Sunday 24th of June 2018 11:20:25 AM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

পাঁচফোড়ন

Displaying 41-50 of 666 results.

অ্যালার্জি দূর করে ফেলুন ঘরোয়া ৫ উপায়ে |

অ্যালার্জি দূর করে ফেলুন ঘরোয়া ৫ উপায়ে |

এনজেবিডি নিউজ : কিছু মানুষ সারা বছর অ্যালার্জি সমস্যায় ভুগে থাকেন। ধুলোবালি, খাবার, পোকা মাকড়, পোষা প্রাণী এমনকি কিছু ওষুধের কারণেও বিভিন্ন  অ্যালার্জি সমস্যা হতে পারে। অধিকাংশ সময় এই ধরণের অ্যালার্জি কিছুদিন পর নিজে থেকে ভাল হয়ে যায়। আবার অনেক সময় এই সাধারণ রোগটিও ভয়ংকর আকার ধারণ করতে পারে। ঘরোয়া কিছু উপায়ে অ্যালার্জি থেকে মুক্তি পাওয়া সম্ভব। সহজলভ্য এই উপাদানগুলো আপনার অ্যালার্জি দূর করে দেবে খুব সহজে।

১।...

গোল্ড প্লেটের গয়নার যত্ন নিবেন কীভাবে?

 গোল্ড প্লেটের গয়নার যত্ন নিবেন কীভাবে?

এনজেবিডি নিউজ : গোল্ড প্লেটের গয়না মূলত রুপা দিয়ে তৈরি করা হয়। এর ওপরে স্বর্ণের রং দেওয়া হয়। সঠিক যত্ন নিলে অনেক বছর এই গয়নার রং নষ্ট হবে না। জানতে চান কীভাবে যত্ন নিবেন? তাহলে টাইমস অব ইন্ডিয়ার এই পরামর্শগুলো একবার দেখে নিন। 

১. একটি জুয়েলারি বাক্সে ভেলভেটের কাপড়ের ওপর গোল্ড প্লেটের গয়না রাখুন। এবার নরম কাপড় দিয়ে গয়না ঢেকে বাক্সের মুখ বন্ধ করে সংরক্ষণ করুন।

২. মাঝে মাঝে হলকা গরম পানির মধ্যে সুতির কাপড় ভিজিয়ে গয়নাগুলো মুছে নিন। এবার ভালো করে...

মাত্র ২টি উপাদান দূর করে দেবে ত্বকের জেদী কালো দাগ

মাত্র ২টি উপাদান দূর করে দেবে ত্বকের জেদী কালো দাগ

দাগহীন, নিখুঁত ত্বক সব নারীদের কাম্য। কিন্তু কিছু কালো দাগ ত্বকের সৌন্দর্য হানি করে থাকে। ব্রণ, সানবার্ন বিভিন্ন কারণে ত্বকে কালো দাগ পড়ে থাকে। এই কালো দাগ দূর করার জন্য ব্যবহার করা হয় নামী দামী কত স্পট রিমুভার ক্রিম। দাগ দূর করতে এই ক্রিমগুলো কতটুকু কার্যকরী? অধিকাংশ ক্রিম দাগ দূর করতে ব্যর্থ হয়। তার উপর থাকে পার্শ্ব প্রতিক্রিয়া হওয়ার সম্ভাবনা।

এনজেবিডি নিউজ :  আবার এই দাগ দূর করার জন্য অনেকেই ছোটেন পার্লারে। কত শত টাকা খরচ করে ত্বকের দাগ দূর করার জন্য করা হয়ে...

দিনটি ভালোভাবে শুরু করতে চাইলে....

দিনটি ভালোভাবে শুরু করতে চাইলে....এনজেবিডি নিউজ : সকালে ঘুম থেকে ওঠার পর নানা কারণে আমাদের উদ্যম নষ্ট হতে পারে। তবে কাজগুলো কিছুটা ভিন্নভাবে করলে তরতাজা অবস্থায় অটুট উদ্যমে দিনটি শুরু করা যাবে। এ লেখায় দেওয়া হলো কিছু অভ্যাস, সকালের উদ্যম ধরে রাখার জন্য যেগুলোর ওপর গুরুত্ব দেওয়া উচিত।
১. ভালো ঘুম
সকালে রাতের রেশ থেকে যায়। এ কারণে সকালটি ভালোভাবে শুরু করার জন্য রাতটি আপনি কিভাবে কাটিয়েছেন তাও গুরুত্বপূর্ণ বিষয়। তাই রাতে যেন ভালো ঘুম হয় সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিন। ঘড়ি ধরে সঠিক...

মায়ের সেই কথাগুলো

মায়ের সেই কথাগুলো

এনজেবিডি নিউজ : খুব ছোটবেলায় মায়ের কাছে প্রশ্ন, মা আমি কোথা থেকে এসেছি। মা হেসে জবাব দেয়, ইচ্ছে হয়ে বুকের মধ্যে ছিলি। সেই শুরু। মায়ের সঙ্গে সন্তানের কথোপকথন যেন তারপর এক বহতা নদী। যত দিন গড়ায় বদলে যায় সে কথোপকথোনের রঙ। কখনো ভয় তো কখনো আদর, কখনো অভিযোগ তো কখনো অভিমানে মাখা সেই কথারা চিরকাল থেকে যায় শৈশব-কৈশোরের গন্ধ মেখে। সময় পেরিয়ে যায়, স্বাভাবিক নিয়মে বেড়ে যায় বয়স। কিন্তু সেই কথাগুলো চিরকাল থেকে যায় মনের গোপন কুঠুরিতে।

মায়ের জন্য তুলে...

কখনো বলেছেন, মা ভালোবাসি?

কখনো বলেছেন, মা ভালোবাসি?

এনজেবিডি নিউজ : ইন্টারনেট ব্যবহারকারী আধুনিক প্রজন্মকে বলা হয় নেটিজেন। মায়েদের জন্য সেই আধুনিক নেটিজেনরা কী ভাবছে সে তথ্যই উঠে এসেছে ‘মা’ দিবস উপলক্ষে ইউসি ওয়েবের ফ্ল্যাগশিপ ব্র্যান্ড ইউসি মোবাইল ব্রাউজারের মাধ্যমে পরিচালিত এক জরিপে।

বাংলাদেশের অন্যতম জনপ্রিয় মোবাইল ব্রাউজার [মোট ব্যবহারের ৩০ শতাংশেরও বেশি] ইউসি গত ২৯ এপ্রিল এর ব্যবহারকারীদের ওপর এই জরিপ পরিচালনা করে। মোবাইলে ইন্টারনেট ব্যবহারকারীদের সঙ্গে তাদের মায়েদের সম্পর্ক কেমন-...

ক্ষণস্থায়ী প্রেমে ধূমপায়ী ও মদ্যপায়ী পুরুষরাই নারীদের পছন্দ!

ক্ষণস্থায়ী প্রেমে ধূমপায়ী ও মদ্যপায়ী পুরুষরাই নারীদের পছন্দ!এনজেবিডি নিউজ : স্বাস্থ্যের পক্ষে যতই ক্ষতিকর হোক, ক্ষণস্থায়ী প্রেমে সঙ্গী হিসাবে নারীরা পছন্দ করেন ধূমপায়ী এবং মদ্যপায়ী পুরুষদেরই। সাম্প্রতিক এক সমীক্ষায় উঠে এসেছে এই তথ্য। ১৭ থেকে ৩০ বছর বয়সী ২৩৯ জন নারীর ওপরে চালানো হয়েছিল এই সমীক্ষা। দেখা গেছে, ৮৭ শতাংশ নারী ধূমপায়ী ও মদ্যপায়ী পুরুষের পক্ষেই ভোট দিয়েছেন। তবে তাঁরা একথাও স্পষ্ট জানিয়েছেন, দীর্ঘমেয়াদী প্রেম কিংবা বিয়ের ক্ষেত্রে, নেশা করেন না (কিংবা কম নেশা করেন), এমন পুরুষই তাঁদের পছন্দ।
মিশিগান...

জীবাণুনাশক হিসেবে কার্যকর ১০ প্রাকৃতিক উপাদান চিনে নিন

জীবাণুনাশক হিসেবে কার্যকর ১০ প্রাকৃতিক উপাদান চিনে নিনএনজেবিডি নিউজ : আমাদের আশপাশে ছড়ানো ছিটানো অবস্থায় রয়েছে এমন সব খাবার, যার অনেকগুলোর গুণের কথা আমরা জানি না। যদিও এসব খাবারের অনেকগুলোরই রয়েছে অসাধারণ সব গুণ। এ লেখায় রয়েছে প্রাকৃতিক ১০টি খাবারের কথা, যেগুলোর রয়েছে জীবাণুনাশক গুণ। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।
১. আম
যারা আমকে শুধু চিনিবোঝাই ফ্যাট মনে করেন তাদের ভুল এখনই ভাঙানো দরকার। কারণ আমের রয়েছে নানা গুণ। কাঁচা আম হিটস্ট্রোক থেকে রক্ষা করতে আপনাকে প্রয়োজনীয় শক্তি যোগাবে।...

ছেলে-মেয়ে হবে কতটুকু লম্বা!

ছেলে-মেয়ে হবে কতটুকু লম্বা!

এনজেবিডি নিউজ : সন্তানের শারীরিক গঠন নিয়ে চিন্তা থাকে সব বাবা-মায়েরই। সন্তান কতটুকু লম্বা হবে? এই নিয়ে চিন্তাটা বুঝি সবচেয়ে বেশি। গবেষকরা অনেক কথা বলেন, খাবার দাবার কেমন খাচ্ছে এগুলোও গুরুত্ব পায়। তবে গণিতবিদরা এবার একটা সহজ অংক বের করেছেন যা দিয়ে আগেই জেনে নেওয়া যাবে আপনার ছেলে-কিংবা মেয়েটি কতটুকু লম্বা হবে।

এই হিসেবকে শেষ কথা বলে মেনে নিতে হবে এমনটা নয়, তবে কম-বেশি এমনটাই ঘটে বলে মনে করছেন গবেষকরা।

তারা এ নিয়ে কাজ করছেন প্রায় পঞ্চাশ বছর...

সিদ্ধ ডিমে সবুজ রঙের রিং... কেন?

সিদ্ধ ডিমে সবুজ রঙের রিং... কেন?

এনজেবিডি নিউজ : সান ডে হো ইয়া মন ডে.. রোজ খায়ে আন্ডে... আট থেকে আশি ডিমে নেই অরুচি। পাউরুটি টোস্ট আর ডিমসিদ্ধ। বাচ্চা থেকে বুড়ো সবারই ব্রেকফাস্টের তালিকায় এটা কমন ব্যাপার। তাড়াতাড়ির সময় খিদে মেটাতে ডিম সিদ্ধের জুড়ি মেলা ভার। ভিটামিন A, D এবং E, লেসিথিন, আয়রন, সালফার এবং প্রোটিনে ভরপুর ডিম সবার জন্যই অত্যন্ত স্বাস্থ্যকর।

তবে, ঠিকঠাকভাবে ডিম সিদ্ধ করা কিন্তু বেশ বুদ্ধির বিষয়। কারণ ঘড়ি ধরে কোথাও বলা নেই, ঠিক কতক্ষণ ধরে সিদ্ধ করলে ঠিকঠাক সিদ্ধ হবে...