Monday 20th of August 2018 07:19:44 AM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

মতামত

Displaying 91-100 of 463 results.

'যা তোমাকে সুখী করে তাই করো- এটাই হতে পারে নিকৃষ্টতম পরামর্শ'

'যা তোমাকে সুখী করে তাই করো- এটাই হতে পারে নিকৃষ্টতম পরামর্শ'

এনজেবিডি নিউজ : ইলেকট্রনিক মেইলিং লিস্ট সিস্টেমের মাধ্যমে গ্রাহকদের কাছে ইমেইল ভাগ করে দেন জে মাউরিন হেন্ডারসন। সেখানকার কেউ একজন একবার তারই অনুজ বন্ধুকে ক্যারিয়ার বিষয়ে কিছু উপদেশ দিচ্ছিলেন। তাদের কোনো এক বিষয়ে ইমেইলের আদান-প্রদান ঘটছিল। সেখানে পরামর্শদাতা লিখেছেন, 'এমন কিছু করো যা তোমাকে সুখী করে'। কিন্তু এমন নির্দিষ্ট কিছু জিনিস কি আছে যা সুখ আনতে সক্ষম?

যিনি উপদেশ দিচ্ছিলেন তিনি অবশ্যই শুভাকাঙ্ক্ষী।...

শুধু প্রাকৃতিক নয়, যৌনমিলন একটি বৈজ্ঞানিক বিষয়!

শুধু প্রাকৃতিক নয়, যৌনমিলন একটি বৈজ্ঞানিক বিষয়!এনজেবিডি নিউজ : গবেষকরা বলছেন শুধু প্রাকৃতিক নয়, যৌনমিলন একটি বৈজ্ঞানিক বিষয়। আর এবিষয়ে বিজ্ঞানভিত্তিক তথ্যও দিয়েছেন তারা।   
কম কোলেস্টেরোল! ক্ষমতা বাড়ায়: বিছানায় যারা ভালো অবদান রাখতে পারছেন না তাদের উচিত কোলেস্টেরোলের মাত্রা পরীক্ষা করা। শরীরে কোলেস্টেরোলের মাত্রা বেশি হলে পুরুষাঙ্গ দৃঢ় হওয়ার সমস্যা দেখা দিতে পারে।
রটগার্স ইউনিভার্সিটির রবার্ট উড জনসন মেডিকেল স্কুলের গবেষকদের করা এক গবেষণা অনুযায়ী, কোলেস্টেরোলের মাত্রা কমানোর ওষুধ...

ইনুর স্বেচ্ছাচারিতায় জাসদে ভাঙন

ইনুর স্বেচ্ছাচারিতায় জাসদে ভাঙন

এনজেবিডি নিউজ : জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ সভাপতি হাসানুল হক ইনুর স্বেচ্ছাচারিতা, আর্থিক অস্বচ্ছতা এবং ব্যক্তিগত অনুরাগের কারণে দলে ভাঙন হয়েছে বলে মন্তব্য করেছেন জাসদের বিদ্রোহী কমিটির কার্যকরী সভাপতি মঈনুদ্দিন খান বাদল।

রোববার জাতীয় সংসদ ভবনে নিজ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ‘এ বিস্ফোরণ হওয়ার নেপথ্যে কাজ করেছে মন্ত্রী হওয়ার পর উনার (ইনু) আর্থিক আচরণ সম্পর্কে দলের প্রশ্ন।...

মানসিক চাপ কমাতে ৫টি পরামর্শ

মানসিক চাপ কমাতে ৫টি পরামর্শ

এনজেবিডি নিউজ : ডিপ্রেশন বা মানসিক চাপ অনেক ক্ষেত্রে বেশ ঝামেলা তৈরি করে। কোনো কিছুতেই মানসিক চাপ কমতে চায় না। এক্ষেত্রে বিশেষজ্ঞগণ বলছেন, মানসিক চাপে আছেন এমন ব্যক্তিদের ৫টি পরামর্শ দেয়া যেতে পারে। এসব পরামর্শ মানসিক চাপ লাঘবে সহায়ক হতে পারে। ৫টি পরামর্শ হচ্ছে:

১. মানসিক চাপে আছেন এমন লোকদের সঙ্গে বেশ ভালো আচরণ করতে হবে। এমনকি তাদের সমস্যা শুনতে গিয়ে অতিরিক্ত পরামর্শ দেয়া যাবে না। বরং তাদের সমস্যা মনোযোগ দিয়ে শুনতে হবে। ২. আপনি যদি মনে করেন...

হার্ট সুস্থ রাখতে দু'বেলা দাঁত মাজুন

হার্ট সুস্থ রাখতে দু'বেলা দাঁত মাজুনএনজেবিডি নিউজ : ঝকঝকে দাঁতের জন্য আপনি কি রোজ দু’বেলা নিয়ম করে দাঁত মাজেন? জানেন কি এই অভ্যাস শুধু দাঁত বা মাড়ি নয় সুস্থ রাখে আপনার হৃদয়ও!
মাড়িতে ব্যকটেরিয়া সংক্রমণ জন্ম দেয় বিভিন্ন হার্টের অসুখের। এই ব্যাকটেরিয়া রক্ত বাহিকার মধ্যে ঢুকে রক্ত জমাট বাঁধিয়ে দেয়। আটকে দেয় হার্টের ভালভের মুখ।  বেড়ে যায় রক্তচাপ। বাড়িয়ে তোলে হার্ট অ্যাটাকের সম্ভাবনাও। অনেক সময় দাঁত বা মাড়ির শৈবালের সংক্রমণও ছড়িয়ে পরে রক্তে।   
নিয়মিত দু’বেলা দাঁত না মাজলে...

