Friday 15th of December 2017 09:10:02 AM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

পাঁচফোড়ন

Displaying 1-10 of 666 results.

অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে

অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে

এনজেবিডি নিউজ : সকালে বেড়িয়েছেন অফিসে যাবেন বলে। হঠাৎ কোন দুঃসংবাদ এল। অথবা অফিসে পৌঁছে দেখলেন, বস আজই মিটিং ডেকেছেন। এতদিনকার জমানো সব কাজের রিপোর্ট নেবেন, কোন সুযোগ নেই একটু গোছানোর। মাসের শেষে হাতে টাকা নেই, এমন সময়ে পড়ল বন্ধুর বিয়ের তারিখ। অথবা কাউকে দাওয়াত করেছেন দুপুরে আপনার সাথে খেতে, সে সঙ্গে নিয়ে এল আরও দুজন বন্ধু! কী করবেন এমন পরিস্থিতিতে?

...

আপনি কি শপাহোলিক? জেনে নিন লক্ষণগুলো

আপনি কি শপাহোলিক? জেনে নিন লক্ষণগুলো

এনজেবিডি নিউজ : কেনাকাটা আমাদের জীবনের অংশ। আমরা পোশাক কিনি, খাবার কিনি, উপহার কিনি। কিন্তু সব কেনাকাটা কি প্রয়োজনে? নাকি অপ্রয়োজনেও কিনি অনেক সময়? মাঝে মাঝে প্রয়োজন ছাড়াও ভাল লেগে গেল বলে একটা কানের দুল কিনে ফেলা বা একটা পারফিউম কিনে ফেলা দোষের কিছু নয়। কিন্তু এটি যখন হয়ে দাঁড়ায় অভ্যাস তখন বিবেচ্য হতে পারে মানসিক ব্যাধি হিসেবে। পশ্চিমা বিশ্বে শপিং আসক্তির কারণে মানসিক রোগ বিশেষজ্ঞের...

কলার খোসা দিয়ে এসবও করা যায়!

কলার খোসা দিয়ে এসবও করা যায়!

এনজেবিডি নিউজ : কোন ফলটি প্রায়ই খাওয়া হয়ে থাকে? উত্তরে অনেকেই বলবেন, কলা। কারণ কলা সারাবছরই পাওয়া যায় এবং খুবই সহজলভ্য। কলা যেমন সুস্বাদু, তেমনি পুষ্টিকর।

কলার খোসা ছাড়ানোর সময় আপনি কী ভাবেন? উত্তরে অনেকেই বলবেন, কলা নিয়ে কিছু ভাবা হলেও হতে পারে কিন্তু খোসা নিয়ে ভাবাভাবির তো কিছু নাই। খাওয়া শেষে কলার খোসা ফেলে দেওয়া হয় ডাস্টবিনে।

তবে কলার খোসা সবাই যে ডাস্টবিনেই ফেলে, তা কিন্তু নয়। অনেক চলতি পথেও ফেলেন। যার ফলে কলার খোসায় পা পিছলে আহত হওয়ার...

অন্তঃসত্ত্বা নারীদের বিষণ্নতা

অন্তঃসত্ত্বা নারীদের বিষণ্নতা

এনজেবিডি নিউজ : গর্ভকালীন অবস্থায় যেকোনো নারী হালকা বা তীব্র বিষণ্নতায় আক্রান্ত হতে পারে। বিশেষ করে প্রথম সন্তান নেওয়ার সময় এ পরিস্থিতি দারুণ যন্ত্রণাদায়ক হয়ে উঠতে পারে। বিচিত্র সব  আবেগময় পরিস্থিতির সঙ্গে তাদের পরিচয় ঘটে। একই সঙ্গে মা হওয়ার আনন্দ এবং আগত সন্তানের ভবিষ্যত নিয়ে দুশ্চিন্তার মতো বিপরীতমুখী আবেগের সম্মুখীন হয়ে থাকেন তারা। বিশেষজ্ঞদের মতে, এ সময়টাতে বিষণ্নতা কাটিয়ে উঠতে নারীদের বিশেষ প্রস্তুতি...

যৌনতা নয়, শুধু আদরের দাম ১০০ ডলার!‌

যৌনতা নয়, শুধু আদরের দাম ১০০ ডলার!‌

এনজেবিডি নিউজ : যৌনতা নয়, শুধু আদর। মাত্র এক থেকে দু’‌ঘণ্টার আদর খেতে একা নারীরা রীতিমতো ৮০ থেকে ১০০ ডলার পর্যন্ত খরচ করতে রাজি। আর এর জেরেই নিউ ইয়র্ক শহরে সাড়া ফেলে দিয়েছে ‘‌প্রোফেশনাল কাডলিং’‌। মূলত যাঁরা কাজের চাপে মানসিক অবসাদে ভোগেন, অথবা যাঁদের স্বামী কর্মসূত্রে দীর্ঘ সময় বাড়ির বাইরে থাকেন, তাঁদের মধ্যেই প্রোফেশনাল কাডলিং পরিষেবা নেওয়ার প্রবণতা বেশি। সম্প্রতি এই আদর পরিষেবা নেওয়ার কথা প্রকাশ্যে স্বীকার করেছেন...

