Tuesday 25th of September 2018 08:29:23 PM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

ই-ঢাকা

Displaying 121-130 of 470 results.

অবিশ্বাস্য ব্যাপার! ঢাকাতে বয় ফ্রেন্ড ভাড়া করছে মেয়েরা

অবিশ্বাস্য ব্যাপার! ঢাকাতে বয় ফ্রেন্ড ভাড়া করছে মেয়েরা এনজেবিডি নিউজ : প্রতিবেনের মুল আলোচ্য বিষয় টাকার বিনিময়ে যৌনসঙ্গি ভাড়া করছেন নারীরা নিজেই। এটা বাইরের কোন ঘটনা নয়। ঢাকা সহ বড় বড় শহর গুলোতে এমন অহরহ ঘটনা ঘটছে। এবার মুল কথায় আসা যাক। কোন শ্রেণীর নারীরা ছেলেদের টাকার বিনিময়ে নিচ্ছে? মুলত দুই শ্রেণীর নারীরা তাদের চাহিদা মত ছেলে ভাড়া করছে। প্রথম সারিতে রয়েছে বিশ্বের বিভিন্ন দেশ থেকে ঢাকা শহরে আসা মানবাধিকার ও এনজিও নারী কর্মিরা।

এই শ্রেণীর বিদেশি নারীরা বাংলাদেশে আসার পর তাদের নিজেদের জৈবিক চাহিদা মেটানোরর জন্য...

তরুণীর মহত্ত্ব

তরুণীর মহত্ত্ব

এনজেবিডি নিউজ : সোমবার রাতে রাজধানীর দিলকুশা থেকে গুলিস্তান হয়ে হাতিরপুলের বাসায় ফিরছিলেন ইডেন মহিলা কলেজের স্নাতকের ছাত্রী খাদিজাতুন কোবরা ময়না। গুলিস্তান শপিং কমপ্লেক্সের কাছে ট্রাফিক জ্যামে তাকে বহনকারী রিকশাটি থমকে দাঁড়ায়। পাশে তাকাতেই তিনি দেখেন, দেয়াল ঘেঁষে বয়স্ক একটি লোক পড়ে আছেন।

ওই ব্যক্তির পাশ দিয়েই শত শত পথচারী চলে যাচ্ছেন। কেউ তার দিকে ফিরেও তাকাচ্ছেন না। এ অবস্থা দেখে ময়নার মমত্ববোধ জেগে ওঠে। তিনি রিকশা থেকে নেমে পড়েন। পড়ে থাকা ব্যক্তির নাড়ি পরীক্ষা...

মাটিতেই বসে পড়লেন প্রধানমন্ত্রী

মাটিতেই বসে পড়লেন প্রধানমন্ত্রী

এনজেবিডি নিউজ :  নিজের সরকারি বাড়ি গণভবনে অনেককেই চায়ের দাওয়াত দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অতিথিদের মধ্যে ছিলেন শিল্প-সাহিত্য ও সংস্কৃতি ব্যক্তিত্ব, গণমাধ্যমকর্মী, আইনজীবী, রাজনীতিক ও অধ্যাপকরা। 

সোমবার বিকেলে অতিথিরা তার বাসায় গেলে পরিবারের সদস্যদের নিয়ে সাড়ে ৪টার দিকে গণভবনের লনে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সবাইকে নিয়ে খোলা মাঠে মাদুর পেতেই বসে পড়েন তিনি। তাকে ঘিরে ছিলেন নারীরা। প্রায় সোয়া একঘণ্টা সবার সঙ্গে আড্ডায়...

হয়নি কোনো মামলা, সামান্য আহত বলে হালকা করার চেষ্টা!

হয়নি কোনো মামলা, সামান্য আহত বলে হালকা করার চেষ্টা!

এনজেবিডি নিউজ : রাজধানীর যাত্রাবাড়ীর মীরহাজিরবাগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) পরিচ্ছন্নতা পরিদর্শক বিকাশ চন্দ্র দাসকে নির্যাতনের ঘটনায় অভিযুক্ত পুলিশের উপপরিদর্শক (এসআই) আরশাদ হোসেন আকাশকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই ঘটনায় সহকারী উপপরিদর্শক (এএসআই) নূল আলম, কনস্টেবল লিয়াকত ও শহীদুলকে প্রত্যাহার করা হয়েছে। শনিবার রাতে এই সিদ্ধান্ত হয়েছে বলে জানান ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ওয়ারী বিভাগের উপকমিশনার (ডিসি) সৈয়দ নূরুল ইসলাম। 

অভিযোগ...

