Thursday 18th of January 2018 04:55:23 AM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

ফিচার

Displaying 71-80 of 551 results.

মোটা বললেই বাড়বে ওজন

মোটা বললেই বাড়বে ওজন এনজেবিডি নিউজ : আপনার বাবা-মা, ভাই-বোন বা বন্ধুরা কি সব সময় আপনাকে মোটা বলে উত্যক্ত করে? তবে সাবধান হয়ে যান এখনই। কারণ মোটি বললে স্থুলতা আরও বেড়ে যেতে পারে!

এক গবেষণায় দেখা গেছে মোটা বলে যাদের ডাকা হয় তাদের স্থুলতা বৃদ্ধি পেতে পারে। গবেষণা অনুযায়ী, যে মেয়েদের ১০ বছর বয়স থেকেই মোটা বলে ডাকা হয় তাদের ১৯ বছর বয়সে স্থূলতা দেখা দিতে পারে।

লস অ্যাঞ্জেলসের ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের মনোবৈজ্ঞানিক ও সহ-অধ্যাপক এ. জ্যানেট টমিয়ামা জানিয়েছেন, সাধারণত মোটা বলা ডাকার প্রভাব এক দশক বাদে পড়তে দেখা যায়।

গবেষণায় ১ হাজার ২১৩ আফ্রিকান-আমেরিকী মেয়ে ও...

সংখ্যাই বলে দেবে আপনি কেমন মানুষ!

সংখ্যাই বলে দেবে আপনি কেমন মানুষ!

এনজেবিডি নিউজ : সংখ্যাতত্ত্ব মানুষের জীবনে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সংখ্যাই বলে দেয় মানুষের চরিত্র। অবাক হচ্ছেন? হ্যাঁ এটাই সত্যি। ১ সংখ্যার জাতক-জাতিকাদের মধ্যে যেমন থাকে নেতৃত্বদানের স্বাভাবিক ক্ষমতা তেমনই ৬ সংখ্যার জাতক-জাতিকারা শিল্পীসুলভ হয়ে থাকেন। দেখে নিন কোন তারিখে জন্মালে, কেমন হবে আপনার চরিত্র-

১— এটি রবির সংখ্যা। এই সংখ্যা নির্দেশ করে অহং, আমিত্বোবধ, গর্ব। ১, ১০, ২৯ তারিখে জন্ম হওয়া জাতক-জাতিকাদের...

পুরুষদের পছন্দ দুষ্টু মেয়ে, কিন্তু কেন

পুরুষদের পছন্দ দুষ্টু মেয়ে, কিন্তু কেন

এনজেবিডি নিউজ : প্রেম, ভালোলাগা কিংবা মন্দ লাগা মানুষ মনের ভেতর বিভিন্নভাবে অনুভব করে। প্রতিটা মানুষ স্বতন্ত্র বৈশিষ্টের অধিকারী। সুতরাং একজনের যা অসাধারণ সৌন্দর্য্যমণ্ডিত সেটা অন্য জনের কাছে নাও হতে পারে।
তারপরেও গড়পড়তা বলে একটা ব্যাপারতো থেকেই যায়। চলুন আজ সিম্পল একটা বিষয় ‘পুরুষ কেন দুষ্টু প্রকৃতির মেয়ে পছন্দ করে’ নিয়ে আলোচনা করলে কেমন হয়! নিশ্চয়ই পুরুষদের কাছ থেকে পরস্পর বিরোধী নানারকম তথ্য পাওয়া যাবে।ওকে! আলোচনার আগে আপনাকে একটু খেই...

মানুষের একই রকম চেহারা কেন হয়?

মানুষের একই রকম চেহারা কেন হয়?

এনজেবিডি নিউজ : প্রায়ই একই রকম দেখতে দু’জন মানুষের সন্ধান মেলে। কিংবা একজনের চেহারার সঙ্গে আরেকজনের চেহারার মিল খুঁজে পাওয়া যায়। কিন্তু কেন এমনটা হয়? জমজ না হয়েও চেহারার মিল থাকার বিষয় নিয়ে নতুন এক গবেষণায় চমকপ্রদ তথ্য পাওয়া গেছে।

সিগমুন্ড ফ্রয়েড তাঁর যুগান্তকারী প্রবন্ধ ‘দ্য আনক্যানি’-তে জমজত্বের ঘটনাটকে ব্যাখ্য করেছিলেন মনস্তত্ত্বের বিন্দু থেকে। তার মতে, নিজের অবিকল প্রতিরূপ এক আতঙ্কের উৎস। এবং তা মনোবিকারের...

৫টি বিষয় মেয়েরা কখনোই বলে না স্বামীদের

৫টি বিষয় মেয়েরা কখনোই বলে না স্বামীদের

এনজেবিডি নিউজ : একে অপরের সঙ্গে সারাজীবন কাটানোর অঙ্গীকার। সুখে-দুঃখে একে অন্যের ভরসা হয়ে ওঠা। আর সঙ্গে অবশ্যই পারস্পরিক বিশ্বাস আর সম্মান। এর নামই বিয়ে। যার সঙ্গে সারাজীবন কাটাবেন বলে স্থির করেছেন, তার কাছে গোপন কী-ই বা থাকতে পারে। তবে সত্যিই কি গোপন কিছু থাকে না? এর উত্তর দিয়েছেন বিশ্বের খ্যাতনাম মনোবিদরা। তাদের মতে, এমন পাঁচটি বিষয় রয়েছে যা নিয়ে স্ত্রীরা সাধারণত স্বামীর কাছে মুখ খোলেন না বা মুখ খোলা পছন্দ করেন না।

১)...

