Monday 16th of July 2018 10:52:12 AM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

মতামত

Displaying 61-70 of 463 results.

আমি জামায়াত হলে তারানা কি তবে পাকিস্তানপন্থী ??????

আমি জামায়াত হলে তারানা কি তবে পাকিস্তানপন্থী ??????এনজেবিডি নিউজ : তারানা হালিম একজন সম্মানিত মন্ত্রী। চেয়ারে বসে গণতান্ত্রিক চেতনায় উজ্জীবিত স্বাধীনচেতা মানুষকে স্বাধীনতা বিরোধী বলতে পারেননা। তিনি বলেছেন,স্বাধীনতা বিরোধী জামায়াত শিবির বিএনপি বায়োমেট্রিক সিম নিবন্ধন চায়না। নিবন্ধন উনি যেভাবে বলেছেন সেভাবে আমি নই, অনেকেই চায়না। দেশে বহুবার আঙ্গুলের ছাপ দিয়েছি। প্রয়োজনে দেশকে বারবার দেবো। কিন্তু বিদেশী কোম্পানীকে আমি দেবোনা। এর জন্য আমি স্বাধীনতা বিরোধী জামায়াত হবো কেন?

তার পাশে...

বৈশাখের ঐতিহ্য রাজনীতি ও অর্থনীতি = অধ্যাপক ড. মীজানুর রহমান

বৈশাখের ঐতিহ্য রাজনীতি ও অর্থনীতি = অধ্যাপক ড. মীজানুর রহমান

অধ্যাপক ড. মীজানুর রহমান : হিজরি সাল গণনার সাথে সামঞ্জস্য রাখতে গিয়ে প্রথম জন্মদিনে যার বয়স ছিল ৯৬৩ বছর, সেই বাংলা নববর্ষের প্রবর্তন কোনো বাঙালির দ্বারা হয়নি। বাংলা সালের প্রবর্তক সম্রাট আকবর (১৫৪২-১৬০৬ খ্রি.) বাংলা ভাষা জানতেন না। তাঁর পূর্বপুরুষরা ছিলেন চেঙ্গিস খাঁ আর তৈমুর লং-এর বংশধর। যারা বাংলা নববর্ষের সাথে হিন্দুয়ানির গন্ধ খোঁজেন তাদের জানা উচিত এর সাথে হিন্দুত্ব বা মুসলমানিত্বের কোনো সম্পর্ক নেই। আকবরের মন্ত্রী আবুল ফজল তাঁর বিখ্যাত ‘আকবরনামা’য় চন্দ্রকেন্দ্রিক তারিখ গণনায় কৃষকদের বিড়ম্বনার বিবরণ দিয়ে সূর্যকেন্দ্রিক ঋতুভিত্তিক তারিখ গণনা কীভাবে...

মন্ত্রীপরিষদ কি দন্ডপ্রাপ্ত অপরাধীদের নিরাপদ আশ্রয়স্থল ? প্রশ্ন তুহিন মালিকের

মন্ত্রীপরিষদ কি দন্ডপ্রাপ্ত অপরাধীদের নিরাপদ আশ্রয়স্থল ? প্রশ্ন তুহিন মালিকের

এনজেবিডি নিউজ : একের পর এক মন্ত্রী আদালত কতৃক দণ্ডপ্রাপ্ত হচ্ছেন। কিন্তু মজার ব্যাপার তাদের কারই মন্ত্রিত্ব যাচ্ছে না। এ নিয়ে প্রশ্ন তুলেছেন বিশিষ্ট আইনজ্ঞ ও কলামিষ্ট ড তুহিন মালিক । তিনি ফেসবুকে লিখেছেন, মন্ত্রীপরিষদকে কয়েদীখানা বানাবেন না।

মন্ত্রীপরিষদ কি দন্ডপ্রাপ্ত অপরাধীদের নিরাপদ আশ্রয়স্থল হতে পারে ? সর্বোচ্চ আদালত থেকে অপরাধী সাব্যস্ত হয়ে দন্ডপ্রাপ্ত মন্ত্রীদের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে।

যারা দেশের বিচার বিভাগকে...

পুরুষরা করলে হয় বাদশা, মেয়েরা হয় বেশ্যা!

পুরুষরা করলে হয় বাদশা, মেয়েরা হয় বেশ্যা!

