Monday 16th of July 2018 10:52:40 AM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

জীবনযাপন

Displaying 31-40 of 548 results.

নিজের দেহের প্রতি ভালোবাসা জীবনে আনতে পারে তৃপ্তি

নিজের দেহের প্রতি ভালোবাসা জীবনে আনতে পারে তৃপ্তি

এনজেবিডি নিউজ : অনেকেই নিজের স্বাস্থ্য, চেহারা বা অবয়ব নিয়ে মোটেও তুষ্ট থাকতে পারেন না। কিন্তু যারা নিজেকে নিয়ে সন্তুষ্ট থাকেন তারা আত্মবিশ্বাসী হন, যৌন পরিতৃপ্তি লাভ করেন এবং যেকোনো সম্পর্কে অন্যদের চেয়ে বেশি সুখী থাকেন। আমেরিকার চ্যাপম্যান বিশ্ববিদ্যালয়ের এক নতুন গবেষণায় এ তথ্য দেওয়া হয়।

গবেষকদের মতে, জীবনের সুখের সঙ্গে দেহের সৌন্দর্য শক্তভাবে জড়িয়ে রয়েছে। রোমান্টিক সম্পর্কের ক্ষেত্রেও তা প্রভাবশালী হয়ে...

বজ্রপাত থেকে বাঁচার ১৪ উপায় জেনে

বজ্রপাত থেকে বাঁচার ১৪ উপায় জেনে

এনজেবিডি নিউজ : এ মৌসুমে দেশে বজ্রপাতের সংখ্যা অনেক বেড়ে যায়। আর বজ্রপাতের কারণে এ সময় জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। এ লেখায় দেওয়া হলো কয়েকটি উপায়, যা বজ্রপাত থেকে বাঁচতে সহায়ক হবে। এক নিবন্ধে বিষয়টি জানিয়েছে উইকিহাউ।

১. দালান বা পাকা ভবনের নিচে আশ্রয় নিন
ঘন ঘন বজ্রপাত হতে থাকলে কোনো অবস্থাতেই খোলা বা উঁচু স্থানে থাকা যাবে না। সবচেয়ে ভালো হয় কোনো একটি পাকা দালানের নিচে আশ্রয় নিতে পারলে।
২. উঁচু গাছপালা...

আপনি কি সম্পর্ক নিয়ে হতাশায় ভুগছেন?

আপনি কি সম্পর্ক নিয়ে হতাশায় ভুগছেন?

এনজেবিডি নিউজ : সম্পর্ক যদি দীর্ঘদিনের হয়, সেখানে হতাশার কথা জানানো অনেক সময় বেশ মুশকিল হয়ে পড়ে। ছোট সমস্যা থেকেই বড় সমস্যার সূত্রপাত ঘটে। তাই ছোট বিষয়গুলো সামাল দিতে পারলে অনেক সমস্যার সমাধান হয়।

তবে যেকোনো সমস্যার সবচেয়ে বড় সমাধান হলো নিজের সঙ্গীর সঙ্গে খোলামেলা আলোচনা করা। সম্পর্কের চলতি পথে নানা ধরনের সমস্যার আবির্ভাব ঘটে। কোন বিষয়গুলো আপনার সম্পর্কে জটিলতা সৃষ্টি করছে, বোল্ডস্কাই ওয়েবসাইট তা প্রকাশ করেছে।

সত্য গোপন করা

সঙ্গীর...

জেনে নিন কাত হয়ে ঘুমানোর উপকারিতা

জেনে নিন কাত হয়ে ঘুমানোর উপকারিতা

এনজেবিডি নিউজ : একেক মানুষ একেকভাবে শুয়ে থাকতে বা ঘুমাতে পছন্দ করেন। বিছানায় বুক দিয়ে বা পিঠ দিয়ে শোয়ার অভ্যাস গড়ে ওঠে অধিকাংশ মানুষের। তবে এক গবেষণায় বলা হয়েছে, যেকোনো এক দিকে কাত হয়ে শোয়া স্বাস্থ্যের জন্যে অনেক বেশি উপাকারী। মস্তিষ্কের বর্জ্য দূর হয় এতে। শুধু তাই নয়, এতে আলঝেইমার, পারকিনসন এবং অন্যান্য নিউরোলজিক্যাল রোগের ঝুঁকি কমে আসে।

মস্তিষ্কের একটি অংশ দ্রবীভূত ক্ষতিকর পানি ও রাসায়নিক পদার্থ পরিষ্কার করে।...

যে কাজটি করলে একটি মেয়ে আপনাকে কখনই ভুলতে পারবে না !

যে কাজটি করলে একটি মেয়ে আপনাকে কখনই ভুলতে পারবে না !

এনজেবিডি নিউজ : জন্ম নেওয়া একটি মেয়ে শিশু তার পরিবার ও বাবা-মার কাছে খুবই গুরুত্বপূর্ণ। যখন সে আস্তে আস্তে বড় হয় তখন বাবা-মা তাকে দায়িত্বশীল নারী হয়ে গড়ে উঠতে সাহায্য করেন।পরিবারে কখনো সে দায়িত্বশীল মেয়ে, কখনো নারী, কখনো প্রেমিকা, স্ত্রী, কখনোবা মা। এই পরিবর্ততের সময় একজন নারীর জীবনে অনেক কিছুই ঘটে। তবে জীবনের সাতটি মুহূর্ত সে কখনই ভুলে না। 
তেমনই কিছু মুহূর্ত হলো—

ভালোবাসার মুহূর্তে একটি মেয়ে সবসময়ই চায় তার ভালোবাসার...