সামাজিক প্রচলিত কিছু সংস্কারের ইতিবাচক দিক

সামাজিক প্রচলিত কিছু সংস্কারের ইতিবাচক দিক

এনজেবিডি নিউজ : ধর্ম ও স্থান বিশেষে আমরা নানা ধরনের সংস্কারে বিশ্বাস করি। এর মধ্যে এমন অনেক সংস্কার আছে যার প্রতি ভুল ধারণাবশত আমরা সেগুলোকে কুসংস্কার বলে থাকি।

কিন্তু না, প্রত্যেকটি সংস্কারের রয়েছে পূর্ণ ব্যাখা ও ইতিবাচক দিক। প্রতিটি সংস্কার যখন তৈরি হয় তখন সেটি তার পারিপার্শ্বিকতার ওপর নির্ভর করে তৈরি করা হয়। আমাদের প্রচলিত সংস্কারগুলো বেশ পুরনো। বর্তমান বাস্তবতায় যার ব্যবহার খুব একটা অর্থপূর্ণ নয়।

কিন্তু মজার ব্যাপার হচ্ছে, আপনার...

নতুন 'বিজ্ঞান' বলছে, লবণ খাওয়া খারাপ নয়

নতুন 'বিজ্ঞান' বলছে, লবণ খাওয়া খারাপ নয়

এনজেবিডি নিউজ : শিশুরা পাতে লবণ চাইলে, মা-বাবারা অনেক সময়ই বলেন, বেশি লবণ খেলে রক্ত পানি হয়ে যাবে। লবণ বেশি না খাওয়ার পরামর্শ বড় হয়েও শুনতে হয় বিস্তর। পাতে কাঁচা নুন খাওয়ার ব্যাপারে অনেক ডায়াটেশিয়ানও বলেন, লো সোডিয়াম খাবার সুস্থভাবে বেঁচে থাকার জন্য ভালো। সাম্প্রতিক একটি গবেষণা কিন্তু এই চিরাচরিত তত্ত্বকে একেবারে উড়িয়েই দিচ্ছে।

কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের এক বিশেষজ্ঞদলের সাম্প্রতিক গবেষণা বলছে, লবণ শরীরের পক্ষে...

পুরুষের চোখে নারী

পুরুষের চোখে নারী

এনজেবিডি নিউজ : নারী, যাকে কখনো মা-রূপে, কখনো বধূ-রূপে, কখনো আবার কন্যা-রূপে দেখা যায়। আজ পৃথিবীর এসব নারীর জন্য বিশেষ একটি দিন। আজ ৮ মার্চ, বিশ্ব নারী দিবস। এদিন নারীদের কথা মনোযোগ দিয়ে শোনা হয়, কোথাও বা নারীদের বিশেষ ক্ষমতা দেওয়া হয়। কিন্তু আজকের এই দিনে জানব, নারীকে কীভাবে দেখেন পুরুষরা, বিশেষ করে যাঁরা নিজস্ব ক্ষেত্রে খ্যাতি অর্জন করেছেন।


ড. আনিসুজ্জামান

ইমেরিটাস অধ্যাপক

আমার চোখে নারী মাতৃমূর্তি, প্রেমিকামূর্তি, কন্যামূর্তি।...

'গণতন্ত্রের স্বার্থেই গণমাধ্যমকে শক্তিশালী করতে হবে'

'গণতন্ত্রের স্বার্থেই গণমাধ্যমকে শক্তিশালী করতে হবে'এনজেবিডি নিউজ : ‘সুশাসন প্রতিষ্ঠায় গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক এক সেমিনারে বক্তারা বলেছেন, গণতন্ত্র ও গণমাধ্যম যেখানে শক্তিশালী, সেখানে সুশাসন প্রতিষ্ঠাও সহজসাধ্য। যে দেশে সাংবাদিকতার নিরন্তর চর্চা থাকে, গণমাধ্যম মুক্তভাবে কাজ করতে পারে-সে দেশে দুর্নীতি-অপশাসন স্থায়ীভাবে থাকতে পারে না। সেদেশে সুশাসন প্রতিষ্ঠিত হতে বাধ্য। গণতন্ত্রের স্বার্থেই গণমাধ্যম শক্তিশালী করা হবে।

মঙ্গলবার বিকেলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) সাংবাদিক সমিতির এক...

অতি রাজনীতি ও দুর্নীতি উন্নয়নের অন্তরায় - অধ্যাপক ড. মীজানুর রহমান

অতি রাজনীতি ও দুর্নীতি উন্নয়নের অন্তরায় - অধ্যাপক ড. মীজানুর রহমানএনজেবিডি নিউজ : সম্প্রতি বাংলাদেশের সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর সাধারণ মানুষের আস্থা ও জনপ্রিয়তা নিয়ে একটি জরিপ প্রতিবেদন প্রকাশ করেছে মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউট (আইআরআই)। তাদের জরিপে উঠে এসেছে বর্তমান আওয়ামী লীগ শাসিত সরকার ও এর প্রধান শেখ হাসিনার জনপ্রিয়তা এখন অনেক বেড়েছে। দেশের বর্তমান অর্থনৈতিক পরিস্থিতি এবং দেশের ভবিষ্যত্ সম্পর্কে বাংলাদেশের মানুষ আশাবাদী। এতে বলা হয়েছে মানুষ রাজনীতির...