Friday 19th of January 2018 02:07:37 PM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

ফিচার

Displaying 31-40 of 551 results.

শিশুর দক্ষতা বাড়ে প্রশংসায়

 শিশুর দক্ষতা বাড়ে প্রশংসায়

এনজেবিডি নিউজ : শিশুকে দারুণ শৈশব উপহার দিতে মা-বাবার দায়িত্বের শেষ নেই। বাচ্চার আদর-যতœ, প্রয়োজন পূরণ, লেখাপড়া, সুস্থভাবে বেড়ে ওঠার জন্য খেয়াল রাখাসহ করতে হয় অনেক কিছু। আদরের সন্তান যেন অতিরিক্ত আদর পেয়ে অকর্মন্ন না থাকে সেদিকেও লক্ষ্য রাখা জরুরি। জীবনে প্রতিষ্ঠা পেতে দক্ষতার সঙ্গে সব কাজ করা চাই। আর এই দক্ষতা অর্জনে অভ্যাসের চর্চা রাখতে হবে ছোটবেলা থেকে।
ছোটবেলায় যেসব বাচ্চা বাবা-মায়ের পরম আদর পায় তাদের মানসিকতা হয় যথেষ্ট মমতাশীল।...

দীর্ঘসময় বসে থাকা যেভাবে মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে আপনাকে!

দীর্ঘসময় বসে থাকা যেভাবে মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে আপনাকে!

এনজেবিডি নিউজ : সারা দিন-রাত মিলে ২৪ ঘন্টায় ঠিক কয় ঘন্টা জেগে থাকেন আপনি? কী করেন এই সময়ে? ঘরের কাজ, অফিসের কাজ, বাইরের টুকিটাকি কাজ- নিশ্চয় সবমিলিয়ে এতগুলো কাজের ফিরিস্তি দেবেন এখন? কিন্তু সেটার আগে একবার হিসেব করে দেখুন তো প্রতিদিন মোট কতক্ষণ চেয়ারে বসে থাকা হয় আপনার? যদি পরিমাণটা বেশি হয় তাহলে আপনার জন্যেই রয়েছে একটি মারাত্মক দুঃসংবাদ। আর সেটি হচ্ছে এই যে, চেয়ারে বসে দিনের বেশিরভাগ সময় কাটানোটা আমাদেরকে কেবল আরামই...

হোয়াইট হেডস দূর করার ঘরোয়া কিছু উপায়

হোয়াইট হেডস দূর করার ঘরোয়া কিছু উপায়

এনজেবিডি নিউজ :  হোয়াইটহেডস মুখের সাদা, শক্ত ও ফোলা অংশ যা তৈরি হয় ত্বকের ছিদ্রের মধ্যে তেল, ধুলা ও মরা চামড়া জমার ফলে। হোয়াইটহেডস অনেকটা ব্রণের মত। এরা দেখতে সাদা বা হলুদ বর্ণের হয়। সাধারণত নাক, গাল ও কপালে হয় হোয়াইটহেডস। যাদের সিবাসিয়াস গ্ল্যান্ড অত্যধিক কার্যকরী তাদের হোয়াইটহেডস হওয়ার সম্ভাবনা বেশি। জেনেটিক কারণে বা হরমোনের পরিবর্তনের কারণেও  হোয়াইটহেডস হয়ে থাকে। হোয়াইটহেডস থেকে মুক্তি পাওয়ার কিছু ঘরোয়া ও প্রাকৃতিক উপায় সম্পর্কে জেনে নিই চলুন।

১। ফেসিয়াল...

প্রেমিককে যেসব কথা ভুলেও বলা উচিত নয় মেয়েদের

প্রেমিককে যেসব কথা ভুলেও বলা উচিত নয় মেয়েদের

এনজেবিডি নিউজ : স্বভাবতই মেয়েরা একটু বেশি কথা বলে থাকে। প্রয়োজনীয়-অপ্রয়োজনীয় সকল ধরণের কথার ফুলঝুরি তৈরিই থাকে মেয়েদের কাছে। নিজের প্রেমিকের কাছে কোন কথা বলা উচিৎ এবং কোন কথা বলা উচিৎ নয় এই নিয়ে প্রেমিকাকে মোটেই চিন্তা করতে দেখা যায় না। কিন্তু এই ব্যাপারটি অবশ্যই জানা উচিৎ প্রত্যেক মেয়ের। কারণ মুখ থেকে বের হওয়া সামান্য কথা সম্পর্কে আনতে পারে অন্যরকম মোড়।

আমরা প্রিয়জনদের যেভাবে ভুল বুঝি

আমরা প্রিয়জনদের যেভাবে ভুল বুঝি

এনজেবিডি নিউজ : সম্পর্ক থাকলে সেখানে মান অভিমান, কথা কাটাকাটি হবেই। সময়ের সঙ্গে সঙ্গে আবার তা মিটেও যাবে। কিন্তু প্রতিটা সম্পর্কের ক্ষেত্রে একটা ব্যাপার খুব বেশি দেখা যায়। তাহল ভুল বোঝাবুঝি। আমরা কখনো কখনো কাছের মানুষটাকে ভুল বিচার করে ফেলি। দেখা যায় হয়তো সে একরকম বোঝাতে চাইছে, অথচ আমরা সেটা না বুঝে তাকে ভুল বুঝছি। এই ভুল বোঝাবুঝি থেকেই সম্পর্কে জটিলতা, দূরত্ব এমনকি বিচ্ছেদ পর্যন্ত হতে পারে।

যখনই আমরা কোনো সম্পর্কে...

