Friday 15th of December 2017 09:09:31 AM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

জীবনযাপন

Displaying 1-10 of 548 results.

উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ

উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ

এনজেবিডি নিউজ : অনেক কিছুর সুষ্ঠু সমন্বয়ে জীবনটা উপভোগ্য হয়ে উঠতে পারে। সুখ, সুস্বাস্থ্য, উৎপাদনশীলতা বৃদ্ধি ও সফলতার জন্যে কিছু অভ্যাসের চর্চা প্রয়োজন। বহু অভ্যাস গড়ে তুলতে পারেন সফল হতে। এখানে বিশেষজ্ঞরা সেরা কিছু অভ্যাসের কথা বলেছেন। এদের চর্চা করুন। জীবনে আসবে সুখ, স্বাস্থ্য, উৎপাদনশীলতা ও সফলতা।

১. দানশীলতা মানুষকে উদার করে। গবেষণায় বলা হয়েছে, অন্য মানুষকে অর্থ সহায়তা দিলে সুখের মাত্রা বৃদ্ধি পায়।

২. জানতে...

সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়

সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়

এনজেবিডি নিউজ : গ্রীষ্মকাল এখনো শেষ হয় নি। কথা নেই, বার্তা নেই হঠাৎ বৃষ্টি যেন রোজকার বিষয় হয়ে দাঁড়িয়েছে। একে তো প্রচন্ড গরম, তারপর আবার যখন তখন বৃষ্টি। সব মিলিয়ে যে কোন সময় অসুস্থ হয়ে যাওয়ার সুযোগ রয়েছে আমাদের সবারই। এমন দিনে রোগ জীবাণু সংক্রমণের সুযোগ বেশী থাকে। তাই প্রয়োজন কিছু সাবধানতার। আসুন জেনে নিই স্যাঁতস্যাঁতে বৃষ্টির মাঝেও কিভাবে সুস্থ্য ঝরঝরে রাখবেন নিজেকে।

ক্লান্তিকে বলুন চিরবিদায় ঘরোয়া কিছু উপায়ে

ক্লান্তিকে বলুন চিরবিদায় ঘরোয়া কিছু উপায়ে

এনজেবিডি নিউজ : সারাদিনের কাজের পর ক্লান্ত লাগাটাই স্বাভাবিক। কিন্তু অতিরিক্ত ক্লান্তবোধ হওয়া, দুর্বল লাগা স্বাভাবিক নয়। Center for Pain and Supportive Care এর মতে দুর্বলতা মূলত পেশীশক্তির অভাব এবং দৈনিক কাজ করা অক্ষমতাকে বুঝিয়ে থাকে। অতিরিক্ত ক্লান্ত হলে আমরা শুয়ে থাকি না হয় বসে থাকি। হাঁটাচলা বন্ধ করে দিই। অথচ বিশেষজ্ঞরা মনে করেন এই সময় বিছানায় না শুয়ে থেকে সূর্যের আলো ও তাজা বাতাস রয়েছে এমন স্থানে...

দাম্পত্য জীবন সুখী করে তুলুন ৬টি সহজ কৌশলে!

দাম্পত্য জীবন সুখী করে তুলুন ৬টি সহজ কৌশলে!

এনজেবিডি নিউজ : সুখী দাম্পত্য জীবনে বলতে কী বুঝি আমরা? ঝগড়াঝাঁটি ছাড়া শুধুই আনন্দময় দাম্পত্য জীবন? মোটেও না। দাম্পত্য জীবনে সবসময় সুখ থাকে না। মাঝে মাঝে একটু আধটু ঝগড়া সম্পর্ককে আরোও মজবুত করে তোলে। কিছু বিষয় আছে যা দাম্পত্য সম্পর্ককে আরও সহজ মজবুত এবং সুখের করে তোলে। আসুন জেনে নেওয়া যাক এমন কিছু বিষয় যা দাম্পত্য জীবনকে সুখের করে তোলে।

১। সরাসরি কথা বলুন

যোগাযোগ দাম্পত্য জীবন সুন্দর করার অন্যতম শর্ত। যে কোন বিষয়ে প্রশ্ন থাকলে সরাসরি...

কেন পা আড়াআড়ি করে বসবেন না?

কেন পা আড়াআড়ি করে বসবেন না?

এনজেবিডি নিউজ : পা আড়াআড়ি বা ক্রস করে বসা বা এক পায়ের উপর আরেক পা তুলে বসা মানুষের খুব প্রচলিত ধরন। অনেকে অভ্যাস বশতই এভাবে বসেন। এটি খুব রুচিসম্পন্ন একটি বসার ধরন বলেও মনে করেন কেউ কেউ।
তবে অনেকেই জানেন না যে এটি আমাদের শরীর ও স্বাস্থ্যের ওপর বেশ বাজে প্রভাব ফেলে। ব্রাইট সাইট ওয়েবসাইটে জানানো হয়েছে পা ক্রস করে বসার ঝুঁকিগুলোর কথা।

একটি নির্দিষ্ট অঙ্গ বিন্যাসে ঘণ্টা খানেক বসে থাকলে এক ধরনের সমস্যা হয়। একে প্যারোনসাল নার্ভ প্যারালাইসিস...

ত্বকের সমস্যা সমাধানে মুলতানি মাটির ফেস প্যাক

ত্বকের সমস্যা সমাধানে মুলতানি মাটির ফেস প্যাক

এনজেবিডি নিউজ :  শতশত বছর ধরে সৌন্দর্য বৃদ্ধির জন্য এই উপমহাদেশের নারীরা মুলতানি মাটি ব্যবহার করে চলেছেন যা কিনা অলৌকিক কাদামাটি হিসেবে পরিচিত। এই হলদে বাদামী কাদামাটি খনিজ উপাদানে সমৃদ্ধ। যখন এই কাদামাটি ত্বকে পেস্টের মত করে লাগানো হয় তখন ত্বক উজ্জ্বল ও দীপ্তিময় হয়ে উঠে। এতে শক্তিশালী ক্লিঞ্জিং, ব্লিচিং ও তেল শোষণকারী উপাদান থাকে যা ত্বককে পরিষ্কার ও উজ্জ্বল করে। মুলতানি মাটির কয়েকটি ফেস প্যাকের কথা জেনে নিই চলুন।  

১। মুলতানি মাটি, টমেটো...

অনেকের হাত-পায়ের তালু সারাক্ষণ ঠান্ডা থাকে কেন? জেনে নিন

অনেকের হাত-পায়ের তালু সারাক্ষণ ঠান্ডা থাকে কেন? জেনে নিন

এনজেবিডি নিউজ :  আমরা উষ্ণ রক্তের প্রাণী। তাই সবরকম আবহাওয়ায় আমাদের শরীরের তাপমাত্রা আবহাওয়ার সঙ্গে মানানসই থাকে। অর্থাৎ‌, আবহাওয়ার সঙ্গে সামঞ্জস্য রেখে আমাদের ত্বকের তাপমাত্রা বদলায়। যেমন গরমে আমাদের ত্বক ঠান্ডা থাকে। আবার ঠান্ডায় গরম। কিন্তু আামদের মধ্যে অনেকেরই ত্বকের তাপমাত্রার একটা সমস্যা দেখা দেয়। কারো কারো সারাবছরই হাত পায়ের তালু ঠান্ডা থাকে। এই সমস্যা আমাদের অনেকের মধ্যেই দেখা দেয়। কিন্তু ঠিক কি কারণে এমনটা হয়, তা আমরা অনেকেই জানি না।
...

সফলতার ৫টি জরুরী মাইন্ডসেট-

সফলতার ৫টি জরুরী মাইন্ডসেট-

এনজেবিডি নিউজ :  চকোলেট ভালবাসেন না, এমন কি কেউ আছেন? আমরা সবাই চকোলেট খেতে পছন্দ করি এবং আমরা সবাই মিল্টন হার্শিকেও চিনি। কিন্তু আমরা একজন সাধারণ মানুষ থেকে বিখ্যাত চকোলেট কোম্পানির প্রতিষ্ঠাতা হওয়ার পেছনে তার জীবনের গল্প আমরা জানি না।
 
মিন্টন হার্শিকে একসময় কেউ চিনতেন না। কিন্তু তিনিই একসময় হয়ে ওঠেন আমেরিকার বিখ্যাত ম্যানুফেকচারার যিনি প্রতিষ্ঠা করেছেন হার্শি চকোলেট কোম্পানি এবং সারা বিশ্বে জনপ্রিয় করেছেন চকোলেট ক্যান্ডিকে।
 
তিনি...

৫ টি উপায়ে আপনার সকালকে করুন আরও কর্মমূখী

৫ টি উপায়ে আপনার সকালকে করুন আরও কর্মমূখী

এনজেবিডি নিউজ : আমরা প্রত্যেকেই কাজ করার জন্য ২৪ ঘন্টা পাই এক দিনে আর ১ সপ্তাহে পাই ১৬৮ ঘন্টা। কিন্তু কখনো কি ভেবে দেখেছেন, কিছু মানুষের কাজের পরিমাণ দেখলে মনে হয় তারা আমাদের চেয়ে যেন দ্বিগুণ সময় পেয়েছেন। গবেষকরা বলেন এর রহস্য লুকিয়ে আছে দিনের প্রথমভাগ মানে সকালে। সকাল থেকেই যারা নিজের সময়কে ঠিক মত ব্যবহার করেন তারা অন্যদের তুলনায় অধিক সফল হন।

বিরক্তিকর নাক ডাকার সমস্যাকে চিরবিদায় বলুন ৭টি কৌশলে

 বিরক্তিকর নাক ডাকার সমস্যাকে চিরবিদায় বলুন ৭টি কৌশলে

এনজেবিডি নিউজ : নাক ডাকার সমস্যা আপাত দৃষ্টিতে নিরীহ মনে হলেও এটি স্বাস্থ্যের জন্য বেশ ঝুঁকিপূর্ণ। স্বাস্থ্য সমস্যা ছাড়াও এটি বেশ বিব্রতকর এবং বিরক্তিকর। যিনি নাক ডাকেন তার ঘুমের সমস্যা না হলেও, পাশের মানুষটির ঘুম হারাম হয়ে যায় নাক ডাকার বিকট শব্দে। বিরক্তিকর এই সমস্যা থেকে মুক্তি পাবার জন্য এই কোন ওষুধ। জীবনযাত্রার পরিবর্তনই পারে শুধু নাক ডাকা বন্ধ করতে। আসুন তাহলে জেনে নেওয়া যাক সাধারণ কিছু নিয়ম মেনে কিভাবে এই...