Tuesday 25th of September 2018 08:43:10 PM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

ই-ঢাকা

Displaying 131-140 of 470 results.

পতিতা, সোসাইটি গার্ল, পার্টি গার্ল; এরাই আবার ড্রিমগার্ল !

পতিতা, সোসাইটি গার্ল, পার্টি গার্ল; এরাই আবার ড্রিমগার্ল !এনজেবিডি নিউজ :  যেসব মেয়েরা সামান্য কিছু টাকার বিনিময়ে দেহ বিক্রি করে সমাজ তাঁদের বলে পতিতা। অপরদিকে, যেসব মেয়েরা হাজার টাকার বিনিময়ে লুকিয়ে দেহ বিক্রি করে সমাজ তাদের বলে সোসাইটি গার্ল। যারা আর একটু বেশী দামে দেহ বিক্রি করে সমাজ তাদের বলে পার্টি গার্ল।
আর সবচেয়ে ভয়াবহ হচ্ছে তথাকথিত শিক্ষিত মেয়েরা যখন রাস্তা দিয়ে দেহ দেখিয়ে-দেখিয়ে হাঁটে TSC, NSU, KFC, ধানমণ্ডি লেকে বয়ফ্রেন্ডের কোলে বসে আড্ডা দেয়, মাঝে মাঝে, কিস খায় এবং মাঝে মাঝে সেই বয়ফ্রেন্ডের...

রাজধানীতে তরুণীরা ঝুঁকছে সিসায়

রাজধানীতে তরুণীরা ঝুঁকছে সিসায়

এনজেবিডি নিউজ : ইসমাত জেবিন। পড়ালেখা করেন রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে। বিশ্ববিদ্যালয় খোলা মানে থাকে বন্ধু আড্ডা। আর আড্ডাতে যতকিছুই থাক না কেন সিসা থাকা চাই। জেবিন জানান, প্রতি সপ্তাহেই বন্ধুদের সঙ্গে কোনো না কোনো লাউঞ্জে সিসা পার্টি থাকে। স্ট্রবেরি এবং এ্যাপল ফ্লেবারটাই বন্ধুদের মধ্যে সবচয়ে জনপ্রিয়। সিগারেট থেকে সিসায় অনেক বেশি মজা পাওয়া যায়।
ইসমাত জেবিনের মতো অনেক তরুণ-তরুণীই আসক্ত হয়ে পড়ছে সিসায়। রাজধানীর বিভিন্ন সিসা লাউঞ্জে এবং রেস্টুরেন্টে...

ঢাকা শহরে ৭২ হাজার বাড়ি ঝুঁকিপূর্ণ

ঢাকা শহরে ৭২ হাজার বাড়ি ঝুঁকিপূর্ণ

এনজেবিডি নিউজ : ঢাকা শহরে ৭২ হাজার বাড়ি ঝুঁকিপূর্ণ বলে জানিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। আজ সোমবার সচিবালয়ে ভূমিকম্প পরবর্তী করণীয় সম্পর্কে জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব শাহ কামাল এই তথ্য জানান। 

ত্রাণ সচিব বলেন, বিল্ডিং কোড বাস্তবায়ন করার জন্য গণপূর্ত ও গৃহায়ণ মন্ত্রণালয়কে অনুরোধ করা হয়েছে। 

সংবাদ সম্মেলনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী বলেন, আজ ভোরে...

পোগোজ স্কুল অ্যান্ড কলেজে বই বিতরণ উৎসব

পোগোজ স্কুল অ্যান্ড কলেজে বই বিতরণ উৎসব

এনজেবিডি নিউজ : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) অধিভুক্ত পুরান ঢাকার ঐতিহ্যবাহী প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠান পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে (আই.ই.আর, জগন্নাথ বিশ্ববিদ্যালয়) ‘বই বিতরণ উৎসব-২০১৬’ অনুষ্ঠিত হয়েছে।

রোববার প্রতিষ্ঠানটির মাঠে এ বই বিতরণ উৎসবের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের...

পোগোজ স্কুল অ্যান্ড কলেজে বই বিতরণ উৎসব

পোগোজ স্কুল অ্যান্ড কলেজে বই বিতরণ উৎসব

এনজেবিডি নিউজ : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) অধিভুক্ত পুরান ঢাকার ঐতিহ্যবাহী প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠান পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে (আই.ই.আর, জগন্নাথ বিশ্ববিদ্যালয়) ‘বই বিতরণ উৎসব-২০১৬’ অনুষ্ঠিত হয়েছে।রোববার প্রতিষ্ঠানটির মাঠে এ বই বিতরণ উৎসবের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।
 
অনুষ্ঠানে স্কুলের ব্যবস্থাপনা পরিষদের সভাপতি ও কোতয়ালী...

