Monday 16th of July 2018 10:51:25 AM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

পাঁচফোড়ন

Displaying 81-90 of 666 results.

হবু বরকে মেয়েরা যে ১০ প্রশ্ন করতে চায়, কিন্তু করে না!

হবু বরকে মেয়েরা যে ১০ প্রশ্ন করতে চায়, কিন্তু করে না!

এনজেবিডি নিউজ : বিয়ে জীবনের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি সিদ্ধান্ত। তাই বিয়ের চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে দুজন দুজনকে ভালো করে জানা খুবই জরুরি। কিন্তু এটা সব সময় সম্ভব নয়। 

বিশেষ করে পারিবারিকভাবে ঠিক করা বিয়েতে অনেক সময় ছেলেমেয়ের ঠিকমতো কথা বলাই হয় না, আবার ভালো করে জানাশোনা কীভাবে হবে? 

প্রত্যেক মেয়ে বিয়ের আগে তার হবু বরকে কিছু প্রশ্ন করতে চায়, কিন্তু পারে না। জীবনধারাবিষয়ক ওয়েবসাইট আইডিভা দিয়েছে সে রকম ১০টি প্রশ্ন, যা মেয়েরা বিয়ের আগে...

পৃথিবী থেকে ক্রমেই মুছে যাবে যৌনতা?

পৃথিবী থেকে ক্রমেই মুছে যাবে যৌনতা?

এনজেবিডি নিউজ : আর মাত্র ৩০ থেকে ৪০ বছর। তার পরেই কি পৃথিবী থেকে মুছে যাবে সেক্স? ষড়রিপুর প্রথম রিপু কি ক্রমশ মৃত্যুর দিন গুণছে? তেমনই আশঙ্কা প্রকাশ করছেন স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হেনরি গ্রিলি। সম্প্রতি 'The End of Sex' নামে একটি প্রবন্ধ লিখেছেন তিনি। সেই প্রবন্ধেই সেক্সের বিদায় ঘণ্টা বেজে গেছে বলে মতামত প্রকাশ করেছেন স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের আইন ও জিনতত্ত্বের অধ্যাপক হেনরি গ্রিলি।

বিখ্যাত বিজ্ঞানভিত্তিক...

কী ভাবে বুঝবেন, কে বা কারা হিংসা করে-

কী ভাবে বুঝবেন, কে বা কারা হিংসা করে-

এনজেবিডি নিউজ : আজকের যুগে সরাসরি কথা বলার লোকের বড়ই অভাব। অধিকাংশেরই মনে এক, মুখে আরেক। প্রকৃত বন্ধু চেনার উপায় নেই। আর তার চেয়ে বড় প্রশ্ন- বন্ধু বলে কিছু আছে কি? ফেসবুকে ফ্রেন্ডলিস্টে থাকা লোকজন কি বন্ধু? বন্ধু কাকে বলে? বোধহয় উত্তর দেওয়া বেশ কঠিন। তার চেয়ে সহজ বন্ধুরূপী শত্রু খোঁজা। কী করে?

১. চোখের দিকে তাকান
মানুষের চোখ হলো মনের আয়না। গোটা মুখে মেকআপ করা গেলেও, চোখের মণিতে...

জেনে নিন, ‘এস’ দিয়ে যাদের নাম শুরু তারা কেমন মানুষ

জেনে নিন, ‘এস’ দিয়ে যাদের নাম শুরু তারা কেমন মানুষ

এনজেবিডি নিউজ : নাম শুধু একজন মানুষের পরিচয়ই বহন করে না। বহন করে আরও অনেক কিছু। যেমন, নামের আদ্যক্ষর দিয়েই নাকি বোঝা যায়, আপনি কেমন ধরনের মানুষ? আপনার স্বভাব-চরিত্র। অনেকে মানেন, অনেকে মানেন না। মানা-না মানাটা অবশ্যই ব্যক্তিগত ব্যাপার।
একটু খেয়াল করে দেখলে দেখা যায় পরিচিতদের মধ্য S দিয়ে নামের
ছড়াছড়ি। কেমন হন তারা, যাদের নাম S দিয়ে শুরু?

১। S মানে নতুন শুরুয়াত। নতুন করে শুরু করতে সবচেয়ে ভাল পারেন S-দিয়ে শুরু হওয়া নামের মানুষরা।

২। এরা খুবই অনুভূতিপ্রবণ...

যা দেখে বুঝবেন ‘ও আপনার প্রেমে পড়েছে’

যা দেখে বুঝবেন ‘ও আপনার প্রেমে পড়েছে’এনজেবিডি নিউজ : “আচ্ছা, ও কি আমার কথা ভাবে? আমি যা অনুভব করি, ও কি সেটাই অনুভব করে?” মনের ভিতর অনেক প্রশ্ন। কিন্তু, কে উত্তর দেবে? সোজাসুজি জিজ্ঞেস করতে গেলে যদি রেগে যায়! অতশত না ভেবে লক্ষ্য রাখুন তাঁর আচার-ব্যবহারে। দেখুন তো তিনি এইগুলো করেন কি না? উত্তর আপনার হাতের মুঠোয়।
১) কথা বলবে কী! আপনার সামনে বসে উসখুস উসখুস করেই চলেছে। হাতের ফোন বা ব্যাগটা নিয়ে সমানে খুঁট খুঁট চলছেই। এটা কিন্তু ভালো লক্ষ্মণ। তিনি বুঝিয়ে দিচ্ছেন, আপনার উপস্থিতিতে তিনি নার্ভাস।
...

'পাগলি' নারীরাই ভালো স্ত্রী হন, জেনে নিন সাত কারণ

'পাগলি' নারীরাই ভালো স্ত্রী হন, জেনে নিন সাত কারণ

এনজেবিডি নিউজ : ত্রী হিসাবে আপনি কেমন নারী পছন্দ করবেন? শতকরা ৯৫ জন পুরুষই বলবেন, শান্ত স্বভাব এবং ঘরোয়া মেয়েকেই স্ত্রী হিসাবে পছন্দ তাঁদের। মনোবিদরা কিন্তু এর উল্টো কথাই বলছেন। তাঁদের মতে, যাঁদের আপাতপক্ষে দেখে খানিকটা 'পাগলি' বলে মনে হয় আসলে তাঁরাই স্ত্রী হিসাবে সব থেকে ভালো হন।

এখানে পাগলি-র অর্থ অবশ্যই মানসিক ভারসাম্যহীন নয়। যাঁদের কাণ্ডকারখানা আর পাঁচজনের চেয়ে খানিকটা আলাদা। আসলে সমীকরণের বাইরে যাঁরাই...

সংখ্যাই বলে দেবে আপনি কেমন মানুষ!

সংখ্যাই বলে দেবে আপনি কেমন মানুষ!

এনজেবিডি নিউজ : সংখ্যাতত্ত্ব মানুষের জীবনে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সংখ্যাই বলে দেয় মানুষের চরিত্র। অবাক হচ্ছেন? হ্যাঁ এটাই সত্যি। ১ সংখ্যার জাতক-জাতিকাদের মধ্যে যেমন থাকে নেতৃত্বদানের স্বাভাবিক ক্ষমতা তেমনই ৬ সংখ্যার জাতক-জাতিকারা শিল্পীসুলভ হয়ে থাকেন। দেখে নিন কোন তারিখে জন্মালে, কেমন হবে আপনার চরিত্র-

১— এটি রবির সংখ্যা। এই সংখ্যা নির্দেশ করে অহং, আমিত্বোবধ, গর্ব। ১, ১০, ২৯ তারিখে জন্ম হওয়া জাতক-জাতিকাদের...

জেনে নিন, ‘এস’ দিয়ে যাদের নাম শুরু তারা কেমন মানুষ

জেনে নিন, ‘এস’ দিয়ে যাদের নাম শুরু তারা কেমন মানুষ

এনজেবিডি নিউজ : নাম শুধু একজন মানুষের পরিচয়ই বহন করে না। বহন করে আরও অনেক কিছু। যেমন, নামের আদ্যক্ষর দিয়েই নাকি বোঝা যায়, আপনি কেমন ধরনের মানুষ? আপনার স্বভাব-চরিত্র। অনেকে মানেন, অনেকে মানেন না। মানা-না মানাটা অবশ্যই ব্যক্তিগত ব্যাপার।

একটু খেয়াল করে দেখলে দেখা যায় পরিচিতদের মধ্য S দিয়ে নামের
ছড়াছড়ি। কেমন হন তারা, যাদের নাম S দিয়ে শুরু?

১। S মানে নতুন শুরুয়াত। নতুন করে শুরু করতে সবচেয়ে ভাল পারেন S-দিয়ে শুরু হওয়া নামের মানুষরা।

২।...

সিগারেট ও ধূমপানের ব্যাপারে যে ভয়ানক সত্যগুলো আপনি জানেন না!

সিগারেট ও ধূমপানের ব্যাপারে যে ভয়ানক সত্যগুলো আপনি জানেন না! এনজেবিডি নিউজ : সিগারেট এ যুগের ফ্যাশন বলা যায়। সিগারেট খেলে স্মার্ট হয় আর না খেলে আন-স্মার্ট, এমনটাই ভাবে আজকাল অনেকে। বর্তমানে ছেলে-মেয়ে নির্বিশেষে সবাই সিগারেট খাচ্ছে। আমরা যা ভেবেই সিগারেট খাই না কেন, এটা কিন্তু জানি যে সিগারেট মানুষের দেহের ক্ষতি করে। কিন্তু যা জানি না তা হলো ঠিক কীভাবে ক্ষতিটা করে।

সিগারেট কাউকে একদিনে ধ্বংস করে দেয় না। বয়স হবার সাথে সাথে ধীরে ধীরে এর কুফল দেখা দিতে থাকে। গবেষণায় দেখা গেছে প্রতিবছর প্রায় প্রায় ৫.৫ ট্রিলিয়ন...

জীবনকে নতুন করে সাজাতে নিজেকে চারটি প্রশ্ন করুন

জীবনকে নতুন করে সাজাতে নিজেকে চারটি প্রশ্ন করুনএনজেবিডি নিউজ : হতাশা কখনও জীবনকে আচ্ছন্ন করে ফেলতে পারে। কিন্তু হতাশাই জীবনের শেষ কথা নয়। এটি কাটিয়ে উঠতে হয়। জীবনকে নতুন করে সাজিয়ে তোলার জন্য প্রচেষ্টা অব্যাহত রাখা অতি গুরুত্বপূর্ণ একটি বিষয়। আপনার যদি জীবনকে নতুন করে সাজাতে চান তাহলে এ লেখায় দেওয়া চারটি প্রশ্ন করুন নিজেকে। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে হাফিংটন পোস্ট।
১. কোন বিষয়টি আপনার চিন্তা করা উচিত?
কোনো কোনো বিষয় রয়েছে যা যত বেশি চিন্তা করবেন ততই জটিল হয়ে পড়বে। তাই সব বিষয় নিয়ে চিন্তা...