Monday 16th of July 2018 10:51:56 AM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

জাতীয়

Displaying 21-30 of 454 results.

জবির মনোবিজ্ঞান বিভাগের নবীন বরণ

জবির মনোবিজ্ঞান বিভাগের নবীন বরণ

এনজেবিডি নিউজ :  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) মনোবিজ্ঞান বিভাগের ‘নবীন বরণ ও বিদায় সংবর্ধনা-২০১৬’ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করে বিভাগটি।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, দেশের সামাজিক জটিলতা বিবেচনায় রেখে জঙ্গিবাদ, মৌলবাদ ও অনান্য মানসিক সমস্যা সমাধানে মনোবিজ্ঞান বিভাগ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।তিনি আরো বলেন, শুধুমাত্র...

র‌্যাব কর্মকর্তার পদোন্নতি নিয়ে প্রশ্ন খালেদার

র‌্যাব কর্মকর্তার পদোন্নতি নিয়ে প্রশ্ন খালেদার

ঢাকা : বিরোধী দলের নেতাকর্মীদের গুম-খুন অব্যাহত রাখতে জাতীয় গোয়েন্দা সংস্থাসহ আইন-শৃঙ্খলা বাহিনীর উচ্চ পদে ব্যাপক পরিবর্তনের পরিকল্পনা নিয়েছে সরকার। সে পরিকল্পনার অংশ হিসেবে পরিবর্তন আনা হয়েছে জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) পরিচালক পদে— এমন অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

রোববার (১ মে) বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এক শ্রমিক সমাবেশে প্রধান অতিথির ভাষণে এ অভিযোগ করেন তিনি। মে দিবস উপলক্ষে বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী শ্রমিক দল এ সমাবেশের আয়োজন করে।

খালেদা জিয়া...

কানাডায় জট খুললো পদ্মা দুর্নীতি মামলার

কানাডায় জট খুললো পদ্মা দুর্নীতি মামলার

এনজেবিডি নিউজ : পদ্মা সেতু প্রকল্পের অন্যতম পরামর্শক প্রতিষ্ঠান কানাডার এসএনসি-লাভালিনের সাবেক কর্মকর্তারা বর্তমানে কানাডায় ঘুষ-সংক্রান্ত অভিযোগে অভিযুক্ত। কানাডার সুপ্রিম কোর্ট রায় দিয়েছে যে, বিশ্বব্যাংক এ সংক্রান্ত যে তদন্ত করেছে, তার বিস্তারিত প্রকাশ করতে সংস্থাটি বাধ্য নয়। অপরদিকে প্রতিষ্ঠানটিরই সাবেক এক প্রকৌশলী বলেছেন, তিনি রাজসাক্ষী হয়ে তার সাবেক বসদের বিরুদ্ধে সাক্ষী দিতে রাজি। এ খবর দিয়েছে কানাডিয়ান ব্রডকাস্টিং করপোরেশন (সিবিসি)।
...

‘সহযোগিতার নামে কিছু বিদেশি অতিথি মায়াকান্না করছেন’

‘সহযোগিতার নামে কিছু বিদেশি অতিথি মায়াকান্না করছেন’

এনজেবিডি নিউজ : জঙ্গিবাদ নির্মূলে সহযোগিতার নামে কিছু বিদেশি অতিথি মায়াকান্না করছেন বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

তিনি বলেছেন, ‘ধর্মীয় উগ্রতা কিংবা জঙ্গিবাদের কথা বলে সিরিয়া, আফগানিস্তান,  পাকিস্তানসহ মধ্যপ্রাচ্যে অস্থিরতা চলছে। সেখানে জঙ্গিবাদ মোকাবেলার নামে উল্টো সংঘাতময় পরিবেশ তৈরি করা হয়েছে। বাংলাদেশেও একই প্রয়াস চলছে। কথিত জঙ্গিবাদের নামে, আইএসের নামে খুন ও হামলা করা হচ্ছে। এসব নির্মূলে সহযোগিতা...

ফেসবুক ব্যবহারের নিয়ম-কানুন ঘোষণা করল বাংলাদেশ সরকার..

ফেসবুক ব্যবহারের নিয়ম-কানুন ঘোষণা করল বাংলাদেশ সরকার..

এনজেবিডি নিউজ : দেশে প্রথমবারের মতো সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারের নিয়ম-কানুন ঘোষণা করলো সরকার। রোববার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ‘সরকারি প্রতিষ্ঠানে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার নির্দেশিকা-২০১৬’ জারি করা হয়।

দেশে প্রথমবারের মতো সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারের নিয়ম-কানুন ঘোষণা করলো সরকার। রোববার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ‘সরকারি প্রতিষ্ঠানে সামাজিক যোগাযোগ মাধ্যম...

