Friday 15th of December 2017 09:07:53 AM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

জাতীয়

Displaying 1-10 of 454 results.

যানজট নিরসনে সরকারের বিশেষ পরিকল্পনা

যানজট নিরসনে সরকারের বিশেষ পরিকল্পনা

এনজেবিডি নিউজ : রাজধানী ঢাকাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ শহরের যানজট নিরসনে বিশেষ পরিকল্পনা হাতে নিয়েছে সরকার।

এর মধ্যে রয়েছে তিনস্তর বিশিষ্ট সার্কুলার রুট, এমআরটি লাইন, বিআরটি লাইন নির্মাণ সহ আউটার রিং রোড, ইউলুপ ও ফ্লাইওভার নির্মাণ।

এছাড়াও যানজট নিরসনে পরিকল্পিত এবং সমন্বিত ব্যবস্থার দুর্বলতা কাটিয়ে উঠতে একটি স্বতন্ত্র মেট্রোপলিটন যোগাযোগ কর্তৃপক্ষ গঠন করা হবে।
...

মন্ত্রী ও নেতাদের কান্ডে ক্ষুব্ধ-হতবাক শেখ হাসিনা !!

মন্ত্রী ও নেতাদের কান্ডে ক্ষুব্ধ-হতবাক শেখ হাসিনা !!

এনজেবিডি নিউজ : আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও মন্ত্রীদের ওপর বিরক্ত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে তিনি খানিকটা হতবাকও হয়েছেন।

গত রোববার রাতে জি-সেভেন শীর্ষ সম্মেলন উপলক্ষে জাপানে চার দিনের সফর শেষে দেশে ফেরার পর আওয়ামী লীগের শীর্ষ নেতা ও মন্ত্রীদের দেখতে না পেয়ে প্রধানমন্ত্রী রীতিমতো বিস্মিত হয়েছেন বলে জানান দলের কয়েক নেতা।

আগামী ১০-১১ জুলাই অনুষ্ঠেয় দলের জাতীয় সম্মেলনের মঞ্চ ও প্রধান ফটকের ডিজাইন প্রধানমন্ত্রীকে...

জিয়াউর রহমানের ৩৫তম মৃত্যুবার্ষিকী আজ

জিয়াউর রহমানের ৩৫তম মৃত্যুবার্ষিকী আজ

এনজেবিডি নিউজ :  আজ ৩০ মে। বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের (বীরোত্তম) ৩৫তম মৃত্যুবার্ষিকী। ১৯৮১ সালের এই দিনে চট্টগ্রাম সার্কিট হাউসে সামরিক বাহিনীর কিছু বিপথগামী সদস্যের হাতে নিহত হন রাষ্ট্রপতি জিয়াউর রহমান।  

জিয়ার মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার দল বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে রাজধানী ঢাকাসহ সারা দেশে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে- জিয়ার মাজার জিয়ারত, তার কর্মময় জীবনের...

আমি নিজেও একজন প্রতিবন্ধী: অর্থমন্ত্রী

আমি নিজেও একজন প্রতিবন্ধী: অর্থমন্ত্রী

এনজেবিডি নিউজ : মন্ত্রণালয়ভিত্তিক বাজেট বরাদ্দসহ প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য বিভিন্ন সুযোগসুবিধা ও আসন্ন বাজেটে বিশেষ বরাদ্দের দাবির জবাবে অর্থমন্ত্রী আবদুল মুহিত বলেছেন, “আমি নিজেও একজন প্রতিবন্ধী।আমার বয়স হয়েছে।”

বৃহস্পতিবার দুপুরে অর্থ মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে জাতীয় প্রতিবন্ধী ফোরামের নেতাকর্মীরা অর্থমন্ত্রীর সঙ্গে বৈঠক করে বিভিন্ন দাবি জানালে তিনি এ মন্তব্য করেন।

অর্থমন্ত্রী বলেন, “আপনাদের দাবি-দাওয়াগুলো যৌক্তিক,...

বেগম সম্পাদক নূরজাহান আর নেই

বেগম সম্পাদক নূরজাহান আর নেই

এনজেবিডি নিউজ :  ভারতীয় উপমহাদেশের প্রথম নারী সাপ্তাহিক ‘বেগম’ পত্রিকার সম্পাদক নূরজাহান বেগম ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।সোমবার সকালে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৯১ বছর।

গত ৫ মে বিকেলে অসুস্থ অবস্থায় নূরজাহান বেগমকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সে সময় তিনি ঠিকভাবে শ্বাস নিতে পারছিলেন না। ৭ মে তার অবস্থার অবনতি হলে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)...

