Sunday 25th of February 2018 08:14:20 AM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

রাজনীতি

Displaying 21-30 of 417 results.

ব্যর্থ সরকার ব্যর্থতাকে আড়াল করতেই সাংবাদিক শফিক রেহমানকে গ্রেফতার করেছে

ব্যর্থ সরকার ব্যর্থতাকে আড়াল করতেই সাংবাদিক শফিক রেহমানকে গ্রেফতার করেছে

এনজেবিডি নিউজ : সরকার চারদিকে ব্যর্থ, আর এই ব্যর্থতাকে ঢাকতেই সাংবাদিক শফিক রেহমানকে গ্রেফতার করেছে বলে অভিযোগ করেছে বিএনপি।

আজ শনিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে

সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

উল্লেখ্য সাংবাদিক শফিক রেহমানকে রাষ্ট্রদ্রোহের অভিযোগের একটি মামলায় গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
শনিবার সকাল সাড়ে ৮টার দিকে রাজধানীর ইস্কাটনের বাসা...

মিথ্যা ঘোষণায় প্লট গ্রহণের অভিযোগ অস্বীকার সেলিমার

মিথ্যা ঘোষণায় প্লট গ্রহণের অভিযোগ অস্বীকার সেলিমার

এনজেবিডি নিউজ : মিথ্যা ঘোষণায় রাজউক থেকে প্লট বরাদ্দ পাওয়ার অভিযোগ অস্বীকার করলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও প্রাক্তন সংস্কৃত প্রতিমন্ত্রী সেলিমা রহমান।

দুর্নীতি দমন কমিশনে (দুদক) দেওয়া লিখিত বক্তব্যে তিনি জানান, তার ছেলে প্রবাসী কোঠায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) থেকে প্লট পেয়েছেন। এর সঙ্গে তার (সেলিমা রহমান) প্লট পাওয়ার কোন যোগসূত্র নেই।
 
মঙ্গলবার দুদকের প্রধান কার্যালয়ে সকাল ১০ থেকে সাড়ে ১০টা পর্য্ন্ত অনুসন্ধান কর্মকর্তা...

ইলিয়াস আলীর হাতেই থাকছে সিলেট বিএনপি!

ইলিয়াস আলীর হাতেই থাকছে সিলেট বিএনপি!

এনজেবিডি নিউজ : বিএনপির আট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মনোনীত হলেও ঘোষিত হয়নি সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদকের নাম। এ পদে কারো নাম ঘোষণা করা হবে কি না, সে বিষয়টিও পরিষ্কার নয় এখনো।

জানা গেছে, বর্তমানে দায়িত্বরত ‘নিখোঁজ’ ইলিয়াস আলীই থাকছেন বিএনপির সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদকের পদে।

২০১২ সালের ১৭ এপ্রিল রাজধানীর বনানী থেকে গাড়িচালক আনসার আলীসহ অপহৃত হন বিএনপির সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলী। পরে রাস্তায়...

রাজনীতি থেকে ছিটকে পড়তে পারেন খালেদা : ব্রিটিশ পার্লামেন্টের প্রতিবেদন

রাজনীতি থেকে ছিটকে পড়তে পারেন খালেদা : ব্রিটিশ পার্লামেন্টের প্রতিবেদন

এনজেবিডি নিউজ : ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রভাব বাড়ছে। অন্যদিকে দলটির প্রধান প্রতিপক্ষ বিএনপি দৃশ্যত আরো পিছিয়ে পড়ছে। বিএনপি ব্যাকফুটে চলে গেছে আর এর নেত্রী খালেদা জিয়া নাশকতা ও রাষ্ট্রদ্রোহ মামলায় দোষী সাব্যস্ত হলে তাঁর দীর্ঘ মেয়াদে কারাদ- হতে পারে এবং তিনি রাজনীতি থেকে ছিটকে পড়তে পারেন। ২০১৫ সালের শুরু থেকে বাংলাদেশের রাজনৈতিক ও নিরাপত্তা সম্পর্কিত বিভিন্ন ঘটনা পর্যালোচনা করে গত বুধবার প্রকাশিত ব্রিটিশ পার্লামেন্টের এক প্রতিবেদনে এসব...

বিএনপির যুগ্ম মহাসচিব-সাংগঠনিক সম্পাদক পদে ১২ নতুন মুখ

বিএনপির যুগ্ম মহাসচিব-সাংগঠনিক সম্পাদক পদে ১২ নতুন মুখ এনজেবিডি নিউজ : বিএনপির নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব ও সাংগঠনিক সম্পাদক পদের ১৫টির মধ্যে ১২ জনই নতুন মুখ।

শনিবার বিকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী সাত যুগ্ম মহাসচিব ও আট সাংগঠনিক সম্পাদকের নাম ঘোষণা করেন।

যুগ্ম মহাসচিব পদে বহাল রয়েছেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। নতুনরা হলেন- মুজিবুর রহমান সারোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন...

