Monday 20th of August 2018 07:18:26 AM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

ফিচার

Displaying 51-60 of 551 results.

যেভাবে 'না' বলবেন আপনার সন্তানকে

যেভাবে 'না' বলবেন আপনার সন্তানকে

এনজেবিডি নিউজ : আমরা সবসময় আমাদের সন্তানের সব চাওয়া পূরণ করতে পারি না। বা পারলেও সবক্ষেত্রে 'হ্যা' বলা সম্ভব হয় না। কিছু ক্ষেত্রে আমরা বাধ্য হই 'না' বলতে। 'না' মানেই নেতিবাচক নয়। এর প্রয়োজন আছে। নাহলে আমাদের সন্তান শিখবে না কোথায় তাদের থামতে হবে, বুঝবে না কোন সীমা অতিক্রম করা যায় না। 'Ahaparenting.com' এর সম্পাদক, শিশু মনস্তত্ত্ব এবং অভিভাবকের...

সঙ্গীকে নিয়ে মেয়েদের দুই প্রধান অভিযোগ

সঙ্গীকে নিয়ে মেয়েদের দুই প্রধান অভিযোগ

এনজেবিডি নিউজ : সঙ্গীর প্রতি নানা অভিযোগ থাকে সঙ্গিনীর। এগুলো সম্পর্কের জন্যে ক্ষতিকর হয়ে উঠতে পারে। আবার অভিযোগের হয়তো কোনো ভিত্তি বা নেতিবাচক প্রতিক্রিয়া থাকে না। এমন অসংখ্য অভিযোগের মধ্যে দুটো বিষয়কে সর্বাধিক গুরুত্ব দিয়েছেন বিশেষজ্ঞরা। তাদের মতে, এ দুটো অভিযোগ সব নারীর মধ্যে তীব্রভাবে দেখা যায়।

সঙ্গীকে নিয়ে মেয়েদের প্রথম অভিযোগটি হলো, আমার প্রয়োজনে তাকে কখনোই পাওয়া যায় না। আর দ্বিতীয়টি হলো, আমাদের মধ্যে...

ভুলেও ঝোঁকের মাথায় এই ৪ কাজ কখনোই নয়

ভুলেও ঝোঁকের মাথায় এই ৪ কাজ কখনোই নয়

এনজেবিডি নিউজ :  ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর বহু দিন আগে বলে গিয়েছিলেন, 'ভাবিয়া করিও কাজ, করিয়া ভাবিও না।' একদম ঠিক কথা। কারণ, না ভেবে একটা কাজ করে ফেললে, তার পর ভেবে আর বিশেষ লাভ হয় না। শুধু পস্তাতে হয়। তাও কত দিন সেটা জোর দিয়ে বলা যায় না। সারা বিশ্বে প্রচুর মানুষ রয়েছেন যাঁরা ঝোঁকের মাথায় এমন কিছু কাজ করে ফেলেন, তার পর তা থেকে নিষ্কৃতি পেতে প্রাণ ওষ্ঠাগত হয়ে ওঠে। মনোবিদদের মতে, ৪টি এমন কাজ রয়েছে যা করার আগে না ভাবলে তা নিয়ে সারা জীবন পস্তাতে হবে।

১) বিয়ে:...

জেনে নিন, রাশি অনুযায়ী মধুচন্দ্রিমায় কোথায় যাবেন বেড়াতে?

জেনে নিন, রাশি অনুযায়ী মধুচন্দ্রিমায় কোথায় যাবেন বেড়াতে?

এনজেবিডি নিউজ : বিয়ের পর স্বামী-স্ত্রী একসঙ্গে বেড়াতে যাওয়া নিয়ে সব মেয়ে এবং ছেলের মনেই আলাদা রোমাঞ্চ থাকে৷ কেউ পছন্দ করে সমুদ্র তো, কেউ যেতে চায় পাহাড়ে৷ কিন্তু জানেন কি রাশি অনুযায়ী ভিন্ন হয়ে পড়ে মধুচন্দ্রিমার জায়গাও৷ কর্কট রাশির জাতক-জাতিকারা যেমন প্রচলিত জায়গার বাইরে নতুন জায়গায় বেড়াতে যেতে ভালবাসে তেমনই মকর রাশিরা আবার ঐতিহাসিক জায়গায় যেতে ভালবাসে৷ তাই দেখলেন তো, মধুচন্দ্রিমায় শুধু গেলেই হল না, বিয়েকে মধুময়...

যে ৬ টি কাজে দ্রুত কেড়ে নিচ্ছে আপনার যৌবন!

যে ৬ টি কাজে দ্রুত কেড়ে নিচ্ছে আপনার যৌবন!

এনজেবিডি নিউজ : একটি ব্যাপার লক্ষ্য করেছেন? আগেকার যুগের মানুষের তুলনায় ইদানিংকার মানুষকে খুব অল্প বয়সেই বুড়িয়ে যেতে দেখা যায়? বয়স ৩০ পার হতে না হলেই দেহ ও ত্বকে পড়ে যায় বয়সের ছাপ। শরীরে চলে আসে বার্ধক্য। মানুষের গড় আয়ুও কমে এসেছে অনেকখানিই। কিন্তু ঠিক কি কারণে এমনটি হচ্ছে?
এটি সত্য যে আগের মতো আবহাওয়া এবং খাবার পাওয়া দুঃসাধ্য ব্যাপার, কিন্তু অন্য সবাই তো এই অল্প বয়সে বুড়িয়ে যাওয়ার আওতায় পড়ে না। তাহলে কিছু মানুষ কেন অল্প বয়সেই...

