Sunday 25th of February 2018 08:32:54 AM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

আদালত

Displaying 91-100 of 393 results.

কোটি টাকা শুল্ক ফাঁকির দায়ে মামলা

কোটি টাকা শুল্ক ফাঁকির দায়ে মামলা

এনজেবিডি নিউজ : বন্ড সুবিধায় আনা কাঁচামাল দিয়ে তৈরি রপ্তানিযোগ্য পণ্য খোলা বাজারে বিক্রি করে এক কোটি টাকা শুল্ক ফাঁকির দায়ে সানরাইজ এক্সসোরিজ নামে একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর ও তদন্ত বিভাগ।

সোমবার সকালে কাস্টমসের বন্ড কমিশনারের কাছে এঘটনায় একটি মামলা দায়ের করা হয়।

বিষয়টি নিশ্চিত করে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর ও তদন্ত বিভাগ চট্টগ্রামের উপ পরিচালক জাকির হোসেন বাংলামেইলকে বলেন, ‘বন্ড সুবিধায় আনা কাঁচামাল দিয়ে তৈরি রপ্তানিযোগ্য...

সাকা-মুজাহিদের ফাঁসি কার্যকর

 সাকা-মুজাহিদের ফাঁসি কার্যকর

এনজেবিডি নিউজ : একাত্তরের মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরী ও জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসি অবশেষে কার্যকর করা হয়েছে। শনিবার রাত ১২টা ৫৫ মিনিটে সাকা ও মুজাহিদকে একই সঙ্গে ফাঁসির দড়িতে ঝোলানো হয়।
ফাঁসি কার্যকরের সময় উপস্থিত ছিলেন, আইজি প্রিজন ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন, জেলা প্রশাসক তোফাজ্জল হোসেন মিয়া, এডিশনাল আইজি প্রিজন, সিনিয়র জেল সুপার, ডেপুটি...

অবশেষে দুই ঘাতকের এক সাথে ফাঁসি কার্যকর

অবশেষে দুই ঘাতকের এক সাথে ফাঁসি কার্যকর

চার দশক আগে বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধের সময় সংঘটিত মানবতাবিরোধী অপরাধের দায়ে ফাঁসিতে ঝুলিয়ে আল বদর নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও একাত্তরের ‘চট্টগ্রামের ত্রাস’ সালাউদ্দিন কাদের চৌধুরীর মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে।

যুদ্ধকালে চট্টগ্রাম অঞ্চলে নজিরবিহীন নিষ্ঠুরতার জন্য ‘সাকা কোনো উদারতা পাওয়ার যোগ্য নয়’ বলে মন্তব্য করেছিল উচ্চ আদালত। আগামী মার্চে এই যুদ্ধাপরাধীর বয়স ৬৭ বছর হবে।

বুদ্ধিজীবী হত্যাকাণ্ডের অন্যতম হোতা ৬৮ বছর বয়সী মুজাহিদ সম্পর্কে আপিল বিভাগ বলেছিল, এ ধরনের নিষ্ঠুরতার প্রমাণ পাওয়ার পর অপরাধী সর্বোচ্চ দণ্ড না পেলে তা হবে ন্যায়বিচারের...

সেই জল্লাদ শাজাহানের জীবনের করুণ কাহিনী

সেই জল্লাদ শাজাহানের জীবনের করুণ কাহিনী

এনজেবিডি নিউজ : যুদ্ধাপরাধী বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী আর জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসি কার্যকরে জল্লাদের ভূমিকা পালন করেবে শাজাহান ও রাজু। তবে জল্লাদ শাজাহান অন্য সব জল্লাদের চেয়ে আলাদা। একসময় চাকরি করতেন সেনাবাহিনীতে জল্লাদ শাজাহান। কিন্তু ভাগ্য তাকে টেনে নিয়ে গেছে অন্ধকার জগতে। এরপর থেকে জেলের সাথে নিজের জীবনকে জড়িয়ে নিয়েছেন। আটক হয়ে ৩৬ মামলায় ১৪৩ বছরের সাজাপ্রাপ্ত হন তিনি। তবে এখন তিনি আসামী হিসেবে নয় সবার কাছে...

ফাঁসি যে কোনো দিন

 ফাঁসি যে কোনো দিনএনজেবিডি নিউজ : ঢাকা কেন্দ্রীয় কারাগারের কনডেম সেলে মৃত্যুর প্রহর গুনছেন ফাঁসির দণ্ডপ্রাপ্ত যুদ্ধাপরাধী বিএনপি নেতা সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরী ও জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদ। এই দুই শীর্ষ মানবতাবিরোধী অপরাধীদের ফাঁসিকাষ্ঠে ঝুলিয়ে দণ্ড কার্যকর করতে সার্বিক প্রস্তুতি নিয়েছে কারা কর্তৃপক্ষ। প্রস্তুত করা হয়েছে ফাঁসির মঞ্চ। তৈরি হয়েছে জল্লাদদের নামের তালিকার খসড়াও।  
যে কোনো দিন ফাঁসিকাষ্ঠে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করা হবে একাত্তরের এই ঘাতকদের।...

