Tuesday 17th of July 2018 07:48:17 AM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

ফুড

Displaying 61-70 of 457 results.

উজ্জ্বল দীপ্তিময় ত্বকের জন্য খান এই খাবারগুলো

উজ্জ্বল দীপ্তিময় ত্বকের জন্য খান এই খাবারগুলো

এনজেবিডি নিউজ : আপনি কি উজ্জ্বল ও দীপ্তিময় ত্বকের রহস্য জানতে চান? তাহলে আপনার রান্নাঘরেই আছে এর সমাধান। ত্বকের চমৎকার দ্যুতির জন্য ক্রিম বা লোশন ব্যবহার যেমন গুরুত্বপূর্ণ তেমনি আপনি কী খাচ্ছেন সেটাও অনেক গুরুত্বপূর্ণ। অন্য কিছুর চেয়ে নির্দিষ্ট পুষ্টি উপাদান গ্রহণ আপনার মুখের ত্বককে রক্ষা করতে সাহায্য করবে বেশি। মিশিগানের ট্রয় ভিত্তিক প্লাস্টিক সার্জন ও এমডি অ্যান্থনি ইয়ন বলেন, “তারুণ্যদীপ্ত উজ্জ্বল ত্বক জন্য...

বাচ্চার মুখের স্বাদ ফেরান চিজি ভেজিটেবল পাস্তায়

বাচ্চার মুখের স্বাদ ফেরান চিজি ভেজিটেবল পাস্তায়

এনজেবিডি নিউজ : প্রতিদিন সকালে উঠেই আপনাকে ভাবতে বসতে হয় বাচ্চাকে কী খাওয়াবেন। আর বাচ্চার এই খাবার তো যেমন তেমন হলে চলবে না। তা হতে হবে সুস্বাদু ও পুষ্টিকর। তাই আজ আপনার সন্তানের কথা ভেবেই দেওয়া হলো সুস্বাদু এক ব্রেকফাস্টের খোঁজ।

উপকরণ -

দেড় কাপ পাস্তা
২ টুকরো চিজ়
৩/৪ কাপ পাতলা করে কাটা বিভিন্ন রঙের ক্যাপসিকাম
১ টেবিল চামচ মাখন
১/৪ কাপ সেদ্ধ করা সুইট কর্ন
হাফ কাপ দুধ
১ চামচ গোলমরিচ
নুন স্বাদ মতো

পদ্ধতি...

আমলকি খাওয়া কি নিরাপদ?

আমলকি খাওয়া কি নিরাপদ?

এনজেবিডি নিউজ : আমলকি উচ্চমাত্রায় পুষ্টিগুণ সমৃদ্ধ একটি ফল। প্রচলিত অন্যান্য ফলের চেয়ে বেশি ভিটামিন থাকায় অনেকেই একে ভিটামিনের খনি বলেন। পুষ্টিবিজ্ঞানীরা বলেন, এতে পেয়ারার চেয়ে ৩ গুণ কাগজি লেবুর চেয়ে ১০ গুণ বেশি ভিটামিন ‘সি’ রয়েছে। তবে এত উচ্চমাত্রায় ভিটামিন থাকায় এটি কিছুটা এসিডিক হয়ে থাকে। এছাড়া আরও কিছু বিষয়ে এর ঝুঁকি রয়েছে বলে মনে করেন গবেষকরা। এ লেখায় রয়েছে তেমন কিছু বিষয়। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।
১. কোষ্টকাঠিন্য
...

গাঁজর খাওয়া অতি জরুরি যে কারণে

গাঁজর খাওয়া অতি জরুরি যে কারণে

এনজেবিডি নিউজ : এপ্রিলের ৪ তারিখ পালন করা হয় 'ইন্টারন্যাশনাল ক্যারোট ডে'। দারুণ পুষ্টিকর, মনোমুগ্ধকর রং আর স্বাদের জনপ্রিয় একটি খাবার গাঁজর। দিনটি বিশেষভাবে ফ্রান্স, জাপান, ইতালি, সুইডেন এবং রাশিয়ায় পালিত হয় ২০০৩ সাল থেকে। দিনটি মূলত এই সবজির স্বাস্থ্যকর দিকটি ছড়িয়ে দিতেই পালন করা হয়।

রুট ভেজিটেবল হিসাবে গাঁজর পার্সলে, ফেনেল এবং ডিল গোত্রের অন্তর্ভুক্ত। বিশ্বে প্রায় ১০০ প্রজাতির গাঁজর উৎপন্ন হয়। এটি মূলত রক্তবেগুনী...

এনার্জি ড্রিংকস পান করলে শরীরে যা ঘটে

এনার্জি ড্রিংকস পান করলে শরীরে যা ঘটে

এনজেবিডি নিউজ : মাঝেমধ্যে ঠান্ডা এনার্জি ড্রিংকস না খেলে অনেকের শরীর যেন আর চলতেই চায় না। মফস্বল শহর এমনকি বড় শহরগুলোতেও এনার্জি ড্রিংকস পান করা বলতে গেলে তারুণ্যের ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে। কিন্তু আমরা অনেকেই জানি না, এনার্জি ড্রিংকস আসলে আমাদের শরীরে কী ঘটায়!

