Sunday 24th of June 2018 11:21:42 AM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

প্রশাসন

Displaying 31-40 of 434 results.

চূড়ান্ত হলো সশস্ত্র বাহিনীর নতুন বেতন স্কেল

চূড়ান্ত হলো সশস্ত্র বাহিনীর নতুন বেতন স্কেল

এনজেবিডি নিউজ : টাইম স্কেল ও সিলেকশন গ্রেড বিলুপ্ত করে অষ্টম জাতীয় পে-স্কেলের আলোকে চূড়ান্ত করা হয়েছে সশস্ত্র বাহিনীর বেতন কাঠামো। এতে তিন বাহিনী প্রধান ছাড়া সশস্ত্র বাহিনীর সর্বোচ্চ বেতন ৭৮ হাজার টাকা (নির্ধারিত) ও সর্বনিু ৮ হাজার ৮০০ টাকা নির্ধারণ করা হয়েছে। তবে টাইম স্কেল ও সিলেকশন গ্রেড বাদ দেয়া হলেও অন্তর্ভুক্ত করা হয়েছে ‘বাংলা নববর্ষ ভাতা’। মূল বেতনের ২০ শতাংশ হারে এই ভাতা পাবেন সশস্ত্র বাহিনীর সদস্যরা।

জাতীয় অষ্টম বেতন...

চা বিক্রেতা হত্যা : ফৌজদারি মামলায় পুলিশের নাম নেই

চা বিক্রেতা হত্যা : ফৌজদারি মামলায় পুলিশের নাম নেই

এনজেবিডি নিউজ : রাজধানীর শাহ আলী থানাধীন মিরপুর গুদারাঘাট এলাকায় চা বিক্রেতা বাবুল মাতুব্বরকে (৫৫) পুড়িয়ে হত্যার ঘটনায় দায়েরকৃত ফৌজদারি মামলায় এখনো পুলিশের কাউকে জড়ানো হয়নি। কেবলমাত্র দুই সোর্স ও মাদক বিক্রেতা পারুল বেগমকে ছাড়া আর কাউকে গ্রেফতারও করেনি পুলিশ। বাবুলের মেয়ে থানায় ওই ঘটনায় জড়িত পুলিশ সদস্যদের বিরুদ্ধে নতুন করে মামলা করতে গেলেও তাকে ফিরিয়ে দেওয়া হয়েছে।

পুলিশ বলছে, ঘটনাটি ডিবি পুলিশ তদন্ত করছে। তদন্তে পুলিশের কেউ জড়িত থাকলে...

পু‌লিশ প‌রিবর্তনে বিশ্বাসী : আইজিপি

পু‌লিশ প‌রিবর্তনে বিশ্বাসী : আইজিপি

এনজেবিডি নিউজ : বাংলাদেশ পুলিশের মহা-পরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন, ‘পুলিশেরও ভুলত্রু‌টি রয়েছে। তবে পু‌লিশ প‌রিবর্তনে বিশ্বাসী। সকলের পরামর্শ নিয়ে আমরা জনগণের প্রত্যাশা পূরণ করতে চাই। এ জন্য ভাড়াটিয়াদের তথ্য নেওয়া হচ্ছে পাব‌লিক নিরাপত্তা নি‌শ্চিত করার জন্য। জননিরাপত্তা রক্ষায় তাই সকলের সহযোগিতা প্রয়োজন।’

রাজধানীর গুলশানে হোটেল আমারিতে শনিবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) আয়োজনে এক...

দেবহাটায় ত্রিশাল ইউএনওর মৃত্যুতে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠান

দেবহাটায় ত্রিশাল ইউএনওর মৃত্যুতে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠান

এনজেবিডি নিউজ : দেবহাটায় ময়মনসিংহ জেলার ত্রিশাল উপজেলার সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা মরহুম রাশেদুল ইসলামের  মৃত্যুতে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 

দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা তহমিনা খাতুনের সাথে ২৭তম ব্যাজে বিসিএস ক্যাডারে আসা রাশেদুল ইসলাম গত ২ মাস আগে উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে ত্রিশাল উপজেলায় যোগদান করেন। গত ২৯ মার্চ তিনি সরকারি দায়িত্ব পালনকালে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন। তার...

বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক ওএসডি

বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক ওএসডি

এনজেবিডি নিউজ : বাংলাদেশ টেলিকমিউনিকেশনস কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক গোলাম ফকরুদ্দিন আহমেদ চৌধুরীকে ওএসডি (অতিরিক্ত সচিব) করা হয়েছে।

বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এছাড়া কৃষি মন্ত্রণালয়ের বীজ উইংয়ের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) পদের (বদলির আদেশাধীন)  মো. ফজলে ওয়াহিদ খন্দকারকে কৃষি মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব পদে নিয়োগ দেয়া হয়েছে।



 

সবাইকে কাঁদিয়ে চিরনিদ্রায় ইউএনও রাশেদুল

সবাইকে কাঁদিয়ে চিরনিদ্রায় ইউএনও রাশেদুল

এনজেবিডি নিউজ : মুখে সারাক্ষণ থাকত লাজুক হাসি। ছিলেন বিনয়ী, মেধাবী ও পরিশ্রমী। কথাগুলো নরসিংদীর জেলা প্রশাসক আবু হেনা মোরশেদ জামানের। নিজের সরকারি ফেসবুকে কথাগুলো বলছিলেন বাসচাপায় নিহত ময়মনসিংহের ত্রিশাল উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রাশেদুল ইসলাম প্রসঙ্গে।

সবাইকে কাঁদিয়ে সেই রাশেদুল ইসলাম এখন চিরনিদ্রায়। আজ বুধবার বেলা ১১টায় গাজীপুরের শ্রীপুর পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এবং বাদ জোহর নিজ গ্রাম লোহাগাছ ঈদগাহ মাঠে জানাজা শেষে...