মৃত্যু আশঙ্কায় ১০ দিন সময় পেলেন প্রিন্স মুসা

মৃত্যু আশঙ্কায় ১০ দিন সময় পেলেন প্রিন্স মুসা

এনজেবিডি নিউজ : ডেথ ফোবিয়ার (মৃত্যু আশঙ্কা) কথা জানিয়ে হাজিরা দিতে দুদকের কাছে তিন মাসের সময় চেয়েছিলেন আলোচিত ব্যবসায়ী প্রিন্স মুসা বিন শমসের। তবে কমিশন তাকে মাত্র ১০ কর্মদিবস সময় দিয়েছে। আগামী ২৮ জানুয়া‌রি সকাল ১১টায় সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে সশরীরে হাজির হতে চিঠি দেয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার এনজেবিডি নিউজকে...

প্রধানমন্ত্রীর মৃত্যুকামনাকারী জাবি শিক্ষক চাকরিচ্যুত

প্রধানমন্ত্রীর মৃত্যুকামনাকারী জাবি শিক্ষক চাকরিচ্যুত

এনজেবিডি নিউজ : প্রধানমন্ত্রীর মৃত্যুকামনা করে ফেইসবুক স্ট্যাটাসের জন্য আদালতে দণ্ডিত শিক্ষক মো. রুহুল আমিন খন্দকার চূড়ান্তভাবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চাকরি হারিয়েছেন।

উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় তাকে চাকরি থেকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত হয় বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের নিবন্ধক আবু বকর সিদ্দিক।

বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (আইআইটি) প্রভাষক রুহুল অস্ট্রেলিয়ায় রয়েছেন। তাকে...

শিক্ষকদের কর্মবিরতিতে অচল জগন্নাথ ও ইবি

শিক্ষকদের কর্মবিরতিতে অচল জগন্নাথ ও ইবি

এনজেবিডি নিউজ :  অষ্টম বেতন কাঠামোয় ‘অসঙ্গতি’ দূর করা ও স্বতন্ত্র বেতন স্কেলের দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে শিক্ষকদের অনির্দিষ্টকালের কর্মবিরতিতে বাংলাদেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ন্যায় অচল হয়ে আছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ও ইসলামী বিশ্ববদ্যালয় (ইবি)। জবিতে ক্লাস, মিডটার্ম ও সেমিস্টার ফাইনাল পরীক্ষা নেওয়া বন্ধ রেখেছনে শিক্ষকরা।

সোমবার সকাল ১১টা থেকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন জবি শিক্ষকরা।...

শিক্ষা ছুটি নিয়ে উধাও, পাওনা চেয়ে ঢাবি কর্তৃপক্ষের নোটিশ

শিক্ষা ছুটি নিয়ে উধাও, পাওনা চেয়ে ঢাবি কর্তৃপক্ষের নোটিশ

এনজেবিডি নিউজ : শিক্ষা ছুটি নিয়ে বিদেশ গিয়ে সময়মত দেশে ফেরত না আসা শিক্ষকদের তালিকা প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। একই সঙ্গে যে সব শিক্ষক বিশ্ববিদ্যালয়ের চাকরি থেকে পদত্যাগ করেছেন কিন্তু পাওনা টাকা পরিশোধ করেনি তাদের কাছে টাকা চেয়ে নোটিশ পাঠিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

রোববার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ৬০ জন শিক্ষকের কাছে পাওনা টাকা চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কয়েকজন শিক্ষক শিক্ষাছুটি...

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আন্তর্জঅতিক সেমিনার অনুষ্ঠিত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আন্তর্জঅতিক সেমিনার অনুষ্ঠিত

এনজেবিডি নিউজ :  American Institute of Bangladesh Studies (AIBS) এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের যৌথ উদ্যোগে আন্তর্জঅতিক সেমিনার আয়োজন উপলক্ষে আজ (১০ জানুয়ারি, ২০১৬) সৌজন্য বৈঠক উপাচার্য মহোদয়ের সভাকক্ষে অনুষ্ঠিত হয়। এসময় উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানসহ American Institute of Bangladesh Studies (AIBS) এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।



সব দ্বিতীয় শ্রেণি নিয়েও তিনি বুয়েটের অধ্যাপক

সব দ্বিতীয় শ্রেণি নিয়েও তিনি বুয়েটের অধ্যাপক

এনজেবিডি নিউজ :  দেশের মেধাবী শিক্ষার্থীদের প্রথম পছন্দ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা করছেন ড. মোহাম্মদ মাহবুবুল আলম। সর্বোচ্চ রেজাল্ট নিয়ে যেখানে ভর্তি হতে মোকাবিলা করতে হয় সর্বোচ্চ প্রতিযোগিতা, সেখানে তিনি শিক্ষক হিসেবে নিয়োগ পেয়েছেন শিক্ষাজীবনে সব দ্বিতীয় শ্রেণির রেজাল্ট নিয়ে। এসএসসিতে গণিত ও ইংরেজি বিষয়ে ৩৩ এবং এইচএসসির ইংরেজি দ্বিতীয় পত্রে পেয়েছিলেন ২৬ নম্বর। এ ছাড়া এসএসসি, এইচএসসি, অনার্স ও মাস্টার্স কোনো পরীক্ষাতেই প্রথম শ্রেণি...