Thursday 18th of January 2018 04:57:35 AM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

ফিচার

Displaying 61-70 of 551 results.

গরমে তরল ডায়েট.....

গরমে তরল ডায়েট.....

এনজেবিডি নিউজ : প্রচণ্ড গরম পড়েছে! ঘর্মাক্ত অবস্থায় আপনার খাওয়াদাওয়া লাটে উঠেছে। মাছ, ভাত, তরিতরকারি ইত্যাদি এখন দু’চোক্ষের হেমলক! রান্না ঘরের হাড়জ্বালানি আঁচ যেন নরকের শাস্তি! এমন অবস্থায় উপায় কী?

উপায়ের নাম তরল, মানে লিকুইড ফুড। লিকুইড ডায়েটও বলতে পারেন। এ হেন খাদ্যদ্রব্য আপনাকে এই গরমে চাঙ্গা করে রাখবে। এমনকী, আপনার শরীরকে স্লিমট্রিম বানিয়ে একটা ঝাক্কাস মাঞ্ঝা দিয়ে দেবে। এ বিষয়ে বিশেষজ্ঞদের মত ফলো করলাম কান খাড়া করে। তাঁরা বলেছেন, গরমকালে...

সম্পর্কে যাবার আগে যে ৯টি ব্যক্তিগত প্রশ্ন অবশ্যই করবেন

সম্পর্কে যাবার আগে যে ৯টি ব্যক্তিগত প্রশ্ন অবশ্যই করবেন

এনজেবিডি নিউজ : একজন মানুষের সাথে পরিচয়ের পর তাকে জানবেন কীভাবে? সবচেয়ে ভাল হয় প্রশ্ন করা। বিশেষ করে ছেলেদের ক্ষেত্রে। ছেলেরা নিজেদের কথা বলতে চায় না, তা নয়। কিন্তু তারা সহজে ব্যক্তিগত কথাগুলো বলে ফেলতে সাচ্ছন্দ্যবোধ করে না। কিন্তু আপনি যখন আপনার নতুন পরিচিত ব্যক্তিটি সম্পর্কে আগ্রহী তখন এর এগোনো ঠিক হবে কি না বা ইনিই সেই মানুষটি কিনা যার সাথে আপনি ঘনিষ্ট সম্পর্কের কথা ভাবতে...

গরমে শিশুর ডায়রিয়া

গরমে শিশুর ডায়রিয়া

এনজেবিডি নিউজ :  গরমের দিনে বাড়ির শিশুর ডায়রিয়ায় আক্রান্ত হওয়ার প্রবণতা বেশি থাকে। খাবার-দাবারে সমস্যা, তীব্র গরম, ঘাম, পরিষ্কার পরিচ্ছন্নতার অভাবে শিশুর ডায়রিয়া হতে পারে। এই ডায়রিয়া দুই রকমের হয়। এক. শুরু হওয়ার পর ২ বা ৩ দিন স্থায়ী হলে তাকে সাময়িক ডায়রিয়া বলা যেতে পারে। দুই. দীর্ঘস্থায়ী ডায়রিয়ার ব্যাপ্তিকাল ৭ দিন থেকে ১৪ দিন বা এর চেয়েও বেশি হতে পারে। আর যদি পাতলা পায়খানার সঙ্গে রক্ত মিশ্রিত থাকে, তবে সেটি ডায়রিয়া না হয়ে আমাশয়ও হতে পারে।

ডায়রিয়া...

মেয়েরা যেভাবে বোঝাবেন প্রেমে পড়েছেন

মেয়েরা যেভাবে বোঝাবেন প্রেমে পড়েছেন

এনজেবিডি নিউজ : আপনি কি ইদানীং কারো প্রেমে পড়েছেন? কিন্তু বোঝাতে পারছেন না? আপনার মতো এই সমস্যা অনেক মেয়েরই হয়। কারণ মেয়েরা পছন্দ করলেও প্রকাশ করে না। সব সময় যে মুখেই ভালোবাসি বলতে হবে এমন কোনো নিয়ম নেই। ছোট ছোট কিছু আচরণ দিয়েই আপনি প্রকাশ করতে পারেন- আপনি তার প্রেমে পড়েছেন। এ ক্ষেত্রে আপনাকে ছেলেদের মতো কিছু কৌশল অবলম্বন করতে হতে পারে।

মেয়েরা কীভাবে ছেলেদের বোঝাবেন ভালো লাগার কথা সে সম্বন্ধে কয়েকটি উপায়ের কথা বলা হয়েছে আইডিভা ওয়েবসাইটে। আপনি...

যে পাঁচ কারণে মেয়েদের বেশি আকর্ষণীয় মনে হয়!

যে পাঁচ কারণে মেয়েদের বেশি আকর্ষণীয় মনে হয়!

এনজেবিডি নিউজ : প্রত্যেকটি মেয়েই আলাদাভাবে সুন্দর। কারো চোখ সুন্দর তো কারো হাসি। কারো চুল সুন্দর তো কারো গায়ের রং। এ তো গেল বাহ্যিক সৌন্দর্য। কিছু আচরণও রয়েছে, যা মেয়েদের অনেক বেশি আকর্ষণীয় করে তোলে। জানতে চান কী সেগুলো? তাহলে বোল্ডস্কাই ওয়েবসাইটের লাইফস্টাইল বিভাগের এই তালিকাটি একবার দেখে নিতে পারেন।

১. লাল রঙের লিপস্টিক। মেয়েরা যখন ঠোঁটে গাঢ় করে লাল রঙের লিপস্টিক দেয়, তখন তাদের অনেক বেশি সুন্দর ও আকর্ষণীয় লাগে।

২. যে কারো সঙ্গে কথা বলার...

