Friday 19th of October 2018 05:50:28 PM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

নানান আয়োজন

Displaying 21-30 of 549 results.

১১টি বিজ্ঞানসম্মত পন্থায় নারীর কাছে আকর্ষণীয় হয়ে ওঠেন পুরুষরা

১১টি বিজ্ঞানসম্মত পন্থায় নারীর কাছে আকর্ষণীয় হয়ে ওঠেন পুরুষরা

এনজেবিডি নিউজ :  মেয়েরা পুরুষের মাঝে সবার আগে কি দেখতে চান? প্রথমেই দেখতে চান, তাকে দারুণ আকর্ষণীয় দেখাচ্ছে। এমনকি বিজ্ঞানও তা মনে করে। আর সে কারণেই পুরুষকে আরো আকর্ষণীয় দেখার উপায়গুলোও খুঁজে বের করেছে বিজ্ঞান। এখানে জেনে নিন ১১টি বিজ্ঞানসম্মত উপায়।

১. সুন্দর একটা চেহারা বড় ভূমিকা রাখে। তবে তা খুব বেশি গুরুত্বপূর্ণ নয়। গবেষণায় দেখা গেছে, পুরুষের ভালো চেহারা নারীদের তৎক্ষণাৎ দুর্বল...

টিনএজারদের যে কথা গুলো কখনোই বলতে হয় না

টিনএজারদের যে কথা গুলো কখনোই বলতে হয় না

এনজেবিডি নিউজ : আপনার টিনএজ বয়সের কথা মনে আছে? একটুতেই রাগ আর অভিমান করে বসতেন সেই বয়সটাতে। অনেক কিছুই বুঝেও জিদ ধরে না বোঝার ভান করতেন কিংবা রাগ দেখতেন। আবার মনের ভেতরে সব কিছু নিয়েই কৌতুহল কাজ করতো। আর সেই কৌতুহলের বশেই হয়তো অনেক ভুল পথেও পা বাড়িয়েছেন একাধিকবার। তাই না? আসলে টিনএজ বয়সটাই এমন! ভুল করে করে শেখার বয়স।

টিনএজ বয়সটা খুবই স্পর্শকাতর একটি সময়। টিনএজারদেরকে অনেক কিছুই বলা উচিত না, অনেক কিছু বুঝে শুনে তবেই বলা উচিত। দুঃখজনক ব্যাপার হচ্ছে...

থানকুনি পাতার ওষুধি গুণাগুণ

থানকুনি পাতার ওষুধি গুণাগুণ

এনজেবিডি নিউজ : গ্রামাঞ্চলে থানকুনি পাতার ব্যবহার আদি আমল থেকেই চলে আসছে। ছোট্ট প্রায় গোলাকৃতি পাতার মধ্যে রয়েছে ওষুধি সব গুণ। থানকুনি পাতার রস রোগ নিরাময়ে অতুলনীয়।

থানকুনি আমাদের দেশের খুব পরিচিত একটি ভেষজ গুণসম্পন্ন উদ্ভিদ। থানকুনি পাতা দেশের সর্বত্র পাওয়া যায়। চিকিৎসার অঙ্গনে থানকুনি পাতার অবদান অপরিসীম। প্রক্রিয়াজাতকরণের মাধ্যমে বহু রোগের উপশম হয় এর ভেষজ গুণ থেকে। খাদ্য উপায়ে এর সরাসরি গ্রহণ রোগ নিরাময়ে থানকুনি যথার্থ ভূমিকা রাখতে সক্ষম।

 অঞ্চলভেদে...

এক টুকরো পেঁয়াজ- অনেকগুলো স্বাস্থ্য সমস্যার সমাধান

এক টুকরো পেঁয়াজ- অনেকগুলো স্বাস্থ্য সমস্যার সমাধান

এনজেবিডি নিউজ : সময় পরিবর্তনের সাথে সাথে চিকিৎসা ব্যবস্থার অনেক উন্নতি সাধন হয়েছে। একবার ভাবুন তো যখন এত উন্নত চিকিৎসা ব্যবস্থা ছিল না, তখন মানুষ কি করত? প্রাকৃতিক উপাদান ছিল তখনকার সময়ের একমাত্র ওষুধ। ঘরে থাকা রান্নার উপাদান দিয়ে তারা সারিয়ে ফেলতে নানান রোগ।

রান্নার অন্যতম একটি উপাদান হল পেঁয়াজ। পেঁয়াজ ছাড়া রান্না প্রায় অসম্ভব। আপনি কি জানেন রান্নার স্বাদ বৃদ্ধি করার পাশাপাশি ছোটখাটো অনেক রোগ সারিয়ে তুলে এই পেঁয়াজ?

১। ত্বকে ফোস্কা...

হিটস্ট্রোক হলে নিন এই প্রাথমিক চিকিৎসাগুলো

হিটস্ট্রোক হলে নিন এই প্রাথমিক চিকিৎসাগুলো

এনজেবিডি নিউজ : প্রচন্ড গরম। রোদের জন্য বাইরে তাকানো যায় না, চোখ ঝলসে যায় যেন। তাপমাত্রা কমছেই না, বরং তার সাথে তাল মিলিয়ে বাড়ছে নানান শারীরিক সমস্যা। জ্বর, ঠান্ডা এসব তো আছেই। কিন্তু অতিরিক্ত তাপমাত্রায় বাইরে কাজ করতে হয় যাদের তাদের সমস্যা হতে পারে আরও মারাত্মক। হিটস্ট্রোক তার মধ্যে একটি।

কেন হয়?

