Monday 20th of August 2018 07:18:02 AM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

ই-ঢাকা

Displaying 51-60 of 470 results.

পহেলা বৈশাখ আয়োজনে জবিতে ব্যাপক প্রস্তুতি

পহেলা বৈশাখ আয়োজনে জবিতে ব্যাপক প্রস্তুতিএনজেবিডি নিউজ : বর্ষবরণে পুরান ঢাকার ঐতিহ্য ফিরিয়ে আনতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) প্রশাসন। পুরান ঢাকার  সাংস্কৃতিক প্রাণ ফেরাতে বড় ধরনের কর্মসূচি হাতে নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সেইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক অনুষঙ্গী সংগীত, চারুকলা, নাট্য, নৃত্য ও চলচ্চিত্রের চারুকলা বিভাগ নববর্ষ উদযাপনের উদ্যোগ নিয়েছে। বৈশাখের আগে শিক্ষার্থীদের আয়োজনে বৈশাখী মেলা শুরু হবে। পহেলা বৈশাখ পর্যন্ত এই মেলা চলবে।
বর্ষবরণ...

জবিতে দেয়ালিকা পত্রিকার মোড়ক উন্মোচন

জবিতে দেয়ালিকা পত্রিকার মোড়ক উন্মোচনএনজেবিডি নিউজ : জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) বাংলা বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থীদের উদ্যোগে ‘স্বাধীনতা, আমার স্বাধীনতা’ শীর্ষক দেয়ালিকা পত্রিকার মোড়ক উন্মোচন করেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।
সোমবার বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে ‘স্বাধীনতা, আমার স্বাধীনতা’ শীর্ষক দেয়ালিকা পত্রিকার মোড়ক উন্মোচন করা হয়।
এসময় বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. হোসনে আরা বেগম, জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দফতরের পরিচালক ও বাংলা বিভাগের অধ্যাপক ড. মিল্টন...

জবির মার্কেটিং বিভাগের সেমিনার অনুষ্ঠিত

জবির মার্কেটিং বিভাগের সেমিনার অনুষ্ঠিত

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) মার্কেটিং বিভাগের উদ্যোগে ‘Art of Branding: Make a BRAND- Be a BRAND’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। সোমবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলানয়তনে সেমিনারটির আয়েজন করা হয়।
মার্কেটিং বিভাগের চেয়ারম্যান মো. জহির উদ্দিন আরিফের সভাপত্বিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। মূল প্রবন্ধ উপস্থাপন করেন ‘আমার স্টার্ট স্যালুয়েশনস’-এর বিজনেস অব হেড সোলায়মান সুখন। এসময় বিভাগীয় শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। 

জবি ভিসির সঙ্গে আসাম বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দলের সাক্ষাৎ

জবি ভিসির সঙ্গে আসাম বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দলের সাক্ষাৎ

এনজেবিডি নিউজ : ভারতের আসাম বিশ্ববিদ্যালয়ের (শিলচর) প্রতিনিধিদল জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমানের সঙ্গে তাঁর কার্যালয়ে সৌজন্য সাক্ষাতে মিলিত হন। রোববার সকাল ১০টায় অনুষ্ঠিত এ সৈজন্য সাক্ষাতে উপস্থিত ছিলেন আসাম বিশ্ববিদ্যালয়ের জওহরলাল নেহেরু অব ম্যানেজমেন্টের ডিন অধ্যাপক ড. অপূর্ব মজুমদার এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. মনিরুজ্জামান।

এসময় দুটি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ভার্চুয়াল...

জবিতে প্রথম সংগীত উৎসব অনুষ্ঠিত

জবিতে প্রথম সংগীত উৎসব অনুষ্ঠিত

এনজেবিডি নিউজ : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সংগীত বিভাগের উদ্যোগে প্রথম সংগীত উৎসব অনুষ্ঠিত হয়েছে। সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর সংগীত উৎসবের উদ্বোধন করেন।

আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ সংগীত উৎসব  অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি আসাদুজ্জামান নূরকে উত্তরীয় পরিয়ে দেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।  এরপর ‘আগুনের পরশমণি ছোঁয়াও প্রাণে...’ সংগীত পরিবেশনের মধ্য...

জবিতে প্রথম সংগীত উৎসব

জবিতে প্রথম সংগীত উৎসব

এনজেবিডি নিউজ : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) প্রথমবারের মত সংগীত উৎসব অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় মিলনায়তনে জবির সংগীত বিভাগ এ উৎসবের আয়োজন করে।

‘আগুনের পরশমনি….’ গানের সুরের সঙ্গে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুর। এছাড়া অতিথিদের উত্তরীয় দিয়ে বরণ করা হয়।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের শক্ষিক ড. মহসিনা আক্তার খানম (লীনা...

জবিতে বাঙালি, বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

 জবিতে বাঙালি, বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

এনজেবিডি নিউজ : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৯৬তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীল দলের উদ্যোগে ‘বাঙালি, বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক এ  আলোচনা সভা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথির বক্তব্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, বঙ্গবন্ধুর চেতনায় শুধুই ছিল সোনার বাংলা গড়ার স্বপ্ন। সেই স্বপ্নের...

'দুদক মানুষকে কষ্ট দিতে সৃষ্টি হয়নি'

'দুদক মানুষকে কষ্ট দিতে সৃষ্টি হয়নি'

এনজেবিডি নিউজ : দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দুর্নীতির করালগ্রাস থেকে দেশকে মুক্তি দিতে হবে। দুর্নীতি দমন কমিশন মানুষকে কষ্ট দেওয়ার জন্য সৃষ্টি হয়নি।

দুর্নীতিবিরোধী র‍্যালি শেষে রাজধানীর প্রেসক্লাবের সামনে কমিশন আয়োজিত মানববন্ধনে এই কথা বলেন কমিশনের চেয়ারম্যান।

'দেশ প্রেমের শপথ নিন, দুর্নীতিকে বিদায় দিন' স্লোগানকে সামনে রেখে শুরু  হওয়া দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ-২০১৬ এর...

জবির নৃ-বিজ্ঞান বিভাগের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা

জবির নৃ-বিজ্ঞান বিভাগের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা

এনজেবিডি নিউজ : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নৃ-বিজ্ঞান বিভাগের ‘নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠান-২০১৬’ অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করে বিভাগটি।

নবীনদের স্বাগত জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, এ বিভাগের কার্যক্ষেত্রের ব্যাপকতা অনেক। শিক্ষক-শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের সামাজিক ও মানবিক সমস্যা সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে...

কেন্দ্রীয় ব্যাংকের অর্থ লোপাট: হ্যাকিং নয় চুরি

কেন্দ্রীয় ব্যাংকের অর্থ লোপাট: হ্যাকিং নয় চুরি

এনজেবিডি নিউজ : সম্প্রতি কেন্দ্রীয় ব্যাংকের অর্থ লোপাটকে হ্যাকিং নয়, চুরি বলে মন্তব্য করেছেন ব্যাংকটির সাবেক গভর্নর সালেহউদ্দিন আহমেদ। তার মতে, ব্যাংকের লেনদের জন্য অন্তত তিনটি স্তরের সম্পৃক্ততা তাকে। প্রথম স্তরে লেনদেনটা অর্ডার করা হয়, দ্বিতীয় স্তরে সেটা যাচাই হয় এবং শেষ স্তরে লেনদেন অনুমোদন করা হয়। এই তিন স্তর ভেদ করে লেনদন সম্ভব নয়। সুতরাং এটা কোনো হ্যাকিং নয়, এটা চুরি।

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে আট কোটি ১০ লাখ ডলার খুয়া গেছে। তবে...