বাংলাদেশে খুনিরা হত্যা করে পার পেয়ে যাচ্ছে

বাংলাদেশে খুনিরা হত্যা করে পার পেয়ে যাচ্ছে

এনজেবিডি নিউজ : বাংলাদেশে সাম্প্রতিক হত্যাকাণ্ডের বিষয়ে উদ্বেগ প্রকাশ করে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট বলেছেন, বাংলাদেশে খুনিরা হত্যা করে পার পেয়ে যাচ্ছে। গতকাল বুধবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে বৈঠক শেষে অপেক্ষমাণ সাংবাদিকদের কাছে তিনি এ মন্তব্য করেন। স্বরাষ্ট্রমন্ত্রী জানান, বৈঠকে বাংলাদেশে সন্ত্রাস মোকাবিলায় সহযোগিতার আশ্বাস দিয়েছেন বার্নিকাট। পুলিশকে দক্ষতা বাড়তে প্রশিক্ষণের...

ছুটি সংক্রান্ত বিধি-বিধান জেনে নিন

 ছুটি সংক্রান্ত বিধি-বিধান জেনে নিন

এনজেবিডি নিউজ : ছুটি সম্পর্কিত নিয়মাবলি The Prescribed Leave Rules 1959, Fundamental Rules, Bangladesh Service Rules এবং সময়ে সময়ে সরকার কর্তৃক জারিকৃত আদেশ দ্বারা নিয়ন্ত্রিত হয়। উক্ত বিধিমালা ও বিভিন্ন আদেশের আওতায় নিম্নোক্ত প্রকার ছুটির বিধান রয়েছে।

(১) কোন কর্মচারী নিম্নবর্ণিত যে কোন ধরণের ছুটি পাবেন, যথাঃ
(ক) পূর্ণ বেতনে ছুটি;
(খ) অর্ধ বেতনে ছুটি;
(গ) বিনা বেতনে অস্বাভাবিক ছুটি (Without Pay Extraordinary Leave);
(ঘ) বিশেষ অক্ষমতাজনিত ছুটি (Special Disability Leave);
(ঙ) সংগরোধ ছুটি (Quarantine...

‘বিশ্ববিদ্যালয়ের সার্বিক মান উন্নয়নই আমার প্রধান লক্ষ্য’

‘বিশ্ববিদ্যালয়ের সার্বিক মান উন্নয়নই আমার প্রধান লক্ষ্য’

এনজেবিডি নিউজ : জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে (জবি) বিশ্বমানের বিশ্ববিদ্যালয় পরিণত করতে নিরলস পরিশ্রম করছেন বলে মানবকণ্ঠ জানালেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। বিশ্ববিদ্যালয়কে উচ্চশিক্ষা ও গবেষণার রোলমডেলে পরিণত করতে চান তিনি। বিশ্ববিদ্যালয়ের সার্বিক মান উন্নয়নই তার প্রধান লক্ষ্য এমনটাই বললেন জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। সাক্ষাৎকারটি নিয়েছেন জবি প্রতিনিধি সোহাইল মিয়া।
বুড়িগঙ্গা নদীর কূল ঘেঁষে গড়ে ওঠা পুরানো ঢাকার ঐতিহ্যবাহী...

জয়ের ৩০০ মিলিয়ন নিয়ে সরকার নীরব কেন?

জয়ের ৩০০ মিলিয়ন নিয়ে সরকার নীরব কেন?

এনজেবিডি নিউজ : মার্কিন সরকারের ডকুমেন্টে উল্লিখিত সজিব ওয়াজেদ জয় ও ৩০০ মিলিয়ন ডলারের (প্রায় আড়াই হাজার কোটি টাকা) সন্দেহজনক লেনদেনের বিষয়ে সরকার কেন টু শব্দটিও করছে না? শনিবার (২৩ এপ্রিল) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এমন প্রশ্ন তুলেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘জনগণ জানতে চায় যে, সন্দেহজনক এই লেনদেনের ৩০০ মিলিয়ন ডলার অর্থাৎ প্রায় আড়াই হাজার কোটি টাকার...

"বাংলাদেশের হত্যাকাণ্ড মার্কিন মূল্যবোধের ওপর হামলা"

"বাংলাদেশের হত্যাকাণ্ড মার্কিন মূল্যবোধের ওপর হামলা"

এনজেবিডি নিউজ : ভিন্নমত ও ভিন্ন বিশ্বাসীদের প্রতি বৈষম্য এবং ভয়ঙ্কর হামলা বাংলাদেশে নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন মার্কিন কংগ্রেসের প্রভাবশালী সদস্য তুলশী গ্যাবার্ড। গত বৃহস্পতিবার কংগ্রেসে দেওয়া বক্তব্যে তুলশী গ্যাবার্ড এ মন্তব্য করেন।

হাওয়াই থেকে নির্বাচিত তুলশী গ্যাবার্ড মার্কিন কংগ্রেসে ডেমোক্র্যাট দলের প্রভাবশালী সদস্য। তিনি বৈদেশিক সম্পর্ক বিষয়ক কমিটির এশিয়া এবং প্যাসিফিক...