অস্থি সন্ধির ব্যথাকে চিরবিদায় বলুন সহজ ৩টি উপায়ে

অস্থি সন্ধির ব্যথাকে চিরবিদায় বলুন সহজ ৩টি উপায়ে

এনজেবিডি নিউজ : হাতে পায়ের জয়েন্টগুলোর ব্যথার সমস্যায় অনেকে পড়ে থাকেন। সাধারণত এটি বয়স্কদের হবে বেশি দেখা দেয়। বর্তমান সময়ে তরুণরা এই জয়েন্ট বা অস্থি সন্ধি ব্যথায় ভুগে থাকেন। এই ব্যথাটি এত মারাত্নক আকার ধারণ করে থাকে যে, অনেক সময় স্বাভাবিক চলাচল এবং কাজ কর্ম ব্যাহত হয়। ব্যথা দূর করার জন্য নানা রকম ব্যথানাশক ওষুধের শরণাপন্ন হয়ে থাকেন। আবার অতিরিক্ত ব্যথানাশক ওষুধ খাওয়া স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। ব্যথানাশক ওষুধ ছাড়া...

মানসিকভাবে সুস্থ রয়েছেন কি না জানতে নিজেকে করুন ১৩টি প্রশ্ন

মানসিকভাবে সুস্থ রয়েছেন কি না জানতে নিজেকে করুন ১৩টি প্রশ্ন

এনজেবিডি নিউজ : মানসিক রোগ বিশেষজ্ঞ উইলিয়াম সি মেনিনজার যে কোনো ব্যক্তির নিজস্ব মানসিক সুস্থতা নির্ণয়ে ১৩টি প্রশ্নের উল্লেখ করেছেন।

এসব প্রশ্নের মধ্যে যে কোনো একটির উত্তর নিশ্চিতভাবে ‘হ্যাঁ’ হলে বুঝতে হবে তিনি মানসিক রোগে ভুগছেন এবং অবশ্যই এ ক্ষেত্রে তাকে মানসিক রোগ বিশেষজ্ঞের পরামর্শ নিতে হবে।

১. আপনি কি সর্বদা আশঙ্কা বোধ করেন?

২. আপনি কি অপরিচিত কোনো বিষয়ে মনোনিবেশ করতে অক্ষম?

৩. কোনো সুনির্দিষ্ট কারণ ছাড়াই আপনি কি সর্বদা অসুখী অনুভব...

বাড়ি বিক্রি করতে যাচ্ছেন? মনে রাখুন এই ব্যাপারগুলো

বাড়ি বিক্রি করতে যাচ্ছেন? মনে রাখুন এই ব্যাপারগুলো

এনজেবিডি নিউজ : কর্মক্ষেত্র থেকে বাড়ি অনেক দূরে হয়ে যায়? অন্য কোন শহরে চলে যাচ্ছেন জরুরী দরকারে? যে কোন সময়, যে কোন পরিস্থিতিতে প্রয়োজন হতেই পারে আপনার নিজের বাড়িটা বিক্রি করে দেওয়ার। তবে বাড়ি যখন আর যেভাবেই বিক্রি করুন না কেন কিছু জিনিস আছে যেগুলো অবশ্যই আপনাকে মাথায় রাখতে হবে। অন্যথায় আপনার এই ছোটখাটো ভুলের জন্যে বড়সড় ঝামেলাও তৈরি হয়ে যেতে পারে। চলুন, দেখে আসি কোন বিষয়গুলোকে এসময় মনে রাখতে হবে আপনার।

১. কাগজপত্র...

রমণে বমি ভাব দূর করতে যা করণীয়

রমণে বমি ভাব দূর করতে যা করণীয়

এনজেবিডি নিউজ :  ফুরফুরে মন নিয়ে বের হয়েছেন লম্বা ভ্রমণে, কিন্তু বাধ সেধে বসে বমি বমি ভাব। গাড়িতে উঠলেই হঠাৎ করেই বমির ভাব আসে। এটাকে অবশ্য ‘মোশন সিকনেস’বলা হয়। এছাড়া তেল-চর্বিযুক্ত খাবার, পেটে গ্যাস বা খাবার হজমে সমস্যা হলে প্রায়ই বমি বমি ভাব হয়। বমি বন্ধ করা ওষুধ খেয়েও অনেক সময় কাঙ্ক্ষিত ফল পাওয়া যায় না। এই বমি বমি ভাব কিংবা বমি করাটা যেমন নিজের জন্য অস্বস্তিকর তেমনি অপরের জন্য বিব্রতকর। অথচ অস্বস্তিকর এই পরিস্থিতি মোকাবেলা করতে পারেন নিজেই। যেমন-
 বমি ভাব দূর...

সন্তান কি সাফল্যের চাবিকাঠি? ৯ বিষয়

সন্তান কি সাফল্যের চাবিকাঠি? ৯ বিষয়এনজেবিডি নিউজ : সন্তান গ্রহণ অনেকের জীবনেই বহু নতুন সম্ভাবনার দ্বার উন্মোচন করে। তবে এ বিষয়টি সত্যিই কি জীবনের সাফল্যের অনুপ্রেরণা যোগায়? এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে বিজনেস ইনসাইডার।
১. মায়েরা কর্মক্ষেত্রে সমস্যায় পড়েন
সন্তান ধারণের পর থেকেই মায়েদের ক্যারিয়ারে নানা সমস্যা সৃষ্টি হয়। এ কারণে সন্তান তাদের পেশাগত জীবনে উন্নতি নয় বরং পেছনে নিয়ে যেতে পারে। অধিকাংশ অফিসেই মায়েদের কাজের ক্ষেত্রে খুব একটা উপযোগী বলে মনে করা হয় না। ফলে তাদের পেশাগত...