মানসিক শক্তি বিষয়ে ৫টি প্রচলিত ভুল

মানসিক শক্তি বিষয়ে ৫টি প্রচলিত ভুল

এনজেবিডি নিউজ : মানসিক শক্তি বিষয়ে এক যুগ ধরে গবেষণা ও শিক্ষাপ্রদান করছেন মনোবিজ্ঞানী অ্যামি মরিন। মানুষের চির রহস্যময় মনের শক্তি তাকে বিস্মিত করে। সব মানুষই শক্ত মনের মানুষ হয়ে উঠতে চান। চিন্তাধারা, অনুভূতি এবং আচরণ বদলে মানুষ মনটাকে আরো বেশি শক্তিশালী করে তোলে। আসলে মানসিক শক্তি বৃদ্ধি বিষয়ে মানুষ নানা ভুল ধারণা পোষণ করেন। এখানে বিশেষজ্ঞ জানাচ্ছেন ৫টি সত্য তথ্য।

১. যারা মানসিকভাবে শক্তিশালী তারা অপারগতা প্রকাশ...

ফ্রিজে এসব রাখা যায়!

ফ্রিজে এসব রাখা যায়!

এনজেবিডি নিউজ : ফ্রিজে আমরা সবাই সাধারণত বিভিন্ন খাবার আইটেম রাখি। কিন্তু খাবার ছাড়া অন্য আর কিছু কী রাখি?

প্রশ্ন শুনে নিশ্চিত উল্টো প্রশ্ন করবেন যে, ফ্রিজ তো রান্না করা খাবার, ফল, শাকসবজি, মাছ-মাংস, পানীয় এ ধরনের নানা খাবার রাখার জন্যই। খাবার ছাড়া অন্য কী আবার রাখা যেতে পারে?

তাহলে জেনে নিন, ফ্রিজে কিন্তু খাবার ছাড়াও আরো নানা কিছু রাখা যায়। যেমন জিন্সের প্যান্ট, মোমবাতি, কাঠের জিনিস এরকম আরো নানা কিছু!

এ ধরনের বেশ কিছু জিনিস কেন রাখবেন, রাখার...

কোন ধরনের পাত্রদের নাকচ করে দেয় মেয়েরা?

কোন ধরনের পাত্রদের নাকচ করে দেয় মেয়েরা?

এনজেবিডি নিউজ : বিবাহযোগ্য হয়ে গেলেই পাত্র-পাত্রীর খোঁজ শুরু হয়ে যায়। কেউ কেউ নিজে দেখে বিয়ে করে নেয়। বাকিরা আবার সেই রিস্কেই যায় না। বাড়ির গুরুজনদের উপর বিষয়টা ছেড়ে রাখে। তাই শুরু হয় খোঁজ। যবে থেকে ইন্টারনেটের দাসত্ব গ্রহণ করেছে মানুষ, পাত্র-পাত্রী দেখার কাজটাও সেখানেই সেরে ফেলছে। তার জন্য রয়েছে বিভিন্ন ম্যাট্রিমোনিয়াল সাইট। অনেকেরই নিশ্চিন্ত বিয়ে হয়েছে ইন্টারনেটকে ভরসা করে। তবে সেই সব কাপলের সংখ্যা কম। বেশিরভাগই ভীষণ বিপদে পড়েছে। এবং...

বিয়ের আগেই শারীরিক সম্পর্ক: সমস্যায় পড়তে পারেন!

 বিয়ের আগেই শারীরিক সম্পর্ক: সমস্যায় পড়তে পারেন!

এনজেবিডি নিউজ : শারীরিক ঘনিষ্ঠতা হলে অনেকেই ভাবেন তাঁরা একে অপরকে সত্যি ভালবাসেন। কিন্তু কখনও কখনও এটা নাও হতে পারে। বিশেষত টিনএজাররা এই উত্তেজনাটা উপভোগ করেন। কিন্তু পরে অনেকেরই মনে হয়, তাঁরা আদৌ একে অপরকে ভালবাসেন না।
বিয়ের আগেই শারীরিক ঘনিষ্ঠতা হয়েছে আপনার? নাকি তেমন কোনও অভিজ্ঞতা নেই। জানেন কি, গবেষণা বলছে সেক্সের অভিজ্ঞতা বিয়ে পর্যন্ত বাঁচিয়ে রাখাই ভাল! কেন জানেন? বিয়ের আগে শারীরিক ঘনিষ্ঠতা হলে বেশ কয়েকটি সমস্যা হতে পারে আপনার। জেনে নিন...

ঘুম পায়?‌ জানুন, কফি ছাড়া আর কী খাবেন!‌

ঘুম পায়?‌ জানুন, কফি ছাড়া আর কী খাবেন!‌এনজেবিডি নিউজ : পড়তে বসলেই ঘুম পায়। সকালে ঘুম থেকে উঠেই ঘুম পায়। এ রকম মানুষজনের সংখ্যা নেহাত কম নয়। ঘুম কাটাতে তাঁদের দাওয়াইটাও এক— কফি। কফিতে হয়তো তখনকার মতো ঘুম চলে গেল, কিন্তু তার ফল ভুগল শরীর। জেনে নিন, ঠিক কী কী খেলে ঘুম চলে যাবে। আর শরীরও থাকবে চনমনে।
❏‌ ঠাণ্ডা পানি— বরফ ঠান্ডা পানি অনুভূতিগুলোকে জাগিয়ে তোলে। শরীরের কোষকে আর্দ্র করে সক্রিয় হতে সাহায্য করে। তাই ঠান্ডা পানি পান করে দিন শুরু করুন। নিজেকে বেশ উদ্যমী মনে হবে।
❏‌ ওটমিল— ওটমিলের...