সাকার সঙ্গে দেখা করেছেন পরিবারের সদস্যরা

সাকার সঙ্গে দেখা করেছেন পরিবারের সদস্যরা

এনজেবিডি নিউজ :  মানবতাবিরোধী অপরাধ মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত সালাহউদ্দিন কাদের চৌধুরীর সঙ্গে ঢাকা কেন্দ্রীয় কারাগারে দেখা করেছেন তার পরিবারের সদস্যরা।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে সাকার স্ত্রী, ছেলে ও নিকট আত্মীয়সহ ১৫ জন কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করেন। এরপর সাক্ষাৎ শেষে বেলা দেড়টার দিকে সবাই বের হয়ে আসেন।

এদের মধ্যে ছিলেন সালাউদ্দিন কাদের চৌধুরীর স্ত্রী ফারহাত কাদের চৌধুরী, তার ছেলে ফজলুল কাদের চৌধুরী, হুম্মাম কাদের চৌধুরী, ফারদিন...

কনডেম সেলে শুধু কান্না করছে ঐশী!

কনডেম সেলে শুধু কান্না করছে ঐশী!

এনজেবিডি নিউজ : পুলিশের বিশেষ শাখার (এসবি) পরিদর্শক মাহফুজুর রহমান ও তার স্ত্রী স্বপ্না রহমান হত্যা মামলায় ফাঁসির আদেশ দেয়া হয়েছে তাদের মেয়ে ঐশী রহমানকে। বর্তমানে ঐশী রহমানের দিন কাটছে ঢাকা কেন্দ্রীয় কারাগারের কনডেম সেলে।
তবে কনডেম সেলে মন ভালো নেই ঐশীর। তার সঙ্গে থাকা আরও দুই ফাঁসির আসামির সঙ্গেও ঐশী ঠিকমতো কথা বলছে না। নিজের মতো করেই থাকছে সে। খাওয়া-দাওয়া করছে না ঠিকমতো। শুধু কান্নাকাটি করছে সে।

শনিবারও সারাদিন তার মন খারাপ ছিল। এর আগের দিন শুক্রবার...

১৩ ঘণ্টায় যা বললেন নূর হোসেন

১৩ ঘণ্টায় যা বললেন নূর হোসেন

এনজেবিডি নিউজ : নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার প্রধান আসামি নূর হোসেন র্যাব-পুলিশ হেফাজতে ১৩ ঘন্টা ছিলেন। এ সময় অনেক কথাই বলেন নূর হোসেন। তিনি স্বীকার করেন, সাত খুনের ঘটনা তার পরিকল্পনাতেই হয়েছে। এই হত্যাকাণ্ডের পরিকল্পনা সম্পর্কে র্যাব-১১ এর সাবেক সিও লে. কর্নেল তারেক সাঈদ জানতেন বলেও তিনি জানিয়েছেন। পুরনো ঢাকায় তারেক সাঈদের জমি নিয়ে সমস্যা ছিল। সেখানে আইনজীবী দিয়ে সহায়তা করার কথা জানিয়েছেন নূর হোসেন। নূর হোসেন বলেন, নারায়ণগঞ্জের রাজনীতি নোংরা।...

নূর হোসেনের বিপক্ষে দাঁড়াচ্ছেন ৩০ আইনজীবী

নূর হোসেনের বিপক্ষে দাঁড়াচ্ছেন ৩০ আইনজীবী

এনজেবিডি নিউজ : নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত খুনের ঘটনায় প্রধান আসামি নূর হোসেনকে জুমার নামাজের পর আদালতে হাজির করা হলে ওই মামলায় নূর হোসেনের বিপক্ষে আদালতে দাঁড়াবেন রাষ্ট্রপক্ষের ৩০ আইনজীবী।

শুক্রবার দুপুরে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় সাংবাদিকদের এমন তথ্যই জানিয়েছেন জেলা আদালতের পিপি অ্যাডভোকেট ওয়াজেদ আলী খোকন। এর আগে সকাল সোয়া ৮টায় কঠোর নিরাপত্তা ব্যবস্থায় নূর হোসেনকে নারায়ণগঞ্জ আনা হয়। তাকে নারায়ণগঞ্জ পুলিশ লাইনে রাখা হয়েছে।

নূর হোসেনের...

নারায়ণগঞ্জের আদালতে নূর হোসেন

নারায়ণগঞ্জের আদালতে নূর হোসেন

এনজেবিডি নিউজ : নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের ঘটনায় প্রধান আসামি নূর হোসেনকে নারায়ণগঞ্জের আদালতে হাজির করা হয়েছে। শুক্রবার জুমার নামাজের পর দুপুর ২টা ৩৩ মিনিটে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ সাঈদুজ্জামান শরিফের আদালতে তাকে হাজির করা হয়। তবে তাকে রিমাণ্ড নিয়ে জিজ্ঞাসাবাদের সুযোগ নেই বলে জানাচ্ছে পুলিশ।

এ প্রসঙ্গে নারায়ণগঞ্জ পুলিশ সুপার ড. খন্দকার মহিদউদ্দিন বলেছেন, ''আলোচিত সাত খুনের দুটি মামলাতেই গ্রেপ্তারকৃত ২১ আসামিই আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক...