Sunday 25th of February 2018 08:24:14 AM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

আদালত

Displaying 81-90 of 393 results.

ব্যাখ্যা জানাতে পুলিশের এক কর্মকর্তাকে আদালতে তলব

ব্যাখ্যা জানাতে পুলিশের এক কর্মকর্তাকে আদালতে তলব

‘মাদক উদ্ধারের’ পর ঢাকা থেকে আসামিকে সংশ্লিষ্ট আদালতে উপস্থিতি করার পরিবর্তে অন্যত্র নিয়ে যাওয়ায় এক মামলার বাদী পুলিশ কর্মকর্তাকে তলব করেছে হাই কোর্ট।

গোয়েন্দা বিভাগের পরিদর্শক রইস উদ্দিনকে আগামী ১২ জানুয়ারি আদালতে হাজির হয়ে এ বিষয়ে লিখিতভাবে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

মাদকের মামলায় এক আসামির জামিন আবেদনের শুনানিকালে সোমবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেয়। 

আদালতে আসামিপক্ষে শুনানি করেন আইনজীবী কামাল হোসেন। রাষ্ট্রপক্ষে...

পোগজ স্কুল ও জবি একীভূত হওয়ার চুক্তি স্থগিতের নির্দেশ হাইকোর্টের

পোগজ স্কুল ও জবি একীভূত হওয়ার চুক্তি স্থগিতের নির্দেশ হাইকোর্টের এনজেবিডি নিউজ : পোগাজ স্কুল, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সঙ্গে একীভূত হওয়া প্রসঙ্গে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও পোগজ স্কুল ম্যানেজিং কমিটির মধ্যকার চুক্তি হাইকোর্ট ছয় মাসের স্থগিত রাখার আদেশ দিয়েছে। কিশোর কুমার বসু রায় চৌধুরী (আহ্বায়ক), আকরাম হোসেন খান, এম. শহীদুল ইসলাম চৌধুরী (সাবেক আইজিপি), মাইনুল হক, রজত সুর রাজু ও গৌরব হালদার 'পোগজ স্কুল রক্ষা কমিটির' ও প্রাক্তন ছাত্র হিসেবে হাইকোর্টে স্থগিত আদেশ চেয়ে আবেদন করেন। বিচারপতি মাইনুল ইসলাম চৌধুরী এবং বিচারপতি মো. আশরাফুল...

টাকায় বিক্রি কারারক্ষীরা!

টাকায় বিক্রি কারারক্ষীরা!

এনজেবিডি নিউজ : কারাবন্দিদের সঙ্গে স্বজনদের সাক্ষাতের জন্য নির্দিষ্ট দিনে ও সময়ে কারাফটকের সামনের নির্ধারিত কাউন্টার থেকে টিকিট সংগ্রহ করতে হয়। ওই টিকিট দেখিয়েই পরে কয়েদি-হাজতিদের সঙ্গে দেখা করার সুযোগ পান স্বজনেরা। এ টিকিট বিনামূল্যে দেওয়ার নিয়ম থাকলেও তা মানা হচ্ছে না ঢাকা কেন্দ্রীয় কারাগারে।

দায়িত্বপ্রাপ্ত কারারক্ষীরা টাকার বিনিময়ে টিকিট বিক্রি করে মোটা অঙ্কের অর্থ হাতিয়ে নিচ্ছেন সাক্ষাতের আশায় আসা স্বজনদের কাছ থেকে। তাইতো টাকায় টিকিট নয়, কারারক্ষীরা...

যারা কর দেয়নি ও সময় চায়নি তাদের বিরুদ্ধে ব্যবস্থা

যারা কর দেয়নি ও সময় চায়নি তাদের বিরুদ্ধে ব্যবস্থা

এনজেবিডি নিউজ : এখনো যে সব করদাতা ২০১৫-১৬ কর বর্ষের আয়কর রিটার্ন দাখিল করেননি। কিংবা সময় বৃদ্ধির আবেদন করেননি তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার জন্য মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

বৃহস্পতিবার এনবিআরের জনসংযোগ কর্মকর্তা সৈয়দ এ মু’মেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ নির্দেশনার কথা জানানো হয়।

সেখানে বলা হয়েছে, চলতি কর বর্ষের আয়কর রিটার্ন দাখিলের শেষ সময় ছিল ৩০ নভেম্বর। এ সময়সীমা উত্তীর্ণ...

