মানিব্যাগে রাখা যাবে মোবাইলফোন। হ্যা, অবিশ্বাস্য হলেও সত্যি। মানিব্যাগে রাখা সম্ভব এমন মোবাইল ফোন তৈরি করেছে 'আইকার্ড ফোন' নামের একটি প্রযুক্তি প্রতিষ্ঠান। ৪ দশমিক ৮ মিলিমিটার পুরুত্বের ফোনটি ই-কর্মাস সাইট গুলোতে পাওয়া যাচ্ছে। এক খবরে এ তথ্য জানিয়েছে আমাজন ডট কম।

এতে বলা হয়েছে, এমপিথ্রি প্লেয়ার হিসেবে ব্যবহার করা যাবে ফোনটি। এতে ভাইব্রেশন রিংটোনও রয়েছে। সাদা রঙের ফোনটি জিএসএম ক্লাশ ৮৫০/৯০০/১৮০০/১৯০০ মেগাহার্টজ ব্যান্ড নেটওয়ার্ক সমর্থন...