এনজেবিডি নিউজ : আমার একজন বয়স্কা কাজের বুয়া ছিল। মুখ ভরা জল বসন্তের দাগ, একটা পা নষ্ট। সেই নষ্ট পা নিয়ে খুব কষ্ট করে টেনে টেনে হাঁটতেন। একটি মানুষের জীবনে যে কত বিপর্যয় আসতে পারে, সেই ভদ্রমহিলা ছিলেন তাঁর উদাহরণ। তাঁর বাবা ছিল পাকিস্তানী, মা নোয়াখালীর। ৭১ এর স্বাধীনতা যুদ্ধের সময় তাঁর বাবা মা আর তাঁকে ফেলে পালিয়ে যায় নিজের দেশে। মায়ের আবার বিয়ে হয় যুদ্ধের পর। সৎ পিতার ঘরে অবর্ণনীয় নির্যাতন সয়ে তাঁর বিয়ে হয় এক সময়।

তবে হ্যাঁ, মুখে জল বসন্তের দাগ...

কর্মক্ষেত্রে সাফল্য লাভের সহজ কিছু উপায়

কর্মক্ষেত্রে সাফল্য লাভের সহজ কিছু উপায়

এনজেবিডি নিউজ : কর্মক্ষেত্র কেউ কেউ গতানুগতিকভাবে চলেন। অর্থাৎ যেভাবে যেমন চলছে চলুক, তাতেই সন্তুষ্টি। মাসের শেষে স্যালারিটা পেলেই হলো।

কিন্তু এই গতানুগতিক নিয়মে চলতে থাকলে, পজিশনটাও কিন্তু সেই গতানুগতিই থেকে যাওয়ার সম্ভাবনা থাকে। জীবন নিয়ে যদি আপনার প্রত্যাশা বেশি থাকে, অফিসে যদি পেতে চান বেশি সাফল্য, তাহলে কিছু বিষয় খেয়াল রাখতে হবে।

* কর্মক্ষেত্রে সাফল্য পেতে হলে প্রথমেই আপনাকে অর্গানাইজ়ড হতে হবে। বিশেষজ্ঞদের মতে, যে যত বেশি গোছানো...

বেকারত্বের অভিশাপে বিপর্যস্থ জীবন ও সম্ভাবনাময় স্বপ্নের অপমৃত্যু !

বেকারত্বের অভিশাপে বিপর্যস্থ জীবন ও সম্ভাবনাময় স্বপ্নের অপমৃত্যু !

এনজেবিডি নিউজ : আমরা অনেকেই ভাবি,আমরা সবাই বাবু/মেম সাহেব হয়ে গেছি! নব্য সংস্কৃতির ধারক কর্পোরেট জগতের বাসিন্দা কিংবা বিদেশের নামিদামী বাহারী ডিগ্রী আর উচ্চপদস্থ পদের অধিকারী হয়ে বেশ ভালই আছি। মোটা অংকের বেতন আর বিলাসবহুল অট্টালিকায় আয়েশি জীবন! নিজেকে ও নিজের অট্টালিকাকে বিলাসবহুল আধুনিক উপকরণে সজ্জিত করতেই অনেকে ব্যস্ত। সমাজ জীবনের ঘটে যাওয়া কোন ঘটনা,তাদের জীবনে কোন প্রভাব ফেলে না,ফেলার কথাও না!
কিন্তু এ কথা সত্য একটা সভ্য মানব সমাজ অধিকাংশ...

সত্যিকারের ধনী হতে ৫টি মৌলিক পরামর্শ

সত্যিকারের ধনী হতে ৫টি মৌলিক পরামর্শ

এনজেবিডি নিউজ : সবাই ধনী হওয়ার স্বপ্ন দেখেন। কিন্তু সফল হন অল্প সংখ্যক মানুষ। বিশেষ করে যারা নিজের চেষ্টায় ছোট থেকে বড় হয়েছেন তারাই সত্যিকারের সফলতম মানুষ। আবার ভিন্ন অর্থে ধনীরাও গরীব এবং গরীবরাও ধনী হতে পারে। যেমন- তৃতীয় বিশ্বের কোনো দেশে একটি পরিবারের ৫ জন সদস্য  তাদের খাবার ভাগাভাগি করে খাওয়াটাই তাদের ধনী বানিয়ে দেয়। আবার একটি আলিশান বাড়িতে ৫ সদস্য বাস করেন এবং বিলাসিতা তাদের মনঃপুত না হলেও তারা গরীবই থেকে যান।

...

