Friday 15th of December 2017 09:09:56 AM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

আদালত

Displaying 1-10 of 393 results.

সরকারের বিরুদ্ধে করা অভিযোগ খারিজ

সরকারের বিরুদ্ধে করা অভিযোগ খারিজ

এনজেবিডি নিউজ : সরকারের বিরুদ্ধে বিএনপি ও জামায়াতে ইসলামীর করা গণহত্যা ও মানবতাবিরোধী অপরাধের অভিযোগ প্রত্যাখ্যান করেছে আন্তর্জাতিক অপরাধ আদালত (আইসিসি)।

পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বুধবার নিজ দপ্তরে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান।

মন্ত্রী বলেন, ওই আদালতের প্রসিকিউটর ফাতোউ বেনসউদা সম্প্রতি এক চিঠির মাধ্যমে জানিয়েছেন, বিএনপি ও জামায়াতের অভিযোগের কোনো আইনগত ভিত্তি নেই।

আইসিসির চিঠি প্রসঙ্গে মাহমুদ আলী বলেন, ২০১৩ সাল...

চিকিৎসকের অবহেলার শাস্তি ৫ বছর কারাদণ্ড

চিকিৎসকের অবহেলার শাস্তি ৫ বছর কারাদণ্ডএনজেবিডি নিউজ : চিকিৎসকের অবহেলায় কোনো রোগীর মৃত্যু হলে সংশ্লিষ্ট চিকিৎসকের বিরুদ্ধে ফৌজদারি আইনে মামলা করা যাবে। এ বিধান রেখে বেসরকারি চিকিৎসাসেবা
আইনের খসড়া প্রায় চূড়ান্ত করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এ ক্ষেত্রে দোষী সাব্যস্ত হলে বাংলাদেশ দণ্ডবিধির ৩০৪(ক) ধারা অনুযায়ী অভিযুক্ত চিকিৎসককে দণ্ড দিতে পারবেন আদালত। এ ধারা অনুযায়ী পাঁচ বছর কারাদণ্ড অথবা অর্থদণ্ড অথবা উভয় দণ্ডে দণ্ডিত হবেন সংশ্লিষ্ট চিকিৎসক। বর্তমানে এ সংক্রান্ত যে অধ্যাদেশ...

হঠাৎ দিল্লি থেকে ফোন, আসলাম চৌধুরীর রিমান্ড বাতিল !

হঠাৎ দিল্লি থেকে ফোন, আসলাম চৌধুরীর রিমান্ড বাতিল !

এনজেবিডি নিউজ : চাঞ্চল্যকর তথ্য দিয়েছেন বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায়।
বিএনপি নেতা আসলাম চৌধুরীকে জিজ্ঞাসাবাদ না করতে দিল্লি থেকে ফোন এসেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।
তিনি বলেন, আসলামকে গ্রেপ্তার করে সাত দিনের রিমান্ডে নেয়ার পরে ভারতের ইশারায় তাকে কোনো জিজ্ঞাসাবাদ করা হয়নি। দিল্লি থেকে ফোন আসার কারণে সরকার তার বিরুদ্ধে কোনো কিছু করতে পারছেন না।
সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘ডেমোক্রেটিক মুভমেন্ট’...

আসলামের গ্রেপ্তারে চটেছেন সাফাদি

এনজেবিডি নিউজ :  ইসরায়েলি গুপ্তচরদের সঙ্গে বৈঠক এবং সরকার উত্খাতের ষড়যন্ত্রের অভিযোগে বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীকে গ্রেপ্তার করায় চটেছেন ইসরায়েলের লিকুদ পার্টির প্রভাবশালী সদস্য মেন্দি এন সাফাদি ও তাঁর বাংলাদেশি বন্ধু শিপন কুমার বসু। বিশেষ করে বাংলাদেশের কোনো কোনো সংবাদমাধ্যমে তাঁদের ‘গুপ্তচর’ তকমা দেওয়ায় তাঁরা বিস্মিত। তবে উভয়েই বাংলাদেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা এবং সংখ্যালঘু সম্প্রদায়ের সুরক্ষা ও অধিকার প্রতিষ্ঠায় কাজ অব্যাহত...

তনুকে হত্যার আগে ধর্ষণ, মিলেছে ৩ ব্যক্তির বীর্য

তনুকে হত্যার আগে ধর্ষণ, মিলেছে ৩ ব্যক্তির বীর্য

এনজেবিডি নিউজ :  আলোচিত এ হত্যাকাণ্ডে তদন্তে থাকা সিআইডি সূত্র জানায়, তনুর পোশাক ও অন্তর্বাসে তিন পুরুষের আলামত মিলেছে। সংস্থার ঢাকার পরীক্ষাগারের প্রতিবেদনে এ আলামত পাওয়ার কথা জানানো হয়েছে। তনুর মৃতদেহে মোট ৪ জনের ডিএনএ পাওয়া যায়। এর মধ্যে একটি তনুর নিজের রক্তের। আর অন্য ৩টি ৩ পুরুষের।

সোমবার তনু হত্যা মামলা বিষয়ে সিআইডি কুমিল্লার বিশেষ পুলিশ সুপার ড. নাজমুল করিম খান বলেন, আসামি শনাক্ত করতে আমরা মোটামুটি কেন্দ্রবিন্দুতে চলে এসেছি।

...

