Tuesday 25th of September 2018 08:28:20 PM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

ই-ঢাকা

Displaying 111-120 of 470 results.

শাহজালালে সাড়ে ৩ কোটি টাকার স্বর্ণ জব্দ

শাহজালালে সাড়ে ৩ কোটি টাকার স্বর্ণ জব্দ

এনজেবিডি নিউজ : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সাড়ে তিন কোটি টাকা মূল্যের ৬০ পিস স্বর্ণের বার উদ্ধার করেছে কাস্টমস কর্তৃপক্ষ।জব্দ ৬০টি স্বর্ণবারের ওজন ৬ কেজি।

মঙ্গলবার দুবাই থেকে ঢাকায় ছেড়ে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট থেকে দাবিদারবিহীন এ স্বর্ণবার জব্দ করা হয়।

বিমানবন্দর শুল্ক কর্মকর্তারা জানান,  দুপুর সোয়া ১টায় দুবাই থেকে ছেড়ে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিজি-০২৬ নম্বর ফ্লাইট চট্টগ্রাম হয়ে ঢাকায়...

জবিতে ৩১ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান

জবিতে ৩১ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান

এনজেবিডি নিউজ :  জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কর্মরত শিক্ষক ও কর্মকর্তাদের সহযোগিতায় গঠিত ‘যাকাত ও কল্যাণ তহবিল জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবারের’ উদ্যোগে ৩১ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হয়। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহোদয়ের সম্মেলন কক্ষে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের নিয়ে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করে।

যাত্রাবাড়ী মামলায় খালেদা জিয়া 'পলাতক'!!

যাত্রাবাড়ী মামলায় খালেদা জিয়া 'পলাতক'!!

এনজেবিডি নিউজ : যাত্রাবাড়ীতে বাসে আগুন দিয়ে হত্যার ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে করা পুলিশের মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ’পলাতক’ দেখিয়ে মামলাটি ঢাকার মহানগর দায়রা জজ আদালতে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত খালেদা জিয়াসহ ৩৮ জনের বিরুদ্ধে করা এ মামলাটি স্থানান্তরের আদেশ দেন।

এ মামলার অভিযোগপত্র অনুযায়ী খালেদা জিয়াসহ ৩১ জন ’পলাতক’ রয়েছেন।

এছাড়া একই ঘটনায় দায়ের করা হত্যা মামলার অভিযোগপত্র গ্রহণের বিষয়ে আদেশের...

রাজধানীতে অনুমোদনহীন ৪ হাজার ভবনের তালিকা করা হয়েছে

রাজধানীতে অনুমোদনহীন ৪ হাজার ভবনের তালিকা করা হয়েছে

এনজেবিডি নিউজ : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, রাজধানীতে রাজউকের অনুমোদনহীন ৪ হাজার ৯৭টি ভবনের তালিকা তৈরি করা হয়েছে। তালিকা হালনাগাদ করার কার্যক্রম চলমান রয়েছে। বৃহস্পতিবার সংসদে সরকারি দলের সদস্য এম. আবদুল লতিফের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। 

স্বতন্ত্র সদস্য মো. রুস্তম আলী ফরাজীর অপর এক প্রশ্নের জবাবে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, রাজউকের আওতাধীন এলাকায় অনুমোদন বহির্ভূত/অনুমোদিত নকশার ব্যত্যয়...

ঢাকায় মধ্যম মাত্রার ভূমিকম্প হলে ১১১২ মিলিয়ন ডলারের আর্থিক ক্ষতি হবে

ঢাকায় মধ্যম মাত্রার ভূমিকম্প হলে ১১১২ মিলিয়ন ডলারের আর্থিক ক্ষতি হবে এনজেবিডি নিউজ : ঢাকায় মধ্যম মাত্রার ভূমিকম্প হলে ৭২ হাজার ভবন ধসে পড়বে। আর্থিক ক্ষতির পরিমাণ দাঁড়াবে এক হাজার ১১২ মিলিয়ন ডলার। দ্রুত ধ্বংসাবশেষ অপসারণ করতে না পারলে ক্ষতির পরিমাণ আরো বাড়বে।
গতকাল দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির এক সভায় ভূমিকম্প বিশেষজ্ঞরা এ কথা বলেন। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) আয়োজিত সভায় নগরসংশ্লিষ্ট ৩৯টি সংস্থার প্রতিনিধি এবং ভূমিকম্প বিশেষজ্ঞরা উপস্থিত ছিলেন। সভার সভাপতিত্ব করেন ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। সভায় দুর্যোগ ব্যবস্থাপনা...

ইডেন কলেজের দুই ছাত্রী একি কান্ড !

ইডেন কলেজের দুই ছাত্রী একি কান্ড !

