Sunday 23rd of September 2018 08:17:19 PM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

ফুড

Displaying 31-40 of 457 results.

শসার ৭ স্বাস্থ্যকর গুণ-

শসার ৭ স্বাস্থ্যকর গুণ-

এনজেবিডি নিউজ : সালাদ অপূর্ণই থেকে যায় শসা ছাড়া। আর গরমকালে তো এর চেয়ে জনপ্রিয় সবজি আর হয় না। কচকচে টাটকা শসা দারুণ পুষ্টিকর। ভিটামিন কে, সি, ম্যাগনেশিয়াম, রিবোফ্লোবিন, বি-৬, ফোলেট, প্যান্টোথেনিক এসিড, ক্যালসিয়াম, আয়রন, ফসফরাস, জিঙ্ক এবং সিলিকা মিলবে শসাতে। এ সবজির ৯৫ শতাংশ পানি। প্রাকৃতিকভাবেই এতে ক্যালোরি, ফ্যাট এবং কোলেস্টরেল অনেক কম। প্রতি ১০০ গ্রাম শসায় ১২ ক্যালোরি পাওয়া যায়া কার্বোহাইড্রেট হিসাবে। এখানে জেনে নিন...

স্বর্ণের চেয়েও বেশি দামি যে চা!

স্বর্ণের চেয়েও বেশি দামি যে চা!এনজেবিডি নিউজ : বিশ্বের সবচেয়ে দামি পানীয়ের দাম স্বর্ণের চেয়ে শুধু বেশি নয়, ওজন হিসেবে একেবারে ৩০ গুণ বেশি! আর তার চেয়েও আশ্চর্য বিষয় এটি কোনো অসাধারণ পানীয় নয়, এটি অতি সাধারণ চা! তৈরি হয় চীনে। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে বিবিসি।
মহামূল্যবান এ চা প্রস্তুতকারক ডা হং পাও নামে একটি প্রতিষ্ঠান। নির্মাতারা জানাচ্ছেন, এটি কোনোসাধারণ চা নয়। কারণ এ চায়ের রয়েছে দেড় হাজার বছরের ঐতিহ্য।
২০০২ সালে চীনের ঐতিহ্যবাহী এ চায়ের মাত্র ২০ গ্রাম বিক্রি হয় ২৮ হাজার...

রাতে ঘুমানোর আগে হলুদ, আদা, নারকেলের দুধ খান আর দেখুন!

রাতে ঘুমানোর আগে হলুদ, আদা, নারকেলের দুধ খান আর দেখুন!

সুস্থ থাকতে আপনি তো কত কিছুই করেন। নানা রোগভোগে জর্জরিত হতে কার-ই-বা ভালো লাগে। কিন্তু এবার সহজ একটা রেসিপি ট্রাই করে দেখুন। প্রতিদিন রাতে শুতে যাওয়ার এক ঘণ্টা আগে এই পানীয় খেয়ে দেখুন, পরদিন সকালে নিজেকে দেখে নিজেরই তাক লেগে যাবে।

এই পানীয়ের প্রধান উপকরণ হল কাঁচা হলুদ। রেসিপি জানার আগে একবার দেখে নেওয়া যাক হলুদের উপকারিতা।

* আর্থারাইটিসের যন্ত্রণা লাঘব করে।

* লিভারের কার্যক্ষমতা বাড়ায়।

* শরীরে রক্তসঞ্চালন বাড়ায়।

* হজম ক্ষমতা ভালো করে।

* এর অ্যান্টিসেপটিক উপাদান আলসার সারাতে সাহায্য করে।

এই পানীয়ের দ্বিতীয় উপকরণ হল নারকেলের দুধ। এবার দেখে...

আদা চায়ের গুণাগুণ

আদা চায়ের গুণাগুণ

এনজেবিডি নিউজ : চা পান করে না এমন মানুষ খুব কমই পাওয়া যাবে। তবে মানুষভেদে চায়ের ধরনের ভিন্নতা রয়েছে যেমনকেউ দুধ চা, কেউ রং চা, আবার কেউ লেবু চা বা আদা চা পছন্দ করেন।

বিশেষ করে, আদা চায়ের গুণাগুণ অনেক। যারা গ্যাস্ট্রিকের সমস্যায় ভুগছেন তাদের জন্য আদা চা-ই পারফেক্ট। আদা চায়ের উপকারি গুণের কারণে এর রয়েছে অনেকগুলো স্বাস্থ্যকারী দিক-

১. আদা চা রোগ-প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করে। শীতে এককাপ আদা চা আমাদের শরীরকে গরম করে আর ঠাণ্ডা লাগা এবং...

তারুণ্য ধরে রাখতে বাদ দিতে হবে যেসব খাবার

তারুণ্য ধরে রাখতে বাদ দিতে হবে যেসব খাবার

এনজেবিডি নিউজ :  আপনি যা খাচ্ছেন, তার প্রভাব আপনার চেহারার উপর পড়ে। কিছু খাবার ত্বকের বলিরেখা সৃষ্টি করে এবং নানাভাবে ত্বকের প্রকৃত বয়সের চেয়ে বেশি বয়স দেখায়। ত্বকের এ বুড়িয়ে যাওয়ার প্রক্রিয়ার পেছনে যে খাবারগুলোর ভূমিকা রয়েছে সেগুলো নির্ণয় করে সতর্কভাবে সেগুলো গ্রহণ করলে ত্বকের তারুণ্য ধরে রাখা সহজ হয়। এ লেখায় রয়েছে তেমন কিছু খাবারের তথ্য। 

গ্লুটেন : ময়দার খাবারে গ্লুটেন পাওয়া যায়। এটি মূলত এক ধরনের প্রোটিন, যা পেটের নানা সমস্যা সৃষ্টি...

গরমে শরীরকে দ্রুত ডিটক্স করুন এই খাবারগুলো খেয়ে

গরমে শরীরকে দ্রুত ডিটক্স করুন এই খাবারগুলো খেয়ে

এনজেবিডি নিউজ : ডিটক্সিফিকেশন শরীর থেকে বর্জ্য পদার্থ ও টক্সিন বাহির করে দিতে সাহায্য করে। আপনাকে হালকা, তরতাজা ও সুস্থ রাখে। গরমের সময়ে এটা সবচেয়ে বেশি প্রয়োজন। শরীরকে তাৎক্ষণিকভাবে বিষমুক্ত করতে সাহায্য করে যে খাবারগুলো তা হল :

১। শশা

শরীর থেকে টক্সিন বাহির করে দিতে পারে শশা। শশাতে প্রচুর পানি থাকে বলে ইউরিনারি সিস্টেমের কাজকে উৎসাহিত করে। আধা কাপ শশার টুকরাতে ৮ ক্যালোরি থাকে।

২। লেবু

সাইট্রাস...

রাতে ঘুমানোর আগে হলুদ, আদা, নারকেলের দুধ খান আর দেখুন!

রাতে ঘুমানোর আগে হলুদ, আদা, নারকেলের দুধ খান আর দেখুন!

এনজেবিডি নিউজ : সুস্থ থাকতে আপনি তো কত কিছুই করেন। নানা রোগভোগে জর্জরিত হতে কার-ই-বা ভালো লাগে। কিন্তু এবার সহজ একটা রেসিপি ট্রাই করে দেখুন। প্রতিদিন রাতে শুতে যাওয়ার এক ঘণ্টা আগে এই পানীয় খেয়ে দেখুন, পরদিন সকালে নিজেকে দেখে নিজেরই তাক লেগে যাবে।

এই পানীয়ের প্রধান উপকরণ হল কাঁচা হলুদ। রেসিপি জানার আগে একবার দেখে নেওয়া যাক হলুদের উপকারিতা।

* আর্থারাইটিসের যন্ত্রণা লাঘব করে।

* লিভারের কার্যক্ষমতা বাড়ায়।

*...

নিয়মিত শসা-পানি পানে পেয়ে যাবেন এই ৭টি স্বাস্থ্য উপকারিতা

নিয়মিত শসা-পানি পানে পেয়ে যাবেন এই ৭টি স্বাস্থ্য উপকারিতা

এনজেবিডি নিউজ :  তৃষ্ণা মেটাতে আমরা কী করে থাকি? পানি পান করি, তাই তো? এই পানিটি যদি আরেকটু স্বাস্থ্যকর ও মজাদার করে পান করা যায়,তবে কেমন হয়? শরীরকে হাইড্রেটেড করে পানি শূনতা দূর করা পানির প্রধান কাজ। এই পানির সাথে যদি অল্প কিছু শসা কুচি মিশিয়ে পান করতে পারেন। এটি পানির চাহিদা পূরণ করার সাথে সাথে অনেকগুলো স্বাস্থ্য সমস্যা দূর করে দিবে। শসা পানি পানের স্বাস্থ্য উপকারিতা আসুন জেনে নেয়া যাক।

১। পানি শূন্যতা দূর করতে

শসা-পানি শরীরকে হাইড্রেটেড রাখতে...

বয়সের ছাপ দূর করে কলা!

বয়সের ছাপ দূর করে কলা!

এনজেবিডি নিউজ : কলায় প্রচুর পরিমাণে ভিটামিন ও অ্যান্টি অক্সিডেন্ট রয়েছে, যা ত্বকের জন্য খুবই উপকারী। শুষ্ক, তৈলাক্ত ও স্পর্শকাতর যেকোনো ত্বকেই কলা কার্যকর। এটি ত্বকের কালচে ভাব ও বয়সের ছাপ দূর করে এবং ত্বকের আর্দ্রতা ধরে রাখে।

কীভাবে ত্বকে কলা ব্যবহার করবেন সে সম্বন্ধে কিছু পরামর্শ দেওয়া হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের লাইফস্টাইল বিভাগে। একনজর চোখ বুলিয়ে নিন।

অ্যাভোকাডো ও কলার প্যাক

অর্ধেকটা কলা ও অর্ধেকটা পাকা অ্যাভোকাডো চটকে...

ভালো তরমুজ চেনার উপায়

ভালো তরমুজ চেনার উপায়

এনজেবিডি নিউজ : চলছে ঠা ঠা গরমের দিন। গরমে শরীর ঠান্ডা রাখতে তরমুজের জুড়ি নেই। এই ফলে শতকরা প্রায় ৯২ ভাগ পানি আছে। তরমুজ খেলে সহজেই পানির তৃষ্ণা মেটে। এছাড়া তরমুজের আরো অনেক উপকারিতা রয়েছে। বলা যায়, আকার-আকৃতিতে তরমুজ যেমন বড়, তেমনি গুণের ভান্ডারও সমৃদ্ধ। তাই গরমে ফল হিসেবে সকলেরই পছন্দ তরমুজ।

কিন্তু তরমুজ কেনার সময় অনেকে যে বিপত্তিতে পড়েন, তা হচ্ছে ভালো তরমুজ চিনতে পারেন না। ভালো তরমুজ চেনায় ভুল হওয়ায়, বিক্রেতা গছিয়ে দেয় স্বাদহীন তরমুজ কিংবা...