ছেলেদের বন্ধুত্বের বিষয়ে যা জানা প্রয়োজন মেয়েদের

ছেলেদের বন্ধুত্বের বিষয়ে যা জানা প্রয়োজন মেয়েদের

এনজেবিডি নিউজ : একটা ছেলে আর একটা মেয়ের বন্ধুত্ব বেশ উপভোগ্য হতে পারে। কিন্তু বিশেষজ্ঞদের মতে, ছেলেদের বন্ধুত্ব অতুলনীয় বিষয়। প্রতিযোগী দলেন একটি উইকেট পড়ে গেলে, প্রথম মটোরসাইকেল কেনার পর বা বাবার মানিব্যাগ থেকে টাকা চুরি করে বন্ধুরা মিলে রেস্টুরেন্টে খেতে যাওয়ার মজা মেয়েরা পায় না।

আধুনিকতা ছেলে-মেয়েদের মেলামেশা বৃদ্ধি করেছে। তারপরও 'ব্রোমান্স'-এর তুলনা কোথাও নেই। পছন্দের খেলা নিয়ে তুমুল আলোচনা, নতুন চাকরির...

আকর্ষণীয়, অপ্রতিদ্বন্দী ব্যক্তিত্বের জন্য যা করবেন

আকর্ষণীয়, অপ্রতিদ্বন্দী ব্যক্তিত্বের জন্য যা করবেন

এনজেবিডি নিউজ : আমরা সবসময়ই নিজেকে অন্যের কাছে এক বিশেষ ভাবমূর্তির সাথে প্রকাশ করতে চাই। আমরা চাই অন্যেরা আমাদের বুদ্ধিমান হিসেবে জানুক, আমাদের ব্যক্তিত্বে আকৃষ্ট হোক। সবার মাঝে আলাদা ভাবে গুরুত্ব পেতে পছন্দ করি আমরা সবাই। কিন্তু সবাই কি গুরুত্ব পায়? আসরে, আড্ডায় সবাই কি হতে পারে মধ্যমণি?

আপনি যদি সবার প্রিয়...

৫ টি উপায়ে চিনুন "কন্ট্রোল ফ্রিক" মানুষকে

৫ টি উপায়ে চিনুন "কন্ট্রোল ফ্রিক" মানুষকে

এনজেবিডি নিউজ : "কন্ট্রোল ফ্রিক" টার্মটি কোন ক্লিনিক্যাল টার্ম নয়, তবে এটি অর্থবহ। কারণ শব্দটির মাঝেই এর অর্থ বোঝা যায় এবং এধরণের মানুষদের নিয়ে অনেক সমস্যায় পড়ি আমরা প্রায়ই। যেসব মানুষের মাঝে অন্যদের আকর্ষণ করার মানসিকতা থাকে তারা অনেক সময় অতিরিক্ত মাত্রায় যন্ত্রণাদায়ক হতে পারে। অবশ্যই নিয়ন্ত্রণ পাওয়ার আগ্রহ একটি অস্বাভাবিক ব্যাপার আর তাকে আপনি "ফ্রিক" বলতেই পারেন।

৭ লক্ষণে বুঝে নিন কারো প্রেমে পাগল হয়ে রয়েছেন আপনি

৭ লক্ষণে বুঝে নিন কারো প্রেমে পাগল হয়ে রয়েছেন আপনি

এনজেবিডি নিউজ : কারো প্রেমে পড়লে বা প্রিয়জনের মুখোমুখি হলে সবার মনেই এক বিশেষ অনুভূতির সৃষ্টি হয়। ভেতরে হাজারো প্রজাপতির ওড়াউড়ি বা হৃদযন্ত্রের স্পন্দন মিস করার মতো ঘটনা প্রায় সবার জীবনেই ঘটেছে। কেউ কারো প্রেমে পাগল হয়ে গেছেন- এমনটা বোঝার কিছু লক্ষণ রয়েছে। বিশেষজ্ঞরা জানাচ্ছেন এমনই ৭টি লক্ষণের কথা।

১. নতুন সঙ্গী স্মার্টফোন : কারো মেসেজ বা ফোনের অপেক্ষায় অধীর আগ্রহে থাকেন। একটু পর পর ফোন দেখতে মন চায়। আবার ওই প্রান্ত...

দুঃখের ১০ উপকার জেনে নিন

দুঃখের ১০ উপকার জেনে নিন

এনজেবিডি নিউজ : অনেকে শুধু সুখে থাকতে চাইলেও দুঃখে থাকতে চান না। যদিও শুধু সুখে থাকাই জীবন নয়। মানুষ কখনো সুখে এবং কখনো দুঃখে থাকবে এটাই স্বাভাবিক। এছাড়া দুখে থাকার কিছু উপকারিতাও রয়েছে। এ লেখায় রয়েছে তেমন কিছু উপকারিতা, যা বিভিন্ন গবেষণায় প্রমাণিত হয়েছে। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে বিজনেস ইনসাইডার।
১. কাজে অগ্রগতি
বাজে মুড সব সময় যে কাজের উৎসাহ কমায় তেমনটা নয়। মাঝে মাঝে তা কাজের উৎসাহও বাড়ায়। ২০১১ সালের এক গবেষণায় তেমনটাই প্রমাণিত হয়েছে।...