Saturday 26th of May 2018 07:10:56 PM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

ফুড

Displaying 81-90 of 457 results.

মন ভাল করে দেবে যে ৮টি খাবার

মন ভাল করে দেবে যে ৮টি খাবার

এনজেবিডি নিউজ : খাবার কি আপনার মন ভাল করতে পারে? বিজ্ঞান বলে পারে। গবেষণায় দেখা গেছে কিছু খাবার সত্যি যাদুকরি প্রভাব ফেলতে পারে আপনার মনের উপর। মন ভাল করে দেওয়া এসব খাবারে থাকে প্রচুর পরিমাণে অমেগা ৩ ফ্যাটি এসিড, ট্রাইটোফেন, ভিটামিন ডি এবং বি। খাবারগুলো একই সাথে ফাইটোকেমিকেলস এবং পুষ্টি উপাদানে পরিপূর্ণ। এগুলো আপনাকে দৈনন্দীন জীবনের উদ্বিগ্নতাকে...

এলাচের সুবাস

এলাচের সুবাস

এনজেবিডি নিউজ : এলাচ সুগন্ধিময় ঔষধি। মূল্যের দিক দিয়ে বিশ্বে এর অবস্থান তিন। তরকারির স্বাদ বাড়াতে কিংবা স্বাস্থ্য সুরক্ষায় চমৎকার মসলা এ বীজ। এতে রয়েছে ভিটামিন ‘এ’, ‘বি’ ও ‘সি’। প্রচুর প্রোটিন, স্বল্প মাত্রায় ফ্যাট, ভোলাটাইল অয়েল প্রভৃতি। আরো আছে ম্যাগনেসিয়াম, ক্যালসিয়াম, পটাশিয়াম ও ফসফরাস।

বুক জ্বালা কমিয়ে দিতে এর বিশেষ ভূমিকা রয়েছে। লিভার, গলব্লাডারের সমস্যায় সমাধান আনে এ ভেষজ। ক্ষিদে না লাগলে এলাচ মুখে পুরে...

নারীদের প্রতিদিন যে খাবার খাওয়া জরুরি

নারীদের প্রতিদিন যে খাবার খাওয়া জরুরি

এনজেবিডি নিউজ : ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চের এক পরিসংখ্যানে বলা হয়, ৫০ শতাংশের বেশি নারীর দেহে আয়রনের ঘাটতি রয়েছে। আরেক গবেষণায় বলা হয়, ৫৯ শতাংশ নারী অ্যানেমিয়াল ভুগছেন। আর প্রতি ১০ জনের ৭ জন নারীর দেহে ভিটামিন ডি-এর ঘাটতি রয়েছে। বিশেষজ্ঞদের মতে, নিঃসন্দেহে সুষম খাদ্য তালিকার কারণে এমনটা হয়।

সেলিব্রিটি পুষ্টিবিশারদ সন্ধ্যা গুগনানি জানান, নারীদের সুস্বাস্থ্যের জন্যে আদর্শ খাদ্য তালিকা খুবই জরুরি।...

অনিদ্রা দূর করবে যেসব খাবার

অনিদ্রা দূর করবে যেসব খাবার

এনজেবিডি নিউজ : পর্যাপ্ত ঘুম আমাদের সুস্থ শরীর ও মনের জন্য একান্ত জরুরি। যারা অনিদ্রার সমস্যায় ভোগের তাদের অনেকে ধরনের শারীরিক সমস্যায় ভুগে থাকেন। হূদরোগ, অবসাদ, ওজন বাড়া, মানসিক অস্থিরতা, চঞ্চলতা, বিরক্তি, ক্লান্তি ইত্যাদি নানা রোগের সঙ্গেও অনিদ্রার যোগ রয়েছে। এমন কিছু সহজলভ্য খাবার রয়েছে যেগুলো আপনাকে অনিদ্রার সমস্যা থেকে মুক্তি দিতে পারে।

নানা ধরনের শস্য:

অনিদ্রার সমস্যা কাটাতে নানা ধরনের শস্য...

চকলেট আপনার রোগের ঝুঁকি কমাবে এবং স্মার্ট ও স্বাস্থ্যবান করবে

চকলেট আপনার রোগের ঝুঁকি কমাবে এবং স্মার্ট ও স্বাস্থ্যবান করবে এনজেবিডি নিউজ : শিশুদের চকলেট প্রিয় হলেও অনেক বাবা-মাই তা শিশুকে দিতে চান না। এবার চকলেট খাওয়ার কিছু উপকারিতার কথা জানা যাওয়ায় বাবা-মা হয়ত এ জিনিসটিকে আর আগের মতো দৃষ্টিতে দেখবেন না। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে গার্ডিয়ান।
চকলেট খেলে আপনি স্মার্ট হতে পারবেন বলে সাম্প্রতিক এক গবেষণায় জানা গেছে। এতে জানা গেছে, চকলেট আপনার দেহের ওজন কমাতে ও স্বাস্থ্য ঠিক রাখতেও সহায়তা করে।
তবে গবেষকরা জানিয়েছেন, চকলেটে প্রচুর ফ্যাট ও মিষ্টি রয়েছে। খাওয়ার আগে...

দিনে সর্বোচ্চ কয়কাপ কফি খাবেন?

দিনে সর্বোচ্চ কয়কাপ কফি খাবেন?

এনজেবিডি নিউজ : উষ্ণ পানীয় কফি। প্রতিদিন কয়েক কাপ কফি মানুষের আয়ু বাড়ায়। কিন্তু মাত্রাতিরিক্ত কফি পান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। এখন প্রশ্ন হলো দিনে সর্বোচ্চ কয় কাপ পর্যন্ত কফি খাওয়া যাবে?

বিবিসির প্রতিবেদন অনুযায়ী, প্রতি কাপ কফিতে সাধারণত ১০০ মিলিগ্রাম ক্যাফেইন থাকে। অনেকের মতে, শরীরে একদিনে সর্বোচ্চ ৪০০ গ্রাম ক্যাফেইনই যথেষ্ট। সেই হিসেবে সন্তানসম্ভবা নারী ছাড়া সব প্রাপ্তবয়স্কই দিনে তিন থেকে চার  কাপ কফি খেতে পারে। তবে কফি ছাড়াও বিভিন্নভাবে...

ব্যথা থেকে মুক্তি দেবে যেসব প্রাকৃতিক খাবারগুলো

ব্যথা থেকে মুক্তি দেবে যেসব প্রাকৃতিক খাবারগুলো

এনজেবিডি নিউজ : ইনফ্লামেশন বা প্রদাহ হচ্ছে কোন প্রকার আঘাত বা সংক্রমণের বিরুদ্ধে শরীরের স্বাভাবিক প্রতিক্রিয়া। যার ফলে শরীরে লালভাব দেখা দেয়, ফুলে যায় ও তাপ উৎপন্ন হয়। যদি এই প্রদাহ দীর্ঘ সময় যাবত স্থায়ী হয় তাহলে তা ইনফেকশন, অটোইমিউন রিঅ্যাকশন বা অ্যালার্জি সৃষ্টি করতে পারে। কিছু খাদ্য চিহ্নিত করা হয়েছে অ্যান্টি ইনফ্লামেটরি উপাদান হিসেবে যারা দীর্ঘস্থায়ী প্রদাহ ও ব্যথা কমাতে পারে। প্রদাহরোধী ও ব্যথানাশক উপাদান...

এক গ্লাস ঢেঁড়স পানি রোধ করবে ডায়াবেটিস, কোলেস্টেরল!

এক গ্লাস ঢেঁড়স পানি রোধ করবে ডায়াবেটিস, কোলেস্টেরল!

এনজেবিডি নিউজ : নানা রকম মজাদার সবজিগুলোর মধ্যে ঢেঁড়স অন্যতম। এর পিচ্ছিল ভাবের জন্য অনেকেই এটি পছন্দ করেন না। ঢেঁড়স দেখতে অনেকটা নারীর আঙুলের মত দেখতে হওয়ায় একে লেডিস ফিঙ্গার বলা হয়ে থাকে। এই পিচ্ছিল সবজিটির রয়েছে অনেক ঔষধি গুণ। দক্ষিণ আফ্রিকায় এই সবজিটি কিডনি, ডায়াবেটিস, অ্যাজমা এবং কোলেস্টেরল প্রতিরোধে ব্যবহার করা হয়।

এক...

ওজন কমাতে ডিটক্স ওয়াটার

ওজন কমাতে ডিটক্স ওয়াটার

এনজেবিডি নিউজ : আমাদের দেশে ডিটক্স ওয়াটারের ধারণা বলতে গেলে একেবারেই নতুন। অনেকেই হয়তো এটার সঙ্গে পরিচিতও নন। খুব সহজেই বানানো এই পানীয়টি আপনার শরীরের দূষিত পদার্থ বের করে দিতে সহায়ত ভূমিকা রাখে। একই সঙ্গে ওজন কমাতে এটি বেশ সহায়ক। চলনু জেনে নেয়া যাক ডিটক্স ওয়াটার কি ও এটি কিভাবে তৈরি করবেন। 

ডিটক্স ওয়াটার:

সাধারণত ঠান্ডা পানিতে যেকোনো ফল অথবা উপকারী হার্বস, সবজি বড় বড় করে কেটে বেশ খানিকক্ষণ ডুবিয়ে...

ওজন কমায় প্রোটিনযুক্ত খাবার

ওজন কমায় প্রোটিনযুক্ত খাবারএনজেবিডি নিউজ :  উচ্চ প্রোটিনযুক্ত খাবার আমাদের দেহকে পূর্ণ বা ক্ষুধামুক্ত রাখে। এতে করে খাবারের গ্রহণের সময় কম পরিমাণে ক্যালোরি গ্রহণে সহায়তা করে। ক্যালোরি কম গ্রহণের ফলে শরীরের ওজন কমে। যুক্তরাষ্ট্রভিত্তিক নতুন এক গবেষণায় এ তথ্য প্রকাশ করা হয়েছে।

যুক্তরাষ্ট্রের পারদো বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও প্রধান গবেষক রিচার্ড ম্যাটস বলেন, যদিও এই গবেষণায় বিশেষভাবে ডায়েটারদের মূল্যায়ন করা হয়নি। শরীর পূর্ণ থাকলে খাবার কম গ্রহণ করা হয়। এটি ডায়েটিংয়ের...