গোজামিলের রাস্তা নাই ।। শাক দিয়ে মাছ ঢাকবেন না (অডিও)

গোজামিলের রাস্তা নাই ।। শাক দিয়ে মাছ ঢাকবেন না (অডিও)

মাঈনুল ইসলাম নাসিম : লালমাই পাহাড়ের পাদদেশে কুমিল্লা ক্যান্টনমেন্টের বিশেষ সংরক্ষিত এলাকার অভ্যন্তরে ‘স্মার্ট কিলিং’-এর শিকার সোহাগী জাহান তনুর স্মার্ট কিলারদের বাঁচাতে সেনাবাহিনী, পুলিশ বা যে কোন গোয়েন্দা সংস্থা কর্তৃক যে কোন প্রকার গোজামিলের বিরুদ্ধে কঠোর হুশিয়ারি উচ্চারণ করেছেন একাত্তরের দুর্ধর্ষ গেরিলা কমান্ডার শহীদুল হক মামা। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের অন্যতম প্রতিষ্ঠাতা তিনি। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যক্তিগতভাবে তাঁকে চেনেন জানেন। সাম্প্রতিককালে ঢাকায় গনজাগরণমঞ্চ কাঁপিয়েছিলেন মহান মুক্তিযুদ্ধের...

বিশ্বব্যাপী বাংলাদেশী সংখ্যালঘুদের কনফারেন্স কল = রাষ্ট্রধর্ম ​মামলা ​ বাতিলের বিরুদ্ধে আপীল করবো: শাহরিয়ার কবির

বিশ্বব্যাপী বাংলাদেশী সংখ্যালঘুদের কনফারেন্স কল = রাষ্ট্রধর্ম ​মামলা ​ বাতিলের বিরুদ্ধে আপীল করবো: শাহরিয়ার কবির

এনজেবিডি নিউজ : বাংলাদেশে সংখ্যালঘুদের স্বার্থ সংরক্ষণে সোচ্চার জাতির বিবেক শাহরিয়ার কবির বলেছেন, রাষ্ট্রধর্ম মামলাটি বাতিল হয়ে যাওয়া অত্যন্ত দুর্ভাগ্যজনক। তিনি বলেন, রাষ্ট্রধর্ম বাতিলের জন্যে সংগ্রাম অব্যাহত থাকবে এবং তারা হাইকোর্টের আদেশের বিরুদ্ধে সুপ্রিমকোর্টে আপীল করবেন। তিনি বলেন, ২৮ বছর আগে আমরাই মামলাটি করেছিলাম, কিন্তু একটি খোড়া যুক্তি দিয়ে সেটি বাতিল করা হয়েছে। শাহরিয়ার কবির আজ শনিবার বিশ্বব্যাপী সংখ্যালঘুদের সাথে এক কনফারেন্স...

মনের অসুখ নিরাময়ে ৫ পরামর্শ মেনে চলুন

মনের অসুখ নিরাময়ে ৫ পরামর্শ মেনে চলুনএনজেবিডি নিউজ :
১. আবেগ পরিশোধন
দেহের মতো আবেগও ময়লামুক্ত রাখতে হয়। মানসিক স্বাস্থ্যবিধিতে আবেগ প্রকাশে সচেতন থাকা, মানসিক আঘাত থেকে মুক্ত থাকা কিংবা অস্থিরতা এড়িয়ে চলার কথাই বেশি বলা হয়। বিশেষজ্ঞরা বলেন, যে মানসিক যন্ত্রণা ক্রমাগত আপনাকে তাড়া করে বেড়ায়, তা থেকে মুক্তির জন্য প্রতিদিনই লড়াই করে যেতে হবে।
২. মানসিক যন্ত্রণায় মনোযোগ
দৈহিক ক্ষতের মতো মনের ক্ষত সারাতেও সময় দরকার। তবে বহুদিনেও মনের ক্ষত না শুকালে অভিজ্ঞজনের সহায়তা নিন। মনোবিজ্ঞানী...