Tuesday 17th of July 2018 07:46:23 AM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

আদালত

Displaying 51-60 of 393 results.

মাহফুজ আনামের বিরুদ্ধে দশ হাজার কোটি টাকার মামলা

মাহফুজ আনামের বিরুদ্ধে দশ হাজার কোটি টাকার মামলা

এনজেবিডি নিউজ :  বাংলাদেশে ইংরেজি দৈনিক ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে নতুন ১০টি মানহানির মামলায় কয়েক হাজার কোটি টাকার ক্ষতিপূরণ চাওয়া হয়েছে।

২০০৭-০৮ সালে সেনা সমর্থিত সরকারের সময় ছাপা খবরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মানহানির অভিযোগে ঢাকা, সিলেট, রাঙামাটি, শরিয়তপুর সহ মোট নটি জেলায় এই মামলাগুলো হয়েছে।

এগুলোর মধ্যে, ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে করা একটি মামলায় ১০,০০০...

রাজাপুরে ৩ লক্ষাধিক টাকা নিয়ে লেপ-তোষক ব্যবসায়ী লাপাত্তা!

রাজাপুরে ৩ লক্ষাধিক টাকা নিয়ে লেপ-তোষক ব্যবসায়ী লাপাত্তা!

এ কেমন শত্রুতা
রাজাপুরে রাতের আঁধারে স্কুল শিক্ষকের ৮১ টি রেইন্ট্রি গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা!
রহিম রেজা, রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি : ঝালকাঠির রাজাপুরের বাগড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ শহিদুল ইসলামের বাইপাস সংলগ্ন নতুন রাস্তা এলাকার ১৭ শতাংশ ভিটার (এসএ ৪৬৯৬ নং দাগ) ৮১ টি রেইন্ট্রি গাছ রাতের আঁধারে কেটে ফেলেছে দুর্বৃত্তরা। গতকাল গভীর রাতের এ ঘটনায় রাজাপুর থানায় গতকাল শনিবার বিকেলে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। শিক্ষক মোঃ শহিদুল ইসলাম জানান, কয়েক বছর আগে তারা ৪ জনে মিলে ওই জমি ক্রয় করে বাগান বানিয়ে গত বছর শতাধিক রেইন্ট্রি গাছসহ বিভিন্ন...

সাগর-রুনির ‘হত্যাকারীদের’ গ্রেপ্তারে অনশনের ডাক

সাগর-রুনির ‘হত্যাকারীদের’ গ্রেপ্তারে অনশনের ডাক

এনজেবিডি নিউজ : সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনির হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে আগামী ২৩ ডিসেম্বর ‘গণ অনশন’ কর্মসূচির ঘোষণা দিয়েছেন সাংবাদিকরা।

সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনির হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে আগামী ২৩ ডিসেম্বর ‘গণ অনশন’ কর্মসূচির ঘোষণা দিয়েছেন সাংবাদিকরা।

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি ইকবাল সোবহান...

মাহফুজ আনামের বিরুদ্ধে ছাত্রলীগের মামলা

মাহফুজ আনামের বিরুদ্ধে ছাত্রলীগের মামলা

এনজেবিডি নিউজ : ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে খুলনায় মামলা করেছে ছাত্রলীগ। অভিযোগ তদন্ত করে আগামী সাত দিনের প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দিয়েছেন আদালত। আগামী ১ মার্চ মামলার পরবর্তী শুনানির তারিখ নির্ধারণ করা হয়েছে।

জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মুশফিকুর রহমান সাগর বাদী হয়ে মঙ্গলবার দুপুরে খুলনা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ‘ক’ অঞ্চল ফারুক ইকবালের আদালতে মামলাটি দায়ের করেন।

অভিযোগে উল্লেখ করা...

সংসদে ডেইলি স্টার বন্ধ ও সম্পাদক-প্রকাশকের শাস্তি দাবি

সংসদে ডেইলি স্টার বন্ধ ও সম্পাদক-প্রকাশকের শাস্তি দাবি

এনজেবিডি নিউজ : ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার বন্ধ ও এর সম্পাদক এবং প্রকাশকের শাস্তির দাবি করেছেন সংসদ সদস্যরা। রোববার জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় তারা এ দাবি তুলেন।

এমপিরা তাদের বক্তব্যে বলেন, সাংবাদিকতার নীতি না মেনে এবং তথ্য যাচাই না করে গোয়েন্দা সংস্থার সরবরাহ করা তথ্য প্রকাশ করেছে ডেইলি স্টার। এর মাধ্যমে সম্পাদক মাহফুজ আনাম রাষ্ট্রদ্রোহী অপরাধ করেছেন। পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে সরকারি দলের ৫ জন, স্বতন্ত্র ২ এমপি ও জাসদের...