ঘুমের সমস্যা? এজন্য আপনার সমাজও দায়ী!

ঘুমের সমস্যা? এজন্য আপনার সমাজও দায়ী!এনজেবিডি নিউজ : আমাদের শরীরের বায়োলজিক্যাল ঘড়ি মূলত বিছানায় যাওয়ার সময়টি নির্ধারণ করে দেয় না। কিন্তু ঘুম থেকে ওঠার সময়টি নির্ধারণ করতে হয় প্রয়োজনীয়তার নিরিখেই। এ কারণে অনেকেই ঘুমের মারাত্মক সমস্যায় পড়ে থাকেন। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে হাফিংটন পোস্ট।
গবেষকরা জানিয়েছেন, আমাদের ঘুমাতে যাওয়ার সময়টি সামাজিক অবস্থার কারণে প্রভাবিত হয়। কিন্তু ঘুম থেকে ওঠার বিষয়টি প্রয়োজনীয়তার ভিত্তিতে হয়। এ কারণে উভয়ের মাঝে একটি পার্থক্য তৈরি হয়ে থাকে, যা...

কিছু জিনিস পুরুষের কাছে আশা করতে নেই-

কিছু জিনিস পুরুষের কাছে আশা করতে নেই-

এনজেবিডি নিউজ : প্রকৃত প্রেম নাকি শর্ত মেনে আসে না। জাস্ট হুট করে চলে আসে। তখন যদি প্রেমকে চাওয়াপাওয়ার বেড়াজালে বেঁধে ফেলা হয়, পালাবার পথ খোঁজে সেই প্রেম। একদিন পালিয়ে যায় অজান্তেই। যখন হুঁশ ফেরে, সব শেষ। পড়ে থাকে সমঝোতার ছিটেফোঁটা। পুরুষের অনেক ত্রুটি নারীর জীবন নরক করে তুলতে পারে। আবার নারীর কিছু একগুঁয়ে আচরণও সম্পর্কে ডেকে আনতে পারে অশান্তি। বরং বলা ভালো, অভিযোগের পাল্লাটা নারীর দিকেই বেশি ভারী। পুরুষের কাছে...

যমজ ভাইবোনেরা যে বিচিত্র সমস্যাগুলোর মুখোমুখি হয়ে থাকে

যমজ ভাইবোনেরা যে বিচিত্র সমস্যাগুলোর মুখোমুখি হয়ে থাকে

এনজেবিডি নিউজ : বাবা মায়ের একমাত্র সন্তান হওয়ার চাইতে যদি ভাই-বোন থাকে, তাহলে অনেক বেশি আনন্দদায়ক হয় জীবন। ঘরেই একজন ভালো বন্ধু পাওয়া যায় যার সাথে সব কিছু নিয়ে কথা বলা যায়, সব সমস্যার একসাথে সমাধান খোঁজা যায়। আর যদি ভাই বা বোন জমজ হয়, তাহলে তো কথাই নেই। সব কিছুর আনন্দ যেন দ্বিগুণ হয়ে যায়। অন্তত অনেকেই তা মনে করে থাকেন।

কিন্তু অনেক সময় যমজ বাচ্চাদের মধ্যে অনেক ধরনের সমস্যা হয় যা সাধারণ দৃষ্টিতে বাবা...

হিল ব্যবহারকারী নারীরা কি উচ্চাকাঙ্ক্ষী?

হিল ব্যবহারকারী নারীরা কি উচ্চাকাঙ্ক্ষী?

এনজেবিডি নিউজ : কোনো নারী বন্ধু উচ্চাকাঙ্ক্ষী কি না, তা জানার একটি উপায় হলো তিনি হিল যুক্ত উঁচু জুতা ব্যবহার করেন কি না জেনে নেওয়া। কারণ উচ্চাকাঙ্ক্ষী নারীরা সাধারণত হিল ব্যবহার করেন। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

সাম্প্রতিক এক গবেষণাতেই উচ্চাকাঙ্ক্ষী নারীদের সঙ্গে হিল ব্যবহারের সম্পর্ক পাওয়া গিয়েছে।

গবেষকরা জানিয়েছেন, বিভিন্ন কারণে সফল নারীরা উঁচু হিল ব্যবহারে আগ্রহী হয়ে ওঠেন। ভিড়ের...

বাসার কোন জিনিস কত দিন পর পর পরিষ্কার

বাসার কোন জিনিস কত দিন পর পর পরিষ্কার

এনজেবিডি নিউজ : আপনি কি অগোছালো নাকি বেশ টিপটপ গুছিয়ে রাখেন বাড়ি? জানেন কি শুধু গুছিয়ে রাখা মানেই পরিচ্ছন্ন রাখা নয়? পরিষ্কার রাখারও প্রয়োজন রয়েছে? ওপর ওপর গুছিয়ে রাখলেও মাইক্রোওয়েভ, কার্পেট বা রেফ্রিজরেটর নিয়মিত পরিষ্কার রাখেন? এগুলোও কিন্তু নিয়মিত পরিষ্কার করা প্রয়োজন। জেনে নিন কোন জিনিস কত দিন অন্তর পরিষ্কার করা প্রয়োজন।

মাইক্রোওয়েভ: সপ্তাহে এক দিন মাইক্রোওয়েভ ভাল করে মুছে নিন। মাসে দু’বার ভাল করে পরিষ্কার...