Sunday 24th of June 2018 11:22:24 AM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

ফিচার

Displaying 91-100 of 551 results.

মেয়েদের মন রাগলে এক, হাসলে আরেক!

মেয়েদের মন রাগলে এক, হাসলে আরেক!

এনজেবিডি নিউজ : ছেলেরা প্রায়ই বলেন, ‘মেয়েদের মন বোঝা ভার’। এটা মনে হয়, আদিকালের ‘অভিযোগ’। কেউ কেউ আবার একটু বাড়িয়েই বলেন, ‘মেয়েদের মন বুঝতে পারলে পৃথিবীর সব বোঝা যাবে। কিন্তু এটা দুরহ!’ এ অভিযোগ পুরোপুরি সত্য হোক আর নাই হোক, বৈজ্ঞানিক ভাবে একটা জিনিস প্রমাণিত।
মেয়েরা আসলে একটু বেশি আবেগপ্রবণ। তাই তাদের কথায়বার্তায় একটা চাপা অনুভূতি লুকিয়ে থাকে। তার অনেক সময়ই ‘হ্যাঁ’ কে না বলে এবং ‘না’ কে বলে হ্যাঁ। ফলে কোন কথার কী মানে, সেটাই বোঝা কঠিন হয়ে দাঁড়ায়...

ফ্রিজে রাখা মাছের স্বাদ ফেরানোর উপায়...

ফ্রিজে রাখা মাছের স্বাদ ফেরানোর উপায়...

এনজেবিডি নিউজ : আগে বাঙালির বাড়িতে দু’বেলাই টাটকা মাছ ঢুকতো রান্নাঘরে। সেজন্য বাড়ির বয়স্করা এখন ফ্রিজে রাখা বাসি মাছ দেখলেই নাক সিঁটকান। আফসোস করে বলেন, বাসি মাছের কি আর সেই স্বাদ হয়!
কিন্তু বর্তমানে ব্যস্ত জীবন, কাজের চাপে এখন আর কারোরই সময় নেই প্রতিদিন বাজার। তাই সাপ্তাহিক ছুটির দিনে কয়েকদিনের বাজার করে ফ্রিজে রাখা এখন প্রায় সব বাড়ির নিয়ম হয়ে দাঁড়িয়েছে। অগত্যা বাসি মাছ খাওয়া আর টাটকা মাছের স্বাদের জন্য হা-হুতাশ করতে হয় সবাইকে।
তবে খুব...

যেসব কারণে পরিবারের জ্যেষ্ঠ কন্যা হয়ে থাকেন বেশি সফল

যেসব কারণে পরিবারের জ্যেষ্ঠ কন্যা হয়ে থাকেন বেশি সফল

এনজেবিডি নিউজ :  অপরাহ উইনফ্রে, হিলারি ক্লিনটন, জে কে রাওলিং- নামগুলোর সাথে তো কম-বেশি আমরা সকলেই পরিজিত। পরিচিত তাদের কাজের সাথেও। কিন্তু এটা কি জানেন যে, এই ভিন্ন ভিন্ন ক্ষেত্রের প্রভাবশালী আর বিখ্যাত মানুষগুলোর ভেতরে একটি ব্যাপার একদম এক ছিল? আর সেই ব্যাপারটি হচ্ছে এই যে তাদের প্রত্যেকেই ছিলেন পরিবারের প্রথম সন্তান। এতদিন ধরে বিজ্ঞানী আর গবেষকেরা ব্যাপারটাকে কাকতালীয় বলেই উড়িয়ে দিতে চাইলেও সম্প্রতি একটি গবেষনার মাধ্যমে উঠে আসে এই তথ্য। আর তথ্যটি...

আর্থিক বিষয়ে যে ৬ মিথ্যা বহু মানুষকেই লাভবান করে

আর্থিক বিষয়ে যে ৬ মিথ্যা বহু মানুষকেই লাভবান করেএনজেবিডি নিউজ : মিথ্যা বলা উচিত নয়, এ বিষয়টি অনেকেই মেনে চলেন। কিন্তু আর্থিক বিষয়ে মিথ্যা কথা বলে অনেক ব্যক্তিই লাভবান হয়ে থাকেন। এ লেখায় রয়েছে তেমন কিছু মিথ্যা। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে বিজনেস ইনসাইডার।
১. বয়স নিয়ে মিথ্যা
নিজের বা শিশুর বয়স কমিয়ে বললে অনেক ক্ষেত্রেই আর্থিক সুবিধা পাওয়া যায়। যেমন কোনো কোনো রেস্টুরেন্ট শিশুদের জন্য বাড়তি সুবিধা রাখে।
২. অন্যের অ্যাকাউন্ট
নেটফ্লিক্স, প্যানডোরা, অ্যামাজন প্রাইম ইত্যাদি সার্ভিসের সাবক্রিপশন...

গোসলের সময় যে ৪টি ভুল আমরা প্রায়ই করি

গোসলের সময় যে ৪টি ভুল আমরা প্রায়ই করি

এনজেবিডি নিউজ : পরিষ্কার পরিচ্ছন্ন থাকার তাগিদে রোজ রোজ গোসল করেন বুঝি? বেশ সাবান মেখে, লুফা দিয়ে ঘসে ঘসে? এ সব করে ভাবছেন বুঝি হেব্বি সাফসুতরো থাকা গেল? আসলে পুরোটাই ভুল ভাবছেন। জানেন কি রোজ রোজ স্নান করাটাও মোটের কাজের কথা নয়?

গোসল করার সময় যে চারটে ভুল আমরা প্রায়ই করি-

গোসলের সময় মুখ ধোয়া
গোসলের সময় মুখ ধুলে কিন্তু ক্ষতিগ্রস্থ হতে পারে ত্বক। গরম জলে ভুলেও মুখ ধোবেন না। সব সময় চেষ্টা করবেন আলাদা করে ঠাণ্ডা জলে মুখ ধোওয়ার। ঠাণ্ডা...