জন্ম মাস জানলেই মেয়েদের অনেকটা বুঝে নিতে পারবেন

জন্ম মাস জানলেই মেয়েদের অনেকটা বুঝে নিতে পারবেন

এনজেবিডি নিউজ : এটা ঘটনা, গ্রহ-নক্ষত্র-চন্দ্রের অবস্থানের হেরফেরের জের গিয়ে পড়ে আমাদের জীবনে। জ্যোতিষীরা অন্তত তাই বলে থাকেন। তবে শুধু জ্যোতিষীরাই নন, আজকাল বিজ্ঞানীরাও বিশ্বাস করতে শুরু করেছেন, জন্মের সময় গ্রহনক্ষত্রের অবস্থানের প্রভাব পড়ে জাতকের ব্যক্তিত্বে। কে, কেমন হবে, তার অনেকটাই ঠিক করে দেয় জন্মমাস। কোন মাসে জন্মালে, মেয়েরা কেমন হবেন স্বভাবে-ব্যক্তিতে, নীচে তার উল্লেখ করা হলো।

জানুয়ারি

আত্মকেন্দ্রিক...

বিয়ের আগে অন্তত কতদিন প্রেম করা উচিত?

বিয়ের আগে অন্তত কতদিন প্রেম করা উচিত?

এনজেবিডি নিউজ : আধুনিক সমাজব্যবস্থায় বিয়ের মতো বিষয়টিও বিশেষজ্ঞদের দুশ্চিন্তার উদ্রেক করছে। কারণটি হলো বিচ্ছেদ। ডিভোর্সের হার যেভাবে বেড়েছে, তাতে করে বিয়ে ব্যবস্থা কতটা সফলতা পেয়েছে তা গবেষণার বিষয়। আমেরিকার এক পরিসংখ্যানে বলা হয়, ৪০-৫০ শতাংশ দম্পতির বিচ্ছেদ ঘটে।

ইন্ডিয়ানা ইউনিভার্সিটির নৃবিজ্ঞানী হেলেন ফিশার প্রেম-ভালোবাসার নানা দিক নিয়ে দীর্ঘদিন গবেষণা করেছেন। তিনি বিয়ের স্থায়িত্বের সঙ্গে সম্পর্কের যোগসূত্র বের করার চেষ্টা করেছেন।...

শুধু জিরা খেয়ে ১৫ দিনে ঝরান মেদ । দেখুন, কখন কি ভাবে খাবেন ?

শুধু জিরা খেয়ে ১৫ দিনে ঝরান মেদ । দেখুন, কখন কি ভাবে খাবেন ?

এনজেবিডি নিউজ : জিরার যে এত জারিজুরি তা কি জানেন? না না, রান্নার কথা বলছি না। ঝোলে-ডালে-অম্বলে, সবেতেই সে আছে। কখনও পাঁচফোড়নে, কখনও তেজপাতার সঙ্গে ফোড়ন দিতে, কখন শুধুই জিরা বাটা, কখনও আবার আদার সঙ্গে একসঙ্গে বাটা। রান্নায় জিরার ব্যবহার নিয়ে নতুন করে কিছু বলার নেই।

শুধুই যে রান্নায় সুগন্ধের জন্য জিরা ব্যবহার হয়, তা কিন্তু নয়। স্বাস্থ্যের কথা ভেবেও আমরা রান্নায় জিরা দিই। স্পাইসি এই মশালা যে আপনার শরীর থেকে বাড়তি মেদ ঝরাতেও ওস্তাদ, সে...

যতই ভালোবাসুন, সঙ্গীর এমন হাবভাব দেখলে বেরিয়ে আসুন

যতই ভালোবাসুন, সঙ্গীর এমন হাবভাব দেখলে বেরিয়ে আসুন

এনজেবিডি নিউজ : প্রেম হোক বা বিয়ে, ছোটবেলা থেকে মা-দিদিমাদের শিক্ষা থাকে, ভালোবেসে যাও। কী ভাবে ভালোবাসতে হবে, কী ভাবে উজাড় করে দেবেন আপনার ভালোবাসার ঝুলি তার হাজারটি পন্থা আপনি ছোট থেকে রপ্ত করতে পারেন। কিন্তু কার্যক্ষেত্রে যখন গিয়ে পড়েন, তার সঙ্গে 'থিওরি পেপারের' বিস্তর ফারাক দেখা দেয়। আর তখনই সম্পর্কে আসে দু'টি কথা- অ্যাডজাস্টমেন্ট এবং কমপ্রোমাইজ।

বাংলায় দাঁড়ায় মানিয়ে নাও। যত কষ্টই হোক, এগুলো মানিয়ে নিতেই...

ভালো ছেলেদের সাথে আমরা প্রেম করি না! কারণ…

ভালো ছেলেদের সাথে আমরা প্রেম করি না! কারণ…

এনজেবিডি নিউজ : কথা সত্যি। ভালো ছেলেদেরে সাথে মেয়েরা একেবারেই প্রেম করতে চায় না। প্রেম করলেও তা বেশিদিন টিকে না। এর কারণ ব্যবখ্যা করলে অনেক কিছুই উঠে আসবে। আসুন জেনে নিই কিারণগুলো কি কি?
গায়ে পড়া স্বভাব নেই : ভালো ছেলেরা শুধু মেয়ে কেন, কারো সাথেই গায়ে পড়ে আলাপ করতে পারেন না। এমনকি কেউ আলাপ করতে এলেও অনেকেই নিজের মাঝে গুটিয়ে থাকেন। ফলে তাঁদের পরিচিত মানুষের পরিধি হয় অনেক কম। আর মেয়েদের সাথে পরিচয়ও হয় কম।
তারা ছলকলা বোঝে না : প্রেম করতে ও কোন মেয়েকে...