Thursday 18th of January 2018 05:05:19 AM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

নানান আয়োজন

Displaying 81-90 of 549 results.

স্বভাব যখন চাপা

স্বভাব যখন চাপা

এনজেবিডি নিউজ : সব মানুষের স্বভাব একই রকম নয়। কেউ খুব প্রাণখোলা হন, সহজেই মানুষের সঙ্গে মিশতে পারেন। আবার কেউ চাপা স্বভাবের হোন। খুব কাছের মানুষ ছাড়া সহজে কারো সঙ্গে মিশতে পারেন না।

ভিন্ন পরিবেশে ভিন্ন জীবনযাত্রা ও এছাড়া আরো নানা কারণে আমাদের স্বভাবের এমন নানা বৈসাদৃশ্য তৈরি হয়। যারা বহির্মুখী হোন তারা ভালো কথা বলতে পারেন, সহজে সকলের সঙ্গে মিশতে পারেন। জীবন তাদের জন্য অনেকটা সহজ হয়।

আর যারা অন্তর্মুখী হন তারা স্বভাবে শান্ত, ধীর হোন। অন্যের...

রাশি অনুযায়ী আপনার প্রেম বা বৈবাহিক জীবন কেমন হবে?

রাশি অনুযায়ী আপনার প্রেম বা বৈবাহিক জীবন কেমন হবে?

এনজেবিডি নিউজ : কথায় আছে, যে কোনও প্রাণী মরে যাওয়ার পর প্রকৃতির মধ্যে মিলে যায়। এখানে প্রকৃতি বলতে, পানি, মাটি, বায়ু এবং আগুন। সাধারণত, আমাদের ইংরেজি জন্ম মাস অনুযায়ী আমাদের প্রকৃতিও ঠিক করা থাকে। অনেক মানবেন, আবার অনেকে মানেন না, তবে আমাদের প্রেম-বৈবাহিক জীবনের ওপরও আমাদের রাশির প্রভাব থাকে। আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন অ্যাস্ট্রোলজার ফিলিস ভেগা এ নিয়ে একটি বইও লিখেছেন। যেখানে এর বৈজ্ঞানিক ভিত্তির ব্যাখ্যা করেছেন...

কোলেস্টেরল কমতে সাহায্য করবে যে খাবারগুলো

কোলেস্টেরল কমতে সাহায্য করবে যে খাবারগুলো

এনজেবিডি নিউজ : আমেরিকায় কারডিওভাস্কুলার ডিজিজে মৃত্যুহার পুরুষ ও মহিলা উভয়ের ক্ষেত্রেই অন্যান্য রোগের চেয়ে সবচেয়ে বেশি। রেজিস্টার্ড ডায়েটেশিয়ান ও “Eat Right When Time Is Tight”  বইটির লেখক  Petricia Bannan কিছু প্রাকৃতিক খাবারের কথা বলেছেন যা কোলেস্টেরল কমাবে ও হৃদপিণ্ডকে সুরক্ষা দেবে। এছাড়াও বিভিন্ন গবেষণায় যে খাবারগুলো খেলে খারাপ কোলেস্টেরলের মাত্রা কমে বলে জানা গেছে সেগুলো সম্পর্কে জেনে নেই চলুন।

ব্রোকলি

ব্রোকলির...

শরীরের তিলই বলে দেবে আপনি কেমন!

শরীরের তিলই বলে দেবে আপনি কেমন!

এনজেবিডি নিউজ :  তিল থেকে তাল'। শরীরের কোনো এক কোণে লুকিয়ে থাকা একখুদি ছোট্ট তিলই নাকি বলে দেবে আপনি কেমন! কীরকম? জেনে নিন এবার।

আঙুল : এরা বেশ সাহসি। কোনো বাধার সামনা-সামনি হতে ভয় পান না।

হাত : এরাও সাহসী। সঠিক সিদ্ধান্ত নিতে পারেন।

পা : এদের পায়ে সরষে ফুল লাগানো। বেড়াতে পেলে আর কিছু চায় না।

কপাল : এদের সঙ্গে জুড়ে থাকে নাম, অর্থ, সাফল্য।

চোখ : আগ্রাসী, সহজে উপার্জনক্ষম।

ভ্রু : বুদ্ধিমান ও শৈল্পিক।

নাক : কথায় কথায় ফ্লার্টে এরা সিদ্ধহস্ত।...

দুপুরের খা্ওয়ার পর যে কাজগুলো ক্ষতিকর

দুপুরের খা্ওয়ার পর যে কাজগুলো ক্ষতিকর

এনজেবিডি নিউজ : দুপুরে খাওয়ার পর ব্রাশ করেন? অথবা, আয়েশ করে একটা সিগারেট ধরান? হজমের জন্য হাঁটাহাঁটি করেন? তাহলে এখনই অভ্যাস না বদলালে, মারাত্মক ভবিষ্যত্ অপেক্ষা করছে অদূরেই। দুপুরে খাওয়ার পর বেশ কিছু কাজ বা অভ্যাস অবিলম্বে বন্ধ করার পরামর্শ দিচ্ছেন চিকিত্সকরা। সুস্থ জীবনের জন্য যা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

দুপুরে খাওয়ার পর বিশেষ চারটি অভ্যাসের দাস অনেকেই। এবং এই চারটি অভ্যাসই শরীরের পক্ষে মারাত্মক ক্ষতিকর। শুধু...

এই ৫টি কারণে ডিমের খোসা ফেলা আজই বন্ধ করুন

এই ৫টি কারণে ডিমের খোসা ফেলা আজই বন্ধ করুন

এনজেবিডি নিউজ : প্রায় প্রতিদিন ডিম খাওয়া হয়ে থাকে। ডিম রান্না করে এর খোসাটি ফেলে দেওয়া হয়। কিন্তু আপনি জানেন কি এই ডিমের খোসার আছে ভিন্ন কিছু ব্যবহার? এই ডিমের খোসা দিয়ে তৈরি করে নিতে পারেন ক্যালসিয়াম সাপ্লিমেন্ট! আবার এই ডিমের খোসা সারিয়ে দিতে পারে আপনার জয়েন্ট পেইন।

১। ঘরোয়া ক্যালসিয়াম সাপ্লিমেন্ট

উচ্চ তাপে ১২টি ডিমের খোসা সিদ্ধ করে নিন। সিদ্ধ করাতে ডিমের খোসা থেকে ব্যাকটেরিয়া এবং অন্যান্য জীবাণু সব...

নাক ডাকা কি স্বাস্থ্যের জন্যে ক্ষতিকর?

নাক ডাকা কি স্বাস্থ্যের জন্যে ক্ষতিকর?

এনজেবিডি নিউজ : নাক ডাকা নিঃসন্দেহে বিরক্তিকর। কিন্তু এটা কি স্বাস্থ্যের জন্যে ক্ষতিকর? বিশেষজ্ঞদের মতে, ঘুমের সমস্যার অন্যতম লক্ষণ নাক ডাকার অভ্যাস। আবার ঘুমের মধ্যে নিঃশ্বাস নিতে বাধাপ্রাপ্ত হওয়া কিংবা নাক ডাকা উভয় সমস্যাই থাকতে পারে। আপনার কি ধরনের সমস্যা হচ্ছে তা জানতে কিছু বিষয় তুলে ধরেছেন বিশেষজ্ঞরা। এগুলো জেনে নিন।

নাক ডাকা নাকি নিঃশ্বাসে সমস্যা, নাকি উভয়ই?
নাক ডাকা বা নিঃশ্বাস নিতে সমস্যা হওয়া, দুটোই...

নানা আয়োজনে বিভিন্ন দেশে গুড ফ্রাইডে

নানা আয়োজনে বিভিন্ন দেশে গুড ফ্রাইডেএনজেবিডি নিউজ : গুড ফ্রাইডে। যিশু খ্রিস্টকে ক্রুসবিদ্ধ করার এই দিনটিকে জার্মানরা স্মরণ করে বেদনাময় দিন হিসেবে। তবে অনেকেই মনে করেন, গুড ফ্রাইডে শব্দটি আসলে গডস ফ্রাইডের এক ধরনের সংস্করণ। তবে মানে যাই হোক, বিশ্বের খ্রিস্টানদের জন্য একটি পবিত্রতম দিন এই গুড ফ্রাইডে। জার্মানি, মেক্সিকো, ইতালি ও ভ্যাটিকান সিটিতে নানা আয়োজনে প্রতি বছর উদ্‌যাপিত হয়ে থাকে দিনটি। এদিকে, দিবসটি উপলক্ষে ভ্যাটিকান প্রাসাদে আয়োজন করা হয় বিশেষ প্রার্থনা অনুষ্ঠান।প্রতি...

শরীরের নিম্নাঙ্গে তিল? জেনে নিন কোন তিলের কী অর্থ…

শরীরের নিম্নাঙ্গে তিল? জেনে নিন কোন তিলের কী অর্থ…এনজেবিডি নিউজ :  শরীরের ঊর্ধ্বাঙ্গের তিলের কী মানে তা অনেকেই জানেন কিন্তু শরীরের নিম্নাঙ্গে তিল? এই নিয়ে বেশি আলোচনা হয় না। বিশেষ করে শরীরের গোপন অংশে তিল নিয়ে তো নয়ই। অথচ এই তিলগুলি দেখে নিজেকে নতুন করে যেমন জানা যায় তেমনই সঙ্গীর সম্পর্কেও অনেক কিছু ধারণা করা যায়—
১) পেটের ডানদিকে তিল থাকলে অর্থ উপার্জন ভাল হয় আবার পেটের বাঁদিকে তিল থাকলে সেই ব্যক্তি খুব হিংসুটে স্বভাবের হন, যাঁরা ফাটকায় টাকা রোজগার করতে চান।
২) নাভির একেবারে কাছে তিল থাকলে সেই মানুষটি...

কিশোর সন্তানের অভদ্র আচরণ মোকাবিলার ৫টি পন্থা

কিশোর সন্তানের অভদ্র আচরণ মোকাবিলার ৫টি পন্থা

এনজেবিডি নিউজ : যদি আপনার কিশোর সন্তানটি আপনার কথার পিঠেই কথা বলে অথবা চিৎকার করে বা আপনি কথা বলতে শুরু করা মাত্রই আপনাকে চোখ রাঙ্গাতে থাকে তাহলে নিশ্চয়ই আপনি খুব মর্মাহত হন। আপনি যখন বুঝার চেষ্টা করেন যে কেন সে এমন করছে তখন উপলব্ধি করেন, কৈশোরে পদার্পণ করেছে বলেই সে এমনটা  করছে। কিশোর বয়সের ছেলে অথবা মেয়ে উভয়েই হয়ে উঠে দুর্বোধ্য, চ্যালেঞ্জিং এবং কখনো কখনো সামান্য ভীতিকর। কিভাবে এই রকম পরিস্থিতি সামাল দেয়া যায় তার...