বিকাশের প্রতারণার জালে অসহায় গ্রাহক

বিকাশের প্রতারণার জালে অসহায় গ্রাহক

এনজেবিডি নিউজ : মোবাইল ফোনের সাহায্যে টাকা আদান প্রদানের মাধ্যম ‘বিকাশ’ এ ছড়িয়ে পড়েছে নানা প্রতারণার জাল। সারা দেশে প্রতিনিয়ত অসংখ্য গ্রাহক নানা প্রতারণার শিকার হলেও প্রতিকারে এগিয়ে আসছে না সংশ্লিষ্ট কেউই। প্রতারণার শিকার গ্রাহকদের ‘অজ্ঞতা’র কালিমা দিয়ে নিজেদের দায়িত্ব কৌশলে এড়িয়ে যায় বিকাশ কর্তৃপক্ষ। অপরদিকে এ বিষয়ে পুলিশের কাছে নালিশ করে সহসাই কোনো প্রতিকার পাচ্ছেন না ভুক্তভোগীরা। 

গত মঙ্গলবার (২৯ ডিসেম্বর) অভিনব এক প্রতারণার...

ডিজে পার্টি : শহরে নতুন সংস্কৃতি

ডিজে পার্টি : শহরে নতুন সংস্কৃতিএনজেবিডি নিউজ : বদলে যাওয়া সময়ের এক নতুন সংস্কৃতি ডিজে পার্টি। ডিজে শব্দের অর্থ হলো ডিস্ক জকি। একে আবার কেউ কেউ বলে ডিসকো জকি। বড় বড় অভিজাত হোটলেই কেবল সীমাবদ্ধ নয় ডিজে পার্টি, রাজধানীর গুলশান-বনানী-উত্তরাসহ নানা জায়গায় গড়ে উঠেছে ডিজে ক্লাব। বিশেষ করে গতকাল ছিল থার্টিফাস্ট নাইট এ উপলক্ষে সারাদেশেই ডিজে পার্টিগুলো হয়েছে।
jhgbdjf অন্যান্য দেশের সঙ্গে পাল্লা দিয়ে...

‘শিক্ষার্থীদের দেশপ্রেমের মূলমন্ত্রে দীক্ষা নিতে হবে’

‘শিক্ষার্থীদের দেশপ্রেমের মূলমন্ত্রে দীক্ষা নিতে হবে’

এনজেবিডি নিউজ : রাজধানীর বনশ্রীতে লিবার্টি স্কুল অ্যান্ড কলেজের উদ্যোগে ২৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের আলোচনা সভা ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। এ অনুষ্ঠানের প্রধান অতিথি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মীজানুর রহমান তার বক্তব্যে বলেছেন, শিক্ষার্থীদের দেশপ্রেমের মূলমন্ত্রে দীক্ষা নিতে হবে। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ও চেতনায় নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ করতে না পারলে দেশের অসাম্প্রদায়িক...

বলধা গার্ডেন: ক্লাস পালানো ছাত্র-ছাত্রীদের ‘আড্ডাখানা’

বলধা গার্ডেন: ক্লাস পালানো ছাত্র-ছাত্রীদের ‘আড্ডাখানা’

এনজেবিডি নিউজ : ঢাকার ঐতিহ্যবাহী বলধা গার্ডেন এখন আর ততটা দর্শনীয় স্থান নয়। দুর্লভ উদ্ভিদের সমারোহের নান্দনিক বাগানটা এখন বিদ্যালয়-মহাবিদ্যালয়ের ক্লাস পালানো ছাত্রছাত্রীদের গল্প করার জায়গা, আর বখাটেদের নিরাপদ আড্ডাখানায় পরিণত হয়েছে।

রোববার দুপুরে বলধা গার্ডেনে ঘুরে এই চিত্র পাওয়া যায়। ১৯৬২ সাল থেকে বলধা গার্ডেন বন বিভাগের ব্যবস্থাপনায় রয়েছে। পরে এটিকে জাতীয় উদ্ভিদ উদ্যানের একটি ‘স্যাটেলাইট ইউনিট’ হিসেবে মূল্যায়ন করা হয়। কিন্তু বাস্তবে এখন এর কোনো মূল্যায়ন...

ঢাবিতে অস্থায়ী দোকান : ছাত্রলীগ নেতার আয় লাখ টাকা!

ঢাবিতে অস্থায়ী দোকান : ছাত্রলীগ নেতার আয় লাখ টাকা!

এনজেবিডি নিউজ : ছোট ছোট চায়ের দোকানগুলো থেকে প্রতিদিন আদায় করা হয় ২শ টাকা করে। ভাজা-পোড়া সিঙ্গাড়া-পুরির দোকান থেকে নেয়া হয় ৩শ করে। আর পান-সিগারেটের দোকান থেকে দেড়শ করে। এভাবেই মাসশেষে একটি বিশাল অংকের টাকার মালিক বনে যাচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স।

এর আগে তিনি বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের সাধারণ সম্পাদক ছিলেন। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে ভ্রাম্যমান দোকান বসিয়ে সেগুলো থেকে...