Saturday 26th of May 2018 07:30:20 PM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

রাজনীতি

Displaying 61-70 of 417 results.

মানবকল্যাণ নয়, রাজনীতি এখন ব্যবসা

মানবকল্যাণ নয়, রাজনীতি এখন ব্যবসা

এনজেবিডি নিউজ : মানবকল্যাণ নয়, দেশের রাজধনীতি এখন ব্যবসায় পরিনত হয়েছে বলে মন্তব্য করেছেন সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ড. বদিউল আলম মজুমদার।

শনিবার বিকেলে সিলেট সিটি করপোরেশনের সম্মেলন কক্ষে সুজনের জেলা ও উপজেলা পর্যায়ের নেতাদের সঙ্গে ‘২০১৬ সালের কর্ম পরিকল্পনা’ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ‘মানব কল্যাণের রাজনীতি এখন ব্যবসায় পরিণত হয়েছে।’

যে...

৯০ এর গণ আন্দোলনের ঢাকা বিশ্ববিদ্যালয় ও মহানগর

৯০ এর গণ আন্দোলনের ঢাকা বিশ্ববিদ্যালয় ও মহানগর

এনজেবিডি নিউজ : ৯০ এর গণ আন্দোলনের ঢাকা বিশ্ববিদ্যালয় ও মহানগর
ছাত্রদলের পরিশ্রমী ছাত্রনেতা মানবাধিকার আইনজীবী ও অন্যায়ের বিরুদ্ধে
আপোষহীন কন্ঠ পরিচ্ছন্ন রাজনীতিবিদ ব্যারিস্টার ওবাইদুর রহমান টিপু ভাইকে
বি এন পির আসন্ন কাউন্সিল এ " জাতীয় নির্বাহী কমিটিতে "
গুরুত্বপূর্ণ পদে দেখতে চাই l 

সাগর-রুনি খুন: ৪৮ ঘণ্টার আশ্বাস, ৪৮ মাসেও হয়নি

সাগর-রুনি খুন: ৪৮ ঘণ্টার আশ্বাস, ৪৮ মাসেও হয়নি

এনজেবিডি নিউজ : সাগর সরওয়ার ও মেহেরুন রুনি ২০১২ সালে খুন হওয়ার পর তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন ৪৮ ঘণ্টার মধ্যে খুনিদের ধরার আশ্বাস দিয়েছিলেন।

তার নয় মাস পর কয়েকজনকে গ্রেপ্তার করে তখনকার স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর সংবাদ সম্মেলন করেছিলেন ঘটা করে।

এরপর ৪৮ মাস গড়িয়ে গেলেও এখনও এই সাংবাদিক দম্পতি হত্যাকাণ্ডের কোনো কূল-কিনারা করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী।

তদন্তকারী কর্তৃপক্ষ র‌্যাব আদালতের নির্দেশনা অনুযায়ী প্রতিমাসে...

বিএনপি স্থায়ী কমিটিতে আসছে নতুন মুখ!

বিএনপি স্থায়ী কমিটিতে আসছে নতুন মুখ!

এনজেবিডি নিউজ : দলের ষষ্ঠ জাতীয় সম্মেলন ঘিরে নানা জল্পনা-কল্পনা চলছে বিএনপির ভেতরে-বাইরে । বিশেষ করে দলের গঠনতন্ত্রে পরিবর্তন, নতুন পদ সৃষ্টি,শীর্ষ কিছু পদে পরিবর্তনের বিষয় নিয়েই জল্পনা বেশি।

এ ছাড়া এবারের কাউন্সিলে প্রবীণদের চেয়ে তরুণ নেতারা ভালো অবস্থানে থাকতে পারেন বলে ইঙ্গিত মিলছে বিভিন্ন নেতার বক্তব্যে। দলের চেয়ারপারসন ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তরুণদের সামনে আনার পক্ষে বলে জানা গেছে।

আর এসব বাস্তবায়ন হলে এত দিন সমঝোতা...

ক্লাস না করেই বেতন নেন ছাত্রলীগ নেত্রী

ক্লাস না করেই বেতন নেন ছাত্রলীগ নেত্রী

এনজেবিডি নিউজ : নরসিংদীর মনোহরদীতে উম্মে হানি লাবনী নামের এক সহকারী শিক্ষক বিদ্যালয়ে না গিয়েই সরকারি বেতন-ভাতা উত্তোলন করছেন। আড়াই বছর যাবৎ তিনি উপজেলার উত্তর পীরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কাগজে কলমে কর্মরত আছেন।
উম্মে হানি ইডেন মহিলা কলেজের ছাত্রলীগ শাখার নেত্রী। উপজেলা শিক্ষা কর্মকর্তার কার্যালয়ের নির্দেশে তাঁর জন্য আলাদা হাজিরা খাতায় মাস শেষে স্বাক্ষর নেওয়া হয় বলেও অভিযোগ উঠেছে।
উপজেলা শিক্ষা কর্মকর্তার কার্যালয় ও বিদ্যালয়ের...

ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

এনজেবিডি নিউজ : জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দিয়েছেন সাংগঠনিক নেত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এর আগে ২০১৪ সালের ১৪ অক্টোবর রাজীব আহসানকে সভাপতি ও মো. আকরামুল হাসানকে সাধারণ সম্পাদক করে ১৫৩ সদস্যবিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করেন তিনি।

এছাড়াও  ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাবির হলগুলো, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ-পূর্ব-পশ্চিম, ঢাকা কলেজ, তিতুমীর কলেজ,...

'শিশু লীগ', 'দর্জি লীগ', 'বাস্তুহারা লীগ' ...ক্ষমতার ছায়ায় ‘রাজনীতির দোকান’

'শিশু লীগ', 'দর্জি লীগ', 'বাস্তুহারা লীগ' ...ক্ষমতার ছায়ায় ‘রাজনীতির দোকান’

এনজেবিডি নিউজ : নিবন্ধন, গঠনতন্ত্র ও কার্যালয় কিছুই নেই। কেন্দ্রীয়ভাবেও নেই কোনো স্বীকৃতি। সংগঠনের নেতাকর্মীও হাতেগোনা। দাবি, তারা আওয়ামী লীগের অঙ্গ বা ভ্রাতৃপ্রতিম সংগঠন। দলের জন্য তারা কাজ করেন। বিভিন্ন কর্মসূচিতে অংশ নেন। এসব সংগঠনের নেতাকর্মীদের দাবি, তারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এবং সরকারের উন্নয়নের সহযোগী। তবে অনুসন্ধানে জানা গেছে, এসব সংগঠনের নামে সুবিধা আদায়ই তাদের প্রধান লক্ষ্য।

‘শিশু লীগ’, ‘আওয়ামী বাস্তুহারা পরিষদ’, ‘দর্জি লীগ’,...

সব ফোকাস লুনার দিকে

 সব ফোকাস লুনার দিকে

এনজেবিডি নিউজ : আলোচনার কেন্দ্রবিন্দুতে তাহসিনা রুশদী লুনা। ইলিয়াস আলী অনুপস্থিত। এ কারণে আসন্ন সিলেট জেলা ও মহানগর বিএনপির কাউন্সিলে সব ফোকাস লুনার দিকে। সমঝোতা কিংবা ভোট সবখানেই লুনার আধিপত্য বেশি। এ কারণে সিলেট বিএনপির পদবিধারী অর্ধডজন নেতা ইতিমধ্যে তাহসিনা রুশদী লুনার আশীর্বাদ নিয়ে ভোটযুদ্ধে নেমেছেন। এটি যেন রীতিমত যুদ্ধ। প্রার্থীরা ছুটছেন ভোটারের দ্বারে-দ্বারে। করছেন ভোট প্রার্থনা। আর এই ভোটেই সিলেট বিএনপি এগিয়ে যাচ্ছে অনেক বেশি। গ্রুপিং লবিং চাঙ্গা...

‘পাগলের লজ্জা থাকলেও ইনুর কোনো লজ্জা নেই’

‘পাগলের লজ্জা থাকলেও ইনুর কোনো লজ্জা নেই’

এনজেবিডি নিউজ : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে বুঝে-শুনে কথা বলার আহ্বান জানিয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু বলেছেন, পাগলের লজ্জা থাকলেও ইনুর কোনো লজ্জা নেই।

বুধবার (২৭ জানুয়ারি) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও দলের চেয়ারপারসন...

'রাজনৈতিক সংকটের সমাধান কিভাবে আসে তা দেখার জন্য অপেক্ষা করতে হবে'

'রাজনৈতিক সংকটের সমাধান কিভাবে আসে তা দেখার জন্য অপেক্ষা করতে হবে'

এনজেবিডি নিউজ : সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ড. আকবর আলি খান বলেছেন, বাংলাদেশের রাজনীতির রূপান্তর হচ্ছে। আজকে যা হচ্ছে কালকে তা থাকবে, তা অনুমান করা সঠিক হবে না। বর্তমানের রাজনৈতিক সংকট কাটিয়ে উঠতে হলে প্রথমে সরকারকেই উপলব্ধি  করতে হবে যে বিগত নির্বাচনকে যদি আইনসম্মত বলা হয় সেটি নীতিসম্মত নয়। এটি গণতান্ত্রিক ব্যবস্থার সঙ্গেও সামঞ্জস্যপূর্ণ নয়। সুতরাং এখানে সরকারের কিছু করার আছে।

আর বিরোধী দলকে অনুধাবন করতে হবে তাদের ইচ্ছামতো সবকিছু হওয়া...