কখন বুঝবেন প্রেমিক আপনাকে বিয়ে করতে চাইছে?

কখন বুঝবেন প্রেমিক আপনাকে বিয়ে করতে চাইছে?

এনজেবিডি নিউজ : প্রেমেপড়া খুবই সহজ, কিন্তু প্রেমিকাকে বিয়ে করার সিদ্ধান্ত নেওয়া খুবই কঠিন। এটা শুধু তাঁরাই বুঝবেন যাঁরা প্রেম করে বিয়ে করেছেন। বিশেষ করে ছেলেরা যখন প্রেমিকাকে বিয়ে করার সিদ্ধান্ত নেয় তখন তার আচরণেই বিষয়টি প্রকাশ পায়। তখন ঠিকই বোঝা যায়, আপনি তার জন্য কতটা গুরুত্বপূর্ণ। জানতে চান, ছেলেরা প্রেমিকাকে বিয়ে করার সিদ্ধান্ত নিলে কেমন আচরণ করে? তাহলে আইডিভা ওয়েবসাইটের তালিকাটি একবার দেখে নিন।

১. দেখা হলে এখন আর ছেলেটি খুব একটা হাসি-তামাশার...

শিশুরা কেন মিথ্যা বলে?

শিশুরা কেন মিথ্যা বলে?এনজেবিডি নিউজ : ভয়ে বা কঠিন পরিস্থিতিতে অনেক সময় বড়দের মধ্যেও মিথ্যার আশ্রয় নেয়ার প্রবণতা লক্ষ্য করা যায়। একই অবস্থার মুখে পড়ে শিশুরাও।

জীবনধারাবিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাই জানিয়েছে, শিশুর মিথ্যে বলার কিছু কারণের কথা। এর মধ্যে কঠিন মুহূর্তে বা শাস্তির ভয়ে, অন্যের মনোযোগ কাড়ার জন্য, অভ্যাসগত এবং অভিভাবকের খামখেয়ালির কারণে শিশুরা মাঝে মধ্যে মিথ্যার আশ্রয় নেয়। তবে শিশু মিথ্যে বললে তাকে থামানো দরকার।

যদি অভিভাবক হিসেবে আপনি জিনিসটি না করতে...

যেকোনো পরিস্থিতিতে দ্রুত মানিয়ে নেওয়ার ৭ উপায়

যেকোনো পরিস্থিতিতে দ্রুত মানিয়ে নেওয়ার ৭ উপায়

এনজেবিডি নিউজ : কোনো স্থানে নিজেকে মানিয়ে নেওয়ার ক্ষেত্রে অনেকেই সমস্যায় পড়েন। তবে কিছু সহজ পদ্ধতি অবলম্বন করলে এ সমস্যা কাটিয়ে তোলা যায়। এ লেখায় দেওয়া হলো তেমন কয়েকটি উপায়। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে বিজনেস ইনসাইডার।
১. দ্রুত কথা বলুন
আপনার যদি কোনো কথা বলার থাকে তাহলে তা প্রথমেই বলে ফেলুন। অন্যরা কথা বলা শুরু করলে আপনি আর সুযোগ নাও পেতে পারেন। এছাড়া আপনার কথার গুরুত্ব যেমন কমে যেতে পারে তেমন আপনার কথা...

যে ৭টি লক্ষণ বলছে আপনি মানসিকভাবে দূর্বল

যে ৭টি লক্ষণ বলছে আপনি মানসিকভাবে দূর্বল

এনজেবিডি নিউজ : "আমি কাউকে পরোয়া করি না" বা "আমি নিজেই নিজের সব কাজ করতে পারি, আমার কাউকে প্রয়োজন নাই" এ কথাগুলো আমরা হরহামেশাই হয়ত বলে থাকি। কিন্তু এর মানে কি এই যে আমরা অনেক শক্ত মনমানসিকতা ধারণ করি? না। আমাদের জোরালো কথার পেছনে লুকিয়ে থাকতে পারে ভয়। অনেক সময়ই হয়ত শুধু গলার জোড়ে নিজেকে শক্ত প্রমাণ করি আমরা। আসলে ভেতরে রয়েছে অনেক দূর্বলতা।

স্মৃতিশক্তি বৃদ্ধি করুন সহজ ৭ উপায়ে

স্মৃতিশক্তি বৃদ্ধি করুন সহজ ৭ উপায়ে‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌এনজেবিডি নিউজ :স্মৃতি হল এমন একটি স্থান যেখানে মস্তিষ্ক সব রকম তথ্য জমা রাখে এবং তা সময় সময় মনে করিয়ে দেয়। বয়স বাড়ার সাথে সাথে মানুষের স্মৃতি হ্রাস পেতে থাকে। ছোট ছোট বিষয় যেমন চাবি রিঙ কোথায় রেখেছেন, মানুষের নাম, ফোন নাম্বার ইত্যাদি ভুলে যাই আমরা। হাজার চেষ্টা করে তা মনে করা যায় না। যদিও এটি স্বাভাবিক প্রক্রিয়া, কিন্তু কিছু উপায়ে স্মৃতিশক্তি বৃদ্ধি করা সম্ভব।

১। শারীরিক পরিশ্রম করা

শারীরিক পরিশ্রম শুধুমাত্র আপনাকে ফিট রাখতে সাহায্য করবে না, এটি আপনার স্মৃতিশক্তি বৃদ্ধি করতেও সাহায্য করে। এর জন্য আপনাকে অনেক কায়িক পরিশ্রম করার প্রয়োজন...