‘গুপ্তহত্যায় জড়িতদের বিচারের আওতায় আনা হবে’

‘গুপ্তহত্যায় জড়িতদের বিচারের আওতায় আনা হবে’

এনজেবিডি নিউজ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে সকল ধর্ম, বর্ণ নির্বিশেষে সব মানুষের নিরাপত্তা নিশ্চিত করার দৃঢ় অঙ্গীকার পুনব্যক্ত করে বলেছেন, সাম্প্রতিক গুপ্তহত্যায় জড়িতদের বিচারের মুখোমুখি করা হবে।

প্রধানমন্ত্রী বলেন, ‘বিছিন্ন যে ঘটনাগুলো ঘটেছে সেগুলো পরিকল্পিত। যুদ্ধাপরাধীর বিচার বানচালের ষড়যন্ত্রেই এসব ঘটানো হচ্ছে। কিন্তুু, যারা এ ধরনের কর্মকান্ড ঘটিয়েছে তাদের এরই মধ্যে আমরা গ্রেফতার করতে শুরু করেছি। তাদের অবশ্যই বিচারের মুখোমুখি...

‘নিজামীর মৃত্যুদণ্ড কার্যকর বাংলাদেশের বিরাট ভুল’

‘নিজামীর মৃত্যুদণ্ড কার্যকর বাংলাদেশের বিরাট ভুল’

এনজেবিডি নিউজ : জামায়াতে ইসলামীর নেতা মতিউর রহমান নিজামীর মৃত্যুদণ্ড কার্যকর করাটাকে তুরস্ক যে বাংলাদেশের ‘বিরাট এক ভুল’ বলেই মনে করে, তা স্পষ্ট করে জানিয়ে দিলেন তাদের এক শীর্ষস্থানীয় কূটনীতিক।

দিল্লিতে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত ড: বুরাক আকচাপার বিবিসি বাংলাকে বলেছেন – এই ফাঁসি কার্যকর করায় তারা যে ক্ষুব্ধ, সেটা প্রকাশ করাটা তুরস্কের অধিকারের মধ্যেই পড়ে এবং তুরস্ক নিজামীকে কোনো যুদ্ধাপরাধী নয়, বরং একজন রাজনৈতিক...

বাংলাদেশে সরকার উৎখাতে এবার চীনা গোয়েন্দা সংস্থা!!

বাংলাদেশে সরকার উৎখাতে এবার চীনা গোয়েন্দা সংস্থা!!

এনজেবিডি নিউজ : বাংলাদেশে সরকার উৎখাত ‘ষড়যন্ত্রে’ ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের খবর প্রকাশিত হওয়ার পর এবার চীনা গোয়েন্দা সংস্থা ‘গওজিয়া অ্যাংকেন বু অথবা মিনিস্ট্রি অব স্টেট সিকিউরিটি’ (এমএসএস) অর্থায়নের পরিকল্পনার কথা প্রকাশিত হলো।

এতে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা ইন্টার সার্ভিসেস ইন্টালিজেন্স (আইএসআই) ও ভারতের বিচ্ছিন্নতাবাদী সংগঠন ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট অব আসাম-উলফার (স্বাধীন) সামরিক কমান্ডার পরেশ বড়ুয়াকে ‘এমএসএ’ ব্যবহার করছে বলে দাবি করা হয়েছে।
...

জবিতে বাঁধন এর এক দশক পূর্তি পালিত

জবিতে বাঁধন এর এক দশক পূর্তি পালিত

এনজেবিডি নিউজ :  সোমবার সকাল ১১টায় বাঁধন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ইউনিটের উদ্যোগে একদশক পূর্তি, ডোনার সংবর্ধনা ও আলোচনা সভা-২০১৬ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।
এতে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, একের রক্ত অন্যের জীবন-রক্তই হোক আত্মার বাঁধন-এই স্লোগানকে সামনে রেখে বাঁধন-সংগঠনটির পথচলা। আমরা খুবই সংগঠন প্রিয়। তবে সংগঠনের মধ্যে সেই সংগঠনই শ্রেষ্ঠ যারা মানবতার সেবায় নিয়োজিত। বাঁধন-এর মূল সংগঠনটি...

সন্ত্রাস দমনে যৌথভাবে কাজ করবে বাংলাদেশ-ভারত

সন্ত্রাস দমনে যৌথভাবে কাজ করবে বাংলাদেশ-ভারত

এনজেবিডি নিউজ : সন্ত্রাসবাদ দমনে বাংলাদেশ ও ভারত এক সাথে কাজ করেব। দ্বিপক্ষীয় প্রক্রিয়ার মাধ্যমে সন্ত্রাস দমনের জন্য এখন দুই দেশের মধ্যে যে কাঠামো রয়েছে তা ভবিষ্যতে আরও শক্তিশালী করা হবে।

রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বৃহস্পতিবার দুপুরে পররাষ্ট্রসচিব মো. শহীদুল হক সাংবাদিকদের এ কথা বলেন। সেখানে তিনি ভারতের পররাষ্ট্রসচিব এস জয়শঙ্করের সঙ্গে বৈঠক করেন।

শহীদুল হক জানান, আগামী অক্টোবর মাসে ভারতে অনুষ্ঠেয় ব্রিকস...