'খালেদার ফাঁসি কার্যকর করা হবে'

'খালেদার ফাঁসি কার্যকর করা হবে'এনজেবিডি নিউজ : মানবতাবিরোধী অপরাধে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ফাঁসি কার্যকর করা হবে - এমন ঘোষনা দিয়ে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি বলেছেন, আপনি পালাতে চাইলে আমরা সুযোগ দেব, পাকিস্তান চলে যান।

শনিবার বিকেলে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার লালমাই ডিগ্রি কলেজ মাঠে আয়োজিত কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শেখ সেলিম এমপি বলেন, ৪৩ বছর পর শেখ হাসিনা...

সরকারের জমি দখল করে ‘স্বাধীন বাংলা সুপারমার্কেট’

সরকারের জমি দখল করে ‘স্বাধীন বাংলা সুপারমার্কেট’

এনজেবিডি নিউজ : রাজধানীর মিরপুরের ১ নম্বর সেকশনে সনি সিনেমা হলের উল্টো পাশে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের জায়গা দখল করে মার্কেট বানিয়েছে স্থানীয় একটি প্রভাবশালী মহল। তারা সরকারি দলের রাজনীতির সঙ্গে যুক্ত। ‘স্বাধীন বাংলা সুপারমার্কেট’ নামের মার্কেটটি ২০০৮ সালে খুব দ্রুত নির্মাণ করা হয়। জমির দাম প্রায় শত কোটি টাকা। সেখানে প্রায় ৩০০ দোকান রয়েছে। দখলদাররা রাজউক থেকে নকশার অনুমোদনও নেয়নি। এ অবৈধ মার্কেট উচ্ছেদ করা জরুরি...

ডেইলি স্টার সম্পাদকের গ্রেপ্তার চান জয়

ডেইলি স্টার সম্পাদকের গ্রেপ্তার চান জয়

এনজেবিডি নিউজ :  সামরিক অভ্যুত্থানে উসকানি দিতে সাজানো ও মিথ্যা প্রচারণা চালানোর জন্য রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে দ্য ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামকে গ্রেপ্তার ও তার বিচার চেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়।

জয় বলেছেন, ‘একটি প্রধান সংবাদপত্রের সম্পাদক সামরিক বিদ্রোহে উসকানি দিতে যে মিথ্যা সাজানো প্রচারণা চালায় তা রাষ্ট্রদ্রোহিতা।’

বৃহস্পতিবার রাতে নিজের ভেরিফাইড ফেসবুক পেইজে দেয়া এক স্ট্যাটাসে...

এমপি রানাসহ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

এমপি রানাসহ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

এনজেবিডি নিউজ : বিশিষ্ট আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলায় ঘটনার তিন বছরের বেশি সময় পর বুধবার সন্ধ্যায় টাঙ্গাইলের প্রভাবশালী খান পরিবারের চার ভাইসহ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করা হয়েছে।

টাঙ্গাইল জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) ও মামলার তদন্তকারী কর্মকর্তা গোলাম মাহফীজুর রহমান রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার সন্ধ্যায় টাঙ্গাইল চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ অভিযোগপত্র...

বিএনপি ও জামায়াত-শিবিরের ১৫ নেতাকর্মীর যাবজ্জীবন

বিএনপি ও জামায়াত-শিবিরের ১৫ নেতাকর্মীর যাবজ্জীবন

এনজেবিডি নিউজ : সিরাজগঞ্জে নাশকতার মামলায় বিএনপি ও জামায়াত-শিবিরের ১৫ নেতাকর্মীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার বিকেল ৫টার দিকে রাজশাহী বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক গোলাম আহমেদ খলিলুর রহমান এ রায় ঘোষণা করেন। একই সঙ্গে ১৩ আসামিকে ৫বছর করে কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে। তবে অভিযোগ প্রমাণিত না হওয়ায় ৩২ জন মামলা থেকে খালাস পেয়েছেন। মামলায় দণ্ডপ্রাপ্ত প্রধান আসামি খোকসাবাড়ি ইউনিয়ন ছাত্রশিবিরের সভাপতি মিজানুর রহমানসহ ২৫ জন পলাতক রয়েছেন।
...