‘‌‌নিজামীর আইনজীবীরা দোষ স্বীকার করেছেন’

‘‌‌নিজামীর আইনজীবীরা দোষ স্বীকার করেছেন’

এনজেবিডি নিউজ : অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম বলেছেন, নিজামীর আইনজীবীর তার মৃত্যুদণ্ডের পরিবর্তে সাজা কামানোর আবেদনের মধ্য দিয়ে তার মানবতাবিরোধী অপরাধের দোষ স্বীকার করে নিয়েছেন। বুধবার নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে তিনি এই কথা বলেন। 

মাহবুবে আলম বলেন, সাজা কমানো সম্পূর্ণ আদালতের বিষয়। চারটি অপরাধে নিজামীর মৃত্যুদণ্ডের আদেশ হয়েছে। এইসব অভিযোগে মৃতু্দণ্ড মওকুফ হয়ে যাবে এটা আমি বিশ্বাস করি না। 

তিনি বলেন, ১৯৭১...

মির্জা ফখরুল জামিনে মুক্ত

মির্জা ফখরুল জামিনে মুক্ত

এনজেবিডি নিউজ : বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জামিনে মুক্তি পেয়েছেন। মঙ্গলবার রাতে তিনি গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে মুক্তি পান।

কারাগার-২ এর জেলার নাসির আহমেদ জানান, মঙ্গলবার সন্ধ্যায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিনের কাগজপত্র কারাগারে আসে। পরে তার জামিনের কাগজপত্র যাচাই-বাছাই করে ৭টা ৪০ মিনিটের দিকে তাকে মুক্তি দেওয়া হয়।

এ সময় কারা ফটকে মির্জা ফকরুল ইসলাম আলমীরের স্ত্রী রাহাত আরা বেগম, কালিয়াকৈর পৌরসভার মেয়র...

মিথ্যা " নাইকো " মামলায় আদালতে খালেদা জিয়া

মিথ্যা " নাইকো " মামলায় আদালতে খালেদা জিয়া

এনজেবিডি নিউজ : অবৈধ ফেসিস্ট সরকার কতৃক মিথ্যা " নাইকো " মামলায় হাই কোর্ট কতৃক জামিন বহালের ধারাবাহিকতায় ঢাকা চিফ জুডিশিয়াল আদালতে জামিনের শুনানিতে হাজির হতে হাজারো নেতাকর্মী পরিবেষ্টিত দেশ নেত্রী খালেদা জিয়া ,
৩০ November ২০১৫ , ঢাকা জর্জ কোর্ট 

নিজের গাড়িতে কারাগার থেকে আদালতে তানভীর

নিজের গাড়িতে কারাগার থেকে আদালতে তানভীর

এনজেবিডি নিউজ : হল-মার্ক কেলেঙ্কারিতে গ্রেপ্তার ওই গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তানভীর মাহমুদ ও তাঁর ভায়রা তুষার আহমেদকে গতকাল বুধবার তাঁদের নিজস্ব গাড়িতে করে কারাগার থেকে ঢাকার আদালতে নেওয়া হয়েছে। এমনকি তানভীরকে আদালতের হাজতখানায় না রেখে অন্য একটি কক্ষে রাখা হয় বলেও অভিযোগ পাওয়া গেছে। গতকাল এ দুই আসামিকে কাশিমপুর কারাগার থেকে ঢাকার মহানগর দায়রা জজ আদালতে আনা হয়।
এ ব্যাপারে ঢাকার মহানগর দায়রা জজ আদালতের হাজতখানার দায়িত্বে থাকা পুলিশের উপপরিদর্শক মোফাখখারুল...

ধর্ষক পরিমলের যাবজ্জীবন কারাদণ্ড

ধর্ষক পরিমলের যাবজ্জীবন কারাদণ্ড

এনজেবিডি নিউজ : বহুল আলোচিত ভিকারুননিসা নূন স্কুলের ছাত্রী ধর্ষণের মামলায় অভিযুক্ত শিক্ষক পরিমল জয়ধরের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ডের নির্দেশ দেয়া হয়েছে তাকে।

বুধবার ঢাকা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৪ এর বিচারক সালেহ উদ্দিন আহমেদ এ রায় ঘোষণা করেন।  

আলোচিত এ মামলায় রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে গত ১ নভেম্বর রোববার আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন...

এবার নিজামীর পালা

এবার নিজামীর পালাএনজেবিডি নিউজ : একাত্তরে মানবতাবিরোধী অপরাধের মামলায় এবার জামায়াতে ইসলামীর আরেক শীর্ষ নেতা মতিউর রহমান নিজামীর পালা। বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী ও জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের রায় কার্যকরের মধ্য দিয়ে সর্বোচ্চ আদালতের ৫টি মামলার রায় কার্যকর করা হলো। এর আগে আরো ৩টি মামলার চূড়ান্ত রায় কার্যকর করা হয়। ৩টি রায়ের মধ্যে ২টি মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। একটিতে আমৃত্যু দণ্ড দেয়া হয়। মামলার ধারাবাহিকতায় এখন নিজামীর মামলার চূড়ান্ত নিষ্পত্তির অপেক্ষায়।
...