Sunday 24th of June 2018 10:55:51 AM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

নানান আয়োজন

Displaying 41-50 of 549 results.

আপনার সেরা বন্ধুটিই কিন্তু ভালো শ্রোতা

আপনার সেরা বন্ধুটিই কিন্তু ভালো শ্রোতা

এনজেবিডি নিউজ : কথা বলার পাশাপাশি শোনাও বড় একটি গুণ। কেননা, কথা শোনা একদিকে যেমন ধৈর্যের বিষয়, অন্যদিকে মনোযোগেরও। জীবনে এমন অনেক মুহূর্ত রয়েছে, যখন আমরা এমন কারো সান্নিধ্য চাই, যারা কোনো প্রকার বিচার-বিশ্লেষণ কিংবা দাবি ছাড়াই আমাদের মনের কথা শুনবে। কথাটির সত্যতা যাচাই করতে স্থিরচিত্তে ভাবলেই অনুভব করবেন, আপনার সেরা বন্ধুটি সবচেয়ে ভালো শ্রোতা।

বিষয়টি এখনো স্পষ্ট নয়? তাহলে টাইমস অব ইন্ডিয়ায় দেয়া সাতটি বিষয় পড়ুন, তাহলে জানতে পারবেন আপনার সেরা...

পরিচিত শব্দের অপরিচিত উৎস!

পরিচিত শব্দের অপরিচিত উৎস!

এনজেবিডি নিউজ : প্রতিদিন নানা কাজে নানা সময়ে বিভিন্ন ধরনের শব্দ উচ্চারণ করে থাকি আমরা। না, না জেনে কিংবা অসতর্কভাবে নয়। খানিকটা অভ্যাসের সাথে সাথে চিরচেনা স্বস্তিও মিশে থাকে কথাগুলোর সাথে। শব্দগুলোতে মিশে থাকে আমাদের জানার পরিধিও। এই যেমন- ব্লকবাস্টার শব্দটিকে কে না জানে? কিন্তু আপনি কি জানেন যে ব্লকবাস্টার আর কিছু নয়, বরং ২য় বিশ্বযুদ্ধের সময় ব্যবহৃত একটি বড় বোমার নাম? সত্যি করে বলতে...

৮ বোকামি এড়িয়ে চলুন

৮ বোকামি এড়িয়ে চলুনএনজেবিডি নিউজ :
১. কৃত্রিম দাম্ভিকতা
অনেকেই নিজের আসল পরিচয় ঢাকতে কৃত্রিম দাম্ভিকতা দেখান। অথচ তাঁর ভেতরটা সবারই জানা। এ ক্ষেত্রে অন্যদের কাছে ওই ব্যক্তির ব্যক্তিত্ব অনেকটা খাটো হয়ে যায়।
২. অতিরিক্ত সিরিয়াস
যাঁরা মনোযোগ দিয়ে কাজ করেন, তাঁকে অন্যরা সাধুবাদ জানান। কিন্তু কোনো বিষয়ে খুব বেশি সিরিয়াসনেস অন্যের কাছে বিরক্তিকর ঠেকতে পারে। এ ধরনের মানুষ সুষ্ঠুভাবে কাজ সম্পন্ন করতে পারেন না। তাঁরা শুধু সমাজে নিজেকে অর্থপূর্ণ হিসেবে তুলে ধরার...

জেনে নিন বয়স ধরে রাখার ১০ উপায়

জেনে নিন বয়স ধরে রাখার ১০ উপায়

এনজেবিডি নিউজ :  বয়স বাড়তে থাকলে কমতে থাকে শারীরিক শক্তি। ত্বক ঔজ্জ্বল্য হারানোর ফলে দেখা দেয় বলিরেখা। এই সময় প্রয়োজন নিজের যতœ নেওয়া। বয়স ৩০-এর কোটায় পৌঁছলেই খেয়াল রাখুন নিজের। জেনে নিন বয়স ধরে রাখার ১০ উপায়।

ব্যায়াম : নিয়মিত শরীরচর্চা করলে পেশীর শক্তি বাড়ে, হাড় শক্ত হয় ও শরীরের ভারসাম্য বজায় থাকে। ফলে বয়স হলেও ভেঙে যায় না শরীর। মস্তিষ্ক সচল থাকার ফলে স্মৃতিশক্তি থাকে অটুট।

মেডিটেশন : নিয়মিত ধ্যান চাপ কমায়। রক্তচাপ নিয়ন্ত্রণে...

শিশুর দক্ষতা বাড়ে প্রশংসায়

শিশুর দক্ষতা বাড়ে প্রশংসায়

এনজেবিডি নিউজ : শিশুকে দারুণ শৈশব উপহার দিতে মা-বাবার দায়িত্বের শেষ নেই। বাচ্চার আদর-যতœ, প্রয়োজন পূরণ, লেখাপড়া, সুস্থভাবে বেড়ে ওঠার জন্য খেয়াল রাখাসহ করতে হয় অনেক কিছু। আদরের সন্তান যেন অতিরিক্ত আদর পেয়ে অকর্মন্ন না থাকে সেদিকেও লক্ষ্য রাখা জরুরি। জীবনে প্রতিষ্ঠা পেতে দক্ষতার সঙ্গে সব কাজ করা চাই। আর এই দক্ষতা অর্জনে অভ্যাসের চর্চা রাখতে হবে ছোটবেলা থেকে।
ছোটবেলায় যেসব বাচ্চা বাবা-মায়ের পরম আদর পায় তাদের...