আহমদ শফি: ইসলাম নিয়ে বাড়াবাড়ি করলে ছাড় নাই

আহমদ শফি: ইসলাম নিয়ে বাড়াবাড়ি করলে ছাড় নাই

এনজেবিডি নিউজ : ইসলাম নিয়ে বাড়াবাড়ি করলে কাউকে ছাড় দেওয়া হবে না বলে সাবধানবানী উচ্চারণ করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ্ আহমদ শফি। ফেনীতে মিজান ময়দান নামক স্থানে এক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আল্লামা শাহ্ আহমদ শফি বলেন, আপনারা রাজনীতি করেন আমরা বাধা দেব না। কিন্তু ইসলাম নিয়ে বাড়াবাড়ি করলে কাউকে ছাড় দেওয়া হবে না। বাংলার মাটিতে হেফাজতে ইসলামের একজন কর্মী বেঁচে থাকতেও ইসলাম নিয়ে কোনো ষড়যন্ত্র সহ্য করা...

এরশাদের গরুর মালিক কে?

এরশাদের গরুর মালিক কে?

এনজেবিডি নিউজ : জাতীয় পার্টির (এরশাদ) একটি গ্রুপ একটি বিশেষ দল দ্বারা নিয়ন্ত্রিত বলে জানিয়েছেন দলটির কো-চেয়ারম্যান জিএম কাদের। তিনি বলেছেন, ‘গরু আমার কিন্তু মালিকানা অন্যের হাতে’ এমন বিষয় কাজ করছে জাতীয় পার্টির কতিপয় নেতার মাঝে।
সোমবার রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। জিএম কাদের ‘ভাসুরে নাম মুখে নিতে নেই’ কৌশলী হলেও দলের নেতাদের প্রশ্ন এরশাদের গরুর মালিকানা এই মুহূর্তে কার হাতে?

...

পানামা পেপার্স ‘বিস্ফোরণ’: টাকা পাচারে এবার আ.লীগ নেতা সহ ২৫ বাংলাদেশির নাম

পানামা পেপার্স ‘বিস্ফোরণ’: টাকা পাচারে এবার আ.লীগ নেতা সহ ২৫ বাংলাদেশির নাম

এনজেবিডি নিউজ :  পানামা পেপারস বিস্ফোরণে বেরিয়ে এসেছে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরুল্লাহ, তার স্ত্রী নিলুফার জাফর এমপি ও তার পরিবারসহ বাংলাদেশি ২৫ প্রভাবশালী ব্যক্তির নাম। তারা বিভিন্ন অফসোর কোম্পানির নামে বিদেশে টাকা পাচার করেছেন বলে বলা হয়েছে পানামা পেপারসে। বলা হয়েছে এর মধ্যে রয়েছে শীর্ষ স্থানীয় বেশ কিছু ব্যবসায়ী প্রতিষ্ঠান, রাজনৈতিক ব্যক্তিত্ব।

ইন্টারন্যাশনাল কনসোর্টিয়াম অব ইনভেস্টিগেটিভ জার্নালিস্টস (আইসিআইজে)র ওয়েবসাইটে...

গভর্নরকে চোর ধরার সিস্টেম দেখালো বিএনপি

গভর্নরকে চোর ধরার সিস্টেম দেখালো বিএনপি

এনজেবিডি নিউজ : বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে লোপাটকৃত অর্থ (৮০০ কোটি টাকা) উদ্ধারে ব্যাংকটিকে সহযোগিতা করতে চায় বিএনপি। সে লক্ষ্যে এ সংক্রান্ত বিএনপির গবেষণামূলক একটি প্রতিবেদন ও সিডি কেন্দ্রীয় ব্যাংকের গভর্নরের কাছে পৌঁছে দিয়েছে দলটি।

বিএনপির একটি প্রতিনিধি দল সোমবার দুপুর ১২টায় গভর্নরের সঙ্গে দেখা করে এ প্রতিবেদন ও সিডি হস্তান্তর করে।

দুপুর ১টায় গভর্নরের কার্যালয় থেকে বের হয়ে উপস্থিত সাংবাদিকদের এ কথা জানান...

'সংঘাতের পথ ছেড়ে সংলাপের পথে আসুন'

'সংঘাতের পথ ছেড়ে সংলাপের পথে আসুন'

এনজেবিডি নিউজ : সংঘাতের পথ ছেড়ে সংলাপে বসতে সরকারের প্রতি আবারো আহবান জানান বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।
বৃহস্পতিবার বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ইসলামী ঐক্যজোটের কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়া বলেন, বল এখন শাসক দলের কোর্টে। দেশের সঙ্কট নিরসনে এবং গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে জনগণের প্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠার জন্য আমরা...