Sunday 19th of August 2018 03:37:19 AM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

রাজনীতি

Displaying 81-90 of 417 results.

ঝালকাঠির রাজাপুরে ছাত্রলীগের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে নানা আয়োজন

ঝালকাঠির রাজাপুরে ছাত্রলীগের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে নানা আয়োজনএনজেবিডি নিউজ : ঝালকাঠির রাজাপুরে ছাত্রলীগের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকী নানা আয়োজন পালন করেছে উপজেলা ছাত্রলীগের তিন গ্রুপ। সকালে রাজাপুর থানার সামনের মুক্ত মঞ্চে কেক কাটা হয়। এর আগে আনন্দ র‌্যালী বের করা হয়। এতে উপজেলা ছাত্রলীগ নেতা দেবাশীষ গড়ামী মোঃ দিদারুল আলম খান, জেলা ছাত্রলীগ নেতা দুলাল তেওয়ারী, তরিকুল ইসলাম সুমন ও সাব্বির খান প্রমুখ। অপরদিকে সোমবার বিকালে বাইপাস মোড়ের আ’লীগের কার্যালায়ে কেক কেটে দিবসটি পালন করা হয়। এর আগে আনন্দ র‌্যালীও বের করা হয়। এতে উপজেলা...

ভোট ডাকাতি করে আনন্দের কিছু নেই

ভোট ডাকাতি করে আনন্দের কিছু নেই

এনজেবিডি নিউজ : সরকার ‘রক্তপিপাসু’ হয়ে গেছে বলে অভিযোগ করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, এই ‘খুনি’, ‘ডাইনি’ সরকারকে দ্রুত বিদায় করা হবে। তিনি বলেন, ‘দেশের গণতন্ত্র এখন নির্বাসিত, গণতন্ত্রের দরকার নেই, সরকার উন্নয়নের কথা বলছে। কিন্তু আমরা তো উন্নয়ন দেখি না। ঢাকা শহরে ফ্লাইওভার বানানো হচ্ছে। কারণ এ থেকে বড় বড় কমিশন পাওয়া যায়।’ তিনি আরো বলেন, কুইক রেন্টালের মাধ্যমে লুটপাট হচ্ছে। অথচ বিদ্যুৎ নেই।

জাতীয়তাবাদী ছাত্রদলের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে...

যেসব বিতর্কিত মন্তব্যে ২০১৫ সাল ‘গরম’ ছিল!

যেসব বিতর্কিত মন্তব্যে ২০১৫ সাল ‘গরম’ ছিল!

এনজেবিডি নিউজ : দেশের দুই প্রধান রাজনৈতিক দল ক্ষমতাসীন আওয়ামী লীগ ও সংসদের বাইরে থাকা বিএনপির রাজনীতিকে কেন্দ্র করে বছরজুড়েই পরস্পর বিরোধী বাক্য বিনিময় হয়। এসব বক্তব্য বা মন্তব্য বারবার বিতর্কের জন্ম দিয়েছে। রাজনৈতিক অঙ্গন উত্তপ্ত হয়েছে, সাধারণ মানুষের মধ্যে আলোড়ন সৃষ্টি হয়েছে, কখনও হাস্যরসে পরিণত হয়েছে। আপত্তিকর কিছু কিছু বক্তব্যের পর দুঃখ প্রকাশের ঘটনাও ঘটেছে।

চলতি বছরের বিতর্কিত বক্তব্যগুলো তুলে ধরা হলো। 

মুক্তিযুদ্ধে...

নির্বাচন সুষ্ঠু হয়নি, বললেন এরশাদ

নির্বাচন সুষ্ঠু হয়নি, বললেন এরশাদ

এনজেবিডি নিউজ : জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদ বলেছেন, সার্বিকভাবে নির্বাচন সুষ্ঠু হয়নি। সাতকানিয়া ও জামালপুর সদরে জাপার মেয়র প্রার্থীরা নিজের ভোটও দিতে পারেননি। কুয়াকাটা ও কালাইসহ কয়েকটি পৌরসভায় প্রার্থীদের লাঞ্ছিত করা হয়েছে।

বুধবার বিকেল সাড়ে পাঁচটায় রাজধানীর কাকরাইলে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বক্তব্য দেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রেজাউল ইসলাম ভূঁইয়া।

এর আগে বিকেলেই দলের সভাপতিমণ্ডলীর সদস্য সাইদুর রহমানের নেতৃত্বে...

বেগম জিয়া-গয়েশ্বর গং-এর মতলব কী

বেগম জিয়া-গয়েশ্বর গং-এর মতলব কী

এনজেবিডি নিউজ : ক’দিনের ব্যবধানেই বাংলাদেশে বেশ কিছু অপ্রত্যাশিত ঘটনা ঘটে গেল যা যে কোনো বিবেকবান আর চিন্তাশীল মানুষকেই ভাবিয়ে তুলবে। প্রথমেই গত ২১ ডিসেম্বর বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দলীয় মুক্তিযোদ্ধাদের এক সভায় পাকিস্তানিদের ভাষায় একাত্তরে মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে সংশয় প্রকাশ করলেন। বললেন মুক্তিযুদ্ধে কত মানুষ নিহত হয়েছিল তা নিয়ে বিতর্ক আছে। বেগম জিয়া ইতোপূর্বে তিন দফায় বাংলাদেশের প্রধানমন্ত্রী ছিলেন কিন্তু কখনো একাত্তরের শহীদদের নিয়ে...

সুরঞ্জিন সেনগুপ্তকে ইসলাম ও মুসলিম বিদ্বেষী সাম্প্রদায়িক নেতা:ওলামা লীগ

সুরঞ্জিন সেনগুপ্তকে ইসলাম ও মুসলিম বিদ্বেষী সাম্প্রদায়িক নেতা:ওলামা লীগ

এনজেবিডি নিউজ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাম্প্রদায়িকতা, উগ্রবাদ, মৌলবাদের বিরুদ্ধে। অথচ আওয়ামী লীগের উপদেষ্টা সুরঞ্জিত সেনগুপ্ত শুধুই সাম্প্রদায়িকতার পক্ষেই নয়, বরং হিন্দু মৌলবাদ, উগ্রবাদের ধারক বাহক ও পৃষ্ঠপোষক।

বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলে। বিবৃতিতে স্বাক্ষর করেন সংগঠনের সাধারণ সম্পাদক মাওলানা আবুল হাসান শেখ শরীয়তপুরী।

বিবৃতিতে সুরঞ্জিন সেনগুপ্তকে ইসলাম ও মুসলিম বিদ্বেষী সাম্প্রদায়িক নেতা বলেও আখ্যায়িত...

শিগগিরই ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি

 শিগগিরই ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি

এনজেবিডি নিউজ : অবশেষে জাতীয়তাবাদী ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে যাচ্ছেন সংগঠনের দায়িত্বশীল নেতারা। আগামী ১ জানুয়ারি সংগঠনটির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটিসহ ঢাকা মহানগরের চারটি ইউনিট কমিটি, ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজ, তিতুমীর কলেজ এবং ঢাবির প্রতিটি হল কমিটি ঘোষণা আসতে পারে। আবার সংগঠনের একটি দায়িত্বশীল সূত্র জানিয়েছে, প্রতিষ্ঠাবার্ষিকীর আগেই তারা পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা দিতে প্রস্তুত আছেন। সেই হিসেবে দলের...

শহীদদের সঠিক সংখ্যা নির্ণয়ে জরিপ চালানো হোক : গয়েশ্বর

শহীদদের সঠিক সংখ্যা নির্ণয়ে জরিপ চালানো হোক : গয়েশ্বর

এনজেবিডি নিউজ : মুক্তিযুদ্ধে শহীদদের প্রকৃত সংখ্যা জানতে জরিপ করতে বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। আজ শুক্রবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে 'স্বৈরাচার বিরোধী আন্দোলনে রাজশাহী বিশ্ববিদ্যালয় ও রিজভী আহমেদ' শীর্ষক এক আলোচনা সভায় তিনি বলেন, শহীদদের সংখ্যা জানতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতায় মুক্তিযুদ্ধে শহীদদের পূর্ণাঙ্গ তালিকা তৈরির জন্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়কে পরামর্শ দেন তিনি। রাজশাহী বিশ্ববিদ্যালয়...

বসন্ত কবে আসবে বিএনপির?

বসন্ত কবে আসবে বিএনপির?

এনজেবিডি নিউজ : ঋতু পরিবর্তনের মতোই পরিবর্তনশীল রাজনীতির গতি-প্রকৃতি। কখনও প্রখর রোদ আবার কখনও প্রবল বৃষ্টি। কনকনে শীতের পর প্রকৃতিতে বসন্তের দেখা মিলবে। কিন্তু রাজনীতিতে বিএনপির বসন্ত কবে আসবে তা নিয়ে রয়েছে নানা জল্পনা-কল্পনা, সংশয়। চলতি বছরে ৩৮ বছরে পা রেখেছে দলটি। আর পুরো বছরটিই ছিল সংসদের বাইরে থাকা বিএনপির জন্য সবচেয়ে দুঃসময়।  

জাতীয় নির্বাচনের লক্ষ্যে বছরের শুরুতে আন্দোলন করলেও বছর শেষে পৌর নির্বাচনে অংশ নিয়েই সন্তুষ্ট থাকতে হয় বিএনপিকে।...

ভোটারদের ভয় দেখাতে হামলা করা হচ্ছে: মির্জা ফখরুল

 ভোটারদের ভয় দেখাতে হামলা করা হচ্ছে: মির্জা ফখরুল

এনজেবিডি নিউজ : কুমিল্লার চান্দিনায় পৌর নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে প্রচারণার সময় বিএনপির দুজন কেন্দ্রীয় নেতাসহ মেয়র প্রার্থী ও নেতাকর্মীদের ওপর আওয়ামী লীগ হামলা করেছে অভিযোগ করে তার নিন্দা জানিয়েছেন ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, পরাজয়ে গ্লানি থেকে মুক্তি পেতে ও ভোটারদের ভয় দেখাতে এ হামলা চালানো হয়েছে।

সোমবার এক বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, কুমিল্লার চান্দিনায় বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান...