Friday 20th of April 2018 02:36:34 PM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

জীবনযাপন

Displaying 21-30 of 548 results.

আপনার রান্নাঘরের এই ৫টি জিনিস নিয়মিত পরিষ্কার করুন

আপনার রান্নাঘরের এই ৫টি জিনিস নিয়মিত পরিষ্কার করুন

এনজেবিডি নিউজ : বাসার সবচেয়ে গুরুত্বপূর্ণ ঘরটি হল রান্নাঘর। সারাদিন সবচেয়ে বেশি ব্যবহৃত হয়ে থাকে এই রান্নাঘরই। তাই রান্নাঘরটি পরিষ্কার রাখা সবচেয়ে বেশি জরুরি। রান্নাঘর নিয়মিত পরিষ্কার করা হলেও রান্নাঘরে ব্যবহৃত যন্ত্রপাতি সবসময় পরিষ্কার করা সম্ভব হয় না। অথচ রান্নাঘর পরিষ্কার করা পাশাপাশি এই যন্ত্রপাতি পরিষ্কার করাও অনেক গুরুত্বপূর্ণ। রান্নাঘরের এই ৫টি জিনিস নিয়মিত পরিষ্কার রাখা উচিত।

১। রান্নাঘর পরিষ্কার করা স্ল্যাব

...

যে ৫টি উপায়ে আপনার সম্পর্কটি চিরকাল থাকবে প্রাণবন্ত!

যে ৫টি উপায়ে আপনার সম্পর্কটি চিরকাল থাকবে প্রাণবন্ত!

এনজেবিডি নিউজ : কিছুদিন ধরেই মনে হচ্ছে সম্পর্কটি ঝিমিয়ে পড়েছে। সম্পর্কে সেই আগের প্রানবন্ত ভাব নেই আর। সব কিছুই কেমন যেনো একঘেয়ে লাগছে। একসঙ্গে আগের মত আর গল্পও করা হয় না। হবেই বা কিভাবে? দুজনেই তো অনেক ব্যস্ত সময় পার করেন প্রতিদিন। আর তাছাড়া একসঙ্গে হলেও কেনো যেন কথা খুঁজে পান না আর আগের মত। কি করবেন সম্পর্কটিকে আগের মত প্রাণবন্ত করে তোলার জন্য? জেনে নিন ৫টি উপায়।

একসঙ্গে সময় কাটান

সম্পর্কে প্রাণবন্ত ভাব বজায় রাখার...

৪০ বছর বয়সেই বুড়িয়ে যাচ্ছেন? সমাধান

৪০ বছর বয়সেই বুড়িয়ে যাচ্ছেন? সমাধানএনজেবিডি নিউজ : অনেকেই এখন ৪০ বছর বয়স না পেরোতেই দেহে ভাটার টান অনুভব করেন। এ সমস্যা নারীদের ক্ষেত্রে অহরহ দেখা যায়। বহু নারীই তাদের বয়স ৪০-এর কোঠায় পৌঁছালে হঠাৎ করে কিছু পরিবর্তন লক্ষ্য করেন। তাদের অনেকেই দেহের ওজন বৃদ্ধি ও মেদ জমার কারণে সমস্যায় পড়েন । এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।
জীবনযাপন পদ্ধতিতে কোনো পরিবর্তন না আনলেও ৪০-এর কোঠায় দেহের এ পরিবর্তনগুলো আসতে পারে। এর অন্যতম কারণ দেহের পুষ্টি চাহিদার পরিবর্তন। প্রতি দশকেই দেহের পরিবর্তন হয়। আর এ পরিবর্তনের...

ঘরে বসেই বানিয়ে ফেলুন 'হোম মেড' ভায়াগ্রা !, কীভাবে জেনে নিন

ঘরে বসেই বানিয়ে ফেলুন 'হোম মেড' ভায়াগ্রা !, কীভাবে জেনে নিন

এনজেবিডি নিউজ : নিত্য দিনের নানা প্রাকৃতিক কাজের মতো সেক্স স্বাভাবিক হলেও, সাধারণভাবে সেক্স নিয়ে মানুষের ‘ট্যাবু’রও অন্ত নেই, কৌতূহলেরও শেষ নেই। প্রকাশ্যে কথা বলতে বাধলেও যৌনতা বাড়াতে অনেকে ভায়াগ্রা ব্যবহার করেন। অনেকে আবার এর পার্শ্ব প্রতিক্রিয়া কী হবে ভেবে এ কাজ থেকে বিরত থাকেন। তবে এখন ঘরে বসেই আপনি ভায়াগ্রা বানিয়ে ফেলতে পারেন। কীভাবে, জানাচ্ছি আমরা।

প্রথমে জানতে হবে ভায়াগ্রা ঠিক কী ধরনের কাজ করে মানব দেহে। এই ওষুধের মধ্যে অ্যাফ্রোডিসিয়াক প্রপার্টি...

যে ৭টি কথা প্রতিদিন আপনার সন্তানকে বলা উচিত

যে ৭টি কথা প্রতিদিন আপনার সন্তানকে বলা উচিত

এনজেবিডি নিউজ : প্রতিদিন সন্তানের সাথে বাবা মায়েরা কত কথাই না বলে থাকেন। করে থাকেন কত শত গল্প। এত কথার মাঝে কিছু কথা আছে  যা আপনার শিশুটিকে নিয়মিত বলা উচিত। আপনার ছোট ছোট এই কথাগুলো  তাকে আপনার প্রতি অনুগত হতে সাহায্য করবে, সাহায্য করবে আপনাকে ভালবাসতে। তার জীবন চলার পথে এই কথাগুলো আর্দশ মানুষ হিসেবে গড়ে তুলতে সাহায্য করবে।

১। আমি তোমাকে নিয়ে গর্বিত

আপনার সন্তানকে নিয়ে গর্ব করার জন্য, তার পরীক্ষার রেজাল্ট ভাল হওয়ার প্রয়োজন নেই।...

বিচ্ছেদের যন্ত্রণা দূর করার ৪ উপায়

বিচ্ছেদের যন্ত্রণা দূর করার ৪ উপায়

এনজেবিডি নিউজ : কারো সঙ্গে সম্পর্ক গড়ে তোলার পর তা ভেঙে ফেলা কষ্টকর। কিন্তু পরিস্থিতি যদি প্রতিকূল হয়ে যায় তাহলে এটি অনেক সময় অবশ্যম্ভাবী হয়ে পড়ে। সম্পর্ক বিষয়ে বিশেষজ্ঞ অ্যামান্ডা মেজর এ বিষয়ে কিছু পরামর্শ দিয়েছেন। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ইনডিপেনডেন্ট।

সম্পর্ক ভেঙে যাওয়ার পর তার সুফল পেতে কতদিন লাগে? এ বিষয়ে বিশেষজ্ঞরা বিভিন্ন মত দেন। ‘দ্য জার্নাল অব পজেটিভ সাইকোলজি’তে জানানো হয়েছে সম্পর্ক বিচ্ছেদের পর ১১ সপ্তাহ লাগে তার সুফল পেতে।...

কর্মক্ষেত্রে ভাষার ব্যবহারে সাবধান

কর্মক্ষেত্রে ভাষার ব্যবহারে সাবধান

এনজেবিডি নিউজ :  কর্মক্ষেত্রে অন্যদের সঙ্গে যোগাযোগ স্থাপনে সবারই নিজস্ব ঢং থাকে। গবেষক লিন টেলরের মতে, অফিসের অনেক সহকর্মীই আপনার বন্ধু হয়ে উঠতে পারেন। এর পরও তাঁদের সঙ্গে ভাষার ব্যবহারে আপনাকে সচেতন থাকতে হবে। কারণ আপনার প্রতিটি শব্দ আপনার প্রতিনিধিত্ব করে। তাই কর্মক্ষেত্রে কোন ধরনের ভাষা এড়িয়ে চলা ভালো, তাই নিয়ে আজকের আয়োজন।
১. ‘যাই হোক’
কোনো বিষয় এড়িয়ে যাওয়ার জন্য অনেকেই শব্দ দুটি ব্যবহার করেন। কিন্তু এতে ব্যক্তির দুর্বলতাই প্রকাশ পায়।...

বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সুখী দাম্পত্যের রহস্য

বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সুখী দাম্পত্যের রহস্য

এনজেবিডি নিউজ : দাম্পত্য সম্পর্কে সুখী হওয়ার মূলমন্ত্র খুঁজে পেয়েছেন গবেষকরা। দাম্পত্য সম্পর্কে স্বামী-স্ত্রী উভয়ই যদি ‘বন্ধু’র মত আচরণ করে তাহলে তাদের যৌন জীবন এবং দীর্ঘায়ুর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। সম্প্রতি মার্কিন মনোবিজ্ঞানীরা তাদের গবেষণায় এমনটিই দাবি করেছেন।  

গবেষণায় বলা হয়, দম্পতিদের যৌন এবং আবেগময় সন্তোষজনক সম্পর্কের ক্ষেত্রে ঘনিষ্ঠ বন্ধুত্বের যোগসূত্র রয়েছে।

মনোবিজ্ঞানের সহকারি অধ্যাপক এবং গবেষণার লেখক...

ইমিউন সিস্টেমের ক্ষতি করছে আপনার যে কাজগুলো

ইমিউন সিস্টেমের ক্ষতি করছে আপনার যে কাজগুলো

এনজেবিডি নিউজ : আপনি কি প্রায়ই ঠান্ডায় বা রোগজীবাণুর সংক্রমণে আক্রান্ত হন? যদি আপনার উত্তর হ্যাঁ হয় তাহলে বলা যায় আপনার ইমিউন সিস্টেম খুবই দুর্বল। আপনার শরীরের অভ্যন্তরের জৈব গঠন ও প্রক্রিয়ার সাথে সম্পর্কিত এই ইমিউন সিস্টেম। যখন ইমিউন সিস্টেম ঠিকভাবে কাজ করে তখন তা বিভিন্ন রোগ ও সংক্রমণ সৃষ্টিকারী ক্ষতিকর জীবাণুর বিরুদ্ধে যুদ্ধ করতে সাহায্য করে। এটি আসলে আপনার শরীরের প্রধান প্রতিরক্ষা ব্যবস্থা। এজন্যই...

সকালে পানি খাওয়ার গুন

সকালে পানি খাওয়ার গুন এনজেবিডি নিউজ : সকালে পানি পান আপনাকে রাখবে সতেজ ও রোগমুক্ত। সকালে পানি পানের পর অল্প কিছুক্ষণ অন্য কিছু না খাওয়াই ভালো। এই পানি-চিকিত্সার কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই এবং এটা পরিপাক ক্রিয়ার জন্য দারুণ উপকারী।

সকালে ঘুম থেকে উঠেই খালি পেটে পানি পান করা স্বাস্থ্যের জন্য ভালো, তা আমরা অনেকেই জানি। কিন্তু এটা ঠিক কী কী উপকারে আসে আর তার সুফল কেমন করে পাওয়া যায়, তা হয়তো অনেকেরই অজানা। অল্প কিছু বিষয় মেনে চললেই সকালে খালি পেটে পানি পান করে সুস্থ-সবল...