Sunday 23rd of September 2018 08:28:06 PM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

পাঁচফোড়ন

Displaying 91-100 of 666 results.

চোখ অতিরিক্ত চুলকালে যা করবেন…

চোখ অতিরিক্ত চুলকালে যা করবেন…

এনজেবিডি নিউজ : পরিবেশ দূষণ, ধুলা-বালি ইত্যাদি কারণে প্রায় অনেকেরই চোখ চুলকানো বা চোখে জ্বালা-পোড়া হওয়ার সমস্যা হতে দেখা যায়।

যারা অতিরিক্ত চোখে হাত দিয়ে থাকেন বা চোখ ঘষাঘষি করেন তাদের এই সমস্যা আরও বেড়ে যায়। ডাক্তারি সমাধান থাকলেও চটজলদি ঘরোয়া কিছু উপায়েই চোখের এই সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।
স্বাস্থ্যবিষয়ক একটি ওয়েবসাইটে চোখ চুলকানোর সমস্যার ঘরোয়া কিছু সহজ সমাধান উল্লেখ করা হয়। এই প্রতিবেদনে সেসব তুলে ধরা হল।
শসাঃ
শসায় আছে...

২০ বছর বয়সীদের ওজন কমানোর কিছু উপায়

২০ বছর বয়সীদের ওজন কমানোর কিছু উপায়

এনজেবিডি নিউজ : ২০ বছর বয়স একটি মেয়ের পরিবর্তনের বয়স। ক্যারিয়ারের জন্য প্রস্তুতির সাথে সাথে অনেকেই সংসারীও হয়ে যায়। তাই ওজন নিয়ন্ত্রণে রাখা অনেক বড় একটি সমস্যা। পরিবর্তনের এই সময়টাতে অস্বাস্থ্যকর অভ্যাস ছুড়ে ফেলে স্বাস্থ্যকর অভ্যাস গড়ে তোলার মাধ্যমে নিজের উপর নিয়ন্ত্রণ আনার আদর্শ সময়। এই বয়সে ওজন নিয়ন্ত্রণের কয়েকটি নিয়ম জেনে নেই চলুন।

১। খাদ্যাভ্যাসের উপর নিয়ন্ত্রণ রাখা

যদি...

জেটল্যাগ দূর করার সহজ ৭ উপায় জেনে নিন

জেটল্যাগ দূর করার সহজ ৭ উপায় জেনে নিনএনজেবিডি নিউজ : বিমানযাত্রায় দূরবর্তী স্থান ভ্রমণে বা ভিন্ন টাইম জোনে যাতায়াতে অনেকেরই অস্বস্তিকর অনুভূতি হতে পারে, যা জেটল্যাগ নামে পরিচিত। এ অস্বস্তিকর অনুভূতি দূর করার জন্য কয়েকটি উপায় তুলে ধরা হলো এ লেখায়। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে বিজনেস ইনসাইডার।
১. ভিটামিন ডি এবং বি
ভিটামিন ডি ও বি হতে পারে জেটল্যাগের বিরুদ্ধে যুদ্ধ করতে অত্যন্ত প্রয়োজনীয় উপাদান। ভিটামিন বি-১২ আপনার দেহকে প্রাকৃতিকভাবে সতর্ক ও উদ্যমী করে তোলার জন্য অত্যন্ত প্রয়োজনীয়।...

নিতম্ব দেখে জানা যাবে মানুষের ভবিষ্যৎ!! জেনে নিন কীভাবে

নিতম্ব দেখে জানা যাবে মানুষের ভবিষ্যৎ!! জেনে নিন কীভাবে

এনজেবিডি নিউজ : কোনও মানুষের নিতম্বের দিকে তাকিয়ে, নিতম্ব ধরে, এমনকী নিতম্বের ছবি দেখেও সেই মানুষের ভবিষ্যৎ বলে দেওয়া সম্ভব! কিন্তু কীভাবে?
শাকিরার সেই গানটা মনে আছে ‘হিপস ডোন্ট লাই’? অর্থাৎ নিতম্ব মিথ্যে বলে না। কিন্তু নিতম্ব কি পারে আপনার ভবিষ্যৎ সম্পর্কেও সত্যি কথাটি বলে দিতে? কলম্বিযার মেরি আরাঞ্জোকে যদি এই প্রশ্ন করেন তাহলে এর উত্তরে তিনি বলবেন, হ্যাঁ, পারে। মধ্যবয়সী এই মহিলার দাবি, তিনি কোনও মানুষের নিতম্বের দিকে তাকিয়ে, নিতম্ব ধরে, এমনকী...

যে পাঁচটি গুন আপনার ভিতর থাকে যেকোন মেয়ে আপনাকে ভালবাসতে বাধ্য হবে

যে পাঁচটি গুন আপনার ভিতর থাকে যেকোন মেয়ে আপনাকে ভালবাসতে বাধ্য হবে

এনজেবিডি নিউজ : নারী চরিত্রের জটিলতা বোঝা আসলেই দুস্কর ।ওগো বধু সুন্দরীর গানটা মনে আছে! মেয়েদের মন বোঝা ভারী কঠিন।
তবু একটু সরলীকরণের রাস্তায় হাঁটলে এই পাঁচটা গুণ থাকলে ছেলেদের ভালবেসে ফেলে মেয়েরা–
১. যে কোনও পরিস্থিতিতে যার হাসানোর ক্ষমতা থাকে- মেয়েরা চায় সেন্স অফ হিউমার বা কৌতূকবোধ থাকা ছেলেদের সঙ্গে বেশি সময় কাটাতে। গুরুগম্ভীর নয় মুখে সবসময় হাসি থাকা মানুষই মেয়েদের কাছের লোক হয়। কোনও মেয়ে কোনও ছেলেকে ভালবাসলে তার প্রাথমিক...