ডিওডোরেন্টের ভিন্নরকম কিন্তু দরকারি ৭ ব্যবহার

ডিওডোরেন্টের ভিন্নরকম কিন্তু দরকারি ৭ ব্যবহার

এনজেবিডি নিউজ :  দৈনন্দিন জীবনে আমরা অনেক বিব্রতকর পরিস্থিতির সম্মুখীন হই। হয়ত নতুন জুতাটা কিনেছি একটি বিশেষ পার্টিতে পরার জন্য। কিন্তু পার্টির দিন দেখা গেল কিছুক্ষণের মধ্যেই নতুন জুতার কারণে পায়ে ফোস্কা পড়ে গেছে। অথবা সুন্দর করে চুল কার্ল করেছেন, খুলে রেখেছেন পিঠ জুড়ে। ঘামের কারণে নষ্ট হয়ে গেল হেয়ার স্টাইলটি। কী করবেন এধরণের সমস্যায়? ছোট ছোট কিছু টিপস আপনাকে রক্ষা করতে পারে এসব বাজে পরিস্থিতি থেকে।
 
নিত্যদিনের সঙ্গী ডিওডোরেন্ট কিন্তু আপনাকে...

রোজ অন্তত ৩০ মিনিট দৌড়াবেন যেসব কারণে

রোজ অন্তত ৩০ মিনিট দৌড়াবেন যেসব কারণে

এনজেবিডি নিউজ :  প্রাচীন গ্রীসে একটি কথা প্রচলিত আছে। 'আপনি যদি শক্তিশালী হতে চান- দৌড়ান, আপনি যদি সুন্দর হতে চান- দৌড়ান, আপনি যদি স্মার্ট হতে চান- দৌড়ান'। আর আজকের বিজ্ঞান বলে, তারা সঠিকই ছিলেন।
 
হ্যাঁ, দৌড়ালেই আপনার সব সমস্যার সমাধান হয়ে যাবে না। কিন্তু প্রতিদিন নিয়ম করে দৌড়ানো যদি আপনার অভ্যাসে পরিণত হয় তাহলে এই অভ্যাসটির অনেক সুফল আপনি নিশ্চিত পাবেন। দৌড়ানো স্বাস্থ্যের জন্য খুবই ভাল এবং বিনামূল্যে ফিট থাকার একমাত্র উপায়। আসুন জেনে নিই দোড়ানোর...

বর্জন করুন কথার মাঝের বাজে অভ্যাসগুলো

বর্জন করুন কথার মাঝের বাজে অভ্যাসগুলো

এনজেবিডি নিউজ : বোবার শত্রু  থাকে না, কারণ বোবা কথা বলতে পারে না। তাহলে বুঝতেই পারছেন কথা বলতে পারার ব্যাপারটা কতটা গুরুত্বপূর্ণ আবার বেশ বিপদজনকও বটে।

ঘরে বাইরে আমরা সারাদিন প্রচুর কথা বলি। একটি প্রবাদ আছে, বোমা পড়লেও বাঙালি কথা বলে। এর থেকে বোঝা যায় আমরা বাঙালিরা অনেক কথা বলি। কিন্তু কাজের কথা নয় বরং অকাজের কথা বেশি বলি। একজন মানুষ মারা গেলে, তার চারপাশের বাকি মানুষরা শুধু তার কথা ও কর্মের কারণে তাকে স্মরণ করে।

কথা বলার সময় আমরা...

দুধ খেলেই কমবে ধূমপান করার ইচ্ছা

দুধ খেলেই কমবে ধূমপান করার ইচ্ছা

এনজেবিডি নিউজ : পুষ্পক একটা করপোরেট সেক্টরে কাজ করে। সেখানে তার কাজের চাপ প্রচুর। প্রতি সপ্তাহে টার্গেটের চাপ, টার্গেট ফুলফিল করতে না পারলেই বসের কটু কথা। ওদিকে আবার গার্লফ্রেন্ডকে সময় দিতে না পারলেই ঝগড়া। এত চাপ মাথায় রাখতে রাখতেই মাথা হয়ে যায় পুরো জ্যাম। সেই জ্যাম কাটানোর জন্যই ঘনঘন খেতে হয় সিগারেট। প্রতি সপ্তাহের শুরুতেই পুষ্পক ঠিক করে সিগারেট খাওয়া কমিয়ে দেবে। কিন্তু, মাথার জ্যাম কাটানোর জন্যই সেই শপথ ভেঙে...

পেঁয়াজের কিছু বিস্ময়কর ব্যবহার

পেঁয়াজের কিছু বিস্ময়কর ব্যবহার

এনজেবিডি নিউজ : স্বাদ আর গন্ধে খাবারকে মুখরোচক করে পেঁয়াজ। তবে শুধু খাবারকে সুস্বাদু করতেই নয়, পেঁয়াজের আরো নানা কাজ আছে। এখানে জেনে নিন এর কিছু অদ্ভুত ব্যবহারের কথা।

১. মরচে ধরা ছুরি-চাকু রান্নাঘরের অশান্তির কারণ হয়ে ওঠে। এগুলো ব্যবহার অস্বাস্থ্যকর বিষয়। একটি পেঁয়াজ কেটে তা দিয়ে চাকুটি ঘষে দেখুন। মরচে চলে যাবে।

২. মৌমাছির কামড়ের স্থানে একটি পেঁয়াজ কেটে নিয়ে ঘষুন। অনেক আরাম পাবেন।

৩. অনেকেই জানেন না, পেঁয়াজের...