ভারতীয় নেভি কর্মকর্তাদের স্ত্রী অদলবদলের অভিযোগ

ভারতীয় নেভি কর্মকর্তাদের স্ত্রী অদলবদলের অভিযোগ

এনজেবিডি নিউজ : ভারতীয় নেভি কর্মকর্তাদের স্ত্রী অদলবদলের মামলায় বিশেষ তদন্তকারী দল গঠনের নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। এক নেভি অফিসারের স্ত্রী’র করা অভিযোগের ভিত্তিতে কেরল সরকারকে SIT গঠন করে তিন সপ্তাহের মধ্যে তদন্তের রিপোর্ট পেশ করার নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত।
২০১৩ সালে এই অভিযোগ জানান ওই মহিলা। বিয়ের এক বছর পর ২০১৩-র ৪ এপ্রিল ওই অফিসারের স্ত্রী তাঁর স্বামী, শ্বশুর-শাশুড়ি ও ননদের বিরুদ্ধে পিটিশন দাখিল করেন। শারীরিক ও মানসিকভাবে তাঁর উপর নৃশংস...

"ফাঁসি কখন?" - জানতে চাইলেন নিজামী

"ফাঁসি কখন?" - জানতে চাইলেন নিজামী

এনজেবিডি নিউজ : মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ড কার্যকরের অপেক্ষায় থাকা জামায়াতে ইসলামীর আমীর মতিউর রহমান নিজামী কারারক্ষীদের কাছে তার ফাঁসির রায় কখন কার্যকর করা হবে তা জানতে চেয়েছেন।

তবে কারারক্ষীরা বিষয়টি জানেন না বলার পর নিজামী উচ্চস্বরে বলতে থাকেন, ’আমার প্রতি অবিচার করা হচ্ছে।’
 
রোববার রাতে কাশিমপুর কারাগার থেকে নিজামীকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে আনা হয়। সেখানে রজনীগন্ধা সেলে একজন ডেপুটি জেলারের তত্ত্বাবধানে তাকে...

আদালতে স্বীকার করলেন তিনি যৌন হয়রানি করতেন

 আদালতে স্বীকার করলেন তিনি যৌন হয়রানি করতেন

এনজেবিডি নিউজ : যৌন হয়রানির মামলায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (এইউএসটি) শিক্ষক মাহফুজুর রশিদ ফেরদৌস। দুইদিনের রিমান্ড শেষে শনিবার দুপুরে ঢাকা মহানগর মুখ্য হাকিম (সিএমএম) কাজী কামরুল ইসলাম ওই শিক্ষকের জবানবন্দিগ্রহণ করেন।

সংশ্লিষ্ট আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) উপপরিদর্শক পার্থ চ্যাটার্জী বলেন, শিক্ষক ওই কর্মকাণ্ডের...

পুলিশ 'সাফল্য' দাবি করছে, কিন্তু চার্জশিট মাত্র ৬টি

পুলিশ 'সাফল্য' দাবি করছে, কিন্তু চার্জশিট মাত্র ৬টি

এনজেবিডি নিউজ : বাংলাদেশের পুলিশ মহাপরিদর্শক এ কে এম শহিদুল হক দাবি করেছেন, গত তিন বছর বাংলাদেশে যে ৩৭টি জঙ্গী হামলা হয়েছে, তার ৩৪টিতেই পুলিশ মুল ঘটনা উদঘাটন করতে পেরেছে।

ঢাকায় এক সংবাদ সম্মেলনে এটাকে তাদের সাফল্য হিসেবে বর্ননা করে তিনি বলেছেন, রহস্য উদঘাটন মানে আসামী গ্রেফতার, দায়ী ব্যক্তিদের সনাক্তকরণ, অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার, আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী - এগুলোই বোঝানো হচ্ছে।

তিনি বলেন "এরপরও কেউ কেউ পুলিশের অর্জনকে ব্যর্থ...

হত্যাকাণ্ডে অংশ নেয় তিনজন ,,, বিচার দাবিতে আন্দোলন চলছে।

হত্যাকাণ্ডে অংশ নেয় তিনজন ,,, বিচার দাবিতে আন্দোলন চলছে।

এনজেবিডি নিউজ : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকী হত্যাকাণ্ডে তিনজন অংশ নিয়েছিল বলে নিশ্চিত হয়েছে পুলিশ। প্রত্যক্ষদর্শী একজনের বরাত দিয়ে গতকাল বুধবার রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি) কমিশনার মো. শামসুদ্দিন এ কথা জানান।

পুলিশ কমিশনারের ভাষ্য মতে, প্রত্যক্ষদর্শী তাঁদের জানিয়েছেন, হত্যাকাণ্ডে অংশ নেওয়া তিনজন একটি মোটরসাইকেলে করে এসেছিল। তাদের মধ্যে দুজন হত্যাকাণ্ডে অংশ...