পুরস্কৃত হচ্ছেন ৩২ নারী পুলিশ

পুরস্কৃত হচ্ছেন ৩২ নারী পুলিশ

এনজেবিডি নিউজ : পুলিশ বাহিনীতে কর্মরত নারীদের ভালো কাজের স্বীকৃতিস্বরূপ ছয়টি ক্যাটাগরিতে ৩২ নারী পুলিশ সদস্য ও একটি সংগঠনকে পুরস্কৃত করবে পুলিশ সদর দপ্তর। প্রথমবারের মতো প্রদান করা এই পুরস্কারের নাম ‘বাংলাদেশ উইমেন পুলিশ অ্যাওয়ার্ড’। জাতীয় ও আর্ন্তর্জাতিক শান্তি রক্ষার ক্ষেত্রে অবদানের স্বীকৃতি এবং অনুপ্রেরণা দিতে আইজিপি একেএম শহীদুল হক এ উদ্যোগ নিয়েছেন।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে পুরস্কার হিসেবে থাকছে একটি ক্রেস্ট,...

সড়ক দুর্ঘটনায় ত্রিশালের ইউএনও নিহত

সড়ক দুর্ঘটনায় ত্রিশালের ইউএনও নিহত

এনজেবিডি নিউজ : জেলার ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাশেদুল ইসলাম মুশফিক (৪২) সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন তার অফিস সহকারী নছর আলী। 

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টা দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বৈলর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

ইউএনও মুশফিক গাজীপুরের শ্রীপুর পৌর শহরের লোহাগাছ গ্রামের অবসরপ্রাপ্ত প্রাথমিক শিক্ষক গিয়াস উদ্দিন মাস্টারের তৃতীয় ছেলে। তিনি ২৭তম বিসিএসের ক্যাডার। তিন ভাই ও এক বোনের মধ্যে সবার ছোট।

...

বাংলাদেশ ব্যাংক কেলেঙ্কারি: ৫০ কর্মকর্তা নজরদারিতে, চলছে গ্রেফতারের প্রস্তুতি

বাংলাদেশ ব্যাংক কেলেঙ্কারি: ৫০ কর্মকর্তা নজরদারিতে, চলছে গ্রেফতারের প্রস্তুতি

এনজেবিডি নিউজ : রিভার্জের অর্থ চুরির ঘটনায় বাংলাদেশ ব্যাংকের সন্দেহভাজন কর্মকর্তাদের গ্রেফতারের প্রস্তুতি নিচ্ছে তদন্ত সংস্থা সিআইডি। তদন্তে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ শেষে এখন সেগুলো বিশ্লেষণ ও দায় নির্ধারণের কাজ চলছে। এরপরই গ্রেফতার এবং জিজ্ঞাসাবাদ পর্ব শুরু করবে তারা। সুইফট পরিচালনাকারী ২৭ কর্মকর্তাসহ বাংলাদেশ ব্যাংকের প্রায় অর্ধশত কমকর্তাকে এরই মধ্যে নজরদারিতে রাখা হয়েছে। তাদের পাসপোর্টে বিশেষ চিহ্ন দিয়ে দেশের বাইরে যাওয়ার বিষয়ে নিষেধাজ্ঞা...

ভয়েস রেকর্ড অস্বীকার করতে পারলেন না নজিবুর রহমান

ভয়েস রেকর্ড অস্বীকার করতে পারলেন না নজিবুর রহমান

এনজেবিডি নিউজ : যুগান্তরে প্রকাশিত নিয়োগ কেলেংকারির অন্যতম তথ্য-প্রমাণ হিসেবে নিজের ‘ভয়েস রেকর্ড’ অস্বীকার করার সৎ সাহস দেখাতে পারেননি এনবিআর চেয়ারম্যান নজিবুর রহমান। অথচ গুরুত্বপূর্ণ বিষয়টি খণ্ডন না করেই তার পক্ষে জাতীয় রাজস্ব বোর্ড থেকে দাবি করা হয়েছে যে, যুগান্তরে প্রকাশিত এ সংক্রান্ত রিপোর্টটি সম্পূর্ণ অসত্য ও ভিত্তিহীন। প্রকাশিত রিপোর্টটি যে শতভাগ সত্য- তা এই দায়সারা প্রতিবাদের মধ্য দিয়ে আর একবার প্রমাণিত হয়েছে। বিপরীতে প্রতিবাদলিপির...