ভ্রমণে বমি ভাব দূর হবে নিমিষেই

ভ্রমণে বমি ভাব দূর হবে নিমিষেই

এনজেবিডি নিউজ : সময়টা এখন শুধুই ভ্রমণের। পিকনিক বা ঘুরতে যাওয়ার উপযুক্ত সময়ই এটা। ফুরফুরে মন নিয়ে বের হয়েছেন লম্বা ভ্রমণে, কিন্তু বাধ সেধে বসে বমি বমি ভাব। গাড়িতে উঠলেই হঠাৎ করেই বমির ভাব আসে। এটাকে অবশ্য ‘মোশন সিকনেস’ বলা হয়। এছাড়া তেল-চর্বিযুক্ত খাবার, পেটে গ্যাস বা খাবার হজমে সমস্যা হলে প্রায়ই বমি বমি ভাব হয়। বমি বন্ধ করা ওষুধ খেয়েও অনেক সময় কাঙ্ক্ষিত ফল পাওয়া যায় না। এই বমি বমি ভাব কিংবা বমি করাটা যেমন নিজের জন্য অস্বস্তিকর তেমনি অপরের জন্য...

৩০ বছরের আগে ছেলেদের যে ১০টি কাজ করা উচিত

৩০ বছরের আগে ছেলেদের যে ১০টি কাজ করা উচিত

এনজেবিডি নিউজ : মানুষের জীবন ক্ষণস্থায়ী। তাই এই অল্প সময়ের মধ্যে পৃথিবীকে যতভাবে পারা যায় জেনে নেওয়া উচিত। জীবনকে উপভোগ করার জন্য সময় অত্যন্ত গুরুত্বপূর্ণ।

৩০ বছর বয়সে পা রাখলে একজন মানুষ জীবনের অর্ধেকটা পথ পেরিয়ে আসে বলা যায়। জীবনের অর্ধেক পেরিয়ে এসে নিজের অর্জনের দিকে ফিরে তাকাতেই হয়। কারণ এই ফিরে তাকানোটাই আপনাকে সামনে এগিয়ে যাওয়ার সাহস দেবে।

ব্যবসা, প্রযুক্তি, জীবনধারা ও বিনোদন বিষয়ক মার্কিন ওয়েবসাইট বিজনেস ইনসাইডার জানিয়েছে ৩০ বছর...

বিয়ে করতে চলেছেন? এই কাজগুলো করেছেন তো?

বিয়ে করতে চলেছেন? এই কাজগুলো করেছেন তো?এনজেবিডি নিউজ : বিয়ে একজন মানুষের জীবনের খুব সুন্দর আর স্বপ্নময় একটা সময়,  যাকে ঘিরে অনেকেই মনে মনে অনেক কিছু ভেবে রাখেন। বিয়ে কোথায় হবে, কেমন হবে, কে কে আসবে, কী খাবার থাকবে, কতটা খরচ পড়বে, সংসারের খরচ কেমন করে চলবে, কতটা স্বাবলম্বী হতে হবে- এসবটাই মাথায় রেখে নিজের নিজের মতন করে ভাবতে পছন্দ করেন অনেকে। আপনি যদি হন তাদেরই ভেতরে একজন, তাহলে এই লেখাটি আপনারই জন্যে। আচ্ছা, কখনো কি ভেবে দেখেছেন যে অর্থনৈতিক, সামাজিক, মানসিক আর পারিবারিক দিক থেকে বিয়ের জন্যে...

অন্তর্বাস বাছবেন যে কারণে

অন্তর্বাস বাছবেন যে কারণে

এনজেবিডি নিউজ : মহিলাদের আধুনিক ফ্যাশনে এসেছে নানাধরনের জামাকাপড়। কোনওটার এককাঁধ কাটা, কোনওটার দু’-কাঁধ। কোনও পোশাক ট্রান্সপ্যারেন্ট, তো কোনওটা হল্টারনেক। কিন্তু সমস্যা হচ্ছে অন্তর্বাসকে ঘিরে। পোশাকের উপযুক্ত অন্তর্বাস বাছতেই হিমশিম অবস্থা। কখনও অন্তর্বাসের লেস দেখা যায়। কখনও আবার স্ট্র্যাপ বোঝা যায়। এর কারণে অনেক সময় অপ্রস্তুত পরিস্থিতির মুখে পড়তে হয়। তাই সঠিক পোশাক অনুযায়ী অন্তর্বাস বেছে নেওয়া জরুরি।

...

বিয়ের আগে ৫ ধরনের নারীর সাথে মেশা জরুরি

বিয়ের আগে ৫ ধরনের নারীর সাথে মেশা জরুরি

এনজেবিডি নিউজ : নারীর ওপর পুরুষের রাগ হওয়ার সহজাত কারণ নারীকে বুঝতে না পারার ব্যর্থতা। নারী ঠিক কী চায়, তা নিয়ে পুরুষের মনে দ্বিধা আর কাটে না। নানাবিধ ধন্দ নিয়ে পুরুষমন জেরবার। তাই বিয়েশাদির প্রসঙ্গ উঠলেই কপালে ফোঁটা ফোঁটা ঘাম জমতে শুরু করে। যাঁকে বোঝাই দায়, সে রকম একজন নারীর সঙ্গে জীবন কাটানো বড়ই দুর্বিষহ ব্যাপার!

তাই আগামী দিনে সহধর্মিণীকে ঠিকমতো বুঝে ওঠার আগে ৫ রকমের নারীকে চিনুন। তাঁদের আদবকায়দা ও মনের কিঞ্চিত...