এনজেবিডি নিউজ : গত সোমবার ধানমন্ডি কড়াই গোস্ত রেস্তোরাঁয় মারুফের বড় বোনের বিয়ের অনুষ্ঠান চলছিল, অনুষ্ঠান টি ছিলো বেশ সল্প পরিসরে। তাই অতিথি স্বাভাবিকভাবেই কম থাকার কথা। আমন্ত্রিত অতিথিদের অভ্যর্থনা জানাচ্ছিলেন মারুফ ও তার দুই বন্ধু মিলে। হঠাৎ দুইজন সুন্দরী মেয়ে বিয়ের অনুষ্ঠানে এসে উপস্থিত।

বরপক্ষ তখনো অনুষ্ঠানে এসে হাজির হয়নি, আর বরপক্ষের প্রায় সবাই কনেপক্ষের পুর্বপরিচিত, তাই মারুফ একটু আগ্রহ সহকারে এই আগন্তুক মেয়ে দুই জনকে তাদের পরিচয় জিজ্ঞেস করতে...

ঘন্টা চুক্তিতে ফোন সেক্স করছে ঢাকার তরুণীরা!

ঘন্টা চুক্তিতে ফোন সেক্স করছে ঢাকার তরুণীরা!

এনজেবিডি নিউজ : ডিজিটাল বাংলাদেশে সবকিছুই যেন ডিজিটালের হাওয়া। ডিজিটাল হওয়ায় ভালোর পাশাপাশি আছে খারাপ। এরই অংশ হিসাবে বর্তমানে রাজধানীতে অবাধে চলছে ফোনে যৌনতা। আর ঢাকার তরুণীরা এক ঘন্টা বা দুই ঘন্টার চুক্তিতে এই ফোন করতে বিজ্ঞাপনের জন্য ব্যবহার করছে বিভিন্ন ওয়েবসাইট, পাশাপাশি আছে ফেসবুকেরও ব্যবহার।। ফলশ্রুতিতে ফোন সেক্স বাণিজ্য মহানগরীতে এখন জমজমাট ব্যবসা।

তবে ফোনসেক্সের জন্য আপনাকে ঘন্টা প্রতি গুনতে হবে টাকা। আর এই জন্য আপনাকে অগ্রিম বিকাশ বা ফেলিক্সিলোড...

ছিন্নমূল মাদকসেবীদের ‘অভয়ারণ্য’ ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

ছিন্নমূল মাদকসেবীদের ‘অভয়ারণ্য’ ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

এনজেবিডি নিউজ :  গৌরব, ঐতিহ্য আর অর্জনের ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ। জাতির ইতিহাসের অনেক গৌরবোজ্জল অধ্যায়গুলো রচিত হয়েছে এই ক্যাম্পাসে।  তবে সেই বিশ্ববিদ্যালয়ের অন্তত ২৮টি স্পট এখন ছিন্নমূল মাদকসেবীদের দখলে। দিনের বিভিন্ন সময় শিক্ষক শিক্ষার্থীদের অবজ্ঞা করে সেস্থানগুলোতে বসছে মাদকসেবীদের আড্ডা। মাঝে মধ্যে পুলিশি অভিযান চালানো হলেও থামছে না মাদকসেবীদের দৌরাত্ম্য।

ক্যাম্পাস ঘুরে দেখা গেছে, শাহবাগ থেকে দোয়েল...

যেভাবে ৫ জনকে হত্যা করে মাহফুজ

যেভাবে ৫ জনকে হত্যা করে মাহফুজ

এনজেবিডি নিউজ : নারায়ণগঞ্জ নগরীর বাবুরাইল এলাকায় পাঁচ খুনের ঘটনায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন আসামি মাহফুজ ওরফে মোশারফ।

বৃহস্পতিবার নারায়ণগঞ্জ জেলা আদালতে সাড়ে তিন ঘণ্টাব্যাপী জবানবন্দিতে মাহফুজ জানান, মামি লামিয়ার প্রতি অনৈতিক আসক্তি মেটাতে ১৫ জানুয়ারি শুক্রবার সন্ধ্যায় সে ওই বাড়িতে যায়। পরে রাতের দিকে সে ধরা পড়ে যায়। এর পরেও তাকে কঠোর কোনো শাস্তি দেওয়া হয়নি। কিন্তু আবারো পারিবারিক শাস্তি ও অপমানের আশঙ্কা থেকে সে একাই একে একে ঠান্ডা...

ঢাকায় নামবে তিন হাজার বাস : মেয়র আনিসুল

ঢাকায় নামবে তিন হাজার বাস : মেয়র আনিসুল

এনজেবিডি নিউজ : ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক বলেছেন, ‘ঢাকা শহরে সব বাস ও ট্রাকের জন্য টার্মিনাল করতে জায়গা খোঁজা হচ্ছে। ঢাকাকে শৃঙ্খলার মধ্যে আনার জন্য তিন হাজার বাস নামানোর পরিকল্পনা রয়েছে। এর মধ্যে এক হাজার এসি বাস থাকবে।’

আজ বুধবার বাংলাদেশ ইউনিভার্সিটির (বিইউ) আরবান ল্যাব মিলনায়তনে আয়োজিত গবেষণার ফলাফল উপস্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আনিসুল হক এসব কথা বলেন।

বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার সোহেল আহসান নিপুর পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে...