Thursday 19th of July 2018 09:09:46 AM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

আদালত

Displaying 11-20 of 393 results.

কলাবাগানে সম্পূর্ণ টার্গেট কিলিং : ডিএমপি কমিশনার

কলাবাগানে সম্পূর্ণ টার্গেট কিলিং : ডিএমপি কমিশনার

 এনজেবিডি নিউজ :  রাজধানীর কলাবাগানে জোড় খুন প্রসঙ্গে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, ‘প্রাথমিক পর্যায়ে দেখে আমার কাছে যেটা মনে হয়েছে এটা সম্পূর্ণ একটা টার্গেট কিলিং ছিল। তবে এটি স্বার্থসংশ্লিষ্ট ছিল কি না, কোনো দেনা-পাওনার বিষয় ছিল কি না, জঙ্গি সম্পৃক্ততা ছিল কি না তা আমরা খতিয়ে দেখছি।’

আজ সোমবার কলাবাগানের লেক সার্কাস এলাকায় বাসায় ঢুকে দুর্বৃত্তরা কুপিয়ে হত্যা করে...

যুক্তরাষ্ট্রেও বিচার হতে পারে শফিক রেহমানের: জয়

যুক্তরাষ্ট্রেও বিচার হতে পারে শফিক রেহমানের: জয়

এনজেবিডি নিউজ : এফবিআই এজেন্ট রবার্ট লাস্টিকের সঙ্গে শফিক রেহমানের সরাসরি যোগাযোগ ছিল দাবি করে সজীব ওয়াজেদ জয় বলেছেন, তথ্য সংগ্রহে অপরাধমূলক কর্মকাণ্ডের আশ্রয় নেওয়ায় যুক্তরাষ্ট্রেও তার বিচার হতে পারে।

শুক্রবার রাতে নিজের ফেইসবুক পেইজে এক পোস্টে ‘গুপ্তচরবৃত্তির’ জন্য শফিক রেহমানকে ‘যুক্তরাষ্ট্রে আজীবন কারাবাস করতে হবে’ বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে জয়।

এদিকে যুক্তরাষ্ট্রে তাকে অপহরণ চক্রান্তের মামলায়...

শফিক রেহমান গ্রেফতারের কারন : জয় হত্যার পরিকল্পনাকারী নাকি ঢাকায় ২৩ মার্চের বৈঠক!

শফিক রেহমান গ্রেফতারের কারন : জয় হত্যার পরিকল্পনাকারী নাকি ঢাকায় ২৩ মার্চের বৈঠক!

এনজেবিডি নিউজ : প্রবীণ সাংবাদিক শফিক রেহমানকে গ্রেফতারের কারণ ‘সজিব ওয়াজেদ জয়কে হত্যা পরিকল্পনাকারী’ হিসেবে প্রশাসনের পক্ষ থেকে বলা হলেও এর নেপথ্যে একটি বিশেষ গোপন বৈঠকের খবর পাওয়া গেছে। আর ওই বৈঠকের কারণ ও আলোচনার বিষয়বস্তু জানতেই শফিক রেহমানকে গ্রেফতার করা হয়েছে বলে নির্ভরযোগ্য একাধিক সূত্রে জানা গেছে। সূত্রের দাবি, গত ২৩ মার্চ রাজধানীর গুলশানে ইউরোপ ও এশিয়ার দুটি বড় দেশের ঢাকাস্থ রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক করেছিলেন শফিক রেহমান। ওই বৈঠকে...

জয়কে ‘হত্যার ষড়যন্ত্রের’ খবর পুরাই ভুয়া : মার্কিন আদালত

জয়কে ‘হত্যার ষড়যন্ত্রের’ খবর পুরাই ভুয়া : মার্কিন আদালত

বিশেষ প্রতিনিধি : বাংলাদেশ সরকার এবং এখানকার সরকার অণুগত মিডিয়া যখন যৌথ প্রোপাগাণ্ডা চালিয়ে যাচ্ছে যুক্তরাষ্ট্রে হাসিনাপুত্র সজীব ওয়াজেদ জয়কে ‘হত্যার ষড়যন্ত্র’ করেছিল বিএনপির প্রবাসী ও বাংলাদেশি নেতারা, ঠিক তখনই পশ্চিমা সংবাদমাধ্যম এই মিথ্যচারের বিরুদ্ধে তথ্য প্রমাণ হাজির করেছে।
বিখ্যাত ‘দ্য ওয়ার’ ম্যাগাজিন বুধবার এক এক্সক্লুসিভ প্রতিবেদনে জানিয়েছে, জয়কে হত্যার কোনো ষড়যন্ত্র যুক্তরাষ্ট্রে হয়নি, এমনকি তার শারিরীকভাবে কোনো ক্ষতি করার মোটিভেরও প্রমাণ পায়নি মার্কিন আদালত।
তবে জয় যুক্তরাষ্ট্রের এবং তার বাইরে কোথায় কোথায় কত পরিমাণ অর্থ সম্পদ জমা করেছেন...

৭ খুন: সাক্ষীদের চুপ ‘করালেন’ নূর হোসেন

৭ খুন: সাক্ষীদের চুপ ‘করালেন’ নূর হোসেন

নারায়ণগঞ্জ: আলোচিত সাত খুন মামলায় আদালতে সাক্ষ্যগ্রহণের সময় নূর হোসেন ঠোঁটে আঙ্গুল দিয়ে তাদের চুপ থাকতে অঙ্গভঙ্গি করেছেন। তার আগে সাক্ষীরা যেন আদালতে উপস্থিত হতে না পারে সেজন্য ভয়ভীতিও দেখানো হয়।

সোমবার দুপুরে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় সাত খুনের সাক্ষ্যগ্রহণ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন বাদী পক্ষের আইনজীবী সাখাওয়াত হোসেন খান।

আইনজীবী সাখাওয়াত হোসেন আরো অভিযোগ করেন, নিহত নজরুল ইসলামের ভাই আবদুস সালাম সাক্ষ্য দিতে আদালতে আসতে পারেননি। তাকে বিভিন্ন ভাবে হুমকি দেয়া হয়েছে। তাই আদালতে সাক্ষীদের আসার জন্য নিরাপত্তা জোরদার...

শফিক রেহমানের গ্রেফতারকে যেভাবে দেখছে বিশ্ব গণমাধ্যম

শফিক রেহমানের গ্রেফতারকে যেভাবে দেখছে বিশ্ব গণমাধ্যম

এনজেবিডি নিউজ : সাংবাদিক শফিক রেহমানের গ্রেফতারকে বাংলাদেশে গণমাধ্যমের ওপর সরকারে কঠোর অবস্থান হিসেবে উল্লেখ করে প্রতিবেদন প্রকাশ করেছে বিশ্ব গণমাধ্যম। বিবিসি, নিউইয়র্ক টাইমস ও আনন্দবাজারসহ প্রভাবশালী বেশ কিছু পত্রিকা শফিক রেহমানের গ্রেফতারের প্রতিবেদনে এ বিষয়টি তুলে ধরেছে।

প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যা চেষ্টার অভিযোগে গ্রেফতার হওয়া শফিক রেহমানকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।...

সেই পাসপোর্ট সোহাগ গ্রেপ্তার

সেই পাসপোর্ট সোহাগ গ্রেপ্তার

এনজেবিডি নিউজ : বরিশালের বহুল আলোচিত-সমালোচিত সেই কথিত ছাত্রলীগ নেতা নিয়াজ মোরশেদ সোহাগ ওরফে পাসপোর্ট সোহাগকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

শুক্রবার রাত ১০টার দিকে তাকে কীর্তনখোলা নদীর তীর মুক্তিযোদ্ধ পার্ক থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় খবর ছড়িয়ে পড়ে তাকে একটি রিভলবরসহ গ্রেপ্তার করা হয়। কিন্তু পুলিশ জানিয়েছে, তার কাছে কোনো অস্ত্র পাওয়া যায়নি। বিগত সময়ে দায়ের করা এক ছাত্রলীগ নেতাকে কোপানো মামলায় তিনি এজাহারনামী হওয়ায় তাকে গ্রেপ্তার...

শফিক রেহমানকে আটক করেছে ‘ডিবি’

শফিক রেহমানকে আটক করেছে ‘ডিবি’ এনজেবিডি নিউজ :  জ্যেষ্ঠ সাংবাদিক ও উপস্থাপক শফিক রেহমানকে গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে বাসা তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করেছে তার পরিবারের লোকজন।

শনিবার (১৬ এপ্রিল) সকাল ৮টায় রাজধানী ইস্কাটনের বাসা থেকে ‘ডিবি পুলিশ’ তাকে তুলে নিয়ে যাওয়া হয়।

শফিক রেহমানের স্ত্রী তালেহা রেহমানের বরাত দিয়ে শায়রুল কবির খান বাংলামেইলকে এ তথ্য জানান। তবে কী কারণে তাকে আটক করা হয়েছে বা কোথায় নিয়ে যাওয়া হয়েছে তা জানাতে পারেননি তিনি।

...

নতুন ‘ঢাকা কেন্দ্রীয় কারাগার’-এর নাড়িনক্ষত্র

নতুন ‘ঢাকা কেন্দ্রীয় কারাগার’-এর নাড়িনক্ষত্র

এনজেবিডি নিউজ : ১৭৮৮ সালে নির্মিত পুরান ঢাকার বিখ্যাত ‘ঢাকা কেন্দ্রীয় কারাগার’ এখন নতুন অবয়বে নতুন রূপে স্থানান্তর হয়েছে কেরানীগঞ্জে। অবশ্য শুধু বন্দী এবং প্রশাসনিক কাঠামোটাই যাচ্ছে কেরানীগঞ্জে। ইট-পাথরের দেহ এবং বহু স্মৃতি নিয়ে পুরনোটা ঠায় দাঁড়িয়ে থাকবে পুরান ঢাকার নাজিম উদ্দীন রোডেই।

গত ১০ এপ্রিল মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেন নবনির্মিত নতুন কারাগার। নতুন নির্মিত এই কারাগারেও মূল ফটকের উপরে বড় করে লেখা থাকবে ‘ঢাকা কেন্দ্রীয়...

সংশোধন হচ্ছে আইন: ইউএনও সাচিবিক দায়িত্ব পালন করবেন

সংশোধন হচ্ছে আইন: ইউএনও সাচিবিক দায়িত্ব পালন করবেন এনজেবিডি নিউজ : সংশোধন করা হচ্ছে উপজেলা পরিষদ আইন-২০১১। পরিষদকে আরো কার্যকর ও শক্তিশালী করতে সংশোধনী আইনে বাড়ছে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের ক্ষমতা। পরিবর্তন আসছে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) ক্ষমতায়।  

সংশোধনী আইনে ইউএনও মুখ্য নির্বাহী কর্মকর্তা থাকবেন না। তিনি সাচিবিক দায়িত্ব পালন করবেন উপজেলা চেয়ারম্যানদের পরামর্শ নিয়ে। উপজেলা পরিষদে ন্যস্ত উপজেলা কর্মকর্তার দপ্তরসহ সব সরকারি দপ্তরের উন্নয়নমূলক কাজের মুখ্য সিদ্ধান্ত...