চিকিৎসক ও বিশেষজ্ঞদের মতামত নিয়ে কোকাকোলা ও ডায়েট কোক খাওয়ার পর শারীরিক প্রতিক্রিয়ার রেখাচিত্র তুলে ধরা হয়েছে যুক্তরাজ্যের সংবাদমাধ্যম ডেইলি মেইলে। এ ছাড়া পার্সোনালাইজ ডট...

পানির চাহিদা পূরণ করে যে ৭টি খাবার

পানির চাহিদা পূরণ করে যে ৭টি খাবার

এনজেবিডি নিউজ : একজন পূর্ণ বয়স্ক মানুষকে দিনে ৮ গ্লাস অথবা ২ লিটার পানি পান করা উচিত। এই গরমে আরও বেশি পানি পানের প্রয়োজন পড়ে। পানি আমাদের শরীরকে হাহড্রেটেড রাখে। অনেকে আছেন যাদের পানি পানে অনীহা কাজ করে থাকে। আপনি যদি তাদের দলের হয়ে থাকেন, তবে জেনে নিন শরীর হাইড্রেটেড রাখার জন্য সবসময় পানি পান করার প্রয়োজন নেই। কিছু খাবার আছে যা পানির চাহিদা পূরণ করে থাকে। এই খাবারগুলো প্রতিদিনকার খাদ্য তালিকায় রাখুন। আর পূরণ করে ফেলুন প্রতিদিনের পানির চাহিদা।...

ঘরেই তৈরি করুন বোরহানি

ঘরেই তৈরি করুন বোরহানি

এনজেবিডি নিউজ : অনেকেই মনে করেন বোরহানি বানানো হয়তো কোনো কঠিন কাজ। কিন্তু বোরহানি বানানো অত্যন্ত সহজ। আসুন কিভাবে বোরহানি বানাতে হবে তা জেনে নেই।

উপকরণ : টক দই ১ কেজি, মিষ্টি দই ১০০ গ্রাম, সাদা সরিষা বাটা সোয়া ১ টেবিল চামচ, ধনিয়া এবং পুদিনা পাতা বাটা ২ টেবিল চামচ, কাঁচা মরিচ বাটা ১ টেবিল চামচ, জিরা গুড়া ১চা চামচ, চিলি সস ১চা চামচ, সাদা গোল মরিচ গুড়া হাফ চা চামচ, সাদা লবণ, বিট লবণ এবং পানি পরিমাণ মতো, চিনি টক মিষ্টি ঝালের উপর নির্ভর করে।

...

তারুণ্য ধরে রাখে আঙ্গুর!

তারুণ্য ধরে রাখে আঙ্গুর!

এনজেবিডি নিউজ : আঙ্গুর স্বাস্থ্যের জন্য যতটা উপকারী ত্বকের জন্যও ততটা কার্যকর। এটি ত্বককে টানটান রাখে, তারুণ্য ধরে রাখে এবং চেহারার বয়সের ছাপ কমায়। টাইমস অব ইন্ডিয়ায় ত্বকের যত্নে আঙ্গুরের কার্যকারিতার একটি তালিকা প্রকাশ করা হয়েছে। আপনি চাইলে এই পরামর্শগুলো একবার দেখে নিতে পারেন।

আঙ্গুর ও পুদিনার প্যাক
আঙ্গুর চটকে নিয়ে এর সঙ্গে এক টেবিল চামচ পুদিনা পাতা বাটা ও এক টেবিল চামচ লেবুর রস ভালো করে মেশান। এই প্যাক মুখে লাগিয়ে ১০ মিনিট অপেক্ষা...

কালোজিরা

কালোজিরা

এনজেবিডি নিউজ : মসলাপাতি রান্নায় যেমন অপরিহার্য, তেমনি ভেষজে অনন্য। বিভিন্ন মসলার ভেষজ গুণ বিভিন্ন। এগুলো জেনে ব্যবহার করলে অনেক প্রকার রোগের হাত থেকে সহজে রক্ষা পাওয়া যায়। তেমনি কালোজিরা; বরং এটি মসলা কেন, সব ভেষজের সেরা। ইসলামি মতে, কালোজিরায় মৃত্যু ছাড়া সব রোগের উপশম রয়েছে। তাই কালোজিরাকে মসলার সাথে সাথে ভেষজ হিসেবে ব্যবহার করে অল্প পয়সায় অনেক বেশি উপকার লাভ করা যায়।

কালোজিরা গুণে তিক্তরসধারী, উগ্র সুগন্ধযুক্ত,...

পুদিনা-টক দই শরবত

পুদিনা-টক দই শরবত

এনজেবিডি নিউজ : গরমের সময় এক গ্লাস ঠান্ডা শরবত শরীরকে সুস্থ রাখতে সাহায্য করে। তাই আজকের আয়োজনে থাকছে পুদিনা পাতা ও টক দই দিয়ে তৈরি স্বাস্থ্যকর শরবতের রেসিপি। জেনে নিন, কী কী উপকরণ লাগবে এই রেসিপিতে এবং কীভাবে তৈরি করবেন এই শরবত।

উপকরণ

পুদিনা পাতা এক কাপ, টক দই ২৫০ মিলিলিটার, ধনেপাতা আধা কাপ, কাঁচামরিচ কুচি দুটি, কাঁচা আম দুই টুকরা, গোলমরিচের গুঁড়া সামান্য, বরফ কুচি সামান্য ও লবণ স্বাদমতো।

প্রস্তুত প্রণালি

প্রথমে পুদিনা পাতা...