৩ কারণে আপনি কি বাড়তি খাচ্ছেন?

৩ কারণে আপনি কি বাড়তি খাচ্ছেন?এনজেবিডি নিউজ : খাবারকে সঠিকভাবে নিয়ন্ত্রণ করার অভাবে অনেকেরই দেহের ওজন নিয়ন্ত্রণ করা সম্ভব হয় না। এ ক্ষেত্রে শুধু শরীরের খাবারের প্রয়োজন নয়, নানা কারণে ক্ষুধা ছাড়াই আমরা বাড়তি খেতে পারি। এ ক্ষেত্রে মজার খাবার দেখে লোভ নিয়ন্ত্রণ করতে না পারা কিংবা অন্যমনস্কভাবে বাড়তি খেয়ে ফেলার মতো ঘটনা অনেকেই ঘটান। এ লেখায় রয়েছে তিনটি কারণ, যে কারণে অনেকেই বাড়তি খাবার খেয়ে ফেলেন। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ফক্স নিউজ।
১. মজাদার খাবার
বর্তমানে কেউই এক বাটি...

ভ্রমণ কী আপনার যৌনতা বৃদ্ধি করে?

ভ্রমণ কী আপনার যৌনতা বৃদ্ধি করে? এনজেবিডি নিউজ : ভ্রমণের ফলে আপনার মনে ও দেহে বহু পরিবর্তন হয়। তবে অনেকেরই প্রশ্ন রয়েছে, ভ্রমণ কী যৌনতাও বৃদ্ধি করতে সহায়তা করে? সম্প্রতি এক জরিপে এ বিষয়টি নিয়ে সমীক্ষা করা হয়। এতে যৌনতার সঙ্গে ভ্রমণের ইতিবাচক সম্পর্কের কথাই উঠে এসেছে। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে হিন্দুস্তান টাইমস।
ভ্রমণে আপনার স্বাস্থ্যগত উন্নতি হয়, ওজন কমাতে সহায়তা করে, আত্মবিশ্বাস বাড়ে, তারুণ্যের অনুভূতি সৃষ্টি করে এবং যৌনতাও বৃদ্ধি করে। গবেষকরা জানিয়েছেন, ভ্রমণের অন্যান্য...

মেয়েরা যেসব কারনে অতীত নিয়ে মিথ্যা বলে

মেয়েরা যেসব কারনে অতীত নিয়ে মিথ্যা বলেএনজেবিডি নিউজ : সব প্রেমের সম্পর্ক বিয়ে পর্যন্ত গড়ায় না। কেউ কেউ বিচ্ছেদেরও সম্মুখীন হয়ে থাকেন। তাই বলে তো আর জীবন থেমে থাকে না। সবকিছু ভুলে নতুন মানুষের সঙ্গে নতুন সম্পর্ক গড়ে ওঠে। কারো অনেক তাড়াতাড়ি হয়, কেউ কেউ একটু সময় নিয়ে প্রেমে পড়েন। তবে সম্পর্ক বিশেষজ্ঞরা মনে করেন, মেয়েরা তাদের অতীত সম্পর্ক নিয়ে পুরোটা সত্যি কখনোই বলতে চায় না। তারা চায় বিষয়টি সারা জীবনই গোপন থাকুন!

কেন মেয়েরা তাদের অতীত সম্পর্ক নিয়ে মিথ্যা বলে, সে সম্বন্ধে কয়েকটি কারণ তুলে...

ঘুম ভালোভাবে না হওয়ার ৯ কারণ

  ঘুম ভালোভাবে না হওয়ার ৯ কারণ

এনজেবিডি নিউজ : মাঝরাতে কি ঘুম ভেঙে যায়? সকালে ঘুম থেকে উঠে কি ক্লান্ত লাগে? বা সারারাত ঘুম আসার জন্য কি লড়াই করতে হয়? যদি উত্তর হ্যাঁ হয়, তাহলে সমস্যা কিন্তু একটু জটিল।

ঘুম না হওয়া একটি  বড় ধরনের সমস্যা। কম ঘুম মেজাজের ওপর প্রভাব ফেলে। সারা দিনের কর্মক্ষমতা নষ্ট করে দেয়। ভালোভাবে ঘুম না হলে অবসন্ন ভাব, উদ্বেগ, মনোযোগের অভাব, বিষণ্ণতা ইত্যাদি সমস্যা হয়। এ ছাড়া দীর্ঘমেয়াদি ঘুমের সমস্যা হলে ওজনাধিক্য, হৃদরোগ, উচ্চ রক্তচাপ, স্ট্রোক ও ডায়াবেটিসের ঝুঁকি...

সঙ্গীতে নিরাময় হবে ক্যান্সার-

সঙ্গীতে নিরাময় হবে ক্যান্সার-এনজেবিডি নিউজ : ক্যান্সারের বিরুদ্ধে যুদ্ধে রোগীদের সহায়তা করে সমবেত সঙ্গীত। এটি তাদের সে রোগটির বিরুদ্ধে প্রতিরোধ গড়তে ও তা নিরাময়ে শক্তি যোগায় বলে জানিয়েছেন গবেষকরা। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে পিটিআই।
সঙ্গীত মূলত মানুষের মানসিক চাপ কমায় ও মুড ভালো করে। আর এর ফলে রোগপ্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। ফলে ক্যান্সারের মতো মারাত্মক রোগের বিরুদ্ধেও দেহ প্রতিরোধ ক্ষমতা কার্যকরভাবে কাজে লাগাতে পারে বলে জানাচ্ছেন গবেষকরা।
এ বিষয়ে গবেষণাটি করেছেন...