রক্তের গ্রুপ বলে দেয় মানুষের স্বভাব

রক্তের গ্রুপ বলে দেয় মানুষের স্বভাব

এনজেবিডি নিউজ :  মানুষের স্বভাব, চরিত্রে তার রক্তের প্রভাব রয়েছে। অর্থাৎ রক্তের গ্রুপ মানুষের নিজস্ব কিছু বৈশিষ্ট্য বহন করে। দেখুন তো, আপনার রক্তের গ্রুপের সঙ্গে নিচে বর্ণিত চারিত্রিক বৈশিষ্ট্যগুলো মেলে কিনা।

এ গ্রুপের রক্ত হয়ে থাকলে
* মানসিকভাবে ধৈর্যশীল, শান্ত, স্থির ও শীতল।
* সুসঙ্গত চরিত্র, আপনার ওপর নির্ভর করা যেতে পারে এবং বিশ্বাসযোগ্য। কিন্তু একগুঁয়ে।
* সবকিছুর পরিকল্পনা আগে থেকেই থাকে এবং গম্ভীর এবং দৃঢ়তার সঙ্গে কাজ করেন।
...

ধৈর্যশীলতা চর্চার গুরুত্বপূর্ণ কারণ...

 ধৈর্যশীলতা চর্চার গুরুত্বপূর্ণ কারণ...

এনজেবিডি নিউজ : ধৈর্যের পরীক্ষা সাধারণত বন্ধ দরজার ভেতরেই ঘটে থাকে। এর ফল সুমিষ্ট বলেই জানি আমরা। বহু সিনেমা ও পরামর্শে এর মাহাত্ম্য তুলে ধরা হয়েছে। তারপরও এ সংক্রান্ত পরামর্শ মানুষের কাছে যুতসই লাগে না। কিন্তু প্রতিদিনের জীবনে ধৈর্যের শিক্ষা বড় বেশি জরুরি হয়ে ওঠে। সন্তানদের ধৈর্যশীল করে বড় করতে হয়। কর্মজীবনেও এর প্রয়োগ অনেক গুরুত্বপূর্ণ। এখানে বিশেষজ্ঞরা জানাচ্ছেন ধৈর্যশীল হওয়ার ৪টি প্রয়োজনের কথা
১. স্বাস্থ্যকর মানসিক অবস্থা : ২০০৭ সালে...

যৌনতা কি প্রস্টেট ক্যান্সার থেকে রক্ষা করে?

যৌনতা কি প্রস্টেট ক্যান্সার থেকে রক্ষা করে?

এনজেবিডি নিউজ : প্রস্টেট ক্যান্সার পুরুষদের অন্যতম বিপজ্জনক ক্যান্সার। এ ক্যান্সারে প্রতিবছর বহু মানুষ মারা যায়। কিন্তু সম্প্রতি এক গবেষণায় জানা গেছে, নিয়মিত যৌনতায় প্রস্টেট ক্যান্সারের ঝুঁকি কমায়। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ফক্স নিউজ।

মার্কিন গবেষকরা জানিয়েছেন যারা ঘন ঘন বীর্যপাত করেন তাদের প্রস্টেট ক্যান্সারের ঝুঁকি অন্যদের তুলনায় কম হতে পারে। এ বিষয়টি অনুসন্ধান করেছেন বোস্টনের হারভার্ড টি এইচ চ্যান স্কুল অব পাবলিক হেলথ-এর গবেষকরা।

...

আঠারোতে যে ৮টি দক্ষতা অর্জন জরুরি

আঠারোতে যে ৮টি দক্ষতা অর্জন জরুরি

এনজেবিডি নিউজ : সোশাল মিডিয়া 'কুয়োরা'তে প্রশ্ন রাখা হয়, ১৮ বছর বয়সে মানুষের কোন ৮ বিষয়ে দক্ষতা অর্জন করা উচিত? এর জবাব দিয়েছেন কুয়োরা সেলিব্রিটি ও বিশেষজ্ঞ জুলি লিথকট-হাইমস। তিনি স্ট্যানফোর্ডের সাবেক ডিনও বটে।

১. এ বয়সে মানুষের অবশ্যই সদ্য পরিচিত মানুষের সঙ্গে কথা বলার দক্ষতা থাকতে হবে। নতুন কলেজের নতুন বন্ধু, ডিন, পরামর্শক, শিক্ষক, হিউম্যান রিসোর্স ম্যানেজার সবার সঙ্গে কথা বলতে হবে। এর মধ্যে কোনো জড়তা থাকলে হবে...

যে তিন শব্দ ব্যবহার আপনার অভদ্রতা

যে তিন শব্দ ব্যবহার আপনার অভদ্রতাএনজেবিডি নিউজ : আপনার কথাবার্তায় যেসব শব্দ ব্যবহৃত হয়, তার মাধ্যমে আপনার আচরণ প্রকাশিত হয়। আর এসব কথাবার্তা আপনার ব্যক্তিগত ও পেশাজীবনে ব্যাপক প্রভাব বিস্তার করে। তাই কথাবার্তায় কোন কোন শব্দ ব্যবহার করছেন এ বিষয়টিও কখনো কখনো গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। এ লেখায় দেওয়া হলো এমন তিনটি শব্দ, যা আপনাকে রূঢ় কিংবা ক্ষেত্রবিশেষে অভদ্র হিসেবে পরিচিত করতে পারে। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে বিজনেস ইনসাইডার।
সাধারণভাবে আমরা যেসব শব্দ ব্যবহার করি এসব শব্দই...